শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
ব্রাজিলে ভবন ধসে ৯ জনের মৃত্যু

ব্রাজিলে ভবন ধসে ৯ জনের মৃত্যু

ব্রাজিলের উত্তর-পূর্বে একটি আবাসিক ভবন ধসে ৯ জনের মৃত্যু হয়েছে। 

ধ্বংসস্তুপের ভেতর সবশেষ নিখোঁজ এক ব্যক্তির মরদেহ উদ্ধারের পরে এক কর্মকর্তা শনিবার একথা জানান।

০৩:৩০ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

ব্রেক্সিট ইস্যুতে উত্তাল লন্ডন, ফের গণভোটের দাবি

ব্রেক্সিট ইস্যুতে উত্তাল লন্ডন, ফের গণভোটের দাবি

ব্রেক্সিট ইস্যুতে দ্বিতীয় গণভোটের দাবিতে শনিবার লাখো মানুষের বিক্ষোভে উত্তাল হয়ে পড়েছে লন্ডনের রাজপথ। আয়োজকরা বলছেন, এদিনের কর্মসূচিতে অংশ নিয়েছেন প্রায় ১০ লাখ মানুষ।

০৩:২৯ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

আর্থিক সংকটে জাতিসংঘ সদর দফতর দুই দিন বন্ধ ঘোষণা

আর্থিক সংকটে জাতিসংঘ সদর দফতর দুই দিন বন্ধ ঘোষণা

আর্থিক সঙ্কটে গত কয়েকদিন ধরেই ভুগছে বিশ্বের অভিভাবক সংস্থা জাতিসংঘ। সংস্থাটির মহাসচিব অ্যান্তনিও গুতেরেস হুশিঁয়ারী জানিয়েছিলেন, আর্থিক সংকটের কারণে সংগঠনের কার্যক্রম বন্ধ হয়ে যেতে পারে। এবার সে আশঙ্কাই সত্যি হচ্ছে।

০৩:১৭ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

নলকূপ চাপলেই বের হচ্ছে আগুন

নলকূপ চাপলেই বের হচ্ছে আগুন

নলকূপ চাপলেই সাধারণত বের হওয়ার কথা পানি। কিন্তু পানির বালাই নেই, বের হচ্ছে আগুন। তাও আবার একটি নলকূপ নয়, ১২টি নলকূপে এমন ঘটনা। 

ভারতের উত্তর ২৪ পরগনার দেগঙ্গার চাকলার মঞ্জিলহাটি মোল্লাপাড়ায় এ ঘটনা ঘটছে।

০৩:১৫ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

ব্রেক্সিটে সময় চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ব্রেক্সিটে সময় চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ব্রেক্সিট চুক্তিতে সমঝোতায় পৌঁছাতে ফের বড় ধাক্কা খেল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। শনিবার (১৯ অক্টোবর) দেশটির পার্লামেন্টে কনজারভেটিভ দলীয় সাবেক মন্ত্রী অলিভার লেটউইনের আনা ব্রেক্সিট চুক্তির সংশোধনী প্রস্তাবের পক্ষে পার্লামেন্টের ৩২২ ও বিপক্ষে ৩০৬ জন্য সদস্য ভোট দেন।

০২:১৭ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

রাজনীতির মাঠ থেকে ক্রিকেট মাঠে রাহুল গান্ধী

রাজনীতির মাঠ থেকে ক্রিকেট মাঠে রাহুল গান্ধী

লোকসভা ভোটে ভরাডুবির পর হরিয়ানা ও মহারাষ্ট্রের মতো দুই হেভিওয়েট রাজ্যের বিধানসভার ভোট নিয়ে যখন চারদিক সরগরম, তখন খোশ মেজাজে ক্রিকেট খেলতে দেখা গেল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে।

০২:১৬ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

চরম আর্থিক সংকটে বন্ধ জাতিসংঘ!

চরম আর্থিক সংকটে বন্ধ জাতিসংঘ!

চরম আর্থিক সংকটের কারণে বন্ধ হতে চলেছে জাতিসংঘ সদর দফতর। সংস্থাটি জনিয়েছে, অর্থ সংকটের কারণে চলতি সপ্তাহে নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতর ১৯ ও ২০ (শনিবার-রোববার) বন্ধ রাখা হবে। 

০২:১৫ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

পাক-ভারত পরমাণু যুদ্ধ যে কোনও মুহুর্তে

পাক-ভারত পরমাণু যুদ্ধ যে কোনও মুহুর্তে

যুক্তরাষ্ট্র-ভিত্তিক একটি গবেষণায় বলা হয়েছে, কাশ্মীর বিরোধের জের ধরে ভারত ও পাকিস্তানের পারমাণবিক যুদ্ধে তাৎক্ষণিকভাবে প্রায় সাড়ে ১২ কোটি মানুষের প্রাণহানি ঘটবে। গবেষকরা বলছেন, এর ফলে জলবায়ুর ওপর যে বিরূপ প্রভাব পড়বে তাতে অনাহারে মারা যাবে আরো বহু কোটি মানুষ। এরকম এক বিপর্যয়ের ধারণা দিতে গিয়ে বলা হচ্ছে, ২০২৫ সালে দক্ষিণ এশিয়ার পরমাণু শক্তিধর এই দুটো দেশের মধ্যে যুদ্ধ লেগে যেতে পারে। আমেরিকার রাটগার্স বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় এসব আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

০২:১১ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

বিজিবির বিরুদ্ধে বিএসএফের এফআইআর

বিজিবির বিরুদ্ধে বিএসএফের এফআইআর

রাজশাহীর চারঘাট এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে গোলাগুলিতে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর  এক সদস্য নিহতের ঘটনায় ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) দায়ের করেছে বিএসএফ। এজাহারে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) বিএসএফের হেড কনস্টেবল বিজয়ভান সিংহকে গুলি করে হত্যা করেছে। মুর্শিদাবাদ জেলার সুপারিন্টেন্ড অব পুলিশ (এসপি) মুকেশ কুমার জানিয়েছেন, তারা বিএসএফের অভিযোগ আমলে নিয়েছেন এ বিষয়ে তদন্ত চলছে। খবর টাইমস অব ইন্ডিয়া।

০২:০৪ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

বার্সেলোনা রণক্ষেত্র

বার্সেলোনা রণক্ষেত্র

দেশদ্রোহিতার অভিযোগে স্বাধীনতাকামী নেতাদের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে কাতালোনিয়ার রাজধানী বার্সেলোনায় বিক্ষোভ প্রদর্শন করছে লাখ লাখ মানুষ। শুক্রবার (১৮ অক্টোবর) রাতে পাঁচ লাখ ২৫ হাজার লোকের ওই বিশাল বিক্ষোভের এক পর্যায়ে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে স্বাধীনতাকামীরা। 

০২:০২ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

স্বামীকে ডিভোর্স দিয়ে মেয়ের ভাসুরকে বিয়ে!

স্বামীকে ডিভোর্স দিয়ে মেয়ের ভাসুরকে বিয়ে!

স্বামীকে ডিভোর্স দিয়ে নিজের মেয়ের জামাইয়ের বড় ভাইকে (ভাসুর) বিয়ে করেছেন ভারতের এক নারী। সম্প্রতি দেশটির পাঞ্জাবের মালিকপুর গ্রামে এই ঘটনা ঘটে। খবর গাল্ফ নিউজ'র।

০২:০১ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

ঢাকায় আসছেন ৫ মার্কিন সিনেটর

ঢাকায় আসছেন ৫ মার্কিন সিনেটর

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্য সিনেটের ৫ সদস্য রোববার বাংলাদেশ সফরে আসছেন। সিনেটর লুইস সেপুলভেদা’র নেতৃত্বাধীন প্রতিনিধিদলে পাঁচ রাজ্য সিনেটর এবং তিনজন কর্মী সদস্য রয়েছেন। সফরকালে তারা ঢাকা ছাড়াও সিলেট এবং কক্সবাজারে ভ্রমণ করবেন। বাংলাদেশ জানার্ল

পাঁচ সিনেটর হলেন- লুইস সেপুলভেদা, জন ল্যু, জেমস স্কুফিস, লিরয় কমরি ও কেভিন এ পার্কার। সবাই ডেমোক্র্যাটিক পার্টির সদস্য এবং প্রবাসী বাংলাদেশিদের ঘনিষ্ঠ বন্ধু।

০১:২৮ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

মালয়েশিয়াকে ভারতের হুমকি!

মালয়েশিয়াকে ভারতের হুমকি!

কাশ্মীর ইস্যুতে গতমাসে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভারতের বিরোধীতা করায় ক্ষুব্ধ নয়াদিল্লি মালয়েশিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুমকি দিয়েছে। দেশটির সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক নষ্টসহ বেশকিছু বিষয়ে সংকট তৈরি করে শিক্ষা দিতে চাইছে বলে গুঞ্জন উঠেছে। 

১২:২৭ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

মৃত্যুর ১৪ বছর পর দেয়া হলো কবর! (ভিডিও)

মৃত্যুর ১৪ বছর পর দেয়া হলো কবর! (ভিডিও)

২০০৫ সালে মৃত্যুবরণ করেছিলেন চীনের সংস্কারপন্থি নেতা ঝাও ঝিয়াং। রাষ্ট্রীয় অনুমতি পেয়ে দীর্ঘ ১৪টি বছর পর তাঁর দেহভস্ম কবরে রাখা হয়েছে। ঝাওয়ের দেহভস্ম খুব অনাড়ম্বরভাবে পরিবারের সদস্যদের উপস্থিতিতে কবর দেওয়া হয় বলে জানিয়েছে বিবিসি।

১২:১৮ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

১৯ অক্টোবর : ইতিহাসের এই দিনে

১৯ অক্টোবর : ইতিহাসের এই দিনে

আজকের দিনটি কাল হয়ে যায় অতীত। এই প্রতিটি দিনই এক একটি ইতিহাস। আজ ১৯ অক্টোবর ২০১৯, শনিবার। এক নজরে দেখে নিন ইতিহাসের আজকের এই দিনে কি কি ঘটেছিল। কে কে জন্ম নিয়েছিলেন ও মৃত্যুবরণ করেছিলেন।

১১:১৪ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

আইএস জঙ্গিদের ফেরত নেবে ইউরোপ!

আইএস জঙ্গিদের ফেরত নেবে ইউরোপ!

উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ বা আইএসে যোগ দেয়া নাগরিকদের ফেরত নিতে কিছু ইউরোপীয় দেশ রাজি হয়েছে বলে জানিয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

১১:১২ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

এরদোগানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প

এরদোগানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প

তুরস্কের প্রসিডেন্ট সিপে তাইয়্যিপ এরদোগানের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সিরিয়ায় কুর্দিবিরোধী অভিযানে যুদ্ধবিরতির সিদ্ধান্ত নেওয়ায় এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন ট্রাম্প। খবর আনাদুল এজেন্সি’র।

১১:০৯ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

আফগানিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৬২

আফগানিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৬২

আফগানিস্তানের উত্তরাঞ্চলে একটি মসজিদের ভেতরে ভয়াবহ এক বোমা বিস্ফোরণে কমপক্ষে ৬২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩৬ জন। শুক্রবার (১৮ অক্টোবর) জুমার নামাজের সময় দেশটির উত্তরাঞ্চলীয় নঙ্গরহার প্রদেশের হাসকা মিনা জেলায় এই ঘটনা ঘটে। 

১১:০৭ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

চার মাস সময় পেল পাকিস্তান

চার মাস সময় পেল পাকিস্তান

পাকিস্তানকে সন্ত্রাস নির্মূলে চার মাস সময় দিয়েছে এফএটিএফ। সংস্থাটি জানায়, আগামী চার মাসের মধ্যে দেশের অভ্যন্তরে সন্ত্রাসবাদীদের অর্থসাহায্য বন্ধ করতে হবে। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে তা সম্ভব না হলে এই দেশকে কালো তালিকাভুক্ত করা হবে।

১১:০৪ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

৫ স্ত্রীর জন্য ৫০ নারীর সঙ্গে প্রতারণা!

৫ স্ত্রীর জন্য ৫০ নারীর সঙ্গে প্রতারণা!

একজন দুইজন নয়, ঘরে রয়েছেন এক এক করে পাঁচ পাঁচজন স্ত্রী। কিন্তু এত লোকের ভরণপোষণের জন্য নেই কোন সুনির্দিস্ট আয়ের উপায়। আর তাইতো প্রতারণায় নামতে হয় পাঁচ জায়ার একমাত্র পতিকে। এ কাজে দিলশাদ খান নামের ওই ব্যক্তির সঙ্গী হন অলোক কুমার নামে আরেকজন। একত্রে মিলে ৫০ নারীর সঙ্গে প্রতারণা করেছেন তারা। 

১১:০৩ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

ব্রেক্সিট ইস্যু: অবশেষে ব্রিটেন ও ইইউ সম্মত

ব্রেক্সিট ইস্যু: অবশেষে ব্রিটেন ও ইইউ সম্মত

ব্রিটেন ও ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ গত কয়েক দিন প্রায় বিরতিহীন আলোচনা চালিয়ে পরিবর্তিত ব্রেক্সিট চুক্তির একটি খসড়া সম্পর্কে ঐকমত্যে পৌঁছেছে৷

০৩:১১ পিএম, ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার

লেবাননে ভয়াবহ দাবানল, নিহত ২

লেবাননে ভয়াবহ দাবানল, নিহত ২

লেবাননে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ দাবানল ছড়িয়েছে পড়েছে। আগুন অনেকটা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। দাবানল নেভাতে কাজ করছে দেশটির সেনা ও দমকল বাহিনী। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে দমকল বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

০৩:১০ পিএম, ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার

যুক্তরাষ্ট্রের অনুরোধ রাখল তুরস্ক

যুক্তরাষ্ট্রের অনুরোধ রাখল তুরস্ক

সিরিয়ার উত্তরপূর্বাঞ্চলে কুর্দিদের বিরুদ্ধে চলা অভিযান সাময়িক স্থগিতের ঘোষণা দিয়েছে তুরস্ক। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স তুরস্কের প্রেসিডেন্টে রিসেপ তাইয়্যেপ এরদোগানের সঙ্গে সাক্ষাতে অনুরোধ জানালে সাময়িক যুদ্ধ বিরতিতে সম্মত হয় তুরস্ক। 

০৩:০৮ পিএম, ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার

তুর্কি-কুর্দি লড়াই ছড়িয়ে পড়ছে জার্মানিতে

তুর্কি-কুর্দি লড়াই ছড়িয়ে পড়ছে জার্মানিতে

সিরিয়ায় কুর্দিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে তুরস্ক৷ এই হামলা বন্ধের দাবিতে জার্মানিতে বসবাসরত কুর্দিরা প্রতিদিন বিভিন্ন শহরে বিক্ষোভ করছেন৷ তুর্কিরা এসব বিক্ষোভে বাধা দেয়ার চেষ্টা করছেন৷

০৩:০৬ পিএম, ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের জনপ্রিয়