ঢাকা, ২০২১-০৪-২০ | ৬ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক চার্লস গ্যাসকি আর নেই

সফটওয়্যার কোম্পানি এডোবির সহপতিষ্ঠাতা চার্লস গ্যাসকি আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

শুক্রবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় মারা যান তিনি।

তিনি ১৯৮২ সালে এডোবির প্রতিষ্ঠা করেন। পোর্টেবল ডকুমেন্ট ফরমেট বা পিডিএফ উদ্ভাবনেও সহায়তা করেন গ্যাসকি।

 

এ বিষয়ে এডোবির প্রধান নির্বাহী কর্মকর্তা শান্তানু নারায়ন বলেন, ডেস্কটপ প্রকাশনায় তিনি বিপ্লব এনে দিয়েছেন। তার মৃত্যু পুরো এডোবি পরিবার ও প্রযুক্তি শিল্পের জন্য বড় ক্ষতি। 

তিনি আরও বলেন, গ্যাসকি ও জন ওয়ারনক এমন সফটওয়্যার উদ্ভাবন করছেন, যা সবকিছু বদলে দিয়েছে। মানুষের যোগাযোগের ক্ষেত্রে যা বিপ্লবী ভূমিকা রেখেছে। পিডিএফ, অ্যাকরোব্যাট, ইল্লাসট্রেটর, প্রিমিয়ার প্রো ও ফটোশপের মতো সফটওয়্যার উদ্ভাবনে তারা ভূমিকা রেখেছেন।

২০০৯ সালে গ্যাসকি ও ওয়ারনককে জাতীয় প্রযুক্তি মেডেল দেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

০৬:২৯ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

৯ ঘণ্টায় ১১০ কিলোমিটার রিকশা চালিয়ে শিশু সন্তানকে নিয়ে হাসপাতালে

সাত মাসের অসুস্থ সন্তানকে হাসপাতালে নিতে প্রয়োজন ছিল অ্যাম্বুলেন্সের। কিন্তু অ্যাম্বুলেন্সের খরচ যোগানোর টাকা নেই দরিদ্র রিকশাচালক বাবার। আর তাই মেয়েকে নিজের রিকশায় করে ঠাকুরগাঁও থেকে রংপুর মেডিকেলে চিকিৎসার জন্য নিয়ে আসেন তিনি। ১১০ কিলোমিটার দূরত্ব পারি দিতে প্রায় ৯ ঘণ্টা রিকশা চালিয়েছেন রিকশাচালক বাবা মো. তারেক ইসলাম।

০৬:২৭ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

পুলিশকে ‘হারামজাদা’ বললেন নারী চিকিৎসক, ভিডিও ভাইরাল

সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন চলছে। লকডাউনের সময় মানুষ যেন ঘরের বাইরে না বের হয় সেদিকে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। এরই মধ্যে লকডাউনের পঞ্চম দিন এসে রাজধানীতে দায়িত্বরত পুলিশ ও ম্যাজিস্ট্রেটের সঙ্গে এক নারী চিকিৎসকের বাদানুবাদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

০৬:২১ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

ওমানে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল তিন বাংলাদেশির

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন। রোববার সকাল দশটায় সালালাহ থেকে মাস্কাটগামী সড়কের আল তামরিত এলাকায় দ্রুতগামী প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনাটি ঘটে।

০৬:১৯ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

শিক্ষকের বর্বরতার শিকার মাদ্রাসা শিক্ষার্থী

ধর্ষণের মূল্য ওষুধ-মলম!

দশ বছরের ছোট্ট এক ছেলেশিশু। তাকে রমজানের প্রথম দিন মাদ্রাসার একটি কক্ষে ধর্ষণ করেছে তারই এক শিক্ষক। এরপর ঘটনা ধামাচাপা দিতে চলে নানা কূটকৌশল। ভুক্তভোগী পরিবারের সঙ্গে দেন-দরবার করে মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্য ও প্রিন্সিপাল বিষয়টি মিটমাট করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। মাদ্রাসার ভাবমূর্তি রক্ষার কথা বলে বিষয়টি যাতে পুলিশ পর্যন্ত না পৌঁছায়, সেটি নিশ্চিত করতেও চেষ্টা চালানো হয়।

০৬:১৬ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

কোভিড-১৯: হাসপাতালে ভর্তির ৫ দিনের মধ্যে মৃত্যু অর্ধেক রোগীর

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। প্রায় প্রতিদিনই মৃত্যুর রেকর্ড ভাঙছে। গতকালও ১০২ জনের মৃত্যু হয়েছে, যা এখন পর্যন্ত কভিড-১৯-এ মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। কভিডের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় আক্রান্তরা দ্রুত মারা যাচ্ছেন। এর মধ্যে হাসপাতালে মারা যাওয়া রোগীর ৪৮ শতাংশ ভর্তি হয়েছিলেন মাত্র পাঁচদিন আগে। কভিড রোগীদের মৃত্যু পর্যালোচনা করে শনিবার সংস্থাটি এমন তথ্য প্রকাশ করে।

০৬:১১ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

করোনায় সংকট : অক্সিজেন পৌঁছে দিতে ভারতে বিশেষ ট্রেন

করোনা পরিস্থিতিতে অক্সিজেন দ্রুত দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পৌঁছে দেয়া প্রয়োজন হয়ে পড়েছে। এ পরিস্থিতিতে ভারতের কয়েকটি রাজ্য সরকারের আবেদনের পর কাজে নেমেছে দেশটির রেলওয়ে।

করোনার রোগীদের চিকিৎসায় অক্সিজেন অন্যতম জরুরি একটি উপাদান। দেশটির বিভিন্ন রাজ্যেই পর্যাপ্ত অক্সিজেনের যোগান নেই বলে দাবি করা হচ্ছে। এ অবস্থায় মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রের সরকার রেলের কাছে আবেদন করেছে দ্রুত সেখানে অক্সিজেন পৌঁছে দেয়ার ব্যবস্থা করতে।

ভারতীয় রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, লিকুইড মেডিকেল অক্সিজেন পরিবহনের জন্য ‘রোল অন রোল অফ’ বা 'আরও আরও' পদ্ধতি ব্যবহার করা হবে। এই পদ্ধিতে সড়ক পথে অক্সিজেন পরিবহনকারী ট্যাঙ্কারগুলোকে তুলে নেয়া হবে ‘অক্সিজেন এক্সপ্রেসে’র রেলের সমতল ওয়াগনের ওপর।

এভাবে ট্যাঙ্কারকে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়া হবে। সেখান থেকে ট্যাঙ্কারগুলো সড়ক পথে হাসপাতালে পৌঁছে যাবে।

ভারতের মধ্যপ্রদেশে রোববার অক্সিজেনের অভাবে অন্তত ৬ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর খবর এসেছে। এই ধরনের পরিস্থিতি এড়াতে এবার কার্যত গ্রিন করিডোর তৈরি করে অক্সিজেন পরিবহনের পরিকল্পনা করেছে ভারত সরকার।

০৬:০৮ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

পাকিস্তানে ফ্রান্সবিরোধী বিক্ষোভে ৪ জন নিহত, পুলিশ সদস্য জিম্মি

পাকিস্তানের পুলিশ জানিয়েছে, একটি কট্টরপন্থী ইসলামি সংগঠন লাহোরে তাদের সদর দফতরে ছয়জন পুলিশ সদস্যকে জিম্মি করে রেখেছে। এদিকে, তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান (টিএলপি) নামে সংগঠনটি দাবি করেছে, রোববারের বিক্ষোভে তাদের চারজন সমর্থক নিহত হয়েছেন।

০৬:০৫ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

আব্বাসের বিস্ফোরক বক্তব্যে বিস্মিত ও ক্ষুব্ধ বিএনপি

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর নিখোঁজ ইস্যুতে স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য মির্জা আব্বাসের বক্তব্য ব্যাপক আলোড়ন তুলেছে দলের ভেতর-বাইরে। নানা প্রশ্ন দেখা দিয়েছে দলের নেতাকর্মীদের মধ্যে। কেন, কী কারণে এবং কাকে উদ্দেশ করে মির্জা আব্বাস এমন বক্তব্য দিয়েছেন- তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা।

০৬:০১ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

তৃতীয় বিয়ের কথা স্বীকার, দ্বিতীয় স্ত্রীর বিষয়ে ‘নির্বাক’ মামুনুল

জান্নাতুল ফেরদৌস ওরফে লিপি নামে এক নারীকে নিজের স্ত্রী দাবি করেছেন হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল হক। তবে লিপিকে কবে-কোথায় বিয়ে করছেন এ বিষয়ে তিনি পুলিশকে কোনো তথ্য দেননি, দেখাতে পারেননি সন্তোষজনক কোনো প্রমাণ। এছাড়াও তৃতীয় স্ত্রী এখন কোথায় আছেন, সে বিষয়েও পুলিশকে সুনির্দিষ্ট কিছুই জানাননি হেফাজতের এই নেতা।

০৫:৫২ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

টিকা নিয়ে অনিশ্চয়তা কাটছে

ভারত থেকে করোনাভাইরাসের টিকা পাওয়া নিয়ে অনিশ্চয়তা কেটে যাচ্ছে। দেশটির সেরাম ইনস্টিটিউট কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তমানে তাদের টিকার মজুদ বেড়েছে। ভারত সরকার নিষেধাজ্ঞা তুলে নিলে তারা টিকা রপ্তানি করতে প্রস্তুত রয়েছে। বাংলাদেশ সরকারও টিকা পেতে কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। স্বাস্থ্য বিভাগের সূত্র জানিয়েছে, টিকা নিয়ে অনিশ্চয়তা আজ সোমবার অথবা আগামীকাল মঙ্গলবারের মধ্যে দূর হবে।

০৫:৪১ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

নাভালনি মারা গেলে রাশিয়ার ‘পরিণতি’ ভালো হবে না

রবিবার প্রেসিডেন্ট জো বাইডেনের ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজর জ্যাক সুলিভান রাশিয়াকে সতর্ক করে দিয়ে বলেন, ক্রেমলিন সমালোচক কারাবন্দী অ্যালেক্সেই নাভালনি মারা গেলে তার পরিণাম সুখকর হবেনা এবং নৈতিকতা বিরোধী এসব কাজের জন্য গোটা বিশ্ব সম্প্রদায়ের কাছে রাশিয়াকে দায়ী থাকতে হবে।

০৫:৩৮ এএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

ইসলামবিদ্বেষের বিরুদ্ধে মার্কিন প্রথম মুসলিম নারী মেয়রের লড়াই

 মার্কিন মুল্লুকের প্রথম মুসলিম নারী মেয়র ফারাহ খান। তিনি ২০২০ সালের ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের ইরভিন শহরের মেয়র নির্বাচিত হন। এর আগে ২০১৮ সালের নির্বাচনে তিনি এ শহরের একজন কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ২০২০ সালে তিনি ১২ জন মেয়র প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে দেশটির ইতিহাসে প্রথম নারী মুসলিম মেয়র নির্বাচিত হন।

০৫:২৪ এএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত ৫

শনিবার (১৭ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলে ৪জনের মৃত্যু হয়। আহতদের বাঁশখালী স্বাস্থকেন্দ্র ভর্তি করা হয়েছে।
 পরে ৫ জনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে আনা হলে বেলা পৌনে ২টার দিকে আরো  একজন মারা যান। এনিয়ে পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহত হল। আহত হয়েছেন অন্তত আরও ২৫ জন।

০৫:১৫ এএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

আরও এক সপ্তাহ বাড়তে পারে ‘সর্বাত্মক লকডাউন’

 করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়তে পারে। এমনটিই চিন্তাভাবনা করছে সরকার। লকডাউন পরিস্থিতি পর্যালোচনা করতে আগামী সোমবার সভা ডাকা হয়েছে। সেখানেই লকডাউনের সময়সীমা বৃদ্ধির ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত হবে।

০৫:০৫ এএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মাকে হাসপাতালে নিলেন ছেলে

ঝালকাঠির নলছিটি উপজেলার সূর্যপাশা গ্রামের প্রয়াত বীর মুক্তিযুদ্ধা আব্দুল হাকিম মোল্লার স্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রেহেনা বেগম (৫৮) জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

০৫:০১ এএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

ইলিয়াস আলী ইস্যুতে বক্তব্য দিয়ে বিপাকে আব্বাস, আজ সংবাদ সম্মেলন

 নিখোঁজ বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীকে নিয়ে বক্তব্য দিয়ে বিপাকে পড়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। নিজের বক্তব্যের ব্যাখ্যা দিতে তিনি রোববার (১৮ এপ্রিল) একটি সংবাদ সম্মেলনে ডেকেছেন।

০৪:৫৬ এএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

ছোট ভাই হিসেবে সেই ঘটনার জন্য ক্ষমা চাইবেন সুজন

 জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসানের কাছে গত ফেব্রুয়ারিতে কক্সবাজার স্টেডিয়ামে অপ্রত্যাশিত ঘটনার জন্য ছোট ভাই হিসেবে ক্ষমা চাইবেন বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন।

০৪:৫২ এএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

সাগরে মহীসোপানের দাবি বাংলাদেশের, জাতিসংঘে আপত্তি ভারতের

বঙ্গোপসাগরে বাংলাদেশের মহীসোপানের দাবির বিষয়ে জাতিসংঘে আপত্তি তুলেছে ভারত। সমুদ্রপৃষ্ঠের যে বেসলাইনের ভিত্তিতে বাংলাদেশ মহীসোপান নির্ধারণ করেছে, তা ভারতের মহীসোপানের একটি অংশ। তাই ভারত জাতিসংঘের মহীসোপান নির্ধারণবিষয়ক কমিশনে বাংলাদেশের দাবিকে বিবেচনায় না নেওয়ার অনুরোধ জানিয়েছে।

০৪:৫০ এএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

অভিনেতা ওয়াসিম মারা গেছেন

 চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানিয়েছেন, রাত সাড়ে বারোটার দিকে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। শাহাবুদ্দীন মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন ছিলেন।

 নায়িকা কবরীর মৃত্যুর শোক না কাটতেই ওয়াসিমের চলে যাওয়া বাকরুদ্ধ করে দিয়েছে চলচ্চিত্রাঙ্গনকে৷

প্রসঙ্গত, মোহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম নায়ক হিসেবে রূপালী পর্দায় আসেন নায়ক ওয়াসিম। সিনেমাটি ব্যবসাসফল হয়। এরপর ১৯৭৬ সালে মুক্তি পাওয়া এস এম শফী পরিচালিত ‘দি রেইন’ সিনেমা তাকে পরিচিতি এনে দেয়।

তার জন্ম ১৯৫০ সালের ২৩ মার্চ। ১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন ওয়াসিম। অভিনয় জীবনে ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

 তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- দ্য রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমান, রাতের পর দিন, আসামি হাজির, মিস লোলিতা, রাজ দুলারী, চন্দন দ্বীপের রাজকন্যা, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন, জীবন সাথী, রাজনন্দিনী, রাজমহল, বিনি সুতার মালা, বানজারান।

তিনি অলিভিয়া, অঞ্জু ঘোষ ও শাবানার সঙ্গে বেশি সংখ্যক সিনেমায় অভিনয় করেছেন।

০৪:৪৯ এএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি ও অভিষেক

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী পরিষদের নবনির্বচিত কমিটির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত হয়েছে গত ১১ এপ্রিল সন্ধ্যায় উডসাইডের গুলশান টেরেস মিলনায়তনে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ সাঈদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাবের কোষাধ্যক্ষ মো: মশিউর রহমান মজুমদার। এরপর করোনা মহামারীতে প্রবাসে মৃত্যুবরণকারীদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

০৫:৩৮ এএম, ১৭ এপ্রিল ২০২১ শনিবার

১৪ এপ্রিলকে ‘পহেলা বৈশাখ দিবস’ ঘোষণা

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ডোরাভিল সিটি মেয়র ১৪ এপ্রিলকে ‘পহেলা বৈশাখ দিবস’ ঘোষণা করেছেন। বাংলাদেশের মানুষের প্রাণের বাংলা নববর্ষের আমেজ মার্কিনীদের মাঝে ছড়িয়ে দিতে তিনি এ উদ্যোগ গ্রহণ করেছেন।
সম্প্রতি এক অনুষ্ঠানে সনদপত্রে স্বাক্ষর প্রদানের মধ্যদিয়ে ১৪ এপ্রিলকে ‘পহেলা বৈশাখ দিবস’ হিসেবে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন ডোরাভিল সিটি মেয়র জোসেফ গিয়ারম্যান।

০৫:৩৭ এএম, ১৭ এপ্রিল ২০২১ শনিবার

ফোবানা হোস্ট কমিটির সভা

ফোবানা কনভেনশন ওয়াশিংটন ডিসি-২০২১ এর হোস্ট কমিটির পরিচিতি সভা গত ১০ এপ্রিল শনিবার ভার্জিনিয়ায় হিলটনে অনুষ্ঠিত হয়। হোস্ট কমিটির আহবায়ক শরাফত হোসেন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন ফোবানা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান, ভাইস প্রেসিডেন্ট আলী ইমাম শিকদার, এক্সিকিউটিভ সেক্রেটারি কাজী শাখাওয়াত হোসেন আজম, ফোবানা নিউইয়র্ক ২০১৯ এর কনভেনর শাহনেওয়াজ, ফোবানা নিউইয়র্ক ২০১৯ সেক্রেটারি ফিরোজ আহমেদ, ফোবানা স্টিয়ারিং কমিটির মেম্বার ওয়াহিদ এলিন, মহন জব্বার, উত্তম দে, এনটিভি ও এটিএন বাংলা ইউএসএ’র মো. জামান, বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবিব, বৃহত্তর কুমিল্লা সোসাইটি যুক্তরাষ্ট্র’র সাবেক সাধারণ সম্পাদক মিয়া মো. দুলাল, সঙ্গীত শিল্পী রানু নেওয়াজ প্রমুখ।

০৫:৩৭ এএম, ১৭ এপ্রিল ২০২১ শনিবার

অস্ত্রধারী নিহত টেক্সাসে বিমানবন্দরে বন্দুক হামলা

গতকাল বৃহস্পতিবার আবারও একটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে টেক্সাসের সান অ্যান্টোনিও আন্তর্জাতিক বিমানবন্দরে। বেপরোয়া গুলিবর্ষণকারী ব্যক্তিটি পুলিশের গুলিতে নিহত হয়েছে। হামলাকারীর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। তবে তার বয়স ৪০ বলে পুলিশ জানিয়েছে। গুলিবর্ষণের ঘটনায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয় এবং মানুষজন নিরাপত্তার জন্য ছোটাছুটি করতে থাকে। এ সময় বিমানবন্দর বন্ধ করে দেয়া হয় এবং যাত্রী আগমন-নির্গমন বন্ধ রাখা হয়। এই পরিস্থিতিতে বেশ কয়েকটি ফ্লাইটের উড্ডয়ন বিলম্বিত হয়।  

০৫:৩৫ এএম, ১৭ এপ্রিল ২০২১ শনিবার

সর্বশেষ
জনপ্রিয়