ঢাকা, ২০২১-১০-১৬ | ৩০ আশ্বিন,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

শিল্পী টিপু আলমের একক কার্টুন প্রদর্শনী কাল

শিল্পী টিপু আলমের একক কার্টুন প্রদর্শনী কাল

আগামী ২ অক্টোবর শনিবার নিউইয়র্কে শুরু হচ্ছে ‘সিটি আর্টিস্ট কর্পস গ্র্যান্টী’ শিল্পী টিপু আলম-এর একক কার্টুন প্রদর্শনী ‘কার্টুন আনবক্স’। জ্যাকসন হাইটস ৭৪ স্ট্রিটের প্রিমাভেরা গ্যালারীতে শনি-রবি দু’দিনব্যাপী এ প্রদর্শনী চলবে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত।

শনিবার, ২ অক্টোবর ২০২১, ০৩:০৪

১৪ নভেম্বর নির্বাচন
বাংলাদেশ সোসাইটি

১৪ নভেম্বর নির্বাচন

বাংলাদেশ সোসাইটির বহু প্রতীক্ষিত নির্বাচন ১৪ নভেম্বর। সোসাইটির নির্বাচন কমিশনের অন্যতম সদস্য রুহুল আমিন সরকারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  বাংলাদেশ সোসাইটি ইনক্ এর নির্বাচন কমিশন ধারাবাহিকভাবে আসন্ন নির্বাচনের দুই প্যানেলের প্রতিনিধি, স্বতন্ত্র প্রার্থী,  ট্রাস্টি বোর্ড, কার্যকরী  কমিটি,সোসাইটির সংবিধান সম্পর্কে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিবর্গ এবং সবশেষে সোসাইটির ট্রাস্টি বোর্ডের সাথে মত বিনিময় করে। এসব সভার পরামর্শ অনুযায়ী নির্বাচন কমিশন সবদিক বিবেচনায় রেখে সোসাইটির অনাকাঙ্খিত ও বিলম্বিত নির্বাচন ভোট কেন্দ্র ও  ভোটিং মেশিন পাওয়া সাপেক্ষে আগামী ১৪ নভেম্বর রোববার সম্পন্ন করার সিদ্ধান্ত  গ্রহণ করা হয়েছে। অচিরেই পত্রিকার মাধ্যমে নির্বাচনী তফশীল ঘোষণা করা হবে।

শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৯

নিউইয়র্কে অনুষ্ঠিত হলো বাংলাদেশ সম্মেলন
জমকালো আয়োজন

নিউইয়র্কে অনুষ্ঠিত হলো বাংলাদেশ সম্মেলন

উপমহাদেশের কিংবদন্তী রবীন্দ্র সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ও বাংলা গানের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব, জনপ্রিয় সঙ্গীত শিল্পী সৈয়দ আব্দুল হাদীর হৃদয় উজার করা পরিবেশনার মধ্য দিয়ে শেষ হল তিনদিনের বাংলাদেশ কনভেনশন। ছুটির দিন রোববার সমাপনী আয়োজনে লাগোর্ডিয়ার কাছে হোটেল ম্যারিয়টের অডিটরিয়াম ছিল দর্শক শ্রোতায় কানায় কানায় পূর্ণ। দুই বরেন্য শিল্পী বাংলাদেশি আমেরিকানদের ভালবাসায় সিক্ত হলেন প্রতিক্ষণে, প্রতি মুহূর্তে।

শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮

রোকেয়া হায়দারের অবাক-বিস্ময়
ফোবানায় সম্পৃক্ততা

রোকেয়া হায়দারের অবাক-বিস্ময়

সম্প্রতি ভার্জিনিয়ায় ফোবানার একটি গ্রুপের অনুষ্ঠানে সাংবাদিক রোকেয়া হায়দারকে প্রধান পৃষ্টপোষক হিসেবে উল্লেখের ঘটনায় খোদ বিস্ময় প্রকাশ করেছেন রোকেয়া হায়দার। তিনি জানিয়েছেন, তার কোন সম্মতি কিংবা অনুমোদন ছাড়াই এটি করা হয়েছে।
সাংবাদিক আকবর হায়দার কিরন প্রেরিত এক বিবৃতিতে জানানো হয়, সাংবাদিক রোকেয়া হায়দার বলেন, ‘ফোবানার শুরুতে তারা যখন আমার অনুমতি ছাড়াই প্রধান পৃষ্টপোষক হিসেবে নাম প্রচার করে তখন আমি শরাফত হোসেন বাবু ও অন্যদের আপত্তির কথা জানিয়েছি। কিন্তু তারা তা শোনেননি।’

শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৪

ভার্জিনিয়ায় শেষ হলো ফোবানার একাংশের সম্মেলন

ভার্জিনিয়ায় শেষ হলো ফোবানার একাংশের সম্মেলন

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় প্রবাসী সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস অব নর্থ আমেরিকা’ (ফোবানা) এর একাংশের সম্মেলনে আধিপত্য বিস্তার নিয়ে হাতাহাতি-মারামারি হয়েছে। তারা দুজনই ফোবানার পরিচয়ের বাইরে যুক্তরাষ্ট্র বিএনপি নেতা হিসেবে পরিচিত। ফোবানা সম্মেলনে শিশুদের সামনেই এই ন্যাক্কারজনক ঘটনা ঘটে।

শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১, ০৪:০২

এক ফোবানায় ঘটনা আরেক ফোবানার প্রতিবাদ বিজ্ঞপ্তি

এক ফোবানায় ঘটনা আরেক ফোবানার প্রতিবাদ বিজ্ঞপ্তি

লেবার ডে উইকেন্ডে ভার্জিনিয়ায় অনুষ্ঠিত ফোবানা একাংশের সম্মেলন নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন নভেম্বরে ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৩৫তম ফোবানা সম্মেলনের মেম্বার সেক্রেটারি শিব্বির আহমেদ। প্রতিবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ওয়াশিংটনে ফোবানায় মারামারি সংক্রান্ত একটি ভিডিও ও ৩৫তম ফোবানা নিয়ে প্রকাশিত কিছু সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে যার সাথে প্রকৃত ফোবানার কোন সম্পৃক্ততা নেই। ১৯৮৭ সালে যে ফোবানার জন্ম ওয়াশিংটনে হয়েছিল সেই ফোবানার নাম ও লোগো রেজিষ্ট্রেশন, প্যাটেন্ট এবং ট্রেডমার্ক করা আছে যা অন্য কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের ব্যবহার আইনগত ভাবে অবৈধ।

শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮

তৃতীয় পক্ষের হস্তক্ষেপ!
সোসাইটির সংকট নিরসন

তৃতীয় পক্ষের হস্তক্ষেপ!

বাংলাদেশ সোসাইটির নির্বাচন নিয়ে নাটকের শেষ নেই। মাসের পর মাস দফায় দফা বৈঠক করেও কূল কিনারা করতে পারছেন না নির্বাচন কমিশন। ধু¤্রজালের মধ্যেই আটকে আছে বাংলাদেশিদের প্রিয় এ সংগঠনটি।

শনিবার, ২১ আগস্ট ২০২১, ০৪:২৬

ব্রুকলিনে নির্বাচনী উত্তাপ
সন্দ্বীপ সোসাইটির ভোট ৩ হাজার ২শ

ব্রুকলিনে নির্বাচনী উত্তাপ

প্রবাসে অন্যতম বৃহত্তম সংগঠন সন্দ্বীপ সোসাইটি। নিউইয়র্কেই বাস করেন প্রায় ২০ হাজার সন্দ্বীপবাসী। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে ব্রুকলিন ও কুইন্সে ব্যাপক মেরুকরণ শুরু হয়েছে। ১৫ আগষ্ট ছিল সদস্য পদ  হালনাগাদ ও নতুন সদস্য হবার শেষ দিন। এবার ৩ হাজার ২১২ জন সন্দ্বীপবাসী সদস্যপদ গ্রহণ ও ভোটার হয়েছেন। এ থেকে সংগঠনের আয় হয়েছে প্রায় ৯০ হাজার ডলার। ৩০ আগষ্টের মধ্যে গঠিত হবে নির্বাচন কমিশন। এরপর মাঠে নামবেন নির্বাচনে আগ্রহী প্রার্থী ও প্যানেলগুলো।

শনিবার, ২১ আগস্ট ২০২১, ০৪:২৫

ডা. ফেরদৌসের বিরুদ্ধে মামলা
যৌন হয়রানির অভিযোগ পাঁচ নারীর

ডা. ফেরদৌসের বিরুদ্ধে মামলা

জ্যাকসন হাইটস ভিত্তিক খ্যাতনামা চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মামলা দায়ের করেছেন পাঁচজন নারী। তাঁর বিরুদ্ধে আনা যৌন হয়রানির ঘটনাগুলির মধ্যে রয়েছে অবাঞ্ছিতভাবে মেয়েদের স্তন পরীক্ষা করা। তাঁর এই আচরণের শিকার হয়েছেন এমনকি ১৪ বছর বয়স্কা কিশোরীও।

শনিবার, ২১ আগস্ট ২০২১, ০৪:১২

স্মার্ট টেকের নৌভ্রমণ

স্মার্ট টেকের নৌভ্রমণ

গত ৮ আগস্ট স্মার্ট টেকের উদ্যোগে এক আনন্দমুখর রিভার ক্রুজ অনুষ্ঠিত হয় ইস্ট রিভারের বুকে। করোনার প্রকোপে বিপর্যস্ত প্রবাসীরা দারুণভাবে উপভোগ করেছেন দিনব্যাপী এই নৌভ্রমণ। নিউইয়র্কের খ্যাতনামা আইটি প্রতিষ্ঠান স্মার্ট টেক আয়োজিত এই নৌভ্রমণে অংশ নিয়েছিলেন প্রতিষ্ঠানটির প্রায় আড়াইশো ছাত্র-ছাত্রী এবং তাদের পরিবার-পরিজন। আয়োজনটির সার্বিক তত্ত্বাবধানে ছিল টিভি চ্যানেল এনটিভি ইউএসএ।

শনিবার, ১৪ আগস্ট ২০২১, ০৩:১৭

বাংলাদেশ সোসাইটিতে মামলার ভূত!
১০ নেতার বৈঠক : নয়ন-আলী’র স্মারকলিপি

বাংলাদেশ সোসাইটিতে মামলার ভূত!

বাংলাদেশ সোসাইটির নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন ও কর্মকর্তারা মামলায় আতঙ্কিত। নির্বাচন দ্রুত করার জন্য নয়ন-আলী পরিষদের তাগিদ। তারা চিঠি দিয়েছে নির্বাচন কমিশন, ট্রাস্টিবোর্ড ও কার্যকরী কমিটিকে। দুই সপ্তাহ পর তাদের সাংবাদিক সম্মেলন। এদিকে নির্বাচন কমিশন এক মতবিনিময় সভা ডেকেছে ১৭ আগস্ট। সোসাইটির কার্যলয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

শনিবার, ১৪ আগস্ট ২০২১, ০৩:০১

চট্টগ্রামের সিআরবি রক্ষায় ব্রুকলিনে গণসমাবেশ

চট্টগ্রামের সিআরবি রক্ষায় ব্রুকলিনে গণসমাবেশ

কেউ এসেছে সূদুর লং আইল্যান্ড থেকে, কেউবা কুইন্স থেকে। ফিলাডেলফিয়া, স্ট্যাটেন আইল্যান্ড, ব্রংক্সের মানুষ ও বাদ যায়নি। আর হোস্ট বোরো ব্রুকলীন তো ছিলোই। সবার হাতে হাতে শতবর্ষী বৃক্ষের পোষ্টার ব্যানার ফেস্টুন। তারা এসেছেন দেশ মাতৃকার টানে। তারা বলছেন, হাসপাতাল চাই তবে শহরের অরক্ষিত রেলওয়ের অন্য কোনো জায়গায়। সকলেই সমস্বরে প্রধানমন্ত্রী জননেত্রীর সুদৃষ্টি কামনা করছেন, বলছেন শহরের অনেক খালি জায়গা রয়েছে তার মধ্যে পাহাড়তলী হাজী ক্যাম্পে হতে পারে। পাহাড়তলী হাজী ক্যাম্পে প্রায় নয় জায়গা রয়েছে। বর্তমান সেখানে মাদকের অভয়ারন্য।

শনিবার, ৭ আগস্ট ২০২১, ০৪:০৯

কমিউনিটিতে মাদকের ছোবল
অকালে ঝড়ে পড়ছে অনেক তরুণ

কমিউনিটিতে মাদকের ছোবল

গাঁজা আর মাদকে সয়লাব হচ্ছে প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত এলাকা। জ্যাকসন হাইটস, জ্যামাইকা, পার্কচেষ্টার ও ওজন পার্কের কিছু কিছু এলাকায় গাঁজার গন্ধে হাঁটাও মুশকিল হয়ে পড়েছে। বখাটে ও উচ্ছ্বন্নে যাওয়া বেপরোয়া ছেলেদের উপদ্রুপে এখন অতিষ্ঠ কমিউনিটি।

শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৫:৩০

খালেদার মামলা প্রত্যাহার ও বিদেশ যাত্রার অনুমতি দাবি
যুক্তরাষ্ট্র বিএনপির সংবাদ সম্মেলন

খালেদার মামলা প্রত্যাহার ও বিদেশ যাত্রার অনুমতি দাবি

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপির এক সংবাদ সম্মেলনে উন্নত চিকিৎসার্থে অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিদেশে আসার অনুমতি প্রদান সহ তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা বিনাশর্তে প্রত্যাহারের দাবি জানান হয়েছে। গত ১২ জুলাই রাতে জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে আয়োজিত এই সংবাদ সম্মেলন বাজেট অধিবেশনের সমাপনী বক্তৃতায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যেরও প্রতিবাদ জানান হয়। বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার পুন:প্রতিষ্ঠার লক্ষ্যে জাতিসংঘ, হোয়াইট হাউজ, ক্যাপিটল হিল এবং স্টেট ডিপার্টমেন্টের সামনে মানববন্ধনের কর্মসূচি পালনের ঘোষণাও দেয় যুক্তরাষ্ট্র বিএনপি।

শনিবার, ১৭ জুলাই ২০২১, ০৪:১২

বিভক্ত ফোবানায় ঐক্যের তাগিদ
ড. আহসান ও রব চৌধুরী বহিস্কার : সম্মেলনের নতুন তারিখ ২৬-২৮ নভেম্ব

বিভক্ত ফোবানায় ঐক্যের তাগিদ

ফোবানার নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ড. আহসান চৌধুরী হিরো এবং সেক্রেটারি মাসুদ রব চৌধুরীকে ফোবানা থেকে বহিস্কার করা হয়েছে। গত ২১ জুন ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্মেলন ও সংগঠন বিরোধী বিভিন্ন কর্মকান্ডের অভিযোগে এই দুই নেতাকে বহিস্কার করা হয়েছে। এদিকে গত ১৬ জুন এক বৈঠকে ফোবানার ৩৫তম সম্মেলনের তারিখ পরিবর্তন করা হয়েছে। নতুন তারিখ এ বছরের ২৬ থেকে ২৮ নভেম্বর (শুক্র থেকে রবিবার)।

শনিবার, ২৬ জুন ২০২১, ০৫:৩০

সাবুলের নির্বাচনী বারবিকিউ
সিটি কাউন্সিলম্যান প্রার্থী

সাবুলের নির্বাচনী বারবিকিউ

ভিন্ন আঙ্গিকে অনুষ্ঠিত হলো সিটি কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ সাবুল উদ্দীনের নির্বাচনী বারবিকিউ পার্টি। ডেমোক্র্যাট দলীয় প্রাইমারি নির্বাচনে ডিস্ট্রিক্ট-২৪ থেকে তিনি নির্বাচন করছেন। এই পার্টিতে যোগদানকারী কমিউনিটি নেতৃবৃন্দ তার প্রতি সমর্থন এবং ২২ জুনের নির্বাচনে ভোট দিয়ে তাকে নির্বাচিত করার আহাবান জানান। জ্যামাইকার ১৬৮ স্ট্রিটে মোহাম্মদ উদ্দীনের নির্বাচনী অফিসে রোববার দিনব্যাপী বারবিকিউ পার্টি অনুষ্ঠিত হয়। এতে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও মূলধারার রাজনীতিকরাও অংশ নেন। কেউ কেউ সপরিবারে উপস্থিত হন।

শনিবার, ১২ জুন ২০২১, ০৫:১৩

অর্থ লুটেরাদের প্রতিহত করুন
আ. লীগের সংবাদ সম্মেলন

অর্থ লুটেরাদের প্রতিহত করুন

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি কৃষিবিদ ড. সিদ্দিকুর রহমান বলেছেন, বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। দেশের মানুষ খুব ভালো আছে। কিন্তু উন্নয়নের পাশাপাশি দুর্নীতিও মাথাচাড়া দিয়ে উঠেছে। তিনি বলেন, দেশের টাকা লুট করে বিদেশে পাচার করা হচ্ছে। তিনি বিদেশে অর্থ পাচারকারীদের চিহ্নিত করে তাদের প্রতিহত ও সামাজিকভাবে বয়কট করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। গত শনিবার দুপুরে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
ড. সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির লাগাম টেনে ধরতে যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সরকারের এই জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে প্রবাস থেকে একযোগে কাজ করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

শনিবার, ১২ জুন ২০২১, ০৫:১২

দুই কৃষি বিজ্ঞানীর আবারও বাকযুদ্ধ

দুই কৃষি বিজ্ঞানীর আবারও বাকযুদ্ধ

দুই কৃষি বিজ্ঞানী ড. সিদ্দিকুর রহমান ও ড. প্রদীপ রঞ্জন কর আবারও আলোচনায়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে বিভক্ত এই দুই নেতা আবারও রাজনৈতিক বাকযুদ্ধ শুরু করেছেন।
যুক্তরাষ্ট্র আওয়ামী সভাপতি ড. সিদ্দিকুর রহমান গত শনিবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশে দূর্নীতিবাজ, অর্থ লুটেরা ও পাচারকারীদের বিরুদ্ধে কথা বলেছিলেন। পাশাপাশি তিনি দূর্নীতি বিরোধী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর অবস্থান ও জিরো টলারেন্স নীতির ভূয়সী প্রশংসা করেন।

শনিবার, ১২ জুন ২০২১, ০৪:৫৯

শামীম ওসমান নিউইয়র্কে
সংবর্ধনা ১৬ জুন

শামীম ওসমান নিউইয়র্কে

বাাংলাদেশের আলোচিত রাজনীতিক ও নারায়ণগঞ্জের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান নিউইয়র্কে এসেছেন। দশ দিনের ব্যক্তিগত সফরে গত বুধবার তিনি নিউইয়র্কে এসে পৌছান। আগামী ১৬ জুন কুইন্সে ওয়ার্ল্ড ফেয়ার মেরিনাতে প্রবাসী নারায়ণগঞ্জবাসী তাকে নাগরিক সবংর্ধনা দেবে।

শনিবার, ১২ জুন ২০২১, ০৩:৪৮

চট্টগ্রাম সমিতি নিয়ে রায় একাংশের আংশিক বিজয় দাবি

চট্টগ্রাম সমিতি নিয়ে রায় একাংশের আংশিক বিজয় দাবি

চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা নিয়ে চলমান বিরোধের বিষয়ে রায় দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার এ রায় হয়। সমিতির একাংশের সভাপতি খোকন কে চৌধুরী ও সাধারণ সম্পাদক আশরাফ আলী খান লিটন প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলেন, ‘২৭ মে মামলার যে তারিখ ছিল তাতে আমাদের আংশিক বিজয় হয়েছে। আদালত মামলাটি ‘মার্কড অফ’ করে দিয়েছেন।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:১৮

মনির সেলিম গ্রুপের দায়িত্ব গ্রহণ
চট্টগ্রাম সমিতির অপর অংশের নির্বাচন কাল

মনির সেলিম গ্রুপের দায়িত্ব গ্রহণ

চট্টগ্রাম সমিতির একাংশের নির্বাচন আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। এতে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটির নেতৃত্বে হাবিব ও বিল্লাহ। অপরটিতে আব্বাস ও আতিক। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এ অংশের প্রধান নির্বাচন কমিশনার শাহজাহান মাহমুদ আজকালকে বলেন, গত ২টা সপ্তাহ ‘ঐক্য ঐক্য’ খেলায় অনেক সময় নষ্ট হয়েছে। দুর্ভাগ্যজনক হলেও সমঝোতা হলো না। এ কারণেই নির্বাচনের পথে এগুতে হলো। হাতে সময় কম। ব্রুকলিনস্থ চট্টগ্রাম সমিতির কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯১৩ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করবেন।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:১৭

জিয়ার মৃত্যুবার্ষিকীতে পাল্টাপাল্টি কর্মসূচি
সুবর্ণজয়ন্তী কমিটির মেয়াদ বাড়লো

জিয়ার মৃত্যুবার্ষিকীতে পাল্টাপাল্টি কর্মসূচি

যুক্তরাষ্ট্র বিএনপির স্বাধীনতার সুবর্নজয়ন্তী উদযাপন কমিটির সুদিন এখনও আসছে না। একর পর এক কমিটি বর্ধিতকরন ও অর্ন্তভূক্তিতেও থামছে না কোন্দলের আগুন। অনুষ্ঠান ও পাল্টা অনুষ্ঠানের বহর চলছে। দলের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট মরহুম জিয়ার রহমানের মৃত্যু বার্ষিকী পালনকে কেন্দ্র করেও একক প্লাটফরমে তারা আসতে পারছেন না।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:১৫

ত্রি-খণ্ডিত বঙ্গবন্ধু পরিষদ
বহিস্কার নাটকের জেরে কমিটি বাতিল

ত্রি-খণ্ডিত বঙ্গবন্ধু পরিষদ

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের বহিস্কার ও পাল্টা বহিস্কার নাটকের অবসান হলো। কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদ গত ২৫ মে মঙ্গলবার যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।
গত ২৩ মে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ (খান শওকত) এক সভায় সংগঠনের সভাপতি ড. রাব্বী আলমকে অব্যাহতি দেয়। এ সিদ্ধান্ত অনুমোদনের জন্য ওই দিনই ঢাকায় প্রেরণ করে। এদিকে গত মাসে ড. রাব্বী আলমের নেতৃত্বাধীন অংশ সাধারণ সম্পাদক খান শওকতকে বহিস্কার করে। ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক হিসেবে নির্বাচন করে মোহাম্মদ মাইনুদ্দিনকে। এ অবস্থায় গত মঙ্গলবার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ড. এস এ মালেক এক নির্দেশে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:১৪

হেইট ক্রাইমের শিকার আশিক

হেইট ক্রাইমের শিকার আশিক

কমিউনিটির পরিচিত মুখ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশিক মাহমুদ হেইট ক্রাইমের শিকার হয়েছেন। সন্ত্রাসীদের হামলায় তার হাতের আঙ্গুল ভেঙে যায় ও রক্ত ঝরে। হাঁটুতেও তিনি আঘাত পেয়েছেন। মাহমুদ গত শুক্রবার রাত সাড়ে ৯টায় ম্যানহাটানে কাজ শেষে বাসায় ফিরছিলেন। ব্রঙ্কসের ক্যাসেল হিল সাব স্টেশন থেকে নেমে হেটে ওয়াটসন এভিনিউস্থ বাসার দিকে যাচ্ছিলেন। হঠাৎ করেই ৪ কৃষ্ণাঙ্গ যুবক পেছন থেকে তাকে আঘাত করে। মাটিতে লুটিয়ে পড়েন তিনি। কিছুক্ষণ পর উঠে দ্রুত বাসার দিকে চলে যান। বাসার কাছে যাবার পর আশিক পুলিশ কল করার প্রস্তুতি নিচ্ছিলেন। সেখানে গিয়েও সন্ত্রাসীরা তার ওপর চড়াও হয়।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:০৭

জ্যাকসন হাইটসে জিয়ার মৃত্যুবার্ষিকী পালনের উদ্যোগ

জ্যাকসন হাইটসে জিয়ার মৃত্যুবার্ষিকী পালনের উদ্যোগ

সাবেক প্রেসিডেন্ট মরহুম জিয়াউর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকীতে ৫ হাজার লোকের খাবার বিতরনের উদ্যোগ নেয়া হয়েছে। জ্যাকসন হাইটস এলাকাবাসীর ব্যানারে এ আয়োজন। অনুষ্ঠানের  অন্যতম উদ্যোক্তা ও নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাবেক সাধারন সম্পাদক আবুল কাশেম আজকালকে বলেন, প্রতি বছরের ন্যায় এবারও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।
জ্যাকসন হাইটসের খাবার বাড়ীর সামনে এ অনুষ্ঠান হবে। ৩টি গরু জবাই হবে। ৫ হাজার লেকের মধ্যে খাবার বিতরনের আয়োজন থাকবে। ৩০ মে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত দোয়া ও মিলাদ চলবে।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৫৩

আবু হুরায়রা মসজিদের সংবাদ সংশোধনী

আবু হুরায়রা মসজিদের সংবাদ সংশোধনী

আবু হুরায়রা মসজিদের ওপর গত ১৪ মে প্রকাশিত রিপোর্টে অসাবধানতাবশতঃ মসজিদের ইমাম ফায়েক উদ্দিনের বক্তব্য জনাব কয়েসের নামে ছাপা হয়েছে। অনিচ্ছাকৃত এ ভুলের জন্য সাপ্তাহিক আজকালের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হচ্ছে। ইমাম ফায়েকের বক্তব্যটি এখানে তুলে ধরা হলো।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৫০

সুবীর নন্দীর মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

সুবীর নন্দীর মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

বাংলা গানের স্বনামধন্য কণ্ঠশিল্পী সুবীর নন্দীর দ্বিতীয় প্রয়াণ দিবসে গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় তাকে স্মরণ করা হয় এক অনুষ্ঠানে। মঙ্গলবার রাতে উডসাইডের গুলশান টেরেস মিলনায়তনে বাংলা চ্যানেল এ স্মরণ সভার আয়োজন করে। বরেণ্য এই কণ্ঠশিল্পীকে শ্রদ্ধা জানাতে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী রথীন্দ্রনাথ রায়, শিল্পী শহীদ হাসান, বাংলাদেশ স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহী মিনা, কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল এস এম নাজমুল হাসানসহ বিশিষ্টজনেরা।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪৮

ঝিমিয়ে পড়ছে বাংলাদেশ সোসাইটি
তিন বছর ধরে নতুন নেতৃত্ব নেই : নির্বাচন নিয়ে সংশয়

ঝিমিয়ে পড়ছে বাংলাদেশ সোসাইটি

তিন বছরেও নতুন নেতৃত্বের মুখ দেখছে না বাংলাদেশ সোসাইটি। ২০১৮ সালে নির্বাচন হওয়ার কথা থাকলেও আজ পর্যন্ত তা হয়নি। নির্বাচন কমিশনের কর্তৃত্ব ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্যানেলগুলোর ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে। অথচ নেতৃত্বের অভাবে নিউইয়র্ক তথা সমগ্র আমেরিকায় প্রতিনিধিত্বকারী লাখো বাংলাদেশিদের সংগঠনটি আরও কার্যকর ভূমিকা রাখতে পারছে না। যদিও করোনাকালে কমিউনিটির পাশে দাঁড়িয়ে বেশ প্রসংশা কুড়িয়েছে বাংলাদেশিদের আস্থার এ প্রতিষ্ঠানটি।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪৫

বিশ্ব মেডিটেশন দিবস পালিত হচ্ছে আজ

বিশ্ব মেডিটেশন দিবস পালিত হচ্ছে আজ

আজ শুক্রবার ২১ মে পালিত হচ্ছে বিশ্ব মেডিটেশন দিবস। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করছে বিভিন্ন ব্যক্তি ও সেবামূলক প্রতিষ্ঠান। প্রতিটি মানুষই জীবনে সুস্থতা, সাফল্য এবং সুখ চায়। নিয়মিত মেডিটেশন চর্চার মাধমে যে কেউ তা অর্জন করতে পারে। এ সত্যকে উপলব্ধি করে সবাই যেন তা অর্জনের পথে এগিয়ে যেতে পারে এজন্য এ বছর দিবসটির প্রতিপাদ্য ঠিক করা হয়েছেÑ ‘নিয়মিত মেডিটেশন সুস্থ সফল সুখী জীবন’।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪৩

বনভোজন, বারবিকিউ ও ফিশিংয়ে মেতেছেন বাংলাদেশিরা

বনভোজন, বারবিকিউ ও ফিশিংয়ে মেতেছেন বাংলাদেশিরা

বনভোজন, বারবি কিউ পার্টি ও ফিশিংয়ে মেতে উঠছেন বাংলাদেশিরা। নিউইয়র্ক, নিউ জার্সি ও পেনসিলভানিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা প্রতিদিনই ছুটছেন পার্ক, আইল্যান্ড কিংবা সমুদ্রে। করোনাকালে বন্দীদশা থেকে মুক্ত বিহঙ্গে ছুটছেন সকলে। পার্কগুলোতে ঠাঁই নেই। গ্রীষ্ম শুরুর আগে এসব আনন্দযজ্ঞে আধিপাত্য অন্যান্য কমিউিনিটির চেয়ে এশিয়ানদেরই বেশি। আর প্রবাসী বাংলাদেশিরা যেন আরও একধাপ এগিয়ে।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪২

সর্বশেষ
জনপ্রিয়