ঢাকা, ২০২০-১০-২৬ | ১০ কার্তিক,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

ধর্ষণ নিয়ে মিজানুর রহমান আজহারীর পোস্ট

ধর্ষণ নিয়ে মিজানুর রহমান আজহারীর পোস্ট

দেশে ধর্ষণের মচ্ছব চলছে তো চলছেই। বাংলাদেশে প্রায় প্রতিদিন কোথাও না কোথাও ধর্ষণ হচ্ছে। নারীকে বিবস্ত্র করা হচ্ছে। ধর্ষণ বিস্তারে দিশেহারা জাতিকে দিশা দিতে একটি পোষ্ট করেছেন সময়ের আলোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী।

সোমবার, ১২ অক্টোবর ২০২০, ০৪:৪৪

আর কত সইতে হবে অনিয়ম আর দুর্নীতি

আর কত সইতে হবে অনিয়ম আর দুর্নীতি

চেনা জানা পরিচিতজনরা এখন আর অসুস্থতার কথা বলতে চায় না। কিন্তু অনেকেই জ্বর কাশিসহ অন্য অসুখে আক্রান্ত হচ্ছে। চিকিৎসা সেবার অব্যবস্থাপনার কারণে হাসপাতালে যায় না। যার ফলে ঘরে থেকে চিকিৎসা করে সুস্থ হলেও জানা সম্ভব হচ্ছে না তারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা। কারণ মানুষ টেস্টের ভোগান্তি পোহাতে নারাজ। আবার টেস্ট পজিটিভ এ বিষয় জানাজানি হলে হাসপাতালে যাওয়া নিয়ে শুরু হয় আরেক হয়রানি। হাসপাতালে চিকিৎসা ব্যবস্থার সংকটের কারণে রোগ নিয়ে ঘুরতে হয় হাসপাতালে হাসপাতালে। অক্সিজেন আর আইসিইউ না পেয়ে মৃত্যুর করুন চিত্র প্রতিনিয়ত দেখছে মানুষ। এসব কারণে  মানুষ চিন্তা করে মরতে হলে ঘরে মরবে তবু হাসপাতালে যাব না। এমনকি পরিবার পরিজনরাও চায় না রোগীকে  সহজে  হাসপাতালে দিতে। এ কথাগুলো হয়ত নতুন কিছু নয়। কিন্তু যখন দেখা যায় কোভিড১৯ টেস্টের নামে মিথ্যা রিপোর্ট দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে ; তখন মানসিক ভাবে নিজেকে ঠিক রাখা অসম্ভব হয়। মানুষ রুপী  এ অমানুষ গুলো সমাজের অভিশাপ। 

শুক্রবার, ২৬ জুন ২০২০, ০৩:৫৩

আমার বাবা শান্তি কমিটিতে ছিলেন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ছিলেন

আমার বাবা শান্তি কমিটিতে ছিলেন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ছিলেন

আমার জীবনের সবচেয়ে বড় দুঃখ ও কষ্ট এটি, ৭১ সালে আমার বয়স যখন এগার, সেই ছোট্ট আমিও বুঝতাম, স্বজনদের কথায় শুনতাম, বাবা শত্রু পক্ষে।

৮ ডিসেম্বর ১৯৭১ যেদিন কুমিল্লা শহর হানাদার মুক্ত হয়, বিজয়ী মুক্তিযোদ্ধারা শহরে ঢোকে, সেদিনই আমাদের বাগিচাগাঁওয়ের বাসায় শহরের সুশোভিত সেরা বাগানের মাঝখানটায় বাংলাদেশের পতাকা উড়িয়ে বাবার রাজনীতির বিরুদ্ধে আনুষ্ঠানিক বিদ্রোহ ঘোষণা করি। বাবা নিজেও সেদিন দূরে দাঁড়িয়ে নিঃশব্দে পরাজয় মেনে নেন। 

মঙ্গলবার, ২৩ জুন ২০২০, ০২:১৪

স্বাস্থ্য মন্ত্রণালয় আজগুবি ডিপার্টমেন্ট: এমপি একরাম

স্বাস্থ্য মন্ত্রণালয় আজগুবি ডিপার্টমেন্ট: এমপি একরাম

সামাজিকমাধ্যম ফেস বুকে এক ভিডিও বার্তায় স্বাস্থ্য মন্ত্রণালয়কে আজগুবি ডিপার্টমেন্ট বলে মন্তব্য করেছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী। দেশের স্বাস্থ্যখাত নিয়ে আক্ষেপ করে এ মন্তব্য করেন তিনি।

 একরামুল করিমের ভিডিও বার্তাটি ফেসবুকে ভাইরাল হয়ে গেছে। ভিডিওতে আওয়ামী লীগের এই নেতাকে অশ্রুসিক্ত চোখেও দেখা গেছে।

রোববার, ২১ জুন ২০২০, ০৪:০৫

আবার সকাল হবে

আবার সকাল হবে

জীবনের শেষ পরিণতি মৃত্যু। একটু জ্ঞান হওয়ার পর থেকেই কথাটা বুঝতে শিখেছি। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সময়টাই একটি জীবের জীবন। আমার বয়স এখন চুয়াত্তর। সেই হিসাবে বাস্তবতা এবং অভিজ্ঞতার আলোকে বলতে হয়, আমার জীবন আর বেশিদিন স্থায়ী হবে না। জীবনের শেষ প্রান্তে এসে দেখে গেলাম, পৃথিবীর মানুষ করোনাভাইরাসে কতটা অসহায় হয়ে গেছে। পৃথিবীকে এমন একটা হোঁচট খেতে দেখে খুব কষ্ট হচ্ছে। কীভাবে, কতদিন পরে আমার মৃত্যু হবে তা জানি না; তবে মৃত্যুর আগে কিছুটা দুর্বিষহ জীবন নিয়ে গেলাম। কোথাও কোনো আঘাত বা কাটাছেঁড়া হলে অনেক সময় অনেক যন্ত্রণা হয়। আমেরিকায় হার্টের রিং বসানোর সময় লেনোকসিল হাসপাতালে আমার শরীরে অভ্যন্তরীণ রক্তক্ষরণ হয়েছিল। অনেক রক্ত জমে গিয়েছিল তলপেটে। মৃত্যুর হাত থেকে কোনোরকমে বেঁচে গিয়েছিলাম।

সোমবার, ১৫ জুন ২০২০, ০৭:৩৭

সম্মিলিত প্রচেষ্টাই পারে কোভিড যুদ্ধে জয়ী করতে : ডা. আঁখি

সম্মিলিত প্রচেষ্টাই পারে কোভিড যুদ্ধে জয়ী করতে : ডা. আঁখি

পরিবার রেখে হাসপাতালে কোভিড রোগিদের চিকিৎসা দিচ্ছেন ডা. মাকসুদা জাহান আঁখি। কর্মরত আছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। তিনি যেমন দেখছেন কোভিড নেগেটিভ হয়ে বাড়ি ফেরা রোগি, ঠিক তেমনি দেখছেন মৃত্যু। রোগিদের বাঁচাতেই পরিবার রেখে মাসের পর মাস কাজ করে যাচ্ছেন হাসপাতালে।

রোববার, ১৪ জুন ২০২০, ০৮:২৫

স্বপ্নের দেশ, দুঃস্বপ্নের দেশ

স্বপ্নের দেশ, দুঃস্বপ্নের দেশ

করোনার এই দুঃসময়ে খবর মানেই মন খারাপ করা খবর, সংবাদ মানেই দুঃসংবাদ। তার মাঝেই হঠাত্ করে সারা পৃথিবী থেকে একটা খবর নির্মল শীতল বাতাসের মতো এসে আমাদের সবার হূদয়কে জুড়িয়ে দিয়ে গেল। হঠাত্ করে আমরা আবার মানুষের ওপর বিশ্বাস ফিরে পেতে শুরু করেছি, অনুভব করতে শুরু করেছি আমার দেশ, মুখের ভাষা, গায়ের রং ভিন্ন হতে পারে কিন্তু সারা পৃথিবীতে আমরা সবার আগে এক জন মানুষ। এই পৃথিবীতে আমাদের সবার সমান অধিকার।

শুক্রবার, ১২ জুন ২০২০, ০২:০৯

‘আমি সুস্থ হয়ে উঠবো, সুস্থ হয়ে উঠতেই হবে’

‘আমি সুস্থ হয়ে উঠবো, সুস্থ হয়ে উঠতেই হবে’

মঙ্গলবার  ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমার শারীরিক অবস্থা উন্নতির দিকে। ভালো হয়ে উঠছি। গলায় ছোট ইনফেকশন হয়েছে। তবে, সেটা বড় কিছু না। ঠিক হয়ে যাবে। ভালো ও স্বাভাবিকভাবেই খেতে পারছি। রক্তে হিমোগ্লোবিন একটু কমে যাওয়ায় আজকে হয়তো এক ব্যাগ রক্ত নিতে হবে। সুস্থ হচ্ছি এবং নিজেই তা অনুভব করছি। স্বাভাবিক যে ওষুধ নেওয়ার কথা, যেগুলো দরকার, সেগুলো নিচ্ছি।’

বুধবার, ৩ জুন ২০২০, ০৯:৫৬

জনককন্যার স্বদেশে ফেরা এবং বাংলাদেশ এখন

জনককন্যার স্বদেশে ফেরা এবং বাংলাদেশ এখন

নিজের দল সংগঠিত করতে হয়েছে, নেতা ও কর্মীদের মধ্যে আদর্শ স্থাপন করতে হয়েছে। আজ তিনি দেশ ও জনদরদী নেতা হিসাবে প্রতিষ্ঠিত। পিতার মতই অসীম সাহসী, দৃঢ়তায় অবিচল, দেশপ্রেম ও মানবিক গুণাবলীসম্পন্ন একজন আদর্শবাদী নেতা হিসেবে শেখ হাসিনা মানুষের কাছে আজ সবচেয়ে বেশি জনপ্রিয় নেতা । একজন শেখ হাসিনা কোনো পুরস্কারের আশায় কাজ করেন না; মানুষের ভালবাসাই তার সবচেয়ে বড় পুরস্কার। দেশের যেকোনো সংকটে কিংবা সম্ভাবনায় মানুষের কাছে একটি আস্থাশীল নাম শেখ হাসিনা। জনগণের এই আস্থা তিনি কথা দিয়ে নয়, কর্ম দিয়ে অর্জন করেছেন। কারণ দেশের যেকোনো সংকট সেটা প্রাকৃতিক হোক আর মনুষ্যসৃষ্ট হোক, শেখ হাসিনা দক্ষতার সাথে মোকাবেলা করে সমাধা করেছেন।

রোববার, ১৭ মে ২০২০, ০২:১২

আমেরিকায় ঘরে থাকার এক মাস

আমেরিকায় ঘরে থাকার এক মাস

বুধবার, ২২ এপ্রিল ২০২০, ২২:৩০

অদৃশ্য শত্রুর সাথে যুদ্ধ

অদৃশ্য শত্রুর সাথে যুদ্ধ

শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২০:২৭

করোনায় আক্রান্তের প্রতিও মানবিক হোন

করোনায় আক্রান্তের প্রতিও মানবিক হোন

সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২২:২৭

করোনা ভাইরাস মোকাবিলা কিভাবে?

করোনা ভাইরাস মোকাবিলা কিভাবে?

শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০:৫৪

হু যা বলছে, অনেক আগেই ইসলাম তা-ই বলেছে

হু যা বলছে, অনেক আগেই ইসলাম তা-ই বলেছে

বুধবার, ১ এপ্রিল ২০২০, ২২:০৫

সর্বশেষ
জনপ্রিয়