ঢাকা, ২০২০-০৮-১১ | ২৬ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

বন্ধ হচ্ছে গুগল প্লে মিউজিক!

বন্ধ হচ্ছে গুগল প্লে মিউজিক!

আগামী অক্টোবরে যুক্তরাজ্যে প্লে মিউজিক সেবা বন্ধ করছে গুগল। ইউটিউব মিউজিক অ্যাপ জনপ্রিয় করার জন্য গুগল এমন সিদ্ধান্ত নিয়েছে। খবর বিবিসির।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, সেপ্টেম্বর থেকেই নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় এ সেবা বন্ধ হবে। ডিসেম্বর থেকে গুগল প্লে মিউজিক সেবা পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ০২:২৪

মার্কিন নির্বাচনের আগে সব রাজনৈতিক বিজ্ঞাপন বন্ধ করতে যাচ্ছে ফেসব

মার্কিন নির্বাচনের আগে সব রাজনৈতিক বিজ্ঞাপন বন্ধ করতে যাচ্ছে ফেসব

কোম্পানিটির পলিসি মেকিং এ জড়িত এক ব্যক্তি এই কথ্য জানিয়েছেন। তবে এই সিদ্ধান্তের ব্যাপারে এখনও আলোচনা চলছে।

নির্বাচনকে কেন্দ্র করে ভুল তথ্য ভরা পোস্টও নিষিদ্ধ করার পরিকল্পনা করা হচ্ছে। গত মার্কিন নির্বাচনে ফেসবুককে ব্যবহার করে ভোটারদের নেতিবাচকভাবে প্রভাবিত করার অভিযোগ উঠেছিলো। ফেসবুক এই সিদ্ধান্ত নিলে এটি হবে একটি বড় ঘটনা। কারণ এর আগে যুক্তরাষ্ট্রে এই ধরণের সিদ্ধান্ত নেয়নি সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

সোমবার, ১৩ জুলাই ২০২০, ০৩:০৯

ফেসবুকের লাগাম টানবে কে?

ফেসবুকের লাগাম টানবে কে?

এ বিশ্বে অনেক অশান্তির মূলে ফেসবুকের ভূমিকা আছে বলে দেখা যাচ্ছে। ফেসবুক যেন পাগলা ঘোড়ার মতো ছুটে চলেছে। কোনো কিছুতেই ফেসবুককে বাগে আনা যাচ্ছে না। বড় বড় দেশের আইন, সে আইনের প্রয়োগকারী সংস্থা ও নিয়ন্ত্রকেরা ফেসবুককে নিয়ন্ত্রণে ব্যর্থ। প্রশ্ন উঠছে, কে লাগাম পরাবে? ঘৃণাভরা বক্তব্য আর ভুয়া খবর ছড়ানো ঠেকাতে ব্যর্থতার পরও বুক ফুলিয়ে এগিয়ে চলেছে। বড় বড় বিজ্ঞাপনদাতা ছেড়ে চলে গেলেও ভয় পাচ্ছে না ফেসবুক। এত ক্ষমতার রহস্য কী? ব্রিটিশ লেখক ও সাংবাদিক ক্যারোল ক্যাডওয়ালার গার্ডিয়ানের অনলাইনে এক নিবন্ধে সে রহস্য খোলাসা করেছেন।

বুধবার, ৮ জুলাই ২০২০, ০৪:১৫

যেভাবে বদলে দেবেন নিজের ছবি

যেভাবে বদলে দেবেন নিজের ছবি

ফেসবুকে এসেছে নতুন ট্রেন্ডস। নিজের ছবি আরো একটু রঙিন করে প্রোফাইলে যুক্ত করছেন অনেকে। একটি মোবাইল অ্যাপের মাধ্যমে আপনিও আপনার ছবিটি সম্পাদনা করে আরো আকর্ষণীয় করতে পারেন।

গুগল প্লে স্টোরেই রয়েছে ছবি সম্পাদনার জনপ্রিয় অ্যাপ ‌‘ফটো ল্যাব পিকচার এডিটর’। এটি মূলত একটি স্টাইলিশ ছবি সম্পাদনার অ্যাপ। কোন প্রফেশনাল এডিটর ছাড়াই এই অ্যাপ দিয়ে আপনার ছবিতে আকর্ষণীয় রূপ দিতে পারেন। এই অ্যাপে ৬৫০টির বেশি ফ্রেম এবং ৭০০ এর বেশি ইফেক্ট রয়েছে।

বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০, ০৭:০৪

ডুবে যাওয়া লঞ্চে সুমনের বেঁচে থাকা মিরাকল না সায়েন্স?

ডুবে যাওয়া লঞ্চে সুমনের বেঁচে থাকা মিরাকল না সায়েন্স?

সোমবার লঞ্চডুবির ঘটনায় ১৩ ঘণ্টা পরে জীবিত উদ্ধার সুমন বেপারির বেঁচে থাকার ঘটনা নিয়ে চলছে ব্যাপক আলোচনা। উদ্ধারের খবর প্রচারের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার বিষয়বস্তু হয়ে ওঠেন ‘সুমন’। যারা ঘটনাস্থলে দিনভর প্রতিবেদনের কাজে ছিলেন সেই সাংবাদিকরা মিরাকলের সংবাদ দিতে দিতেই সন্দেহ দানা বাধে ফেসবুকের স্ট্যাটাসে স্ট্যাটাসে- কীভাবে পানির নিচে ১৩ ঘণ্টা জীবিত থাকা সম্ভব। কেউ বলছেন, এটা মিরাকল ছাড়া কিছু নয়। তবে বিশেষজ্ঞরা বলছেন, এটা কেবল মিরাকলের বিষয় নয়। এটা সায়েন্স। নৌযান ডুবে গেলে সেই যানের অবস্থানগত কারণে এয়ার পকেট তৈরি হয়, সেখানে কেউ আটকা পড়লে তিনি সহজেই দীর্ঘ সময় বেঁচে থাকতে পারেন। সেটা একদিনও হতে পারে। এ নিয়ে সমালোচনার কিছু নেই।

বুধবার, ১ জুলাই ২০২০, ০১:২০

ফেসবুকের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করলো ভাইবার

ফেসবুকের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করলো ভাইবার

নিজেদের প্রায় ১ বিলিয়ন ব্যবহারকারীর সুরক্ষার স্বার্থে বিশ্বের জনপ্রিয় ফ্রি ও সবচেয়ে সুরক্ষিত যোগাযোগ মাধ্যম ভাইবার ফেসবুকের সঙ্গে সবধরনের ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করেছে। ফলে নিজেদের অ্যাপ থেকে ফেসবুক কানেক্ট, ফেসবুক এসডিকে এবং গিফি সরিয়ে নেয়ার পাশাপাশি ফেসবুক নেটওয়ার্ক প্ল্যাটফর্মে সবধরনের বিজ্ঞাপন স্থগিত করবে ভাইবার। এছাড়া #StopHateForProfit প্রচারের মাধ্যমে টেক জায়ান্ট ফেসবুককে বয়কট করার আন্দোলনেও নেমেছে ভাইবার।

মঙ্গলবার, ৩০ জুন ২০২০, ০৬:০৭

যে কারণে হঠাৎ ৭০০ কোটি ডলার ক্ষতি জাকারবার্গের

যে কারণে হঠাৎ ৭০০ কোটি ডলার ক্ষতি জাকারবার্গের

 হঠাৎ ৭০০ কোটি ডলারের ক্ষতির সম্মুখীন হয়েছেন ফেসবুকের সিইও জাকারবার্গ। ফেসবুক থেকে বড় বড় কোম্পানি তাদের বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার ঘোষণায় কোম্পানিটির শেয়ারের দরপতন হয়েছে। এতে টান পড়েছে জাকারবার্গের ব্যক্তিগত অ্যাকাউন্টেও।

সোমবার, ২৯ জুন ২০২০, ০২:১৩

ফেসবুকে সম্পর্ক, বিদেশি বন্ধুর দামি উপহার বিষয়ে সাবধান!

ফেসবুকে সম্পর্ক, বিদেশি বন্ধুর দামি উপহার বিষয়ে সাবধান!

পরিচয় ফেসবুক কিংবা অন্য কোনো সামাজিক মাধ্যমে। তারপর সম্পর্কের ঘনিষ্ঠতা। বিদেশ থেকে দামি উপহার এসেছে, অথবা লটারিতে জিতেছেন কোটি টাকা- এমন প্রলোভনে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া। রাজধানীতে এমন অভিনব প্রতারণার ফাঁদ পেতেছে একটি চক্র। দেশি বিদেশি এই প্রতারক চক্রের তিন জন গ্রেফতার হয়েছে গোয়েন্দা পুলিশের হাতে।

বুধবার, ২৪ জুন ২০২০, ০২:১৬

হোয়াটসঅ্যাপ গ্রুপ ভিডিও কলে একসঙ্গে ৫০ জন!

হোয়াটসঅ্যাপ গ্রুপ ভিডিও কলে একসঙ্গে ৫০ জন!

হোয়াটসঅ্যাপ থেকেই এবার একসঙ্গে ৫০ জনকে নিয়ে গ্রুপ ভিডিও কল করা যাবে। ফলে গ্রুপ ভিডিও কলের জন্য এখন আর অন্য কোনও অ্যাপের উপর নির্ভর করতে হবে না। 

এখন থেকে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার রুম-এর সাহায্যেই একসঙ্গে ৫০ জনকে গ্রুপ ভিডিও কলে যুক্ত করা যাবে। তার জন্য ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার-এর লেটেস্ট অপডেট থাকাটা অত্যন্ত জরুরি। এবার জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার রুম-এর সাহায্যে একসঙ্গে ৫০ জন কীভাবে গ্রুপ ভিডিও কলিং করবেন।

সোমবার, ২২ জুন ২০২০, ০২:৫৫

ফটোল্যাব ব্যবহারকারীর তথ্য গোয়েন্দাদের হাতে?

ফটোল্যাব ব্যবহারকারীর তথ্য গোয়েন্দাদের হাতে?

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ ইন্টারনেট দুনিয়ার নতুন ট্রেন্ড ‘ফটোল্যাব’। স্মার্টোফোনভিত্তিক অ্যাপটিতে ছবি আপলোড করলেই সেটিকে আরও আকর্ষণীয়, ঝকঝকে-চকচকে করে ব্যবহারকারীকে দেওয়া হচ্ছে। কিন্তু এটা কী শোভনীয়? সাইবার নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, এমন ছবি পাওয়ার বিনিময়ে যে তথ্য অ্যাপটির সঙ্গে গ্রাহকরা শেয়ার করছেন, আশঙ্কা রয়েছে সেগুলো চলে যাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর কাছে।

শনিবার, ২০ জুন ২০২০, ০২:০৩

টুইটারের নতুন ফিচার ‘ফ্লিটস’

টুইটারের নতুন ফিচার ‘ফ্লিটস’

চলতি বছরের শুরুর দিকে ফেসবুক, ইনস্টাগ্রামের স্টোরির মত নতুন ফিচার শুরু করার কথা জানিয়েছিল টুইটার। এবার 'ফ্লিটস' নামের এই ফিচার টুইটার পরীক্ষামূলক ভাবে চালু করেছে।

হোয়াটস অ্যাপ স্ট্যাটাসের মতোই টুইটার 'ফ্লিটস'-এর পোস্ট ২৪ ঘণ্টা পর্যন্ত থাকবে। আপাতত ইতালি আর ব্রাজিলে পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছে টুইটার ফ্লিটস।

শুক্রবার, ১২ জুন ২০২০, ০৩:৩২

র‍্যানসামওয়্যার থেকে ডিজিটাল ডিভাইস রক্ষা করবেন যেভাবে

র‍্যানসামওয়্যার থেকে ডিজিটাল ডিভাইস রক্ষা করবেন যেভাবে

অনলাইন নিরাপত্তার ব্যাপারে ক্রাফের প্রেসিডেন্ট জেনিফার আলম বলেন, ম্যালওয়্যার ও ভাইরাস থেকে বাঁচতে বুঝে শুনে ওয়েবসাইট ভিজিট করার বিকল্প নেই। বিশেষ করে এডাল্ট ও পর্ণ সাইট, টরেন্ট সাইট, অ্যাডভারটাইসমেন্ট সাইটগুলো থেকে বিরত থাকাই ভালো। অ্যাড এবং পপ-আপগুলোতে ক্লিক না করাই ভালো।

সোমবার, ৮ জুন ২০২০, ০৬:৪৩

বাসা থেকে কাজ করার সরঞ্জাম কিনতে ৮৫ হাজার টাকা!

বাসা থেকে কাজ করার সরঞ্জাম কিনতে ৮৫ হাজার টাকা!

করোনা সংক্রমণ থেকে বাঁচতে ভারতে দু’মাসেরও বেশি সময় ধরে লকডাউন চলছে। বিশ্বের অন্যান্য করোনা আক্রান্ত দেশগুলোতেও মোটামুটি একই পরিস্থিতি। করোনা সংক্রমণ আর লকডাউনের কারনে বদলে গিয়েছে বিশ্বের কর্ম-সংস্কৃতি। বেশির ভাগ সরকারি-বেসরকারি সংস্থার কর্মীরা বাড়ি থেকেই অফিসের কাজ সামাল দিচ্ছেন। কনফারেন্স কল আর ভিডিও কনফারেন্সিং-এর সাহায্যে গুরুত্বপূর্ণ কাজ আপাতত বাড়ি থেকেই সামাল দিচ্ছেন সংস্থাগুলির সঙ্গে যুক্ত কর্মী ও আধিকারিকরা। লকডাউন কবে উঠবে, কবে পরিস্থিতি স্বাভাবিক হবে তা কেউ বলতে পারছেন না।

সোমবার, ১ জুন ২০২০, ০৬:৫৪

অ্যান্টিবডি পরীক্ষার ফল ভুল!

অ্যান্টিবডি পরীক্ষার ফল ভুল!

করোনা ভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষার ফল অর্ধেক ক্ষেত্রেই ভুল আসছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)। এ বিষয়টি উল্লেখ করে সিডিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে একটি নতুন নির্দেশনা প্রকাশ করেছে। সিডিসি জানিয়েছে, গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে করোনা ভাইরাস অ্যান্টিবডি পরীক্ষার ফলাফল যথেষ্ট সঠিক নয়। স্কুল, ছাত্রাবাস বা জনসমাগম হয় এমন স্থাপনা খুলে দেওয়ার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে হলে অ্যান্টিবডি পরীক্ষার ফলাফল বিবেচনায় নেওয়া উচিত হবে না। মানুষকে কাজে ফেরানোর ক্ষেত্রেও এ ধরনের পরীক্ষার সিদ্ধান্ত থেকে সরে আসা উচিত।

রোববার, ৩১ মে ২০২০, ০৬:৩০

২৫ ধনকুবেরের পোয়াবারো, দু`মাসে আয় ২৫৫ বিলিয়ন ডলার!

২৫ ধনকুবেরের পোয়াবারো, দু`মাসে আয় ২৫৫ বিলিয়ন ডলার!

করোনাভাইরাস মহামারির কারণে দেশে দেশে চলছে লকডাউন। স্থবির হয়ে পড়েছে অর্থনৈতিক প্রায় সকল কার্যক্রম। বিশ্বজুড়ে ভয়াবহ অর্থনৈতিক মন্দার আভাস পাওয়া যাচ্ছে, তখন বিশ্বের ২৫ বিলিওনিয়ারের আরো ধনী হওয়ার খবর দিয়েছে 'ফোর্বস' ম্যাগাজিন। মহামারির এই দুঃসময়েও তাঁরা চুটিয়ে ব্যবসা ব্যবসা করেছেন। দুই মাস আগের তুলনায় এসব অতিকায় ধনকুবের আরো বেশি ধনী হয়েছেন। ‘ফোর্বস’-এর বিশ্বের সেরা ধনকুবেরদের তালিকায় থাকা ধনী ব্যক্তিদের মধ্যে ২৫ জন গত দু'মাসে ২৫৫ বিলিয়ন ডলারেরও বেশি আয় করেছেন।

সোমবার, ২৫ মে ২০২০, ০০:৩৯

ভেন্টিলেটর মেশিন উদ্ভাবন করলো বাংলাদেশ ইউনিভার্সিটি

ভেন্টিলেটর মেশিন উদ্ভাবন করলো বাংলাদেশ ইউনিভার্সিটি

ভেন্টিলেটর মেশিন নির্মাণে নির্বাহী তত্ত্বাবধায়কের দায়িত্বে¡ ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির ইনোভেশন ল্যাবের প্রধান, প্রকৌশলী কাজী তাইফ সাদাত। তিনি জানান, এ ভেন্টিলেটর মেশিনটিতে মেকানিক্যাল পাম্পের বদলে ইলেক্ট্রনিক পাম্প ব্যবহার করা হয়েছে। যার ফলে মেশিনটির রক্ষণাবেক্ষণ অনেক সহজ ও যান্ত্রিক ঘর্ষণজনিত ক্ষয় কম। মেশিনটি দ্বারা সুষম বায়ু প্রবাহের জন্য দুটি ডায়াফ্রাম পাম্প ব্যবহার করা হয়েছে যা থাইরিষ্টর দ্বারা নিয়ন্ত্রিত।

সোমবার, ১৮ মে ২০২০, ০২:১৩

অনলাইন কেনাকাটায় ভয়াবহ প্রতারণা

অনলাইন কেনাকাটায় ভয়াবহ প্রতারণা

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের সোহাগ অনলাইন প্ল্যাটফরম ই-ভ্যালির মাধ্যমে একটি অফিশিয়াল ওয়ান প্লাস ৭ প্রো (১২/২৫৬) মোবাইল ফোনের অর্ডার দিয়েছিলেন। দামি এই হ্যান্ডসেট তার বাড়িতে পৌঁছে দেওয়ার কথা। সেভাবে তিনি বিল পরিশোধ করেন। দুই মাস পর গত ৬ মে তাকে ফোনে জানানো হয়, নরসিংদী থেকে তাকে সেটটা নিতে হবে। বাধ্য হয়েই একটি প্রাইভেট কার ভাড়া করে নরসিংদী যান তিনি। সেখান থেকে তাকে ভেলানগরে যেতে বলা হয়। সেখানে গিয়ে হ্যান্ডসেটটি নিয়ে খুলে দেখেন তাকে একটি আনঅফিশিয়াল হ্যান্ডসেট (৮/২৫৬) দেওয়া হয়েছে। এটা চাইনিজ ভার্সন। অর্ডার করা সেটের তুলনায় এটার দাম অর্ধেক। ঘটনার পুরো বিবরণ দিয়ে ই-ক্যাবে অভিযোগ করেছেন সোহাগ। কিন্তু কোনো প্রতিকার মেলেনি।

রোববার, ১৭ মে ২০২০, ০২:৩৩

নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি

নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি

 বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এ মোট ৪০টি ট্রান্সপন্ডার রয়েছে। এর মধ্যে ২৬টি কেইউ-ব্যান্ড ও ১৪টি সি-ব্যান্ডের। কেইউ-ব্যান্ডের ৮টি এবং সি-ব্যান্ডের ৭টি ট্রান্সপন্ডার ভাড়া হয়েছে জানিয়ে শাহজাহান মাহমুদ বলেন, আরও কয়েকটি ট্রান্সপন্ডার ভাড়ার প্রক্রিয়া চলছে। বাংলাদেশে সেনাবাহিনীও আগ্রহ প্রকাশ করেছে।

কোম্পানির আয়ের পথ আরও বাড়ানোর পরিকল্পনা জানিয়ে তিনি বলেন, যেসব বিদেশি চ্যানেল বাংলাদেশে বিদেশি স্যাটেলাইট দিয়ে সম্প্রচার করছে, সেইসব চ্যানেল যাতে বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করে, তার উদ্যোগ নেয়া হয়েছে।

বুধবার, ১৩ মে ২০২০, ০২:২৩

শাওমির নতুন স্মার্টফোন পোকো এফ-২ বাজারে আসবে আজ

শাওমির নতুন স্মার্টফোন পোকো এফ-২ বাজারে আসবে আজ

প্রাইমারি ক্যামেরায় থাকবে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশান। সঙ্গে ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা থাকবে ১৩ মেগাপিক্সেল, আর ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি তোলার জন্য পপ-আপ ক্যামেরায় ২০ মেগাপিক্সেল সেন্সর। নীল ধুসর, বেগুনী ও সাদা রঙে পাওয়া যাবে পোকো এফ-২।

মঙ্গলবার, ১২ মে ২০২০, ০৮:২২

টিকটকের বিরুদ্ধে নজরদারীতে ডাচ কর্তৃপক্ষ

টিকটকের বিরুদ্ধে নজরদারীতে ডাচ কর্তৃপক্ষ

টিকটক কীভাবে শিশু ব্যবহারকারীদের ডেটা ব্যবহার করছে, মূলত সেটাই ওই তদন্তে খতিয়ে দেখা হবে। এদিকে, টিকটক বলেছে, তদন্তের ব্যাপারে ডাচ কর্তৃপক্ষকে সাহায্য করছে প্রতিষ্ঠানটি। এ প্রসঙ্গে বাইটড্যান্স মালিকানাধীন প্রতিষ্ঠান টিকটকের মুখপাত্র গুডরুন হারমান বলেছেন, ‘টিকটকের সর্বোচ্চ অগ্রাধিকার সবসময়ই আমাদের ব্যবহারকারীদের গোপনতা ও সুরক্ষা, বিশেষ করে আমাদের স্বল্পবয়সী ব্যবহারকারীদের ক্ষেত্রে’।

মঙ্গলবার, ১২ মে ২০২০, ০৪:০১

নিউইয়র্কে ৩৭ পুলিশের মৃত্যু

নিউইয়র্কে ৩৭ পুলিশের মৃত্যু

শনিবার, ২ মে ২০২০, ২০:০১

করোনা ভাইরাসে এমএ জামানের মৃত্যু

করোনা ভাইরাসে এমএ জামানের মৃত্যু

শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০, ২২:০০

করোনায় বাংলাদেশি গায়িকার মৃত্যু

করোনায় বাংলাদেশি গায়িকার মৃত্যু

শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০, ২১:৫৮

নিউইয়র্ক বেকার ভাতার নামে ভুয়া ফোন কল

নিউইয়র্ক বেকার ভাতার নামে ভুয়া ফোন কল

শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০, ২১:৫৫

সর্বশেষ
জনপ্রিয়