ঢাকা, ২০২১-০৪-২০ | ৬ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত
ফোবানা হোস্ট কমিটির সভা

ফোবানা কনভেনশন ওয়াশিংটন ডিসি-২০২১ এর হোস্ট কমিটির পরিচিতি সভা গত ১০ এপ্রিল শনিবার ভার্জিনিয়ায় হিলটনে অনুষ্ঠিত হয়। হোস্ট কমিটির আহবায়ক শরাফত হোসেন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন ফোবানা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান, ভাইস প্রেসিডেন্ট আলী ইমাম শিকদার, এক্সিকিউটিভ সেক্রেটারি কাজী শাখাওয়াত হোসেন আজম, ফোবানা নিউইয়র্ক ২০১৯ এর কনভেনর শাহনেওয়াজ, ফোবানা নিউইয়র্ক ২০১৯ সেক্রেটারি ফিরোজ আহমেদ, ফোবানা স্টিয়ারিং কমিটির মেম্বার ওয়াহিদ এলিন, মহন জব্বার, উত্তম দে, এনটিভি ও এটিএন বাংলা ইউএসএ’র মো. জামান, বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবিব, বৃহত্তর কুমিল্লা সোসাইটি যুক্তরাষ্ট্র’র সাবেক সাধারণ সম্পাদক মিয়া মো. দুলাল, সঙ্গীত শিল্পী রানু নেওয়াজ প্রমুখ।


ব্রঙ্কসে খলিলের পিজা এন্ড গ্রীল উদ্বোধন

ব্রঙ্কসে খলিলের পিজা এন্ড গ্রীল উদ্বোধন

   
ব্রঙ্কসে খলিল পিজা অ্যান্ড গ্রীলের যাত্রা শুরু হয়েছে গত ৯ এপ্রিল শনিবার। ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় ১৪৪৫ ওলমাস্টেড এভিনিউয়ের খলিল বিরিয়ানী হাউসটিকেই খলিল পিজা অ্যান্ড গ্রীল স্টোরে রূপান্তর করা হয়েছে। আর খলিল বিরিয়ানী হাউসটি পার্শ্ববর্তী ১৪৫৭ ইউনিয়ন পোর্ট রোডে বৃহত্তর পরিসরে স্থানান্তর করা হয়।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৪

যুক্তরাষ্ট্র বিএনপিতে আনন্দ-উচ্ছ্বাস
তারেকের সম্মতিতে স্বাধীনতা দিবস উদযাপনের কমিটি

যুক্তরাষ্ট্র বিএনপিতে আনন্দ-উচ্ছ্বাস

বাংলাদেশের ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে যুক্তরাষ্ট্র বিএনপির ৫০১ সদস্যের আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করা হয়েছে। জিল্লুর রহমান জিল্লু এবং মিজানুর রহমান মিল্টন ভূইয়া কমিটির কনভেনর ও সদস্য সচিব নির্বাচিত হয়েছেন। বিএনপির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদকে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে তাকে সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সিনিয়র যুগ্ম কনভেনর নির্বাচিত করা হয়েছে। জানা গেছে, লন্ডনে নির্বাসিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সম্মতিতে এই কমিটি হয়েছে। দীর্ঘ কয়েক বছর পর দ্বিধা-বিভক্ত বিএনপিতে একটি কমিটি ঘোষণা হওয়ায় নেতা-কর্মীদের মাঝে আনন্দ-উচ্ছ্বাস দেখা দিয়েছে।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৩

হেফাজতের তান্ডবের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ

হেফাজতের তান্ডবের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরকে কেন্দ্র করে প্রতিবাদ-বিক্ষোভের নামে হেফাজতে ইসলাম বাংলাদেশে ‘তান্ডব’ চালিয়ে যেভাবে ভাঙচুর ও জনগনের সম্পদ নষ্ট করেছে তার প্রতিবাদে যুক্তরাষ্ট্র যুবলীগ নিউইয়র্কে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। সমাবেশে বক্তারা বলেন, হেফাজতে ইসলাম ইসলামের কথা বলে দেশে বিশৃংখলা সৃষ্টি করে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। হেফাজত মূলত জামাত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করতে চায়।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৩:১৬

আমেরিকান বাংলাদেশি হেল্প গ্রুপের পিকনিক

আমেরিকান বাংলাদেশি হেল্প গ্রুপের পিকনিক

আমেরিকায় বসবাসকারী বাংলাদেশী কমিউনিটির অনলাইন ভিত্তিক সংগঠন আমেরিকান বাংলাদেশী কমিউনিটি হেল্প (এবিসিএইচ) গ্রুপের পিকনিক অনুষ্ঠিত হয়েছে গত ৪ এপ্রিল লং আইল্যান্ডের মেনোরভিলে। সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সদস্যরা খাওয়া-দাওয়া, গান, কৌতুক, স্মৃতিচারণ সহ নানা রকম কর্মকান্ডে মেতে ওঠে। গ্রুপের তিনজন এ্যাডমিন জাহিদ করিম, তরিকুল ইসলাম মিঠু এবং হাসান ভূঁইয়া জানান, আমেরিকার বাংলাদেশী কমিউনিটির মাঝে এবিসিএইচ গ্রুপের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৩:১৫

কামাল আহমেদ বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে
প্রথম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

কামাল আহমেদ বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটির অকৃত্রিম বন্ধু, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এবিটিভি দিনটি উপলক্ষে বিশেষ আলোচনা ও স্মৃতিচারণমূলক ‘স্মৃতিতে অম্লান’ অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়া অনুষ্ঠিত হয় বিশেষ দোয়া ও মোনাজাত। কামাল আহমেদ ছিলেন এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৩:১৪

ব্রঙ্কসে ম্যাকগ্রো মানি ট্রান্সফারের কার্যক্রম শুরু

ব্রঙ্কসে ম্যাকগ্রো মানি ট্রান্সফারের কার্যক্রম শুরু

ব্রঙ্কসে ম্যাকগ্রো মানি ট্রান্সফার অ্যান্ড মাল্টি সার্ভিস নামে নতুন একটি ব্যবসা প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়েছে। প্রতিষ্ঠানটি দেশে প্রবাসীদের অর্থ প্রেরণ ছাড়াও বিভিন্ন বিল পেমেন্ট, ফ্যাক্স, কপি, ডিএমভি ভিশন এক্সজাম, পাসপোর্ট ছবি ও নোটারী পাবিলিক সেবা প্রদান করছে। ম্যাকগ্রো মানি ট্রান্সফার অ্যান্ড মাল্টি সার্ভিস এর ডাইরেক্টর ফারহান এ চৌধুরী জানান, বাংলাদেশের শীর্ষ মানি ট্রান্সমিটার প্রতিষ্ঠান বিএ এক্সপ্রেস ইউএসএ ইন্্ক’র এজেন্ট হিসেবে তার প্রতিষ্ঠান দ্রুততম সময়ে প্রবাসীদের অর্থ প্রেরণে ভূমিকা রাখছে। বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত বোনাস সহ কম খরচে সর্বোচ্চ রেটে নিরাপদে দেশে অর্থ প্রেরণ করা হয়। তিনি তার ২০৪৮ ম্যাকগ্রো অ্যাভিনিউর অফিসের মাধ্যমে প্রবাসীদের সেবা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৩:১২

মৌলভীবাজার সোসাইটির সভা

মৌলভীবাজার সোসাইটির সভা

মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ ইনকের নবনির্বাচিত কার্যকরি কমিটির প্রথম সভা গত ৫ এপ্রিল সন্ধ্যায় ব্রঙ্কসের নীরব রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি তজম্মুল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিনের পরিচালনায় সভায় সংগঠনের ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৩:০৮

চট্টগ্রাম সমিতি নিয়ে দু’পক্ষ মুখোমুখি পাল্টা নির্বাচন কমিশন গঠন

চট্টগ্রাম সমিতি নিয়ে দু’পক্ষ মুখোমুখি পাল্টা নির্বাচন কমিশন গঠন

দ্বিধাবিভক্ত চট্টগ্রাম সমিতির একাংশ পাল্টা নির্বাচন কমিশন গঠন করেছে। গত রোববার বিকালে সমিতি ভবনের সামনে এই নির্বাচন কমিশন শপথ নিয়েছে। চট্টগ্রাম সমিতির এই অংশের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, কার্যকরি পরিষদ মনোনীত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে হাসান চৌধুরীকে। তাদের মধ্যে হাসান চৌধুরী, আবু তালেব চৌধুরী চান্দু ও অ্যাডভোকেট নিজাম উদ্দীনের শপথ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৩:০৩

চট্টগ্রাম সমিতি নিয়ে দু’পক্ষ মুখোমুখি একটি মহল মিথ্যাচার করছে

চট্টগ্রাম সমিতি নিয়ে দু’পক্ষ মুখোমুখি একটি মহল মিথ্যাচার করছে

চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকার একাংশের সভাপতি খোকন কে চৌধুরী ও সাধারণ সম্পাদক আশরাফ আলী খান এক বিবৃতিতে অভিযোগ করেছেন, কতিপয় সমিতিবিমুখ ও পদত্যাগকারী কর্মকর্তা তাদের ২৭শে মাচের্র অবৈধ বিশেষ সাধারণ সভা নিয়ে বিভিন্ন প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ায় মিথ্যাচারে লিপ্ত হয়েছে। যার মাধ্যমে চট্টগ্রাম সমিতির সাধারণ সদস্যদের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০২:৫৯

ব্রঙ্কস বাংলাবাজার এলাকার সৌন্দর্য বৃদ্ধির উদ্যোগ

ব্রঙ্কস বাংলাবাজার এলাকার সৌন্দর্য বৃদ্ধির উদ্যোগ

ব্রঙ্কসের বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের উদ্যোগে বাংলাবাজার এলাকার সৌন্দর্য বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে। গত মঙ্গলবার বিকালে স্টারলিং-বাংলাবাজার এলাকার বিভিন্ন স্থানে সবুজ বৃক্ষ রোপন করা হয়। প্রথম পর্যায়ে এমারেল্ড গ্রীন প্রজাতির ১০ টি বৃক্ষ লাগানো হয়।
এ সময় বিজনেস এসোসিয়েশনের পক্ষে সহ সভাপতি শেফ খলিলুর রহমান, সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিংকন, কোষাধ্যক্ষ সৈয়দ শারফিন মোর্শেদ, কার্যকরি সদস্য কামরুজ্জামান বাবু, বেলাল ইসলাম, মুক্তিযাদ্ধা এম এ নাসির, সাংবাদিক হাবিব রহমানসহ কমিউনিটির গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০২:৫২

বাংলাদেশ সোসাইটির প্রতিবাদ স্মারকলিপি
হেইট ক্রাইম বৃদ্ধিতে আতঙ্ক

বাংলাদেশ সোসাইটির প্রতিবাদ স্মারকলিপি

আমেরিকায় হঠাৎ করে এশিয়ানদের উপরে হেইট ক্রাইম বৃদ্ধি পাওয়ায় এর বিরুদ্ধে বাংলাদেশ সোসাইটি স্মারকলিপি প্রদান করেছে। এশিয়ানদের উপরে হেইট ক্রাইমের প্রতিবাদে বাংলাদেশ সোসাইটির আগামীকাল শনিবার জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠেয় প্রতিবাদ সভা বাতিল করে প্রতিবাদ সভার মূল লিখিত বক্তব্য (স্মারকলিপি) নিউইয়র্কের নির্বাচিত প্রতিনিধি মার্কিন কংগ্রেসওম্যান গ্রেস মেং, কংগ্রেসওম্যান আলেকজান্দ্রিয়া ওকাসিও কর্টেজ, নিউইয়র্ক স্টেট সিনেটর জেসিকা রামোস, স্টেট সিনেটর জন ল্যু, এসেম্বলীওম্যান কাতালিনা ক্রুজ, কাউন্সিলম্যান ড্যানিয়েল ড্রম, কোস্টা কনস্টান্টিনাইডস, এসেম্বলীওম্যান জেনিফার রাজকুমারের নিকট ইমেইল প্রেরণ করা হয়।

শনিবার, ২৭ মার্চ ২০২১, ০৪:৫৪

আজকাল ও একটি কথিত মানহানির মামলা

আজকাল ও একটি কথিত মানহানির মামলা

নিউইয়র্কের জনপ্রিয় সাপ্তাহিক ‘আজকাল’-এর বিরুদ্ধে একটি মানহানির মামলা দায়েরের খবর এখানকার কয়েকটি বাংলা পত্রিকায় প্রকাশিত হয়েছে। দুটি প্রিন্ট মিডিয়া এবং একটি অনলাইন মিডিয়ায় প্রকাশিত খবরটি আজকাল কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। এই পত্রিকাগুলির খবর ছাড়া মামলা দায়েরের আর কোন তথ্য আজকাল অবগত নয়। আদালতের কোন কাগজপত্র আজকালের হস্তগত হয়নি।

শনিবার, ২৭ মার্চ ২০২১, ০৪:৪০

চট্টগ্রাম সমিতির সদস্য সংগ্রহ ৪ এপ্রিল পর্যন্ত

চট্টগ্রাম সমিতির সদস্য সংগ্রহ ৪ এপ্রিল পর্যন্ত

চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা ইন্ক এর সদস্য সবায়ন, নতুন সদস্য সংগ্রহ কর্মসূচির সময় আবারো বর্ধিত করা হয়েছে। এ কর্মসূচীর সময় সীমা ১৪ মার্চের পরিবর্তে আগামী ৪ এপ্রিল রোববার সন্ধ্যা ৭টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে। চট্টগ্রাম সমিতির প্রধান নির্বাচন কমিশনার শাহজাহান মাহমুদ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

শনিবার, ১৩ মার্চ ২০২১, ০৪:১২

চলে গেলেন সঙ্গীতশিল্পী শফি হারুন

চলে গেলেন সঙ্গীতশিল্পী শফি হারুন

বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী, যুক্তরাষ্ট্র উদীচীর সহ সভাপতি শফি চৌধুরী হারুন গতকাল বৃহস্পতিবার ভোরে সাউথ ক্যারোলাইনার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। করোনা প্রকোপের মধ্যে তিনি নিউইয়র্ক ছেড়ে সাউথ ক্যারোলাইনাতে সস্ত্রীক অবস্থান করছিলেন তাদের একমাত্র মেয়ের বাড়িতে। সেখানে যাওয়ার কিছুদিন পর দু’জনেই করোনায় আক্রান্ত হন। করোনা থেকে তারা সুস্থ হয়ে উঠলেও শফি হারুন হঠাৎ মস্তিষ্কে রক্তক্ষরণে আক্রান্ত হয়ে অজ্ঞান অবস্থায় হাসপাতালে ভর্তি হন। তার মাথায় অস্ত্রোপচার করা হয় কিন্তু অবস্থার উন্নতি ঘটেনি। প্রায় সপ্তাহ তিন অজ্ঞান অবস্থায় থেকে গতকাল ভোরে তিনি মৃত্যুবরণ করেন।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:৫৪

ঢাকায় পুলিশী হামলা
নিউইয়র্কে বিএনপির প্রতিবাদ সভা

ঢাকায় পুলিশী হামলা

ঢাকায় ছাত্রদলের সভায় পুলিশী হামলায় নিউইয়র্কে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা এক প্রতিবাদ সভা করেছে। গত সোমবার সন্ধায় জ্যাকসন হাইটস্থ এক রেষ্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মাহফুজুল মাওলা নান্নু। পরিচালনা করেন আব্দুল বাতিন। বক্তারা বলেন, বিএনপির নেতাকর্মিদের ওপর নির্যাতন চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। ঢাকায় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের শান্তিপূর্ণ সমাবেশে বিনা উস্কানিতে পুলিশ হামলা করেছে। তারা বলেন, এখন ঘরে বসে থাকার দিন শেষ হয়ে গেছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে গণতন্ত্র ফিরে আসবে  না। এখন দাবি একটাই, শেখ হাসিনাকে বিদায় করতে হবে। এতে দরকার দুর্বার আন্দোলন।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:৫১

ঢাকার দিকে তাকিয়ে যুক্তরাষ্ট্র বিএনপি
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি

ঢাকার দিকে তাকিয়ে যুক্তরাষ্ট্র বিএনপি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ২৬ মার্চ। যুক্তরাষ্ট্র বিএনপি দিবসটি পালন করতে চায় ব্যাপক আয়োজন ও উৎসাহ উদ্দীপনায়। এ লক্ষ্যে প্রত্যাশা বিভেদমুক্ত সম্মিলিত একটি কমিটি। যাদের নেতৃত্বে উদযাপিত হবে স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠান। কার নেতৃত্বে বহুধাবিভক্ত যুক্তরাষ্ট্র বিএনপি পালন করবে এ ঐতিহাসিক দিনটি? গিয়াস আহমেদ নাকি জিল্লুর রহমান? কিংবা অন্য কারও নেতৃত্বে। এমনি দোলাচলে হাবুডুবু খাচ্ছে স্থানীয় নেতাকর্মীরা। কয়েক দফা বৈঠক ও টেলি সংলাপ করেও তারা ঐকমত্যে পৌঁছতে পারেননি।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:৪৯

আইনগত ব্যবস্থা নেবে যুক্তরাষ্ট্র আ. লীগ আল জাজিরা অফিস ও জাতিসংঘে

আইনগত ব্যবস্থা নেবে যুক্তরাষ্ট্র আ. লীগ আল জাজিরা অফিস ও জাতিসংঘে

 
আল জাজিরার ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শীর্ষক প্রতিবেদনটিতে বাংলাদেশ সরকার ও সেনাবাহিনী সম্পর্কে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমূলক সংবাদ প্রচার করা হয়েছে অভিযোগ করে এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। গত ৫ ফেব্রুয়ারী নিউইয়র্ক সিটির ম্যানহাটানে আল জাজিরার ব্যুরো অফিস এবং জাতিসংঘ সদর দপ্তরের সামনে দলের পক্ষ থেকে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন হয়। সমাবেশে ‘আল জাজিরা’ কে সন্ত্রাসী ও জঙ্গি সংগঠনের পৃষ্ঠপোষক আখ্যায়িত করে বাংলাদেশে এর সম্প্রচার নিষিদ্ধ করার দাবি জানানো হয়। এছাড়াও আল জাজিরার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে জানানো হয়।

শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০৩:২১

সাবেক ক্রিকেটার ইউসুফ বাবুর স্ত্রী আর নেই

সাবেক ক্রিকেটার ইউসুফ বাবুর স্ত্রী আর নেই

বাংলাদেশের ক্রিকেটে প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরিয়ান ইউসুফ বাবুর স্ত্রী পারভিন ইউসুফ দীর্ঘ রোগ ভোগের পর নিউইয়র্কের একটি হাসপাতালে মারা গেছেন। ৬২তম জন্মদিন পালনের এক মাস আগেই জীবনের গতি থেমে গেল পারভিন ইউসুফের।
লং আইল্যান্ডের ফার্মাসিউটিক্যাল কোম্পানীর কর্নধার ইউসুফ বাবু জানান, স্ত্রীর মরদেহ ঢাকার নিয়ে যাওয়া হবে। সেখানেই তাকে দাফন করা    হবে।     

শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০৩:১৯

নির্বাচনের পর ষড়যন্ত্রের অভিযোগ
সিটি কাউন্সিল নির্বাচনে বাংলাদেশি প্রার্থীদের দৈনদশা

নির্বাচনের পর ষড়যন্ত্রের অভিযোগ

মূলধারায় রাজনীতি ও নির্বাচন নিয়ে নিউইয়র্ক সিটিতে বাংলাদেশিদের ‘লম্ফঝম্ফ’ শুরু হয়েছে। ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নিউইয়র্কের সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশি প্রার্থীদের মধ্যে তা প্রকট আকারে দেখা দেয়। এলাকার ভোটারদের সাথে নেই কোন যোগাযোগ, নেই কোন পাবলিক অফিসে কাজ করার অভিজ্ঞতা, এমনকি নিজ দল ডেমোক্র্যাটিক পার্টিতেও উল্লেখযোগ্য রেকর্ড নেই। ‘মন চাইলো তাই ভোটে দাঁড়িয়ে গেলুম এই আর কি’। এমনটাই বলছেন প্রবাসীরা।

শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০৩:১৪

ট্যাক্সি মেডেলিয়ন মালিকদের বাড়ি নিলামে উঠছে
ঋণ মওকুফের দাবি জোড়ালো হচ্ছে

ট্যাক্সি মেডেলিয়ন মালিকদের বাড়ি নিলামে উঠছে

ট্যাক্সি মেডেলিয়ন মালিকদের বাড়ি নিলামে উঠছে। ইয়োলো ট্যাক্সি ব্যবসায় ধস ও লোনে কেনা মেডেলিয়নের দাম ব্যাপক হারে কমে যাওয়ায় তার প্রত্যক্ষ প্রভাব পড়ছে বাড়ির মালিকদের ওপর। একটি মেডেলিয়নের দাম ছিল ৮শ’ হাজার ডলার। তা এখন ৫০ থেকে ৭০ হাজার ডলারে নেমে এসেছে।

শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০২:৫৬

গ্রীনের বিরুদ্ধে ব্যবস্থা নিল কংগ্রেস

গ্রীনের বিরুদ্ধে ব্যবস্থা নিল কংগ্রেস

 

কংগ্রেস প্রতিনিধি পরিষদের সব কমিটি থেকে বহিস্কার করা হলো রিপাবলিকান সদস্য মারজরি টেলর গ্রীনকে। গতকাল বৃহস্পতিবার হাউসে এই ইস্যুতে অনুষ্ঠিত ভোটাভুটিতে তার বহিস্কারের পক্ষে ভোট পড়ে ২৩০টি। ডেমোক্র্যাট দলীয় ২১৯ ভোটের সাথে যুক্ত হয় রিপাবলিকান ১১ ভোট। পক্ষান্তরে তার বহিস্কারের বিরুদ্ধে ভোট দেন ১৯৯ জন। এরা সবাই রিপাবলিকান দলীয়। এই ১৯৯ জনের মধ্যে রয়েছেন হাউসে রিপাবলিকান দলীয় তিন নম্বর নেতা লিজ চেনী। যিনি ট্রাম্পের অভিশংসনের পক্ষে ভোট দিয়ে আলোচিত হয়েছিলেন।

শনিবার, ৬ ফেব্রুয়ারি ২০২১, ০৪:৪৮

এই সপ্তাহের সংখ্যা ৬৪৭

এই সপ্তাহের সংখ্যা ৬৪৭

সাপ্তাহিক আজকাল এখনবাজারে। আপনার কপি এখনই সংগ্রহ করুন। পিডিএফ কপি পড়ুন- Weekly Ajkal Issue-647। অনলাইনে পেতে ব্রাউজ করুন : www.ajkalnewyork.com

 
 

শনিবার, ৬ ফেব্রুয়ারি ২০২১, ০৪:০৫

প্রথম দক্ষিণ এশীয় লে. কমান্ডার শামসুল হকের পদোন্নতি আজ

প্রথম দক্ষিণ এশীয় লে. কমান্ডার শামসুল হকের পদোন্নতি আজ

নিউইয়র্ক পুলিশের প্রথম দক্ষিণ এশীয় লেফটেন্যান্ট কমান্ডার হতে যাচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান শামসুল হক। এনওয়াইপিডিতে গোয়েন্দা স্কোয়াডে যুক্ত হয়ে ইতিহাস গড়তে চলেছেন তিনি।
আজ ২৯ জানুয়ারি শুক্রবার কুইন্সে এনওয়াইপিডির পুলিশ একাডেমিতে এক অনুষ্ঠানের মাধ্যমে তার অভিষেক হচ্ছে বলে জানা গেছে। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় লেফটেন্যান্ট শামসুল হক জানান, আমি প্রথম বাংলাদেশি হিসেবে এই পদোন্নতি পাচ্ছি। তবে এই পদে ভবিষ্যতে আরও অনেক বাংলাদেশি থাকবে বলে আশাবাদী আমি।

শনিবার, ৩০ জানুয়ারি ২০২১, ০০:৪০

ব্রঙ্কসে বৃহত্তর পরিসরে খলিল বিরিয়ানি

ব্রঙ্কসে বৃহত্তর পরিসরে খলিল বিরিয়ানি

নিউইয়র্কের খলিল বিরিয়ানী হাউজ বৃহত্তর পরিসরে তাদের যাত্রা শুরু করেছে। গত ১৩ জানুয়ারি ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় ১৪৫৭ ইউনিয়ন পোর্ট রোডে তাদের বড় আয়তনের এই নতুন রেস্টুরেন্ট উদ্বোধন করা হয়।
মিলাদ-মাহফিল ও দোয়া-মুনাজাতসহ বর্ণাঢ্য আয়োজনে এর উদ্বোধন হয়। খলিল বিরিয়ানী হাউজের কর্ণধার মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে এবং মাওলানা শহীদুল্লাহর সঞ্চালনায় মিলাদ ও দোয়া-মাহফিল পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। দোয়া-মুনাজাতে প্রতিষ্ঠানটির শুভ কামনা সহ দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করা হয়।

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯:০৭

করোনা বাংলাদেশি কৃষিবিদ জসিম উদ্দিনের মৃত্যু

করোনা বাংলাদেশি কৃষিবিদ জসিম উদ্দিনের মৃত্যু

জ্যামাইকার হিলসাইড এভিনিউর আহমেদ ব্রোকারেজের কর্তধার কৃষিবিদ জসিম উদ্দিন আহমেদ (৭০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। চিকিৎসাধীন অবস্থায় ১৪ জানুয়ারী বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে তিনি কুইন্স জেনারেল হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে প্রায় একমাস এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে এবং ছেলে সহ বহু আতœীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯:০৬

করোনা বাংলাদেশি ডা. মেসের মৃত্যু

করোনা বাংলাদেশি ডা. মেসের মৃত্যু

নিউইয়র্কেও বিশিষ্ট দন্ত চিকিৎসক এবং বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন অব ইউএসএ’র সভাপতি ডা. মেসের আহমেদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। গত ১৮ জানুয়ারী সোমবার রাতে নর্থশোর হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। করোনায় আক্রান্ত হয়ে তিনি ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিলো ৬৪ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র এবং দুই কন্যা সহ বহু আতœীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। কমিউনিটির পরিচিত মুখ ডা. মেসের আহমেদের মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯:০৫

সম্মাননা লাভ ত্রাণ বিতরণ
এস্টোরিয়া ওয়েলফেয়ার

সম্মাননা লাভ ত্রাণ বিতরণ

এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে গত ১৫ জানুয়ারি দেড়’শ দুস্থ পরিবারের মধ্যে গ্রোসারি সামগ্রী বিতরণ করা হয়েছে। কভিড-১৯ এ বিপর্যস্ত পরিবারগুলির জন্য এই সংগঠনের পক্ষ থেকে এটি একটি ধারাবাহিক প্রয়াস।  গত ১৫ জানুয়ারি বিতরণ করা ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, ছানা, পাস্তা, হালাল গ্রোসারী সামগ্রী এবং মাস্ক।

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯:০১

করোনা কেড়ে নিল আরও প্রবাসীর প্রাণ

করোনা কেড়ে নিল আরও প্রবাসীর প্রাণ

প্রবীন কৃষিবিদ ওয়াহিদুর রহমান চৌধুরী (৭০) ৯ জানুয়ারি সকালে কুইন্স হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এপ্রিলে করোনার প্রথম পর্যায়ে তার অনুজ নিউইয়র্ক পুলিশের ট্রাফিক এনফোর্সমেন্ট বিভাগের সেকশন কমান্ডার মজিবুর রহমান চৌধুরী করোনায় মৃত্যুবরন করেন।

শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২:৪২

ট্রাম্পের নিন্দায় প্রবাসী বাংলাদেশিরা
ক্যাপিটল হিলে সমর্থকদের হামলা

ট্রাম্পের নিন্দায় প্রবাসী বাংলাদেশিরা

আমেরিকার গণতন্ত্রের বাতিঘর ক্যাপিটল হিলে হামলায় বিস্মিত গোটা বিশ্ব। আর এ হামলার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দায়ী করা হচ্ছে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। অভিযোগ উঠছে ট্রাম্পের নির্দেশেই আমেরিকার গণতন্ত্রের পাঠশালা আজ রক্তাক্ত। আমেরিকার বিকন ভুলুন্ঠিত। ট্রাম্পের উন্মাদনায় আমেরিকান নাগরিকের জীবন দিতে হলো ক্যাপিটাল হিলের ভেতরেই। প্রবাসী বাংলাদেশিরা এমন ন্যাক্কারজনক ঘটনার জন্য সংবিধানের ২৫তম সংশোধনীর আলোকে তাকে অপসারনের দাবি জানিয়েছেন। তাদের মতে, ট্রাম্পের হাতে আর একদিনও আমেরিকা নিরাপদ নয়। এ ব্যাপারে আজকালকে দেওয়া আমেরিকায় বসবাসরত বিশিষ্ট কয়েকজন নাগরিকের মতামত তুলে ধরা হলো।

শনিবার, ৯ জানুয়ারি ২০২১, ০৩:১৩

বিদায়ী বছর স্বজন হারানোর বছর
করোনায় তিনশ’রও বেশি বাংলাদেশির মৃত্যু

বিদায়ী বছর স্বজন হারানোর বছর

বিদায়ী বছর প্রবাসী বাংলাদেশীদের কাছে স্বজন হারানোর বছর। বিদায়ী ২০২০ সাল ছিলো শোকের বছর। ছিলো ঘরে ঘরে স্বজন হারানোর বেদনা। এই বছরে এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত ৯ মাসে করোনায় ৩ শতাধিক প্রবাসী বাংলাদেশীর মৃত্যু হয়েছে। মহামারি করোনায় অনেক পরিবার হারিয়েছে একাধিক সদস্য। কেউ হারিয়েছেন মা-বাবা, কেউ বা ছেলে-মেয়ে বা স্ত্রী। আবার কেউ হারিয়েছেন বাড়ীর একমাত্র উপার্জনকারী। করোনায় পিতা-পুত্র আর দুই সহোদরের মৃত্যুর ঘটনাও রয়েছে। মৃতের তালিকায় আছেন মুক্তিযোদ্ধা, ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী, শিক্ষক, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক, সমাজসেবীসহ সকল শ্রেণী পেশার মানুষ।

শনিবার, ২ জানুয়ারি ২০২১, ০৪:০৫

সর্বশেষ
জনপ্রিয়