ঢাকা, ২০২০-০৮-১২ | ২৭ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

করোনাভাইরাস: ২ মাসের মধ্যে ফ্রান্সে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত

করোনাভাইরাস: ২ মাসের মধ্যে ফ্রান্সে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত

করোনার তাণ্ডবে বিপর্যস্ত পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এদিকে, গত দুই মাসের মধ্যে বুধবার ফ্রান্সে সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ০৪:৪২

উল্কাপিণ্ড থেকে মিলবে ৫ হাজার কোটি টাকা, অতঃপর…

উল্কাপিণ্ড থেকে মিলবে ৫ হাজার কোটি টাকা, অতঃপর…

লোকেদের ঠকানোর জন্য প্রায়ই নিত্য নতুন ফন্দি বের করে প্রতারকেরা। বিভিন্ন ধরণের প্রতারণামূলক ঘটনা প্রায়শই সামনে আসে। তবে এবার ভারতের উত্তরাখণ্ডের রাজধানী দেহরাদুনে এক অদ্ভুত প্রতারণার ঘটনা। সেখানে এক অবসরপ্রাপ্ত সেনাকে উল্কাপিণ্ড থেকে কোটি টাকা (ভারতীয় রুপি) পাওয়ার লোভ দেখিয়ে প্রতারণা করে নেওয়া হল দেড় কোটি টাকা।

শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ০৪:৪১

বৈরুত বিস্ফোরণে লেবাননের মজুদ খাদ্যশস্যের ৮৫% ধ্বংস হয়েছে

বৈরুত বিস্ফোরণে লেবাননের মজুদ খাদ্যশস্যের ৮৫% ধ্বংস হয়েছে

লেবাননের রাজধানী বৈরুতকে তছনছ করে দেয়া ভয়াবহ বিস্ফোরণে লেবাননের মজুদ খাদ্যশস্যের ৮৫ শতাংশ ধ্বংস হয়ে গেছে। বিষয়টি মধ্যপ্রাচ্যের দেশটিতে খাদ্যসংকটের কারণ হয়ে দাঁড়াতে পারে। কারণ দেশটি আমদানীকৃত খাদ্যশস্যের ওপর অনেকাংশে নির্ভরশীল। খাদ্যশস্যের এখন যা মজুদ আছে, তা দিয়ে দেশটি বড়জোর আর এক মাস চলতে পারবে। খবর এএফপি গার্ডিয়ান।

শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ০৪:৩৬

নিহত চার বাংলাদেশির নাম জানাল দূতাবাস, আহত ৯৯
বৈরুতে বিস্ফোরণ

নিহত চার বাংলাদেশির নাম জানাল দূতাবাস, আহত ৯৯

লেবাননের রাজধানী বৈরুতের বোমা বিস্ফোরণে আজ বুধবার সন্ধ্যা পর্যন্ত অন্তত চারজন বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ওই হামলায় ৯৯ জন বাংলাদেশি আহত হয়েছেন। আহতদের মধ্যে প্রবাসী কর্মী ৭৮ জন এবং অন্য ২১ জন জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নৌবাহিনীর সদস্য। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ০২:০৩

আমেরিকায় পিয়াজ খেয়ে অসুস্থ শত শত মানুষ
করোনার মধ্যেই নতুন বিপদ

আমেরিকায় পিয়াজ খেয়ে অসুস্থ শত শত মানুষ

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে ইতোমধ্যে বিপর্যস্ত হয়ে পড়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা। এরই মধ্যে দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪৮ লাখ ১৩ হাজার ৬ শতাধিক মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৩৬৫ জনের।

করোনার দাপটে যখন পুরোপুরি বিধ্বস্ত আমেরিকা, তখন নতুন বিপদে বিশ্বের সবচেয়ে উন্নত এই রাষ্ট্র। দেশটিতে এবার ছড়িয়ে পড়েছে সালমোনেলা ব্যাকটেরিয়ার বিষক্রিয়া।

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২১:৩০

আমেরিকার বিরুদ্ধে মহড়া: নয়া বোমারু বিমান প্রদর্শন করল চীন

আমেরিকার বিরুদ্ধে মহড়া: নয়া বোমারু বিমান প্রদর্শন করল চীন

চীনের সেনাবাহিনী যেকোনও প্রতিকূল আবহাওয়ায় সব ধরনের অভিযান পরিচালনায় সক্ষম একটি কৌশলগত বোমারু বিমান প্রথমবারের মতো প্রদর্শন করেছে।

দক্ষিণ চীন সাগর নিয়ে আমেরিকার সঙ্গে চীনের চলমান মতবিরোধ ও ওই অঞ্চলে আমেরিকার যুদ্ধজাহাজ পাঠানোর কারণে পরিস্থিতি যখন উত্তপ্ত তখন এই বিমানটি উদ্বোধন করল বেইজিং। বিমানটির প্রথম প্রদর্শনী উপলক্ষে একটি মহড়ারও আয়োজন করে চীন।    

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:৫৯

লাতিন আমেরিকায় করোনায় মৃত্যু ২ লাখ ছাড়াল

লাতিন আমেরিকায় করোনায় মৃত্যু ২ লাখ ছাড়াল

লাতিন আমেরিকার দেশগুলোতে করোনায় মৃতের সংখ্যা শনিবার রাতে দুই লাখ ছাড়িয়ে গেছে। বিশ্বের অন্যতম করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র হিসেবে পরিচিত হয়ে ওঠা অঞ্চলটির দেশগুলোতে কোভিড-১৯ এর বিস্তার এখনও লাগামছাড়া। করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠকাতে সরকারের সীমাবদ্ধতাগুলো চরম রুপ ধারণ করেছে।

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:৫৭

অন্যরকম হজ পালন
৫ জন বাংলাদেশির অংশগ্রহণ!

অন্যরকম হজ পালন

লাব্বায়েক আল্লাহুম্মা লাব্বায়েক ধ্বণি শোনা যাচ্ছে আরাফাতের ময়দান। তবে প্রতি বছরের মতো এবার এ ধ্বণিতে মুখরিত নয় ময়দান। বৈশ্বিক করোনা মহামারির মধ্যে স্বল্প সংখ্যক হাজির অংশগ্রহণে এবার অভাবনীয় নজিরবিহীন এক হজ পালিত হচ্ছে।
বৃহস্পতিবার ফজরের নামাজ শেষে আরাফাতের ময়দানের উদ্দেশে রওয়ানা দেন হাজিরা। অবস্থান করেন সূর্যোদয় পর্যন্ত। বৃহস্পতিবার রাতে মুজদালিফায় অবস্থান করে শুক্রবার মিনায় ফেরার অপেক্ষায় হাজিরা। সেখানে কোরবানির মধ্য দিয়ে শেষ হবে হজের আনুষ্ঠানিকতা।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৫:৫৯

এখন থেকে শুধুমাত্র তিন খাতে বিদেশি কর্মী নেবে মালয়েশিয়া

এখন থেকে শুধুমাত্র তিন খাতে বিদেশি কর্মী নেবে মালয়েশিয়া

মালয়েশিয়া সরকার তিন সেক্টরে বিদেশি কর্মীদের নিয়োগ দেবে বলে জানিয়েছে দেশটির উপ-মানবসম্পদ মন্ত্রী আভাং হাশিম ।

মন্ত্রী জানান, সরকার সিদ্ধান্ত নিয়েছে বিদেশি শ্রমিকদের ওপর নির্ভরতা হ্রাস করতে। এখন থেকে নির্মাণ, বৃক্ষরোপণ ও কৃষি খাতে বিদেশি শ্রমিক নিয়োগের অনুমতি দেওয়া হবে। বর্তমানে এ তিনটি সেক্টর বাদে যেসব সেক্টরে বিদেশি কর্মী কাজ করছে তাদের পরিবর্তে স্থানীয়দের নিয়োগ দেওয়া হবে।

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, ০৭:২৩

ভারতীয় জমিতে খুঁটি পুঁতে নিজেদের দাবি করছে নেপাল

ভারতীয় জমিতে খুঁটি পুঁতে নিজেদের দাবি করছে নেপাল

টনকপুর শহরের কাছে নেপাল এই কাজ করেছে, ভারত এই অভিযোগ তোলার পর সীমান্তবর্তী এলাকায় চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে। ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী ওই এলাকা পরিদর্শনে গেলে তাদের তীব্র ভারত-বিরোধী বিক্ষোভের মুখেও পড়তে হয়। শীঘ্রই এই বিরোধের নিষ্পত্তি হয়ে যাবে বলে টনকপুর জেলা প্রশাসন আশা প্রকাশ করেছে।

সোমবার, ২৭ জুলাই ২০২০, ০০:৫৩

একাকী খুকির বেপরোয়া জীবনই কাল হলো!
যুক্তরাষ্ট্র প্রবাসী তরুণীর লাশ মিলল মিশরের হোটেলে

একাকী খুকির বেপরোয়া জীবনই কাল হলো!

নিউইয়র্ক ও নিউজার্সির পরিচিত মুখ বিউটি এক্সপার্ট বাংলাদেশি আমেরিকান ফাতেমা খান খুকির (৪৪) মরদেহ মিশরের কায়রোর একটি হোটেল থেকে উদ্ধার করেছে পুলিশ। কয়েকদিন আগে খুকি ব্যক্তিগত ভ্রমণে কায়রো গিয়েছিলেন। সেখানে গত মঙ্গলবার হোটেল কক্ষে তাঁকে মৃত অবস্থায় উদ্ধার করে স্থানীয় পুলিশ। জানা গেছে, প্রেমঘটিত কারণে এ হত্যাকান্ড ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় পুলিশ ইতিমধ্যে হোটেল ম্যানেজার, রুমবয় সহ নিহত খুকির এক মিসরীয় বন্ধুকে গ্রেফতার করেছে। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই এবং মিশরীয় গোয়েন্দা বাহিনী আমান উদ দৌলা যৌথভাবে হত্যাকান্ডের তদন্ত করছে।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৩৮

এবার হংকং-ম্যাকাওয়ে মার্কিন কনস্যুলেট বন্ধের দাবি

এবার হংকং-ম্যাকাওয়ে মার্কিন কনস্যুলেট বন্ধের দাবি

চীন এবং যুক্তরাষ্ট্রের মধ্যে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। এক দেশ অপর দেশের কনস্যুলেট বন্ধের নির্দেশ দেওয়ায় পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়ে উঠেছে। খবর বিবিসির।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনে চীনা কনস্যুলেট হঠাৎ করে বন্ধের নির্দেশ দিয়েছে মার্কিন সরকার। এর পাল্টা জবাবে হংকং এবং ম্যাকাওয়ে মার্কিন কনস্যুলেট বন্ধের দাবি উঠেছে।

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০, ০৩:২৭

রয়টার্সের জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে বাইডেন!

রয়টার্সের জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে বাইডেন!

আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে আছেন প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। এছাড়াও বাইডেন কিছুটা সুবিধা পাবেন অনিশ্চিত ভোটারদের থেকে, যারা এখনও ঠিক করেননি কাকে তাদের ভোটটি দেবেন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০, ০৩:১৬

অর্ধসেদ্ধ মাছ খেয়ে পেটে ব্যথা, অর্ধেক লিভার খেল মাংসাশী পরজীবী

অর্ধসেদ্ধ মাছ খেয়ে পেটে ব্যথা, অর্ধেক লিভার খেল মাংসাশী পরজীবী

ফের সংবাদ শিরোনামে এলো চীন। আবারও এক ভয়ঙ্কর কাণ্ড! জানা যায়, বাজার থেকে মাছ কিনে এনেছিলেন এক যুবক। সেই মাছটিকে তিনি অর্ধেক সেদ্ধ অবস্থায় রান্না করেছিলেন। খাওয়ার দু’দিন পর থেকেই তার পেটে অসহ্য ব্যথা শুরু হয়। সেই সঙ্গে বমি, মাথা ব্যথা, ওজন কমার মতো লক্ষ্ণণ দেখা দেয়।

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০, ০৩:০৬

মিয়ানমারকে সামরিক সাহায্য দিচ্ছে ভারত
বাংলাদেশের বিরুদ্ধে ব্যবহারের জন্য

মিয়ানমারকে সামরিক সাহায্য দিচ্ছে ভারত

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে কিছুটা তিক্ত সম্পর্ক যাচ্ছে মিয়ানমারের। প্রতিবেশী হিসেবে বাংলাদেশ প্রায় নিশ্চিত ছিল এই সমস্যা সমাধানে ভারত থেকে সক্রিয় সমর্থন পাবে। কিন্তু রোহিঙ্গা ইস্যুতে ভারতের অবস্থান রীতিমতো অবাক করেছে বাংলাদেশের নীতি নির্ধারকদের।

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০, ০২:৫৮

মার্কিন আধিপত্যবাদ ভেঙে দিতে পুতিনের প্রতি আহ্বান রুহানির

মার্কিন আধিপত্যবাদ ভেঙে দিতে পুতিনের প্রতি আহ্বান রুহানির

বিশ্বে মার্কিন আধিপত্যবাদের অবসান ঘটানোর জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে এক ফোনালাপে হাসান রুহানি এসব কথা বলেন। ফোনালাপে দুই নেতা আন্তর্জাতিক ঘটনাবলী ও দ্বিপক্ষীয় ইস্যু নিয়ে আলোচনা করেন বলে ইরনা জানিয়েছে।

শুক্রবার, ১৭ জুলাই ২০২০, ০৬:১৭

এবার উইঘুর নিয়ে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা চীনের

এবার উইঘুর নিয়ে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা চীনের

এবার উইঘুর মুসলিম নির্যাতন ইস্যুতে মার্কিন নিষেধাজ্ঞার পাল্টা জবাব দিয়েছে চীন। পাল্টা নিষেধাজ্ঞায় যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে বেইজিং। তাদের মধ্যে রয়েছেন দুই মার্কিন সিনেটর।

এর আগে চীনের শিনজিয়াংয়ে সংখ্যালঘু উইঘুর মুসলিম নিপীড়নের অভিযোগে ৪ চীনা কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র।

মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ০৪:২৮

‘সোলাইমানির মতো কোনো জেনারেলকে হত্যা করলে পশ্চিমারা যুদ্ধ ঘোষণা ক

‘সোলাইমানির মতো কোনো জেনারেলকে হত্যা করলে পশ্চিমারা যুদ্ধ ঘোষণা ক

বিচারবহির্ভূত ও স্বেচ্ছাচারী হত্যা বিষয়ক জাতিসংঘের বিশেষ প্রতিবেদক অ্যাগনেস ক্যালামার্ড বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের কুদস বাহিনীর সাবেক প্রধান লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানির মতো পশ্চিমা দেশগুলোর কোন জেনারেলকে হত্যা করা হলে তারা যুদ্ধ ঘোষণা করত।

মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ০৪:১৩

ট্রাম্প ভারতের পক্ষে, এমন গ্যারান্টি নেই
প্যাংগং থেকে পুরোপুরি সরেনি চীনা সেনা

ট্রাম্প ভারতের পক্ষে, এমন গ্যারান্টি নেই

ভারত ও চীনের মধ্যে সাম্প্রতিক উত্তেজনা নিয়ে বারবার ভারতের পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার সরকার।

এমনকি প্রয়োজনে সামরিকভাবেও সাহায্য করতে প্রস্তুত বলেও জানিয়েছে হোয়াইট হাউস।

সোমবার, ১৩ জুলাই ২০২০, ০৩:২১

চীনকে ঠেকাতে ১০৫টি মার্কিন এফ-৩৫ জেট কিনছে জাপান

চীনকে ঠেকাতে ১০৫টি মার্কিন এফ-৩৫ জেট কিনছে জাপান

দক্ষিণ চীন সাগরে চীনের একচেটিয়া আগ্রাসন ঠেকাতে বড় ধরনের প্রস্তুতি নিচ্ছে জাপান।

এজন্য যুক্তরাষ্ট্রের কাছ থেকে দুই হাজার ৩১১ কোটি ডলার মূল্যের বিভিন্ন ধরনের যুদ্ধবিমান কিনতে যাচ্ছে দেশটি। এর মধ্যে রয়েছে ১০৫টি অত্যাধুনিক এফ-৩৫ যুদ্ধবিমান।

বৃহস্পতিবার জাপানের কাছে এসব বিমান বিক্রির অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্রের ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। শনিবার সিএনএন এ খবর দিয়েছে।

সোমবার, ১৩ জুলাই ২০২০, ০৩:১২

বিল পরিশোধের সামর্থ্য নেই, নবজাতককে হাসপাতালে রেখে গেলেন মা-বাবা

বিল পরিশোধের সামর্থ্য নেই, নবজাতককে হাসপাতালে রেখে গেলেন মা-বাবা

কুমিল্লা নগরীর বেসরকারি একটি হাসপাতালের এনআইসিইউতে নবজাতককে ভর্তি করে উধাও হয়ে গেছেন বাবা। লক্ষাধিক টাকা বিল পরিশোধের সামর্থ্য না থাকায় এ হাসপাতালে নবজাতক কন্যা সন্তানকে দেখতে আসেননি শিশুটির বাবা-মা ও স্বজনদের কেউ।  

অভিভাবকহীন এ শিশুটিকে নিয়ে বিপাকে পড়েন হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে নজরে আসে পুলিশ সুপারের।

সোমবার, ১৩ জুলাই ২০২০, ০২:৫৮

খাশোগজি হত্যার প্রধান সন্দেহভাজন সৌদি যুবরাজ: জাতিসংঘ

খাশোগজি হত্যার প্রধান সন্দেহভাজন সৌদি যুবরাজ: জাতিসংঘ

সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান দেশটির সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন বলে মন্তব্য করেছেন জাতিসংঘের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা।

শনিবার তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলুকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এ কথা বলেছেন বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও স্বেচ্ছাচারী মৃত্যুদণ্ড বিষয়ক জাতিসংঘের বিশেষ প্রতিবেদক অ্যাগনেস ক্যালামার্ড।

সোমবার, ১৩ জুলাই ২০২০, ০২:৫৪

ধনকুবের বাফেটকে টপকালেন ইলন মাস্ক

ধনকুবের বাফেটকে টপকালেন ইলন মাস্ক

বিশ্বব্যাপী করোনা মহামারির মধ্যেও ধনকুবের ওয়ারেন বাফেটকে টপকে গেছেন মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স তালিকায় টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক বিশ্বের সপ্তম সেরা ধনীর স্থান দখল করেছেন। 

রোববার, ১২ জুলাই ২০২০, ০৪:১২

বাংলাদেশের সঙ্গে ইতালির সব ফ্লাইট বাতিল

বাংলাদেশের সঙ্গে ইতালির সব ফ্লাইট বাতিল

বাংলাদেশের সঙ্গে ৫ অক্টোবর পর্যন্ত সব ফ্লাইট বাতিল করেছে ইতালি। এ সংক্রান্ত নোটাম (নোটিস টু এয়ারম্যান) জারি করেছে ইতালি। গতকাল বৃহস্পতিবার কাতার এয়ারওয়েজের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে বাংলাদেশ থেকে ইতালিগামী সব ফ্লাইট/যাত্রী নিষিদ্ধ করা হয়েছে।’
বিবৃতিতে বলা হয়, ‘৮ জুলাই থেকে শুরু করে ৫ অক্টোবর পর্যন্ত যে কোনো দেশের নাগরিক কিংবা যে কোনো দেশ হয়ে বাংলাদেশ থেকে যাওয়া কোনো ফ্লাইট ইতালিতে অবতরণের অনুমতি পাবে না।’

শনিবার, ১১ জুলাই ২০২০, ০২:১৪

ভারতীয় সব সংবাদ চ্যানেল নিষিদ্ধ করল নেপাল

ভারতীয় সব সংবাদ চ্যানেল নিষিদ্ধ করল নেপাল

নেপাল সরকার এবং তাদের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার ‘মিথ্যা প্রচার’ চালানোর অভিযোগে ভারতীয় সংবাদমাধ্যমের সম্প্রচার বন্ধ করেছে দেশটি। বৃহস্পতিবার বিকেলে এ নিষেধাজ্ঞা কার্যকর হয়।

নেপালের অভিযোগ, ভারতীয় সংবাদমাধ্যম একতরফাভাবে তাদের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলির পদত্যাগের বিষয়ে খবর করে যাচ্ছে।

শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৪:১৬

ইতালির পত্রিকার শিরোনামে বাংলাদেশ
ভুয়া করোনা পরীক্ষার সার্টিফিকেট

ইতালির পত্রিকার শিরোনামে বাংলাদেশ

বাংলাদেশ থেকে সোমবার ইতালিতে যাওয়া একটি বিশেষ ফ্লাইটে ২১ জন করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর দেশটির প্রভাবশালী প্রায় সবগুলো পত্রিকার প্রধান শিরোনামে আজ নেতিবাচকভাবে বাংলাদেশের খবর প্রকাশ করা হয়েছে। বাংলাদেশে করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সার্টিফিকেট নিয়ে এই প্রবাসীরা ইতালিতে গেছেন বলে শিরোনামে উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ০৩:৫১

ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো (৬৫) করোনায় আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্ট নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি বলেন, করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ এসেছে।

সোমবার প্রেসিডেন্ট জেইর বোলসোনারো করোনা পরীক্ষা করা হয় এবং বলা হয় মঙ্গলবার রিপোর্ট পাওয়া যাবে। তবে স্থানীয় সংবাদমাধ্যম আগেই জানিয়েছিল, ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর মধ্যে করোনা উপসর্গ ছিল। উনি জ্বরে ভুগছিলেন। তার জ্বর ১০০.৪ ডিগ্রি ফারেনহাইট।

বুধবার, ৮ জুলাই ২০২০, ০৪:০৭

করোনায় একদিনে যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি মৃত্যু ভারতে

করোনায় একদিনে যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি মৃত্যু ভারতে

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক দিয়ে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে আসার পাশাপশি ভারতে মৃতের সংখ্যাও অন্য দেশের তুলনায় বাড়ছে। সোমবার (৬ জুলাই) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৪২৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে কেবল ব্রাজিলেই এর চেয়ে বেশি ৬০২ জনের মৃত্যু হয়েছে। বিশ্বের সবচেয়ে বেশি ২৯ লাখেরও বেশি আক্রান্তের দেশ যুক্তরাষ্ট্রে একই সময়ে মৃত্যু হয়েছে মাত্র ২৭১ জনের। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ০৩:৫৬

লাখো বছরের পুরনো ভাইরাস সক্রিয় হচ্ছে, বিপর্যয়ের শঙ্কা বিজ্ঞানীদের

লাখো বছরের পুরনো ভাইরাস সক্রিয় হচ্ছে, বিপর্যয়ের শঙ্কা বিজ্ঞানীদের

জলবায়ু পরিবর্তনের কারণে তাপমাত্রা বাড়ায় বরফ গলছে আর্কটিক অঞ্চলের। বিজ্ঞানীরা বলছেন, এই এলাকায় হাজার হাজার পুরনো প্রাণঘাতি ভাইরাস রয়েছে। অনেক ভাইরাস করোনার চেয়েও শক্তিশালী। এসব ভাইরাস হিমায়িত অবস্থায় থাকলেও বরফ গলে যাওয়ায় সেগুলো সক্রিয় হচ্ছে। ফলে বিশ্বজুড়ে বড় বিপর্যয় নেমে আশার শঙ্কা রয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট রবিবার বিষয়টি নিয়ে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে। খবরে বলা হয়েছে, আর্কটিক অঞ্চলে এখন যা হচ্ছে তা খুবই হতাশাজনক। সর্বশেষ ১৫ দিনে সাইবেরিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। অনেক স্থান দাবদাহ চলছে।

মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ০৩:২৮

সারা বিশ্ব বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়