ঢাকা, ২০২০-০৭-১০ | ২৫ আষাঢ়,  ১৪২৭
সর্বশেষ: 
‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

ইতালিতে অচ্ছুত বাংলাদেশিরা

প্রকাশিত: ০৪:২৩, ১০ জুলাই ২০২০  

বাংলাদেশে করোনার সার্টিফিকেট নিয়ে জালিয়াতির খবর প্রকাশ হওয়ার পর থেকে বাংলাদেশিদের থেকে দূরে দূরে থাকছেন ইতালিয়ানরা। মঙ্গলবার দেশটির প্রথমশ্রেণির গণমাধ্যম ‘ইল মেসাজ্জেরো’তে এমন খবর প্রকাশের পর থেকেই বাংলাদেশিদের থেকে দূরে থাকাতে দেখা যায় ইতালিয়ান নাগরিকদের। এতে চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা।

এবিষয়ে দেশটিতে বসবাসরত প্রবাসী সাংবাদিক শিমুল রহমান ইত্তেফাককে বলেন, ‘বাংলাদেশে করোনা সার্টিফিকেট বাণিজ্যের খবর ইতালি পত্রিকার শিরোনাম হওয়ার পর এখানে আমাদের বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে। কোনো বাংলাদেশি রাস্তা দিয়ে হেঁটে গেলে তার থেকে দূরে সরে যাচ্ছে অন্য দেশের নাগরিকেরা। এছাড়াও কোনো বাঙ্গালি রেস্টুরেন্টে গেলে তাকে এড়িয়ে চলছে অন্যরা’।

এছাড়াও দেশটিতে করোনা পরিস্থিতি স্বাভাবিক হবার পরে যারা বিভিন্ন ফ্লাইটে ইতালিতে এসেছেন তাদের অনেককেই কর্মস্থলে যোগদান করতে দিচ্ছেনা মালিকেরা।

এবিষয়ে রোম প্রবাসী নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী এক বারকর্মী বলেন, ‘আমি জুন মাসে বাংলাদেশ থেকে চার্টার্ড ফ্লাইটে ইতালি আসি। পরে এখানকার আইনানুযায়ী দুই সপ্তাহ বাসায় কোয়ারেন্টাইনে থাকার পর কাজে যোগদান করি। কিন্তু মালিক বাংলাদেশের করোনা সার্টিফিকেটের বাণিজ্যের খবর শুনে আমাকে কাজে আসতে বারণ করে বলেন, ইতালি থেকে করোনা পরীক্ষা করে সেই রিপোর্ট নিয়ে আসলে কাজে যোগদান করা যাবে’।

এছাড়াও রোমে বসবাসকারী ইতালিয়ান নাগরিক মানবাধিকার কর্মী আন্তনেল্লা দি পাওলা মুঠোফোনে ইত্তেফাককে বলেন ইত্তেফাককে বলেন, ‘কিছুদিন আগেও ইতালিয়ানরা করোনার কারণে প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছিল। বর্তমানে এখানকার অবস্থা কিছুটা স্বাভাবিক হলেও বাংলাদেশের অবস্থা অনেক খারাপ। এমতাবস্থায় বাংলাদেশ থেকে আসা অনেকেই করোনায় আক্রান্ত বলে আমরা পড়েছি। তাই অনেকেই ভয়ে বাংলাদেশিদের এড়িয়ে চলছে’।

প্রবাস বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়