ঢাকা, ২০২০-১০-২৮ | ১৩ কার্তিক,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

১০ বছরে ৭৪ চলচ্চিত্রে অনুদান, ৪৯টিই মুক্তি পায়নি

১০ বছরে ৭৪ চলচ্চিত্রে অনুদান, ৪৯টিই মুক্তি পায়নি

বাংলাদেশ সরকার মানসম্মত চলচ্চিত্র নির্মাণের লক্ষ্যে ১৯৭৬-৭৭ সাল থেকে চলচ্চিত্রে অনুদানের প্রথা চালু করে। মাঝখানে বন্ধ থাকলেও ২০০৭-০৮ অর্থবছর থেকে নিয়মিতভাবেই অনুদান প্রদান করা হচ্ছে। চলচ্চিত্র অনুদান নীতিমালায় বলা আছে, অনুদানের প্রথম চেক প্রাপ্তির ৯ মাসের মধ্যে ছবির কাজ শেষ করতে হবে। তবে বিশেষ অবস্থায় অনুরোধ সাপেক্ষে পরিচালক ওই সময় বৃদ্ধি করতে পারেন।

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:৩০

হাজী সেলিমের ছেলের বারান্দায় দূরবীণ, নজরে পুরো এলাকা

হাজী সেলিমের ছেলের বারান্দায় দূরবীণ, নজরে পুরো এলাকা

ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের একটি বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাব। র‌্যাবের অভিযানে অবৈধভাবে মজুত মদ, অস্ত্রসহ বিপুল পরিমাণ ওয়াকিটকি, ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়েছে। এ সময় তার বারান্দায় পাওয়া যায় একটি সোনালি রঙের দূরবীণ।
সোমবার দুপুরে পুরান ঢাকার সোয়ারিঘাটের দেবদাস লেনে ওই বাড়িটি ঘেরাও করে অভিযান শুরু করে র‌্যাব। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম অভিযানের নেতৃত্বে দিয়েছেন।

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:০২

এবার মদীনা টাওয়ারে ইরফানের টর্চার সেলের সন্ধান

এবার মদীনা টাওয়ারে ইরফানের টর্চার সেলের সন্ধান

রাজধানীর চকবাজারের হাজি সেলিমের মালিকানাধীন মদীনা আশিক টাওয়ারের ১৪ তলায় টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাব। গোয়েন্দা তথ্য পাওয়ার পর রাতেই মদীনা আশিক টাওয়ারে হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমের নিজস্ব টর্চার সেলে অভিযান চালানো হয়।

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৫২

ক্ষমতার দাপটে বেপরোয়া ইরফান সেলিম

ক্ষমতার দাপটে বেপরোয়া ইরফান সেলিম

বাবা সংসদ সদস্য। নিজে সিটি করপোরেশনের কাউন্সিলর। আছে পারিবারিক ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠান। ক্ষমতা আর অর্থের দম্ভে মানুষকে মানুষ ভাবারও সময় ছিল না তার। নিজের বাসাকে পরিণত করেছেন অনেকটা দুর্গের মতো করে। সেখানে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবহার করে এমন ওয়াকিটকি, হ্যান্ডকাফ, ফ্রিকোয়েন্সি ডিভাইস। মানুষকে ধরে এনে নির্যাতনের জন্য গড়ে তুলেছিলেন টর্চার সেল। তিনি ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিম পুত্র ইরফান সেলিম।

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৪২

নিষিদ্ধ ওয়্যারলেস নেটওয়ার্কে ইরফান সেলিম নিয়ন্ত্রণ করতেন পুরান ঢা

নিষিদ্ধ ওয়্যারলেস নেটওয়ার্কে ইরফান সেলিম নিয়ন্ত্রণ করতেন পুরান ঢা

নৌ-বাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ছেলে দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ইরফান সেলিমের বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব।

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৩৯

ইরফান সেলিমের এক বছরের জেল

ইরফান সেলিমের এক বছরের জেল

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদকে এক বছর করে জেল দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রাতেই তাদের কারাগারে পাঠানো হবে।

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৩৫

সুদ দিতে ব্যর্থ হয়ে স্ত্রীকে ঋণদাতার হাতে তুলে দেন স্বামী!

সুদ দিতে ব্যর্থ হয়ে স্ত্রীকে ঋণদাতার হাতে তুলে দেন স্বামী!

মাগুরার মহম্মদপুর উপজেলায় সুদের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে এক স্বামী তার স্ত্রীকে ঋণদাতার হাতে তুলে দেওয়ার অভিযোগ উঠেছে। এরপর ওই ভুক্তভোগী নারীকে জোরপূর্বক ধর্মান্তারিত করে বিয়েও করেন সেই ঋণদাতা ব্যক্তি।

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৩১

স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিন চূড়ান্ত হচ্ছে

স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিন চূড়ান্ত হচ্ছে

আগামী ২০২১ শিক্ষাবর্ষের ছুটির খসড়া তালিকা চূড়ান্ত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রস্তাবিত তালিকাটি অনুমোদনের জন্য শিগগির মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপন করা হবে। মন্ত্রিসভা এ তালিকা অনুমোদন দিলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে তা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হবে। এ ছুটির ভিত্তিতে অনুমোদিত শিক্ষাপঞ্জি অনুযায়ী, আগামী বছরের ক্লাস-ছুটি-পরীক্ষাসহ সকল শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে।

সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:৩৯

আওয়ামী লীগের শুদ্ধি অভিযানে ভাটা

আওয়ামী লীগের শুদ্ধি অভিযানে ভাটা

আওয়ামী লীগের ভেতরে থাকা অনুপ্রবেশকারী, হাইব্রিড, কাউয়া, বসেন্তের কোকিল, বিতর্কিত, অপকর্মকারীদের বাদ দেয়ার শুদ্ধি অভিযানে ভাটা পড়েছে। শত চেষ্টার পরও জঞ্জালমুক্ত হতে পারছেন ক্ষমতাসীনরা। গত বছর ক্যাসিনোতে অভিযানের মধ্য দিয়ে শুদ্ধি অভিযানের শুরু হলেও তা গতি হারিয়েছে। গত বছর থেকে অনুপ্রবেশকারীদের দল থেকে বাদ দেয়া হবে বলে নেতারা ঘোষণা দিলেও কার্যত কোন পদক্ষেপ নেয়া হয়নি। তাই অপকর্মকারীরা আবারও সর্বত্র সক্রিয় হয়েছে। এ বছরের মাধ্যে পাপিয়া, সাহেদ ও ফরিদপুর জেলায় অপকর্মকারীদের গ্রেফতার করা হলেও বেশিরভাগ রাজনৈতিক অপরাধীরা ধোরা ছোয়ার বাইরে। আর প্রশাসনে শুদ্ধি অভিযান না হওয়াতে রাজনৈতিক মহলে ক্ষোভ বিরাজ করছে। ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই, বিজিএমইএ নেতাদের মন্ত্রী, এমপি করা নিয়েও বেশ সমালোচনা রয়েছে দলের ভেতর। এমতাবস্তায় দলের কমিটিতে ত্যাগী ও যোগ্যদের নিয়ে নিয়ে আসা এবং তৃণমূলের সমস্যা সমাধানের জন্য এ মাসের শুরুতে আটটি সাংগঠনিক টিম গঠন কেেরছ আওয়ামী লীগ। কিন্তু সম্প্রতি ঘোষিত সহযোগী সংগঠনের কমিটিতে বিতর্কিতরা স্থান পেয়েছে।

সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:৫২

মহানবী (সা.) কে অবমাননা: ফ্রান্সের পণ্য বয়কট কুয়েতে

মহানবী (সা.) কে অবমাননা: ফ্রান্সের পণ্য বয়কট কুয়েতে

ফ্রান্সের পণ্য বয়কটের ডাক দিয়ে হ্যাশ ট্যাগ (#BoycottFrenceProducts) ব্যবহার করছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা। তাদের এ আন্দোলনে ব্যাপক সাড়া মিলেছে বিশ্বব্যাপী। সময় টেলিভিশন

রোববার, ২৫ অক্টোবর ২০২০, ০৩:২৬

জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়

জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়

জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) কার্যক্রম নির্বাচন কমিশনের (ইসি) কাছ থেকে নিজেদের অধীনে নিতে চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো এসংক্রান্ত একটি প্রস্তাব পর্যালোচনার জন্য ইতিমধ্যে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। কমিটি আইনবিধি, সংবিধান ও সার্বিক চ্যালেঞ্জসমূহ পর্যালোচনা করে এ বিষয়ে মতামত দেবে। যদিও নির্বাচন কমিশন বলছে, এ বিষয়ে তাদের কিছুই বলা হয়নি। ইসির একাধিক কর্মকর্তা বলেছেন, এনআইডির পরিধি যেহেতু বেড়েছে, সেহেতু নির্বাচন কমিশনের অধীনে এ বিষয়ে অধিদপ্তর করলে ভালো হবে।

রোববার, ২৫ অক্টোবর ২০২০, ০৩:২৪

‘বিয়ের প্রলোভনে’ যৌন সম্পর্ক কি ধর্ষণ, নাকি প্রতারণা ?

‘বিয়ের প্রলোভনে’ যৌন সম্পর্ক কি ধর্ষণ, নাকি প্রতারণা ?

বাংলাদেশে সম্প্রতি আইন সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নির্ধারণ করা হলেও ধর্ষণের সংজ্ঞা একই আছে৷ নারী ও শিশু নির্যাতন দমন আইনের ধারা ৯(১)-এর ব্যাখ্যায় বলা হয়েছে, যদি কোন পুরুষ বিবাহবন্ধন ব্যতীত (১৬ বছরের) অধিক বয়সের কোন নারীর সহিত তাহার সম্মতি ব্যতিরেকে বা ভীতি প্রদর্শন বা প্রতারণামূলকভাবে তাহার সম্মতি আদায় করে, অথবা (১৬ বছরের) কম বয়সের কোন নারীর সহিত তাহার সম্মতিসহ বা সম্মতি ব্যতিরেকে যৌন সঙ্গম করেন, তাহা হইলে তিনি উক্ত নারীকে ধর্ষণ করিয়াছেন বলে গণ্য হবেন৷’

রোববার, ২৫ অক্টোবর ২০২০, ০৩:১১

প্রশাসনিক কর্মকর্তাদের ‘চোর’ সম্বোধন করলেন নিক্সন চৌধুরী
এবার নিজ আসনের

প্রশাসনিক কর্মকর্তাদের ‘চোর’ সম্বোধন করলেন নিক্সন চৌধুরী

নিজ আসনের প্রশাসনের কর্মকর্তাদের দুর্নীতি নিয়ে বেশ কয়েকটি মন্তব্য করে আবারও আলোচনায় ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান ওরফে নিক্সন চৌধুরী। এবার নিজ আসনের প্রশাসনিক কর্মকর্তাদের ‘চোর’ সম্বোধন করলেন তিনি।

রোববার, ২৫ অক্টোবর ২০২০, ০৩:০২

মাদ্রাসার শিক্ষকদের শাস্তিতে অসুস্থ ২০ শিশু, আটক ৪

মাদ্রাসার শিক্ষকদের শাস্তিতে অসুস্থ ২০ শিশু, আটক ৪

কুমিল্লার বুড়িচংয়ে নুরানীয়া মাদ্রাসা ও এতিমখানায় এক শিক্ষার্থীর চানাচুর অন্য শিক্ষার্থীরা চুরি করে খাওয়ার অপরাধে ওই মাদ্রাসার সভাপতি ও শিক্ষকরা মিলে ৫০-৬০ জন শিক্ষার্থীকে (হেড-ডাইন) মাথা নিচে পা উপরে করে শাস্তি দেয়।

বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৪:৩০

‘গেইম খেলা’ ৫ বছরের শিশুকে ডেকে ধর্ষণ করলেন মাদ্রাসা অধ্যক্ষ

‘গেইম খেলা’ ৫ বছরের শিশুকে ডেকে ধর্ষণ করলেন মাদ্রাসা অধ্যক্ষ

তারা দুই ভাই। সন্ধ্যার সময় মাদ্রাসার পাশে বসে মোবাইলে গেইম খেলছিল তারা। সেখানেই তাদের বসতঘর। এ সময় মাদ্রাসার দিকে আসছিলেন চট্টগ্রামের পতেঙ্গার জামিয়াতুল মদিনা মাদ্রাসা অধ্যক্ষ মাকসুদুর রহমান। মাদ্রাসায় পৌঁছলে খেলারত অবস্থায় দুই ভাইয়ের এক ভাইকে ডেকে নিয়ে যান তিনি। পরে তার শয়নকক্ষে নিয়ে ৫ বছরের শিশু হাসানকে (ছদ্মনাম) ধর্ষণ করে অধ্যক্ষ। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৪:২২

তরঙ্গ নিলামে ব্যর্থতার সুযোগ নিয়েছে অপারেটররা

তরঙ্গ নিলামে ব্যর্থতার সুযোগ নিয়েছে অপারেটররা

 বরাদ্দ নেয়া তরঙ্গ ব্যবহার করে গ্রাহকের কাছে ভয়েস ও ডাটাভিত্তিক সেবা পৌঁছে দেয় সেলফোন অপারেটররা। কম তরঙ্গে মানসম্মত সেবা দেয়া যায় না, এটি অজানা নয় নিয়ন্ত্রক সংস্থার। তার পরও অধিক আয়ের আশায় প্রতি মেগাহার্টজ তরঙ্গের উচ্চ ভিত্তিমূল্য ধরে নিলাম আয়োজন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ফলে প্রত্যাশিত আয় তো হয়ইনি, উল্টো কম তরঙ্গ কিনেছে অপারেটরগুলো। একদিকে তরঙ্গ নিলাম থেকে নিয়ন্ত্রক সংস্থার সর্বোচ্চ আয়ের প্রত্যাশা, অন্যদিকে অপারেটরদের স্বল্প বিনিয়োগে উচ্চ মুনাফার চেষ্টা—এ দুইয়ের প্রভাব পড়ছে গ্রাহকসেবার মানে।

মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:০৫

ঢাবির আন্দোলনরত সেই ছাত্রী ঢাকা মেডিক্যালে ভর্তি

ঢাবির আন্দোলনরত সেই ছাত্রী ঢাকা মেডিক্যালে ভর্তি

ধর্ষণের বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য-এর পাদদেশে অবস্থান কর্মসূচী পালনকারী শিক্ষার্থীর কোভিড উপসর্গ দেখা দিয়েছে। সোমবার রাতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৯০২ নাম্বার ওয়ার্ডের ৫৪ নাম্বার বেডে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:০২

অনলাইনে ভর্তি পরীক্ষায় নানা চ্যালেঞ্জ
পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি

অনলাইনে ভর্তি পরীক্ষায় নানা চ্যালেঞ্জ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে ভর্তি পরীক্ষা অনলাইনে নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন উপাচার্যরা। তাদের মতে, যেহেতু এবার এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি—সে কারণে শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য পরীক্ষা নিতে হবে। কোনোভাবেই পরীক্ষা ছাড়া শিক্ষার্থী ভর্তিতে ইচ্ছুক নন উপাচার্যরা। আর পরীক্ষা না নেওয়ার বিকল্প হলো—এইচএসসি ও এসএসসির ফলের ভিত্তিতে ভর্তি। জাতীয় বিশ্ববিদ্যালয় বিগত বছরগুলোর মতো এবারও এই দুই পরীক্ষার ফলের ভিত্তিতেই ভর্তি করবে। কিন্তু অন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা এই পদ্ধতিতে যেতে চাইছেন না।

সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৩:১৩

বসনিয়ার জঙ্গলে মানবেতর জীবন-যাপন শত শত বাংলাদেশীর!

বসনিয়ার জঙ্গলে মানবেতর জীবন-যাপন শত শত বাংলাদেশীর!

ইউরোপে পাড়ি জমাতে গিয়ে বসনিয়ার ভেলিকা ক্লাদুসার একটি জঙ্গলে আশ্রয় নিয়েছেন শত শত বাংলাদেশি। দিনের পর দিন জঙ্গলে বসবাস করা এসব মানুষের মানবেতর জীবন-যাপনের গল্প তুলে ধরেছে ধরেছেন জার্মানভিত্তিক গণমাধ্যম ডয়চে ভেলে।

সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৩:১১

বাড়ছে মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন, বাড়ছে প্রতারণাও
প্রতিদিনই কৌশল বদলাচ্ছে প্রতারকেরা, সচেতনতাই পরিত্রাণের পথ

বাড়ছে মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন, বাড়ছে প্রতারণাও

বেসরকারি ব্যাংকের একজন কর্মকর্তা ঢাকা থেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বাসে ওঠার কিছুক্ষণ পরই তার মোবাইলে একটি ফোন আসে। মোবাইলের স্কিনে জিপি লেখা দেখে তিনি ফোনটি ধরেন। অপর প্রান্ত থেকে তাকে বলা হয়, গ্রামীণফোনের সার্ভারে কাজ চলছে, আধা ঘণ্টার জন্য ফোনটি বন্ধ না রাখলে তার হ্যান্ডসেটটি ক্ষতিগ্রস্ত হতে পারে।

সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৩:০৭

কক্সবাজারে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টা, দুই যুবক আটক

কক্সবাজারে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টা, দুই যুবক আটক

কক্সবাজারের পেকুয়ায় ষষ্ঠ শ্রেণির মাদ্রাসাছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুই বখাটে যুবককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

রবিবার দুপুর ১টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের টুইল্যারঝিরি এলাকায় এ ঘটনা ঘটে।

সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৩:০৫

২৫ টাকা কেজি দরে বিক্রি করবে টিসিবি

২৫ টাকা কেজি দরে বিক্রি করবে টিসিবি

আলুর দামের লাগাম টানতে এবার টিসিবির মাধ্যমে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২ থেকে ৩ দিনের মধ্যে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করা হবে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বিকেলে সচিবালয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে একথা বলেন। তিনি আরো বলেন, কৃষি বিপণন অধিদপ্তরের বেঁধে দেয়া দাম বাস্তবায়নে বাণিজ্য মন্ত্রণালয় কাজ করবে। আর বর্তমান দাম অস্বাভাবিক স্বীকার করে ব্যবসায়ীরা মনে করেন, আলুর দাম খুচরা পর্যায়ে ৩৫ থেকে ৪০ টাকা হলে যৌক্তিক।

সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৩:০৩

পাড়ায় পাড়ায় মাস্তান গ্রুপ

পাড়ায় পাড়ায় মাস্তান গ্রুপ

রাজধানীসহ জেলা-উপজেলার পাড়ায় পাড়ায় গড়ে উঠেছে মাস্তান গ্রুপ। ক্ষমতাসীন দলের বা সহযোগী সংগঠনের নাম ভাঙিয়ে কিশোরদের একটি অংশ এলাকার ‘প্রভাবশালী’ বড় ভাইদের হয়ে দাপিয়ে বেড়াচ্ছে অলি-গলি। করছে নানা অপরাধ। গ্রুপে গ্রুপে দ্বন্দ্বে খুনোখুনি হচ্ছে। বাড়ছে হানাহানি সংঘাত। দল বেঁধে মাদক সেবন করছে যত্রতত্র। পিছিয়ে নেই ধর্ষণের মতো অপরাধ করতেও। বিভিন্ন স্থানে ঘটিত অপরাধকান্ডের তদন্তে বেরিয়ে আসছে উঠতি বয়সী তরুণদের নাম। আইনশৃঙ্খলা বাহিনী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। কঠোর হস্তে দমন নীতি নিয়ে এগোচ্ছে তারা।

সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০২:৫৮

পরীক্ষা নিয়েই বিশ্ববিদ্যালয়ে ভর্তি

পরীক্ষা নিয়েই বিশ্ববিদ্যালয়ে ভর্তি

উচ্চ মাধ্যমিক পরীক্ষা এ বছর না হলেও বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ছাত্রছাত্রীদের বসতে হবে পরীক্ষায়। পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার মাধ্যমে স্নাতক পর্যায়ে শিক্ষার্থী ভর্তির ব্যাপারে শনিবার একমত হয়েছে উপাচার্যদের সংগঠন 'বিশ্ববিদ্যালয় পরিষদ।' করোনার কারণে স্বাস্থ্যগত দিক বিবেচনায় অনলাইনে নেওয়া হতে পারে এবারের ভর্তি পরীক্ষা। তবে কোন পদ্ধতিতে, কিভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর বৈঠকে বসে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্যরা।

রোববার, ১৮ অক্টোবর ২০২০, ০২:০২

‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে’

‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে’

বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। মাঝে মাঝে ডাক্তার এসে রক্ত পরীক্ষা করাচ্ছেন। তিনি একা চলাফেরা করতে পারছেন না, নরম খাবার খাচ্ছেন। বিদেশে চিকিৎসার ব্যাপারে সরকার মানবিক হলে দল ও পরিবারের পক্ষ থেকে আবারও আবেদন করা হবে।

রোববার, ১৮ অক্টোবর ২০২০, ০১:৫৮

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ‘গণচাঁদা’ চাইলেন নুর

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ‘গণচাঁদা’ চাইলেন নুর

গণমানুষের অধিকার আদায়ের কথা বলে নতুন রাজনৈতিক দলের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবাসীর কাছে গণচাঁদা চেয়েছে নুর-রাশেদরা। বিষয়টি রাজনীতিতে এক সময় ইতিবাচক হিসেবে দেখা হলেও এখন তা বেশির ভাগ ক্ষেত্রেই দলের নেতারা ব্যক্তিগত সুবিধায় কাজে লাগায় বলে দাবি করেছেন শিক্ষক ও রাজনীতিকরা।

রোববার, ১৮ অক্টোবর ২০২০, ০১:৫৪

উপনির্বাচনে দুটিতেই নৌকার প্রার্থী জয়ী

উপনির্বাচনে দুটিতেই নৌকার প্রার্থী জয়ী

জাতীয় সংসদের দুই শূন্য আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট নেওয়া হয়। এতে নৌকা প্রতীক নিয়ে ঢাকায় বিজয়ী হয়েছেন কাজী মনিরুল ইসলাম ও নওগাঁয় আনোয়ার হোসেন (হেলাল)।

রোববার, ১৮ অক্টোবর ২০২০, ০১:৪৮

গ্লোবের টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার তালিকায়

গ্লোবের টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার তালিকায়

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তালিকায় দেশীয় ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান গ্লোব বায়োটেকের উদ্ভাবিত তিনটি টিকাও অন্তর্ভুক্ত হয়েছে। শনিবার গ্লোব ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান হারুনুর রশিদ ও গ্লোব বায়োটেকের প্রধান নির্বাহী ড. কাকন নাগ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রোববার, ১৮ অক্টোবর ২০২০, ০১:৪১

সর্বশেষ
জনপ্রিয়