ঢাকা, ২০২০-০৮-১২ | ২৭ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

এবার করোনাজয়ীর প্লাজমা সংগ্ৰহ করে চড়া দামে বিক্রি (ভিডিও)

এবার করোনাজয়ীর প্লাজমা সংগ্ৰহ করে চড়া দামে বিক্রি (ভিডিও)

করোনা জয়ীদের কাছ থেকে প্লাজমা সংগ্ৰহ করে চড়া দামে বিক্রির সময় একজনকে আটক করেছে পুলিশ। শনিবার (০৮ আগস্ট) দুপুরে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে প্লাজমা নিতে গেলে তাকে আটক করা হয়। পুলিশ জানায়, প্রাথমিকভাবে কয়েকজনের কাছে প্লাজমা বিক্রির কথা জানিয়েছে আটক আহসানুল ফরিদ।

রোববার, ৯ আগস্ট ২০২০, ০৩:০৬

গুলিবিদ্ধ সিনহা অক্সিজেন চাইতেই আরো দুই গুলি ! (ভিডিও)

গুলিবিদ্ধ সিনহা অক্সিজেন চাইতেই আরো দুই গুলি ! (ভিডিও)

গুলিবিদ্ধ অবস্থায় পিকআপ ভ্যানে করে হাসপাতালে নেয়া হচ্ছিল বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদকে। এ সময় মৃত্যুমুখে থাকা সিনহা বাঁচার জন্য পুলিশ কর্মকর্তা লিয়াকতের কাছে অক্সিজেন চেয়েছিলেন। কিন্তু অক্সিজেনের বদলে লিয়াকত তাকে পিকআপে বসেই আরো দুটি গুলি করে। বন্ধুদের কাছে এমন বর্ণনা দিয়েছেন ওই পিকঅ্যাপের চালক আবুইয়া।

রোববার, ৯ আগস্ট ২০২০, ০২:৫১

ভোলায় মধ্যযুগীয় কায়দায় কৃষককে নির্যাতনের ভিডিও ভাইরাল

ভোলায় মধ্যযুগীয় কায়দায় কৃষককে নির্যাতনের ভিডিও ভাইরাল

জমির বিরোধকে কেন্দ্র করে ভোলা সদরের পূর্ব ইলিশায় এক কৃষককে খুঁটির সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনে শেষে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছে তার বোন জামাই।
ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে।

রোববার, ৯ আগস্ট ২০২০, ০২:৪৯

ওসি প্রদীপের নতুন ফোন রেকর্ড ফাঁস (অডিও)

ওসি প্রদীপের নতুন ফোন রেকর্ড ফাঁস (অডিও)

টেকনাফে পুলিশের গুলিতে সিনহার মৃত্যুতে ঝামেলা হতে পারে, টের পেয়ে আগেই বিষয়টি আইনিভাবে মোকাবিলার প্রস্তুতি নিতে শুরু করেন ওসি প্রদীপ কুমার।এই নতুন অডিওতে ওসি প্রদীপ দাসকে একজন অজ্ঞাত আইনজীবীর সঙ্গে  মেজর সিনহা রাশেদ হত্যা মামলা সাজানোর ব্যাপারে পরামর্শ করতে শোনা যায়. আজ শনিবার (১৭  আগস্ট) সন্ধ্যার পরথেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ওসি প্রদীর ও অজ্ঞাত এক আইনজীবীর অডিও ক্লিপ ভাইরাল হয়। ভাইরাল হওয়া অডিও ক্লিপে বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে। ঘটনার পরদিনই এক আইনজীবীকে ফোন দিয়ে শলা-পরামর্শ করেন তিনি।

রোববার, ৯ আগস্ট ২০২০, ০২:০০

হাসিনাকে ট্রাম্প প্রশাসনের বার্তা
যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের গুচ্ছ প্রস্তাব

হাসিনাকে ট্রাম্প প্রশাসনের বার্তা

যুক্তরাষ্ট্রের কাছে কতিপয় দাবি সম্বলিত এক গুচ্ছ প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। এসব প্রস্তাবের মধ্যে আছে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত দান, ছয় মাসের জন্য বাংলাদেশের পণ্য যুক্তরাষ্ট্রের বাজারে রফতানিতে শুল্কমুক্ত সুবিধা প্রদান এবং রোহিঙ্গা সংকট নিরসনে মিয়ানমারের ওপর চাপ বৃদ্ধি করা। অপরদিকে চীনের সঙ্গে বাংলাদেশের সহযোগিতা ক্রমেই বৃদ্ধি পাওয়ায় ওয়াশিংটনের জন্য তা কোনোভাবেই স্বস্তিদায়ক নয়। ট্রাম্প প্রশাসনের তরফে শেখ হাসিনার সরকারের কাছে বার্তা দেয়া হয়েছে যে, বাংলাদেশ যেন চীনের দিকে হেলে না থাকে। এমন পরিস্থিতির মধ্যে ঢাকার তরফে ওয়াশিংটনের কাছে এই প্যাকেজ প্রস্তাব উত্থাপন করা হয়েছে।

শনিবার, ৮ আগস্ট ২০২০, ০৬:১৭

সেনাপ্রধান-আইজিপির নজিরবিহীন ব্রিফিং!
মেজর সিনহাকে আরও দুটি গুলি করল কে

সেনাপ্রধান-আইজিপির নজিরবিহীন ব্রিফিং!

কক্সবাজার-টেকনাফ সড়কে সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদ খানকে গুলি করে হত্যার দায়দায়িত্ব পুলিশ বাহিনী নেবে না। এই দায় যারা তাঁকে হত্যা করেছে তাঁদের ওপর বর্তায়।
গত বুধবার কক্সবাজারে সেনাপ্রধান মেজর জেনারেল আজিজ আহমেদ ও পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদের নজিরবিহীন যৌথ সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

শনিবার, ৮ আগস্ট ২০২০, ০৬:১৩

রেলের অতিরিক্ত সচিব মাহবুব কবীর ওএসডি
দুর্নীতি বন্ধে নিজের পরিকল্পনা ফেসবুকে

রেলের অতিরিক্ত সচিব মাহবুব কবীর ওএসডি

দুর্নীতির বিরুদ্ধে কথা বলে আলোচিত রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলনকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করেছে সরকার। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্ত জানানো হয়। তাঁকে ওএসডি করার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা ও প্রতিবাদ চলছে।

শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ০৪:৩৮

খোলামেলা ছবি পাঠিয়ে আকৃষ্ট করতো বেপরোয়া তূর্ণা
বিত্তশালী বন্ধুদের

খোলামেলা ছবি পাঠিয়ে আকৃষ্ট করতো বেপরোয়া তূর্ণা

তারকা হোটেল থেকে নিজ বাসা। সর্বত্রই বেপরোয়া। যখন তখন আড্ডা। মদের নেশায় মাতাল হয়ে বন্ধুদের সঙ্গে চলতো সে আড্ডা। ঘনিষ্ঠতা ছিল প্রভাবশালীদের সঙ্গে। বেপরোয়া জীবন যাপনে প্রয়োজন ছিল বিপুল অর্থের। তাই সহজেই মিশে যায় অন্ধকার জগতে। প্রতারক চক্রের হয়ে বিপুল টাকা হাতিয়ে নিয়েছে ইতিমধ্যে।

তূর্ণা আহসান নামে পরিচিত এই তরুণী। তার আরেক নাম রাহাত আরা খানম তূর্ণা। এই চক্রে অন্তত দুই শতাধিক দেশি-বিদেশি সদস্য রয়েছে। তাদের গ্রেপ্তার করতে তৎপরতা চালাচ্ছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। তূর্ণাকে গ্রেপ্তারের পর আদালতের নির্দেশে রাখা হয়েছে কাশিমপুর কারাগারে। শিগগিরই তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে সিআইডি।

শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ০৪:৩৪

প্রদীপের যত কুকর্ম

প্রদীপের যত কুকর্ম

‘ক্রসফায়ার’ বা ‘বন্দুকযুদ্ধের’ জন্য আলোচিত কক্সবাজারের টেকনাফ থানা। মাত্র ২২ মাসে ওই থানা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে ১৭৪ জন। পুরো সময়টাতেই টেকনাফ থানার অফিসার্স ইনচার্জ হিসেবে দায়িত্বে ছিলেন প্রদীপ কুমার দাশ। ক্রসফায়ারের বেশির ভাগই ঘটেছে মেরিন ড্রাইভ এলাকায়। স্থানীয়দের কাছে জায়গাটি ‘ডেথজোন’ হিসেবে পরিচিত। অভিযোগ উঠেছে, ওসি প্রদীপের নির্দেশে কথিত ‘ক্রসফায়ারে’ হত্যা করা হয়েছে তাদের। এরমধ্যে একই বাড়ির ৪ জন, একই পরিবারের ২ জনও আছেন। ভুক্তভোগীদের অভিযোগ, চাহিদা মতো টাকা না পেলে ক্রসফায়ার দেয়ার নির্দেশ দিতেন ওসি।

শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ০৪:২৬

প্রদীপ লিয়াকতদের রিমান্ড নিয়ে অনেক নাটক

প্রদীপ লিয়াকতদের রিমান্ড নিয়ে অনেক নাটক

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার ৯ আসামির মধ্যে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ সাত পুলিশ সদস্যকে র‌্যাবের রিমান্ডে পাঠানো হয়েছে। এঁদের মধ্যে ওসি প্রদীপ কুমার, পরিদর্শক লিয়াকত আলী ও উপপরিদর্শক নন্দ দুলাল রক্ষিতকে সাত দিন করে রিমান্ড এবং বাকি চারজনকে কারাফটকে দুদিন জিজ্ঞাসাবাদ করতে হত্যা মামলাটির তদন্তকারী সংস্থা র‌্যাবকে নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর দ্বিতীয় দফা শুনানি শেষে কক্সবাজারের বিচার বিভাগীয় হাকিম আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন এই নির্দেশ দেন।

শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ০৪:২০

সঙ্কট কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে পোশাক খাত

সঙ্কট কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে পোশাক খাত

মহামারি করোনাভাইরাসের ক্ষতির মুখে বিশ্ব অর্থনীতি। থমকে গেছে বিশ্ববাজারে পণ্যের লেনদেন। এ পরিস্থিতিতে সরাসরি বাণিজ্যিক আঘাত হানে দেশের প্রধান রফতানি খাত তৈরি পোশাক শিল্পে। একের পর এক ক্রয়াদেশ বাতিল ও স্থগিত করে বিদেশি ক্রেতা প্রতিষ্ঠানগুলো। ফলে এপ্রিলে প্রায় ৮৫ শতাংশ পোশাক রফতানি কমে যায়। সেই ধাক্কা কাটিয়ে আবারও ঘুরে দাঁড়াচ্ছে পোশাক খাত।

বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ০২:১৮

হাসপাতালে সরাসরি অভিযান চালাতে পারবে না আইনশৃঙ্খলা বাহিনী

হাসপাতালে সরাসরি অভিযান চালাতে পারবে না আইনশৃঙ্খলা বাহিনী

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ বিভাগের সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবা স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, কোভিড-১৯ প্রদুর্ভাবের পর থেকে দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন শাখার সদস্যগণ নানা বিষয়ে সরকারি এবং বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করছেন। একটি হাসপাতালে একাধিক আইন-শৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা করার ফলে হাসপাতালগুলোর স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম ব্যহত হচ্ছে। এ কারণে স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহে এক ধরনের চাপা অসন্তোষ বিরাজ করছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ০২:১৬

৭৭ হাজার টাকা ছাড়াল স্বর্ণের ভরি

৭৭ হাজার টাকা ছাড়াল স্বর্ণের ভরি

বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজ বুধবার রাত সোয়া নয়টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বৃদ্ধির বিষয়টি জানায়। এতে বলা হয়, করোনাভাইরাসের সৃষ্ট অর্থনৈতিক সংকট ও চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে ইউএস ডলার দুর্বল, তেলের দর পতন ও নানাবিধ অর্থনৈতিক সমীকরণের কারণে আন্তর্জাতিক বাজারে সোনার মূল্যে ইতিহাসের সর্বোচ্চ অবস্থানে পৌঁছেছে। সেই ধারাবাহিকতা দেশীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে।

বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ০২:১১

রাজধানীতে ঢুকছে বন্যার পানি

রাজধানীতে ঢুকছে বন্যার পানি

রাজধানীর চারপাশের নদীগুলোতে বাড়ছে বন্যার পানি। ইতোমধ্যে প্লাবিত হয়েছে রাজধানীর চারপাশ। আশুলিয়া, ধামসোনা, শিমুলিয়ার, পাথালিয়া, ইয়ারপুর, সাভার সদর, তেতুঁলঝড়া, বনগাও, আমিনবাজার, ভার্কুতা, বিরুলিয়ার, কাউন্দিয়া, নিচু এলাকায় বেশিরভাগ ঘরের ভিতরে বন্যার পানি ঢুকে গেছে। কিছু এলাকায় ঘরের ভিতর পানি না ঢুকলেও পানিবন্দি হয়ে পড়েছে বাসিন্দারা। এবার রাজধানীর অনেক এলাকাই প্লাবিত হতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২১:২৭

কূটনৈতিক পাড়ায় পাপুলের রয়েছে একাধিক ফ্লাট ও বাড়ি

কূটনৈতিক পাড়ায় পাপুলের রয়েছে একাধিক ফ্লাট ও বাড়ি

দুদক আইনজীবী অ্যাড. খুরশিদ আলম খান বলেন, পাপুলের ব্যাপারে কোনো অভিযোগের তদন্ত করতে কোনো বাধা থাকবে না।

কূটনৈতিক পাড়ায় তার স্ত্রী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা ইসলামের নামে কেনা বাড়িতে থাকে দুই গৃহকর্মী।

 গুলশান-১ এ স্ত্রী ও মেয়ের নামে ৩ হাজার স্কয়ার ফিটের দুটি ফ্ল্যাট। 

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২১:১৭

ঢাকা উত্তরের ছাত্রলীগ সভাপতিসহ আটক ৪৮
সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ

ঢাকা উত্তরের ছাত্রলীগ সভাপতিসহ আটক ৪৮

ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মীসহ ৪৮ জনকে আটক করেছে বন বিভাগ।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জে সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইটে (বিশ্ব ঐতিহ্য এলাকা) সোমবার সকালে লঞ্চ নিয়ে অবৈধ অনুপ্রবেশ করায় তাদের আটক করা হয়।

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২১:০৭

হতাশ কৃষক, আর করবেন না গরু পালন

হতাশ কৃষক, আর করবেন না গরু পালন

বগুড়া জেলার ধুনট উপজেলার উল্লাপাড়া গ্রামের প্রান্তিক কৃষক ফিজার। কোরবানি সামনে রেখে পুরো দুই বছর ধরে একটি গরু পালন করেন তিনি। খুব আদর-যত্নে গরুটিকে মোটাতাজাকরণ করেন। এরপর পশুর হাটে তোলেন। কিন্তু কাঙ্ক্ষিত দাম না পাওয়ায় বেশ কয়েকটি হাট ঘুরে পরবর্তীতে পাশের বাড়ির রহমত উল্লাহর কাছে বিক্রি করেন ৭০ হাজার টাকায়। কোরবানির পর গরুটি থেকে পাওয়া যায় পাঁচ মণ মাংস।

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২১:০১

আবাসিক হোটেল বিল নয়, ভাতা পাবেন কোভিড চিকিৎসকরা

আবাসিক হোটেল বিল নয়, ভাতা পাবেন কোভিড চিকিৎসকরা

করোনা চিকিৎসায় নিয়োজিত স্বাস্থ্য সেবা কর্মীদের আবাসিক হোটেল সেবা বিল পরিশোধে অনিয়মের অভিযোগ ও নানা সমালোচনার মুখে অবশেষে আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার।

সম্প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের এক আদেশে, এখন থেকে আবাসিক হোটেল বিল নয়, কোভিড চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকসহ স্বাস্থ্য সেবা কর্মীদের দৈনিক ভাতা দেয়া হবে বলে জানানো হয়।

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২০:৫৭

ভালোবাসায় অভিমান, অকালে ঝরল দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর প্রাণ

ভালোবাসায় অভিমান, অকালে ঝরল দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর প্রাণ

প্রেমিকার সঙ্গে অভিমান করে আত্মহত্যা করেন প্রেমিক। প্রেমিকের আত্মহত্যার দেড় মাসের ব্যবধানে শোক সইতে না পেরে এবার আত্মহত্যা করলেন প্রেমিকা। মান-অভিমানে ঝরে গেল দুটি প্রাণ। তাদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে একটি প্রেমের করুণ সমাপ্তি ঘটলো। পাশাপাশি তাদের মৃত্যুতে পরিবার দুটিকে আজীবন বয়ে বেড়াতে হবে স্বজন হারানোর বেদনা।

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২০:৫৫

অতীতের রেকর্ড ভেঙে এক মাসে সর্বোচ্চ রেমিট্যান্স এলো দেশে

অতীতের রেকর্ড ভেঙে এক মাসে সর্বোচ্চ রেমিট্যান্স এলো দেশে

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রকোপের মধ্যে জুলাই মাসে প্রবাসীরা দেশে ২৬০ কোটি মার্কিন ডলারের রেকর্ড রেমিট্যান্স পাঠিয়েছেন। এর আগে কোনো একক মাসে এত রেমিট্যান্স কখনও আসেনি।

রেকর্ড রেমিট্যান্সের কারণে ৩০ জুলাই পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে হয়েছে তিন হাজার ৭২৯ কোটি ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ তিন লাখ ১৬ হাজার ২০৪ কোটি টাকা।

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২০:৩৯

যশোরে চিকিৎসকের অবহেলায় ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু

যশোরে চিকিৎসকের অবহেলায় ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু

যশোরে চিকিৎসকের অবহেলায় নারী ক্রিকেটের প্রথম কোচ সুরাইয়া জান্নাতি তিন্নির (৩০) মৃত্যু হয়েছে বলে তার স্বজনদের অভিযোগ।

শুক্রবার রাত ১০টার দিকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।এর আগে তিনি শহরের ল্যাবজোন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সেখানে সিজারিয়ান অপারশেনে তিনি সন্তান জন্ম দেন।পরিবারের অভিযোগ, বেসরকারি ওই হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকের অবহেলায় তিন্নির মৃত্যু হয়েছে।

রোববার, ২ আগস্ট ২০২০, ২১:১৩

ইন্সপেক্টর লিয়াকতসহ ২০ পুলিশ ক্লোজড
পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত

ইন্সপেক্টর লিয়াকতসহ ২০ পুলিশ ক্লোজড

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ নিহত হওয়ার ঘটনায় বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ২০ জনকে ক্লোজড (প্রত্যাহার) করা হয়েছে।

শনিবার রাতে ফাঁড়ির পুরো টিমকে কক্সবাজার জেলা পুলিশ লাইনসে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

রোববার, ২ আগস্ট ২০২০, ২১:০৩

মানুষ যেন উন্নত জীবন পায় সেটাই সরকারের লক্ষ্য

মানুষ যেন উন্নত জীবন পায় সেটাই সরকারের লক্ষ্য

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষ যেন উন্নত জীবন পায় সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে। এজন্য জাতির পিতা সম্পর্কে সবাইকে জানতে হবে। বঙ্গবন্ধুর জীবনী পড়লে নিজের আদর্শ বাস্তবায় করতে পারবেন।

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:৪৮

ভেজাল হ্যান্ড স্যানিটাইজারে সয়লাব বাজার

ভেজাল হ্যান্ড স্যানিটাইজারে সয়লাব বাজার

জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, বাংলাদেশে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া গাইডলাইন বা বিধিবদ্ধ নির্দেশিকা মেনে তৈরি হচ্ছে না মানসম্পন্ন হ্যান্ডরাব ও হ্যান্ড স্যানিটাইজার। নামীদামি, খ্যাত ও অখ্যাত কোনো প্রতিষ্ঠানই এসব সুরক্ষাপণ্য তৈরিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিধিবদ্ধ নির্দেশিকা অনুসরণ করছে না বলেও অভিযোগ উঠেছে।

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:৪০

করোনা রোগীর শয্যা পাশে স্বাস্থ্যের নতুন ডিজি

করোনা রোগীর শয্যা পাশে স্বাস্থ্যের নতুন ডিজি

এই প্রথম কোভিড হাসপাতালের রোগীদের কাছে গেলেন স্বাস্থ্যের কোনও কর্মকর্তা। দায়িত্ব নেওয়ার তিনদিনের মাথায় করোনা রোগীর শয্যা পাশে গেলেন স্বাস্থ্য অধিদফতরের নবনিযুক্ত মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম।

এ সময় তিনি বলেন, চেষ্টা থাকবে সেবার মান ভালো করার। সরকারের দায়িত্বশীল কোনও কর্তা ব্যক্তির এমন পরিদর্শনে আস্বস্ত হয়েছেন রোগীরা। একইসাথে সাহস জুগিয়েছে ফ্রন্টলাইনার স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের মাঝে।

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, ০৭:৪৭

এবার ঈদ আনন্দ নেই ১০ লাখ শিক্ষক-কর্মচারীর

এবার ঈদ আনন্দ নেই ১০ লাখ শিক্ষক-কর্মচারীর

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। এ অবস্থায় সরকারি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের তেমন কোনো সমস্যায় পড়তে না হলেও দিশাহারা অবস্থায় আছেন ১০ লাখ বেসরকারি শিক্ষক-কর্মচারী। বেতনের সঙ্গে প্রাইভেট টিউশনিও বন্ধ হওয়ায় সংকট আরো বেড়েছে। ফলে এই শিক্ষক-কর্মচারীরা জীবন চালাতেই হিমশিম খাচ্ছেন। ঈদের আনন্দের কথা তাঁরা ভাবতেও পারছেন না।

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, ০৭:৪০

শেখ হাসিনাকে বান কি মুনের ফোন

শেখ হাসিনাকে বান কি মুনের ফোন

মুজিববর্ষকে স্মরণ করে ২০২১ সালের ক্লাইমেট ভালনারেবল ফোরাম (সিভিএফ) সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতিসংঘের সাবেক মহাসচিব ও গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের চেয়ারম্যান বান কি মুন। ২৯ জুলাই সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে টেলিফোনে এ কথা জানান তিনি।

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, ০৭:৩১

পল্লবী থানায় বিস্ফোরণ, দায় স্বীকার আইএসের

পল্লবী থানায় বিস্ফোরণ, দায় স্বীকার আইএসের

রাজধানী ঢাকার মিরপুরের পল্লবী থানায় বিস্ফোরণের দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। অনলাইনে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী মার্কিন সাইট ইনটেলিজেন্স গ্রুপ পল্লবী থানায় বিস্ফোরণের দায় আইএস স্বীকার করেছে বলে বুধবার (২৯ জুলাই) রাতে তাদের ওয়েবসাইটে জানিয়েছে।

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, ০৭:২২

সর্বশেষ
জনপ্রিয়