শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
‘টিকটকার’ সাব্বিরকে হজম করতে হলো দর্শকদের টিটকারি

‘টিকটকার’ সাব্বিরকে হজম করতে হলো দর্শকদের টিটকারি

 ঘরোয়া ক্রিকেটে কোনো ধরনের উল্লেখযোগ্য পারফর্ম না করেই জাতীয় দলে ফেরানো হয়েছিল সাব্বির রহমানকে। ‘ওপেনার’ হিসেবে এশিয়া কাপে এক ম্যাচে সুযোগ পেয়ে করেছিলেন ৫ রান। এরপর আরব আমিরাতের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচেই ওপেনিংয়ে নেমেছেন।

০১:৪১ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২২ বুধবার

বিশ্বকাপ জয়ের দারুণ সম্ভাবনা আছে ব্রাজিল-আর্জেন্টিনার: কাকা

বিশ্বকাপ জয়ের দারুণ সম্ভাবনা আছে ব্রাজিল-আর্জেন্টিনার: কাকা

সবশেষ ২০০২ আসরে বিশ্বকাপ জেতে ব্রাজিল। সেবার দলটিতে ছিলেন তখনকার ফুটবল সুপারস্টার কাকা। এরপর থেকে ল্যাতিন আমেরিকায় আর সোনালি ট্রফি যায়নি।

০৩:১২ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার

বিনা উইকেটে ২০০ তাড়া করে বিশ্বরেকর্ডগড়া জয় পাকিস্তানের

বিনা উইকেটে ২০০ তাড়া করে বিশ্বরেকর্ডগড়া জয় পাকিস্তানের

বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান একসঙ্গে ওপেনিং জুটিতে জ্বলে উঠলে কতটা ভয়ংকর হতে পারেন, এর আগেও দেখা গেছে। তবে এবার শুধু ভয়ংকরই হলেন না, বিশ্বরেকর্ডও গড়লেন এই যুগল।

০৩:১৪ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার

আকাঙ্ক্ষার ছাদখোলা বাসে ফুটবল রাজকন্যারা

আকাঙ্ক্ষার ছাদখোলা বাসে ফুটবল রাজকন্যারা

সাফ চ্যাম্পিয়নশীপে ইতিহাস গড়া সাফল্য নিয়ে  ফুটবল রাজকন্যারা বুধবার দুপুরে কাঠমান্ডু থেকে দেশে ফিরেছেন

০৪:৩৯ এএম, ২২ সেপ্টেম্বর ২০২২ বৃহস্পতিবার

২০৮ করেও অস্ট্রেলিয়ার কাছে পাত্তা পেলো না ভারত

২০৮ করেও অস্ট্রেলিয়ার কাছে পাত্তা পেলো না ভারত

লক্ষ্য ২০৯ রানের। টি-টোয়েন্টিতে যেটাকে প্রায় অসম্ভবই বলা যায়। কিন্তু অস্ট্রেলিয়া যেভাবে খেললো, তাতে এ লক্ষ্যকেও একদম মামুলি মনে হলো।

০২:৩৫ এএম, ২১ সেপ্টেম্বর ২০২২ বুধবার

নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ

নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপে ৬ সেপ্টেম্বর থেকে মালদ্বীপের বিরুদ্ধে জয়যাত্রা যে দলের সেই বাংলাদেশ টানা চার ম্যাচ জয়ের পর সোমবার ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমার শিরোপা জয় করলো।

০৬:০৫ এএম, ২০ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার

মেয়েদের শিরোপা ছোঁয়ার দিন আজ!

মেয়েদের শিরোপা ছোঁয়ার দিন আজ!

ছেলেরা সাফ শিরোপা জিতেছে, তা-ও ১৯ বছর হয়ে গেছে।

০৩:০০ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২২ সোমবার

মাহমুদুল্লাহকে ছাড়াই বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

মাহমুদুল্লাহকে ছাড়াই বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর এবার বিশ্বকাপ স্কোয়াডেও জায়গা হারালেন মাহমুদুল্লাহ রিয়াদ। তাকে বাইরে রেখে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছেন নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু। স্ট্যান্ডবাই হিসেবে থাকা চার ক্রিকেটারের মাঝেও নেই তিনি।

০৪:৪০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২২ বুধবার

মাহমুদ উল্লাহকে হুট করে ‘না’ বলা যায় না : সুজন

মাহমুদ উল্লাহকে হুট করে ‘না’ বলা যায় না : সুজন

 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে আর দুই-তিন দিনের মাঝেই দল ঘোষণা করবে বিসিবি। এই দল ঘিরে অন্যতম প্রশ্ন হলো―মাহমুদ উল্লাহ রিয়াদ সুযোগ পাবেন কি না? এশিয়া কাপে ব্যর্থতার পর মুশফিকুর রহিম আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। মাহমুদ উল্লাহ তার ‘ভায়রা ভাই’কে সমবেদনা জানালেও নিজে অবসর নেননি। টানা ব্যর্থতার পরও কি তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে বিবেচনায় আছেন? আসন্ন বিশ্বকাপ দলে কি সুযোগ পাবেন? এমন অনেক প্রশ্ন দেশের ক্রিকেটাঙ্গনে।

আজ সোমবার মিরপুরে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পের প্রথম দিন শেষে এ বিষয়ে কথা বলেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বিশ্বকাপ দলে মাহমুদ উল্লাহ সুযোগ পাবেন কি না―এমন প্রশ্নে তিনি বলেন, ‘টু আর্লি টু আন্সার! যেহেতু এখনো রিয়াদ ক্যাম্পে আছে...সাদা বলের ক্রিকেটে রিয়াদ এখনো আমাদের গুরুত্বপূর্ণ অংশ। এখনো চিন্তা করিনি তা না, চিন্তা আছে মাথায়। তবে এখনো সিদ্ধান্ত নিইনি। দল করার সময় সিদ্ধান্ত হবে রিয়াদ থাকবে কি থাকবে না বা রিয়াদকে আমাদের দলে প্রয়োজন আছে কি না। তবে এটুকু বলি, রিয়াদ এখনো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সে কেন সুযোগ পাবে বা কেন সুযোগ পাবে না, এসব নিয়ে আলোচনা হওয়া ভালো। ’

দীর্ঘদিন ধরে মাহমুদ উল্লাহর টি-টোয়েন্টি স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছে। তাহলে কি তিনি এখনো জাতীয় দলের অটো চয়েস? খালেদ মাহমুদ জবাবটা দিলেন ঘুরিয়ে, ‘রিয়াদ যে অটোমেটিক চয়েজ না, সেটাও বলা যাবে না। আমাদের সব কিছু নিয়েই চিন্তা করতে হবে। দিনশেষে বাংলাদেশ দলের জন্য যা প্রয়োজন আমরা সেটাই করব। রিয়াদ যেহেতু এখনো এই ফরম্যাট খেলে, এখনো সে আর দশটা খেলোয়াড়ের মতোই। তার অভিজ্ঞতা আছে। তবে কার অভিজ্ঞতা আছে আর কার নেই এটার ভিত্তিতে আমরা কাউকে আলাদা করছি না। রিয়াদ আমাদের জন্য যেমন গুরুত্বপূর্ণ, রাব্বিও আমাদের জন্য তেমনই গুরুত্বপূর্ণ। সবাই জাতীয় দলের খেলোয়াড়। ’

সুজন আরো বলেন, “একটা ছেলে এত বছর ধরে বাংলাদেশের ক্রিকেটকে সার্ভিস দিচ্ছে। সারা জীবন কেউ থাকবে না, এটা খুবই স্বাভাবিক। তবে তাদের সার্ভিসকে আমরা সব সময় মূল্যায়ন করতে চাই। পঞ্চপাণ্ডবের অবদান অস্বীকার করার উপায় নেই। রিয়াদের এখনো খেলার আগ্রহ ও চেষ্টা আছে। তবে রিয়াদের কাছ থেকে যেটা আশা করি সেটা পাইনি। ছোট ছোট রান আছে, একদম নেই তা না। ২৭ বলে ২৭ আছে, ২২ বলে কিছু রান আছে। তবে রিয়াদ ম্যাচ উইনার। এটা ভুলে গেলে হবে না। আজকেই বলছিলাম, অস্ট্রেলিয়ায় ইংল্যান্ডকে যখন হারালাম রিয়াদের সেঞ্চুরি অবিশ্বাস্য ছিল। ইংল্যান্ডের মাটিতে সাকিব-রিয়াদের পার্টনারশিপে নিউজিল্যান্ডকে হারালাম। রিয়াদের এমন কিছু ইনিংস আছে যেখানে ও একাই বাংলাদেশকে জিতিয়েছে। এমন একটা খেলোয়াড়কে হুট করে ‘না’ বলতে পারবেন না। ব্যক্তি থেকে দল অনেক বড়। ”

 

০২:২৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার

পাকিস্তানকে হারিয়ে শ্রীলংকার ষষ্ঠ এশিয়া কাপ জয়

পাকিস্তানকে হারিয়ে শ্রীলংকার ষষ্ঠ এশিয়া কাপ জয়

ফাইনালে শ্রীলংকার দেওয়া ১৭১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৪৭ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। দুবাইয়ের মাঠে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচের আগের বেশ কয়েকটি ম্যাচ দেখে মনে হয়েছিল এখানে পরে ব্যাটিং করা দলই খেলায় বাড়তি সুবিধা পায়। তবে ফাইনালে আগে ব্যাটিং করেও পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং ও বোলিং উভয় বিভাগে দারুণ পারফর্ম করে ২৩ রানের দাপুটে জয় তুলে নেয় লংকান ক্রিকেটাররা।

০৩:১৪ এএম, ১২ সেপ্টেম্বর ২০২২ সোমবার

১৪ বছর প্রেমের ইতি টানলেন নাদাল!

১৪ বছর প্রেমের ইতি টানলেন নাদাল!

১৪ বছর প্রেমের ইতি টানলেন উনিশবারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। জীবনের নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন দীর্ঘদিনের গার্লফ্রেন্ড মেরি পেরেলোর সঙ্গে। শনিবার ম্যালোর্কার কেল্লায় মেরির সঙ্গে বিয়ের বন্ধনে বাঁধা পড়লেন স্প্যানিস এ টেনিস তারকা।

০২:৩৩ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

রিয়াদের সেঞ্চুরির পরেও হারের শঙ্কায় মেট্রো

রিয়াদের সেঞ্চুরির পরেও হারের শঙ্কায় মেট্রো

ব্যাট বলে অনবদ্য পারফরমেন্স করেই যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় ক্রিকেট লিগের প্রথম ম্যাচে হয়েছিলেন ম্যাচসেরা। সেই ধারা অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে খেলেছিলেন ৬৩ রানের ইনিংস। সবকিছু ছাপিয়ে গেলেন দ্বিতীয় ইনিংসে। প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১২তম শতক তুলে নিয়েছেন জাতীয় দলের এ অলরাউন্ডার। তবুও স্বস্তিতে নেই তার দল ঢাকা মেট্রো। 

০২:৩১ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

টুইট ভিডিও নিয়ে বিপাকে পিসিবি

টুইট ভিডিও নিয়ে বিপাকে পিসিবি

বিতর্ক আর পিসিবি যেনো একে অপরের সমার্থক হয়ে গিয়েছে। যে কাজই করুক, কিছুতেই পিছু ছাড়ছে না বিতর্ক। আবারো সমালোচনার মুখে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এবারের বিষয়বস্তু তাদের টুইটার পোস্ট। 

০২:২৮ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

সৌম্যের ফিফটিতে খুলনার সহজ জয়

সৌম্যের ফিফটিতে খুলনার সহজ জয়

এবারের জাতীয় ক্রিকেট লিগে খুলনা বিভাগের দলটাকে জাতীয় দল বললে অত্যুক্তি হবে না! একাদশের প্রত্যেকেই জাতীয় দলে খেলেছেন বা আশেপাশে আছেন। এনসিএলের দ্বিতীয় রাউন্ডে টায়ার-২ এর ম্যাচে শুরু থেকেই রাজশাহী বিভাগের উপর চাপ সৃষ্টি করে আব্দুর রাজ্জাকের দল। ম্যাচের ফল ধারণা করা গিয়েছিল তৃতীয় দিন শেষেই। শেষদিন বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। সৌম্যের ব্যাটে ভর করে সহজ জয় তুলে নিয়েছে খুলনা বিভাগ। রাজশাহী বিভাগকে ৭ উইকেটে হারিয়েছে দলটি। ফিফটি করেছেন সৌম্য সরকার। 

০২:২৭ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

আর কিপিং করবেন না মুশফিক?

আর কিপিং করবেন না মুশফিক?

টেকনিকের দিক থেকে জাতীয় দলের সেরা ব্যাটসম্যান বলা হয় তাকে। এ ব্যাপারে কারো আপত্তি না থাকলেও অনেকেরই আপত্তি ছিল কিপিং নিয়ে। এবার দেখা গেলো ফিল্ডার মুশফিককে। জাতীয় ক্রিকেট লিগে (এনসিল) উইকেটকিপিং করছেন না জাতীয় দলের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। রাজশাহীর টিম ম্যানেজমেন্ট থেকে বলা হয়েছে, নিজ থেকেই কিপিং করতে চাননি মুশফিক।

০২:২৫ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

জয়ে ফিরল ম্যানসিটি

জয়ে ফিরল ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এ জয়ে লিগে জয়ের ধারায় ফিরল কোচ পেপ গার্দিওলার দল। আগের ম্যাচে উলভারহ্যাম্পটনের কাছে ধরাশায়ী হয়ে ছিল তারা।  

০২:২৩ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

বড় জয়ে টুর্নামেন্ট শুরু করলো চট্টগ্রাম আবাহনী

বড় জয়ে টুর্নামেন্ট শুরু করলো চট্টগ্রাম আবাহনী

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের উদ্বোধনী খেলায় বড় জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। শনিবার সন্ধ্যায় দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টসকে তারা হারিয়েছে ৪-১ ব্যবধানে।

০২:২২ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ

উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ

বর্ণিল আতশবাজি আর হাজারো দর্শকের উল্লাসে তৃতীয়বারের মতো চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে উদ্বোধন হয় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট। 

০২:২০ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

বিএএফ আন্তঃ শাহীন হকি প্রতিযোগিতা সমাপ্ত

বিএএফ আন্তঃ শাহীন হকি প্রতিযোগিতা সমাপ্ত

শনিবার আন্তঃ শাহীন হকি প্রতিযোগিতা ২০১৯ বিএএফ শাহীন কলেজ, ঢাকার হকি টার্ফে সমাপ্ত হয়।

চূড়ান্ত প্রতিযোগিতায় বিএএফ শাহীন কলেজ ঢাকা দল ৯-৩ গোলে বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা দল কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। 

০২:২০ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

রিয়ালের হারে শীর্ষস্থান মজবুত করলো বার্সা

রিয়ালের হারে শীর্ষস্থান মজবুত করলো বার্সা

চলতি স্প্যানিশ লা লিগায় নিজেদের নবম ম্যাচে প্রথমবারের মতো হারের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। এ হারের মধ্যদিয়ে বার্সেলোনার শীর্ষস্থান মজবুত করলো রিয়াল।

১২:১৪ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

নেইমারকে নিয়ে মেসির বিস্ফোরক তথ্য!

নেইমারকে নিয়ে মেসির বিস্ফোরক তথ্য!

চলতি মৌসুমে বার্সায় ফেরার জন্য অনেকটা মরিয়াই হয়ে উঠেছিলেন পিএসজিতে চলে যাওয়া নেইমার। অন্যদিকে ‘নেইমারকে চাই’ বলে ক্লাবকে চাপ দিতে থাকেন লিওনেল মেসি, জেরার্ড পিকে, লুইস সুয়ারেজসহ বার্সার সিনিয়র ফুটবলাররাও। যার প্রেক্ষিতে নেইমারকে ফিরে পেতে পিএসজির কাছে দফায় দফায় প্রস্তাবও দিয়েছে এফসি বার্সা।

১২:১২ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

‘এমএসজি’ ম্যাজিকে শীর্ষস্থানে বার্সা

‘এমএসজি’ ম্যাজিকে শীর্ষস্থানে বার্সা

নেইমারের বিদায়ে আক্রমণের ত্রিফলা ‘এমএসএন’ ভেঙে গেলেও অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে গ্রিজম্যানকে এনে এ মৌসুমে ‘এমএসজি’ নামে নতুন ত্রিফলা গড়ে বার্সা। শুরুতে কিছুটা বেগ পেলেও তা সামলে নিয়েছে মেসি-সুয়ারেজরা। তারই প্রমাণ মিলল শনিবার। নতুন এই ত্রয়ীর ম্যাজিকেই এইবারকে হারিয়েছে বার্সা, একইসঙ্গে উঠেছে লিগ টেবিলের শীর্ষেও।

১২:১১ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

অধিনায়কত্ব হারানো নিয়ে যা বললেন সরফরাজের স্ত্রী

অধিনায়কত্ব হারানো নিয়ে যা বললেন সরফরাজের স্ত্রী

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) টেস্ট ও টি-টোয়েন্টি দলের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে গতকাল শুক্রবার। যার ফলে শুধুমাত্র ওয়ানডে দলের অধিনায়কত্ব থাকছে সরফরাজের হাতে। যদিও পাকিস্তান দলের তিন ফর্মেটে অনেক দিন ধরে নেতৃত্ব দিয়ে আসছিলেন তিনি।

১২:১০ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

প্রতিপক্ষের মাঠে পিএসজি বড় জয়

প্রতিপক্ষের মাঠে পিএসজি বড় জয়

প্রতিপক্ষের মাঠে দি মারিয়া-এমবাপে ও ইকার্দির গোলে বড় জয় পেয়েছে পিএসজি। নিসকের মাঠে শুক্রবার রাতে ৪-১ গোলে হারিয়েছে টমাস টুখেলের দল। প্রথমার্ধে জোড়া গোল করেন দি মারিয়া। ম্যাচের শেষ দিকে নিসের জালে বল পাঠান এমবাপে ও ইকার্দি।

০৩:৫৩ পিএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল