ঢাকা, ২০২১-০১-১৬ | ৩ মাঘ,  ১৪২৭
সর্বশেষ: 
শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

বালক বিদ্যালয়ে ‘ভর্তির সুযোগ’ পেল মেয়ে!

বালক বিদ্যালয়ে ‘ভর্তির সুযোগ’ পেল মেয়ে!

মহামারি করোনার কারণে এ বছর দেশের সরকারি বিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া চলছে লটারির মাধ্যমে। সোমবার (১১ জানুয়ারি) অনলাইনে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়। এতে ঠাকুরগাঁওয়ের সরকারি বালক বিদ্যালয়ে ভর্তির ‘সুযোগ’ পেয়েছে এক মেয়ে। বিষয়টি নিয়ে শহরজুড়ে সমালোচনা শুরু হয়েছে। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, অভিভাবকদের ভুলেই এ কাণ্ড ঘটেছে।

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৮:০৭

ব্যবসায়ীর ‘নগদ’ অ্যাকাউন্ট হ্যাক করে ৩৭ লাখ টাকা আত্মসাৎ

ব্যবসায়ীর ‘নগদ’ অ্যাকাউন্ট হ্যাক করে ৩৭ লাখ টাকা আত্মসাৎ

বরিশালের উজিরপুর উপজেলার ধামুরা বন্দর এলাকায় মোবাইল ব্যাংকিং ব্যবসায়ীর ‘নগদ’ অ্যাকাউন্ট হ্যাক করে ৩৭ লাখ টাকা আত্মসাতের মামলায় দুই প্রতারককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের সোপর্দ করে উজিরপুর থানা পুলিশ। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৭:৫৩

চট্টগ্রামে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের গোলাগুলিতে নিহত ১

চট্টগ্রামে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের গোলাগুলিতে নিহত ১

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাত ৮ টার দিকে পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় এই ঘটনা ঘটে। বিষয়টি জানিয়েছেন নগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুক উল হক।

নিহতের নাম আজগর আলী বাবুল (৫৫) এবং আহত হয়েছে মাহবুব নামে এক যুবক। তাকে গুলিবিদ্ধ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৭:৪৩

করোনাভাইরাস ধ্বংসে ‘নাজাল স্প্রে’ উদ্ভাবনের দাবি

করোনাভাইরাস ধ্বংসে ‘নাজাল স্প্রে’ উদ্ভাবনের দাবি

করোনাভাইরাস ধ্বংসে সক্ষম একটি ‘নাজাল স্প্রে’ উদ্ভাবনের দাবি করেছে বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম)। তাদের দাবি, বিশ্বে এটাই প্রথম এ ধরনের স্প্রে। এর নাম রাখা হয়েছে ‘বঙ্গসেফ ওরো-নাজাল স্প্রে’।

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৭:১২

টিকা দেয়ার প্রস্তুতি চলছে পুরোদমে, প্রস্তুত ৭ হাজার ৩৪৪ টিম

টিকা দেয়ার প্রস্তুতি চলছে পুরোদমে, প্রস্তুত ৭ হাজার ৩৪৪ টিম

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, দেশের বিভিন্ন জেলা সদর হাসপাতাল, সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল, উপজেলা স্বাস্থ্যকেন্দ্র, ইউনিয়ন পরিষদ, বিশেষায়িত হাসপাতাল, পুলিশ-বিজিবি হাসপাতাল ও সিএমএইচ এবং বক্ষব্যাধি হাসপাতালে ভ্যাকসিন দেওয়া হবে।

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৭:০৫

ভারতের চেয়ে ৪৭% বেশি দামে সেরামের টিকা নিচ্ছে বাংলাদেশ

ভারতের চেয়ে ৪৭% বেশি দামে সেরামের টিকা নিচ্ছে বাংলাদেশ

সেরাম ইনস্টিটিউটের কাছে করোনাভাইরাসের টিকা কিনতে ভারতের চেয়ে প্রায় ৪৭ শতাংশ বেশি অর্থ ব্যয় হচ্ছে বাংলাদেশের। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও অ্যাস্ট্রাজেনেকার তৈরি এই টিকা উৎপাদন করছে ভারতের সেরাম ইনস্টিটিউট। সেরামের কাছ থেকে তিন কোটি টিকা কিনছে বাংলাদেশ।

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৬:৪৭

ওয়ান ইলেভেনের কুশীলবরা কে কোথায়?

ওয়ান ইলেভেনের কুশীলবরা কে কোথায়?

ওয়ান ইলেভেনের কুশীলবরা এখন ছড়িয়ে আছেন বিশ্বের বিভিন্ন প্রান্তে। একতরফা জাতীয় সংসদ নির্বাচন করে ক্ষমতায় থাকতে চেয়েছিল বিএনপি আর গণতন্ত্র ফিরিয়ে আনার প্রতিবাদে মাঠে নেমে প্রতিবাদে সোচ্চার ছিল আওয়ামী লীগ। চৌদ্দ বছর আগের সেই ঘটনার সূত্র ধরে ক্ষমতায় বসেছিল সেনা সমর্র্থিত তত্ত্বাবধায়ক সরকার। দুই বছরের রাজত্বে অনেক ঘটনার জন্ম দিয়ে শেষ পর্যন্ত সাধারণ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করতে বাধ্য হন তারা। দুই বছরের দুঃসহ শাসনের কুশীলবরা কে কোথায় আছে এবং কি করছে সেইসব তথ্য খুঁজে বের করেছে গোয়েন্দা সংস্থা।

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৬:৪৪

কলাবাগানের ঘটনা ‘পূর্ণাঙ্গ ক্রাইম’: আইজিপি

কলাবাগানের ঘটনা ‘পূর্ণাঙ্গ ক্রাইম’: আইজিপি

কলাবাগানে স্কুলছাত্রীর মৃত্যুর ঘটনাকে ‘পূর্ণাঙ্গ ক্রাইম’ বলেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) বেনজীর আহমেদ। সোমবার র‌্যাব সদরদপ্তরে এক অনুষ্ঠানে বক্তব্যে অভিভাবকদের প্রতি সন্তানের ওপর নজর রাখার পরামর্শ দিয়ে এ প্রসঙ্গে কথা বলেন তিনি।

আইজি বেনজীর আহমেদ বলেন, ‘১৮ বছরের নিচে বয়সের সবাই শিশু। মানবাধিকার কর্মীরা, এনজিওকর্মীরা অনেক হইচই করে অনেক আইন কিন্তু পরিবর্তন সংশোধন করেছেন। কিন্তু কলাবাগানে যে ঘটনাটি ঘটেছে তা কিন্তু পূর্ণাঙ্গ ক্রাইম। এখানে ধর্ষণ ঘটানো হয়েছে, মৃত্যু ঘটানো হয়েছে। অথচ আমাদের দেশের আইন অনুযায়ী উভয়ই কিন্তু শিশু।’

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১, ১০:৪৭

যে কোনো দুর্যোগে পরীক্ষা ছাড়াই ফল প্রকাশ করতে পারবে শিক্ষা বোর্ড
এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে

যে কোনো দুর্যোগে পরীক্ষা ছাড়াই ফল প্রকাশ করতে পারবে শিক্ষা বোর্ড

শিক্ষা বোর্ডগুলোর আইনে পরীক্ষা বা মূল্যায়ন ছাড়া ফল প্রকাশের কোনো বিধান নেই। এ কারণে শিক্ষা বোর্ডগুলোর আইন সংশোধন হচ্ছে। গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকে ‘মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (সংশোধিত) অধ্যাদেশ, ১৯৬১’ এবং সংশোধিত ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন, ২০১৮’ ও ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড আইন, ২০২০’-এর খসড়া অনুমোদন দেওয়া হয়। সংশোধিত আইন অনুযায়ী, পরীক্ষা বা মূল্যায়ন ছাড়াই যে কোনো দুর্যোগে ফল প্রকাশ করতে পারবে শিক্ষা বোর্ডগুলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা এ অনুমোদন দেয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রান্ত থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১, ১০:৪২

বালিকা বিদ্যালয়ে ভর্তির তালিকায় ৩ ছেলের নাম

বালিকা বিদ্যালয়ে ভর্তির তালিকায় ৩ ছেলের নাম

করোনা পরিস্থিতির কারণে দেশের সরকারি বিদ্যালয়গুলোতে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হয়েছে লটারির মাধ্যমে। সোমবার (১২ জানুয়ারি) অনলাইনে ফলাফল প্রকাশ হওয়ার পর অনলাইন দোকানগুলোতে ছিল অভিভাবকদের ভিড়। হন্যে হয়ে খুঁজছেন সন্তানের নাম পছন্দের স্কুলে আছে কি না দেখতে। যাদের সন্তান লটারিতে জিতেছে তারা দারুণ খুশি। যেন যুদ্ধ জয় হয়েছে। আর যাদের সন্তানের ভাগ্যে লটারির শিকে ছেড়েনি তাদের দুঃখের সীমা নেই।

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১, ১০:৩৭

ফারদিনের বেপরোয়া জীবন

ফারদিনের বেপরোয়া জীবন

রাতভর আড্ডা। কখনো হোটেলে, কখনো বন্ধুর বাসায়। বুঁদ হয়ে থাকতো মাদকে। মদ ও নারীর নেশা ছিল প্রবল। একাধিক ঘনিষ্ঠ বান্ধবী ছিল তার। প্রায়ই ছুটে যেতো ঢাকার অদূরে কোথাও। সঙ্গী থাকতো বান্ধবী। টয়োটা এক্সিও গাড়িটি নিজেই চালাতো।

প্রতি মাসে বিপুল অঙ্কের টাকা ব্যয় করতো। মা-বাবার শাসন-বারণে তোয়াক্কা ছিল না মোটেও। যখন যা চাইতো তাই পেতো। অর্থ ও বিত্তের জোরেই বেপরোয়া হয়ে ওঠে তানভীর ইফতেফার দিহান (১৮)।

সোমবার, ১১ জানুয়ারি ২০২১, ০২:০৫

আজ সেই আলোচিত-সমালোচিত ওয়ান ইলেভেন

আজ সেই আলোচিত-সমালোচিত ওয়ান ইলেভেন

আজ ১১ জানুয়ারি। ২০০৭ সালের এই দিনে আবির্ভাব ঘটেছিল কথিত ওয়ান ইলেভেনের। বিএনপি-জামায়াত জোট সরকারের একতরফা সংসদ নির্বাচন সামনে রেখে উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতিতে ২০০৭ সালের ১১ জানুয়ারি দেশে জারি হয় জরুরি অবস্থা। পরে তত্ত্বাবধায়ক সরকারের আবরণে গঠিত হয় সেনানিয়ন্ত্রিত ‘অন্তর্বর্তীকালীন সরকার’। দিনটি পরবর্তীতে ওয়ান ইলেভেন নামে পরিচিতি পায়।

সোমবার, ১১ জানুয়ারি ২০২১, ০১:৫৭

এবার একাত্তর টিভি’র ব্যাখ্যা চান হাইকোর্ট

এবার একাত্তর টিভি’র ব্যাখ্যা চান হাইকোর্ট

প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে বিদেশে পালিয়ে থাকা এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারের (পি কে) প্রচারিত সাক্ষাৎকার ও টকশো’ নিয়ে এবার লিখিত ব্যাখ্যা দাখিল করার জন্য একাত্তর টিভি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আগামী ১৭ই জানুয়ারির মধ্যে ৭১ টিভি কর্তৃপক্ষকে লিখিত ব্যাখ্যা দাখিল করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে ওই দিন পরবর্তী শুনানির দিন ঠিক করেছেন আদালত।

সোমবার, ১১ জানুয়ারি ২০২১, ০১:৪১

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনার বাংলা গড়ার প্রত্যয়

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনার বাংলা গড়ার প্রত্যয়

১৯৭১ সালের ৭ মার্চ ও ’৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর দেয়া দুটি ভাষণ বার বার শুনতে দলীয় নেতাকর্মী ও নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দুটি ভাষণ শুনলে রাজনীতি করার একটি প্রেরণা ও দিকনির্দেশনা সবাই পাবেন।

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তান কারাগারে বন্দি থেকে মুক্ত হওয়ার পর লন্ডন হয়ে ১০ জানুয়ারি দেশে ফিরে তিনি পরিবারের কাছে যাননি। তিনি সরাসরি রেসকোর্স ময়দানে ছুটে গিয়েছিলেন। জনগণের উদ্দেশ্যে বক্তৃতা করার সময় বঙ্গবন্ধুর হাতে কোনো লিখিত বক্তব্য না থাকলেও তিনি স্বতঃস্ফূর্তভাবে দেয়া ভাষণে একটি স্বাধীন রাষ্ট্র পরিচালনার সব নির্দেশনা দিয়েছিলেন।’

সোমবার, ১১ জানুয়ারি ২০২১, ০১:৩৩

বাসা ফাঁকা থাকলেই বান্ধবীদের এনে উল্লাস করতো দিহান

বাসা ফাঁকা থাকলেই বান্ধবীদের এনে উল্লাস করতো দিহান

মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর আমিনের ধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি ফারদিন ইফতেখার দিহানের বাসা রাজধানীর কলাবাগানের লেক সার্কাস এলাকায়। দিহানের বাবা সদ্য অবসরপ্রাপ্ত জেলা রেজিস্ট্রার আবদুর রউফ সরকার। তিন সন্তানের মধ্যে দিহান সবার ছোট। পরিবারের একটু বেশি আদুর পেতেন দিহান। তাই তো বাসা ফাঁকা থাকলেই বন্ধু-বান্ধবীদের নিয়ে আসতেন দিহান। তার বিরুদ্ধে এর আগেও বিভিন্ন মেয়েদের সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। 

রোববার, ১০ জানুয়ারি ২০২১, ০২:১৯

তাপস মেয়র পদে থাকার যোগ্য নন বললেন সাঈদ খোকন (ভিডিও)

তাপস মেয়র পদে থাকার যোগ্য নন বললেন সাঈদ খোকন (ভিডিও)

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস মেয়র পদে থাকার যোগ্য নন বলে দাবি করেছেন সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার, ১০ জানুয়ারি ২০২১, ০১:৫৭

ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আজ ১০ জানুয়ারি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এদিন তিনি সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। এর আগে ৮ জানুয়ারি পাকিস্তানের মিয়ানওয়ালি কারাগারে দীর্ঘ ৯ মাস কারাভোগের পর মুক্তি লাভ করেন তিনি। পরে তিনি পাকিস্তান থেকে লন্ডন যান। তারপর দিল্লি হয়ে ঢাকা ফেরেন বঙ্গবন্ধু।

রোববার, ১০ জানুয়ারি ২০২১, ০১:৪৯

বছর শুরুতেই করোনায় প্রাণ গেল ৫ প্রবাসীর

বছর শুরুতেই করোনায় প্রাণ গেল ৫ প্রবাসীর

নতুন বছরের শুরুতেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে আরও পাঁচ বাংলাদেশির মৃত্যু হয়েছে। তারা হলেনÑ আফজাল হোসেন, আব্দুল মান্নান, গোলাম আহিয়া জুয়েল ও রবিন সাহা।
কুইন্সের জ্যামাইকায় বসবাসরত গোলাম আহিয়া জুয়েল করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। গত ১ জানুয়ারি সকালে নিউইয়র্কের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শনিবার, ৯ জানুয়ারি ২০২১, ০৩:২১

পেঁয়াজ আমদানিতে ৩০% শুল্ক আরোপের সুপারিশ

পেঁয়াজ আমদানিতে ৩০% শুল্ক আরোপের সুপারিশ

দেশে উৎপাদন উৎসাহিত করতে পেঁয়াজ আমদানিতে ৩০ শতাংশ শুল্ক আরোপের সুপারিশ করেছে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন (বিটিটিসি)। সংস্থাটি গত ৪ জানুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ে এ নিয়ে একটি প্রতিবেদন পাঠায়।

ভারত পেঁয়াজ রপ্তানির নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর কমিশনের এ সুপারিশ এল। ভারত প্রায় সাড়ে তিন মাস বন্ধ রাখার পর ১ জানুয়ারি থেকে পেঁয়াজ রপ্তানির নিষেধাজ্ঞাটি তুলে নেয়।

বৃহস্পতিবার, ৭ জানুয়ারি ২০২১, ০৬:৩৯

ডোপ টেস্টে ধরা খেয়ে চাকরিচ্যুত হলেন পল্লবী থানার এসআই

ডোপ টেস্টে ধরা খেয়ে চাকরিচ্যুত হলেন পল্লবী থানার এসআই

রাজধানীর পল্লবী থানার উপ-পরিদর্শক আরিফ হোসেন মল্লিককে মাদক সেবনের দায়ে চাকরিচ্যুত করা হয়েছে। গত সোমবার (৪ জনুয়ারি) পল্লবী থানার উপ-পরিদর্শকে (এসআই) চাকরিচ্যুত করা হয়। সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করা হয়েছে। ডিএমপি’র সদর দপ্তরের তালিকা অনুযায়ী আরিফের বিরুদ্ধে হেরোইন সেবনের প্রমাণ পাওয়া গেছে।

বুধবার, ৬ জানুয়ারি ২০২১, ০৭:৫৪

শেখ হাসিনা সরকারের টানা এক যুগ পূর্তি

শেখ হাসিনা সরকারের টানা এক যুগ পূর্তি

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তি আজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সরকার গঠন করে টানা তিন মেয়াদে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করছে আওয়ামী লীগ। পিতা বঙ্গবন্ধুর আদর্শের পথ ধরেই তার কন্যা শেখ হাসিনা দেশকে নিয়ে যাচ্ছেন উন্নয়নের মহাসোপানে। বর্তমানে সারা দেশে চলছে ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ। মেট্রোরেল, পদ্মা সেতু, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও কর্ণফুলী টানেলের কাজ এগিয়ে চলেছে। এই চার মেগা প্রকল্প আগামী বছরের জুনের মধ্যে উদ্বোধন করা হবে।

বুধবার, ৬ জানুয়ারি ২০২১, ০৭:৪৭

সরকারি প্রাথমিক স্কুলে ভর্তিতে পরীক্ষা নয়

সরকারি প্রাথমিক স্কুলে ভর্তিতে পরীক্ষা নয়

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করতে হবে। ভর্তি ইচ্ছুক শিশুদের নাম, ঠিকানা ও প্রয়োজনীয় তথ্য রেজিস্ট্রারে এন্ট্রি করে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

বুধবার, ৬ জানুয়ারি ২০২১, ০৭:৩৪

রাবেয়া খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

রাবেয়া খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলাদা শোক বার্তায় এ শোক প্রকাশ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

সোমবার, ৪ জানুয়ারি ২০২১, ০৪:২২

উত্তরায় অবৈধ আইএসপি প্রতিষ্ঠান সিলগালা

উত্তরায় অবৈধ আইএসপি প্রতিষ্ঠান সিলগালা

অবৈধভাবে ইন্টারনেট সেবা দেওয়ায় রাজধানীর উত্তরার ৯ নম্বর সড়কের ইরটেল সার্ভিসেস লিমিটেড নামে একটি ইন্টারনেট সেবাদানকারী (আইএসপি) প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম বন্ধ এবং নেটওয়ার্ক অপারেশন সেন্টার সিলগালা করে দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

সোমবার, ৪ জানুয়ারি ২০২১, ০৩:২৬

মিলাদ দিয়ে আওয়ামী লীগ নেতার অবৈধ বালু উত্তোলন উদ্বোধন!

মিলাদ দিয়ে আওয়ামী লীগ নেতার অবৈধ বালু উত্তোলন উদ্বোধন!

শনিবার বিকেলে বেড়া উপজেলার রূপপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম বকুল যমুনা নদীর পাড়ে ড্রেজার মেশিনের উপর এই মিলাদ মাহফিলের আয়োজন করে।
স্থানীয় গ্রামবাসীরা জানান, বেড়া উপজেলা রূপপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও খানপুরা গ্রামের বাসিন্দা রেজাউল করিম বকুল সম্প্রতি প্রায় অর্ধকোটি টাকা দিয়ে ‘বলগেট’ ড্রেজার মেশিন ক্রয় করেন। শনিবার বিকেলে মিলাদের মাধ্যমে এই বলগেট মেশিন দিয়ে বালু উত্তোলন শুরু করা হয়।  

রোববার, ৩ জানুয়ারি ২০২১, ০৪:৪৫

মাথা উঁচু করে দাঁড়িয়ে বাংলাদেশ

মাথা উঁচু করে দাঁড়িয়ে বাংলাদেশ

 বিশ্ব অর্থনীতি নিয়ে যারাই নাড়াচাড়া করেন তারাই আলোচনা করেন ‘বাংলাদেশ প্যারাডক্স’ নিয়ে। সারা বিশ্বের বিশ্ববিদ্যালয়গুলোর অর্থনীতির ছাত্ররাই পরিচিত এ শব্দটির সঙ্গে। তলাবিহীন ঝুড়ির তকমা ঝেড়ে বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রের অগ্রযাত্রার রহস্য বুঝতে চান সবাই। এ আগ্রহ দিন দিন বেড়েই চলেছে। বিশ্বের সবচেয়ে নামকরা অর্থনীতিবিদরাও স্বতঃপ্রণোদিত হয়ে গবেষণা করছেন বাংলাদেশ নিয়ে।

রোববার, ৩ জানুয়ারি ২০২১, ০৪:৩১

সেফুদার সেই জমিতে কলেজ উদ্বোধন করলেন ডা. জাফরুল্লাহ

সেফুদার সেই জমিতে কলেজ উদ্বোধন করলেন ডা. জাফরুল্লাহ

চাঁদপুরের শাহরাস্তির চেড়িয়ারা গ্রামের অস্ট্রিয়া প্রবাসী বহুল সমালোচিত সেফাতুল্লাহ ওরফে সেফুদার জমিতে গড়ে তোলা হচ্ছে একটি কলেজ। প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষা দেওয়ার উদ্দেশে সেফুদার মায়ের নামেই এ কলেজটি প্রতিষ্ঠা করার কথা বলা হচ্ছে। তবে কলেজের সাইনবোর্ডের উপরেই লেখা সেফুদার উক্তি ‘লাভ ইজ পাওয়ার’।

রোববার, ৩ জানুয়ারি ২০২১, ০৪:০৫

সর্বশেষ
জনপ্রিয়