ঢাকা, ২০২১-০৮-০৩ | ১৯ শ্রাবণ,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

খালেদার মামলা প্রত্যাহার ও বিদেশ যাত্রার অনুমতি দাবি
যুক্তরাষ্ট্র বিএনপির সংবাদ সম্মেলন

খালেদার মামলা প্রত্যাহার ও বিদেশ যাত্রার অনুমতি দাবি

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপির এক সংবাদ সম্মেলনে উন্নত চিকিৎসার্থে অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিদেশে আসার অনুমতি প্রদান সহ তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা বিনাশর্তে প্রত্যাহারের দাবি জানান হয়েছে। গত ১২ জুলাই রাতে জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে আয়োজিত এই সংবাদ সম্মেলন বাজেট অধিবেশনের সমাপনী বক্তৃতায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যেরও প্রতিবাদ জানান হয়। বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার পুন:প্রতিষ্ঠার লক্ষ্যে জাতিসংঘ, হোয়াইট হাউজ, ক্যাপিটল হিল এবং স্টেট ডিপার্টমেন্টের সামনে মানববন্ধনের কর্মসূচি পালনের ঘোষণাও দেয় যুক্তরাষ্ট্র বিএনপি।

শনিবার, ১৭ জুলাই ২০২১, ০৪:১২

বিভক্ত ফোবানায় ঐক্যের তাগিদ
ড. আহসান ও রব চৌধুরী বহিস্কার : সম্মেলনের নতুন তারিখ ২৬-২৮ নভেম্ব

বিভক্ত ফোবানায় ঐক্যের তাগিদ

ফোবানার নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ড. আহসান চৌধুরী হিরো এবং সেক্রেটারি মাসুদ রব চৌধুরীকে ফোবানা থেকে বহিস্কার করা হয়েছে। গত ২১ জুন ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্মেলন ও সংগঠন বিরোধী বিভিন্ন কর্মকান্ডের অভিযোগে এই দুই নেতাকে বহিস্কার করা হয়েছে। এদিকে গত ১৬ জুন এক বৈঠকে ফোবানার ৩৫তম সম্মেলনের তারিখ পরিবর্তন করা হয়েছে। নতুন তারিখ এ বছরের ২৬ থেকে ২৮ নভেম্বর (শুক্র থেকে রবিবার)।

শনিবার, ২৬ জুন ২০২১, ০৫:৩০

সাবুলের নির্বাচনী বারবিকিউ
সিটি কাউন্সিলম্যান প্রার্থী

সাবুলের নির্বাচনী বারবিকিউ

ভিন্ন আঙ্গিকে অনুষ্ঠিত হলো সিটি কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ সাবুল উদ্দীনের নির্বাচনী বারবিকিউ পার্টি। ডেমোক্র্যাট দলীয় প্রাইমারি নির্বাচনে ডিস্ট্রিক্ট-২৪ থেকে তিনি নির্বাচন করছেন। এই পার্টিতে যোগদানকারী কমিউনিটি নেতৃবৃন্দ তার প্রতি সমর্থন এবং ২২ জুনের নির্বাচনে ভোট দিয়ে তাকে নির্বাচিত করার আহাবান জানান। জ্যামাইকার ১৬৮ স্ট্রিটে মোহাম্মদ উদ্দীনের নির্বাচনী অফিসে রোববার দিনব্যাপী বারবিকিউ পার্টি অনুষ্ঠিত হয়। এতে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও মূলধারার রাজনীতিকরাও অংশ নেন। কেউ কেউ সপরিবারে উপস্থিত হন।

শনিবার, ১২ জুন ২০২১, ০৫:১৩

অর্থ লুটেরাদের প্রতিহত করুন
আ. লীগের সংবাদ সম্মেলন

অর্থ লুটেরাদের প্রতিহত করুন

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি কৃষিবিদ ড. সিদ্দিকুর রহমান বলেছেন, বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। দেশের মানুষ খুব ভালো আছে। কিন্তু উন্নয়নের পাশাপাশি দুর্নীতিও মাথাচাড়া দিয়ে উঠেছে। তিনি বলেন, দেশের টাকা লুট করে বিদেশে পাচার করা হচ্ছে। তিনি বিদেশে অর্থ পাচারকারীদের চিহ্নিত করে তাদের প্রতিহত ও সামাজিকভাবে বয়কট করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। গত শনিবার দুপুরে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
ড. সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির লাগাম টেনে ধরতে যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সরকারের এই জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে প্রবাস থেকে একযোগে কাজ করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

শনিবার, ১২ জুন ২০২১, ০৫:১২

দুই কৃষি বিজ্ঞানীর আবারও বাকযুদ্ধ

দুই কৃষি বিজ্ঞানীর আবারও বাকযুদ্ধ

দুই কৃষি বিজ্ঞানী ড. সিদ্দিকুর রহমান ও ড. প্রদীপ রঞ্জন কর আবারও আলোচনায়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে বিভক্ত এই দুই নেতা আবারও রাজনৈতিক বাকযুদ্ধ শুরু করেছেন।
যুক্তরাষ্ট্র আওয়ামী সভাপতি ড. সিদ্দিকুর রহমান গত শনিবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশে দূর্নীতিবাজ, অর্থ লুটেরা ও পাচারকারীদের বিরুদ্ধে কথা বলেছিলেন। পাশাপাশি তিনি দূর্নীতি বিরোধী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর অবস্থান ও জিরো টলারেন্স নীতির ভূয়সী প্রশংসা করেন।

শনিবার, ১২ জুন ২০২১, ০৪:৫৯

শামীম ওসমান নিউইয়র্কে
সংবর্ধনা ১৬ জুন

শামীম ওসমান নিউইয়র্কে

বাাংলাদেশের আলোচিত রাজনীতিক ও নারায়ণগঞ্জের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান নিউইয়র্কে এসেছেন। দশ দিনের ব্যক্তিগত সফরে গত বুধবার তিনি নিউইয়র্কে এসে পৌছান। আগামী ১৬ জুন কুইন্সে ওয়ার্ল্ড ফেয়ার মেরিনাতে প্রবাসী নারায়ণগঞ্জবাসী তাকে নাগরিক সবংর্ধনা দেবে।

শনিবার, ১২ জুন ২০২১, ০৩:৪৮

চট্টগ্রাম সমিতি নিয়ে রায় একাংশের আংশিক বিজয় দাবি

চট্টগ্রাম সমিতি নিয়ে রায় একাংশের আংশিক বিজয় দাবি

চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা নিয়ে চলমান বিরোধের বিষয়ে রায় দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার এ রায় হয়। সমিতির একাংশের সভাপতি খোকন কে চৌধুরী ও সাধারণ সম্পাদক আশরাফ আলী খান লিটন প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলেন, ‘২৭ মে মামলার যে তারিখ ছিল তাতে আমাদের আংশিক বিজয় হয়েছে। আদালত মামলাটি ‘মার্কড অফ’ করে দিয়েছেন।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:১৮

মনির সেলিম গ্রুপের দায়িত্ব গ্রহণ
চট্টগ্রাম সমিতির অপর অংশের নির্বাচন কাল

মনির সেলিম গ্রুপের দায়িত্ব গ্রহণ

চট্টগ্রাম সমিতির একাংশের নির্বাচন আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। এতে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটির নেতৃত্বে হাবিব ও বিল্লাহ। অপরটিতে আব্বাস ও আতিক। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এ অংশের প্রধান নির্বাচন কমিশনার শাহজাহান মাহমুদ আজকালকে বলেন, গত ২টা সপ্তাহ ‘ঐক্য ঐক্য’ খেলায় অনেক সময় নষ্ট হয়েছে। দুর্ভাগ্যজনক হলেও সমঝোতা হলো না। এ কারণেই নির্বাচনের পথে এগুতে হলো। হাতে সময় কম। ব্রুকলিনস্থ চট্টগ্রাম সমিতির কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯১৩ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করবেন।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:১৭

জিয়ার মৃত্যুবার্ষিকীতে পাল্টাপাল্টি কর্মসূচি
সুবর্ণজয়ন্তী কমিটির মেয়াদ বাড়লো

জিয়ার মৃত্যুবার্ষিকীতে পাল্টাপাল্টি কর্মসূচি

যুক্তরাষ্ট্র বিএনপির স্বাধীনতার সুবর্নজয়ন্তী উদযাপন কমিটির সুদিন এখনও আসছে না। একর পর এক কমিটি বর্ধিতকরন ও অর্ন্তভূক্তিতেও থামছে না কোন্দলের আগুন। অনুষ্ঠান ও পাল্টা অনুষ্ঠানের বহর চলছে। দলের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট মরহুম জিয়ার রহমানের মৃত্যু বার্ষিকী পালনকে কেন্দ্র করেও একক প্লাটফরমে তারা আসতে পারছেন না।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:১৫

ত্রি-খণ্ডিত বঙ্গবন্ধু পরিষদ
বহিস্কার নাটকের জেরে কমিটি বাতিল

ত্রি-খণ্ডিত বঙ্গবন্ধু পরিষদ

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের বহিস্কার ও পাল্টা বহিস্কার নাটকের অবসান হলো। কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদ গত ২৫ মে মঙ্গলবার যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।
গত ২৩ মে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ (খান শওকত) এক সভায় সংগঠনের সভাপতি ড. রাব্বী আলমকে অব্যাহতি দেয়। এ সিদ্ধান্ত অনুমোদনের জন্য ওই দিনই ঢাকায় প্রেরণ করে। এদিকে গত মাসে ড. রাব্বী আলমের নেতৃত্বাধীন অংশ সাধারণ সম্পাদক খান শওকতকে বহিস্কার করে। ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক হিসেবে নির্বাচন করে মোহাম্মদ মাইনুদ্দিনকে। এ অবস্থায় গত মঙ্গলবার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ড. এস এ মালেক এক নির্দেশে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:১৪

হেইট ক্রাইমের শিকার আশিক

হেইট ক্রাইমের শিকার আশিক

কমিউনিটির পরিচিত মুখ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশিক মাহমুদ হেইট ক্রাইমের শিকার হয়েছেন। সন্ত্রাসীদের হামলায় তার হাতের আঙ্গুল ভেঙে যায় ও রক্ত ঝরে। হাঁটুতেও তিনি আঘাত পেয়েছেন। মাহমুদ গত শুক্রবার রাত সাড়ে ৯টায় ম্যানহাটানে কাজ শেষে বাসায় ফিরছিলেন। ব্রঙ্কসের ক্যাসেল হিল সাব স্টেশন থেকে নেমে হেটে ওয়াটসন এভিনিউস্থ বাসার দিকে যাচ্ছিলেন। হঠাৎ করেই ৪ কৃষ্ণাঙ্গ যুবক পেছন থেকে তাকে আঘাত করে। মাটিতে লুটিয়ে পড়েন তিনি। কিছুক্ষণ পর উঠে দ্রুত বাসার দিকে চলে যান। বাসার কাছে যাবার পর আশিক পুলিশ কল করার প্রস্তুতি নিচ্ছিলেন। সেখানে গিয়েও সন্ত্রাসীরা তার ওপর চড়াও হয়।

শনিবার, ২৯ মে ২০২১, ০৬:০৭

জ্যাকসন হাইটসে জিয়ার মৃত্যুবার্ষিকী পালনের উদ্যোগ

জ্যাকসন হাইটসে জিয়ার মৃত্যুবার্ষিকী পালনের উদ্যোগ

সাবেক প্রেসিডেন্ট মরহুম জিয়াউর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকীতে ৫ হাজার লোকের খাবার বিতরনের উদ্যোগ নেয়া হয়েছে। জ্যাকসন হাইটস এলাকাবাসীর ব্যানারে এ আয়োজন। অনুষ্ঠানের  অন্যতম উদ্যোক্তা ও নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাবেক সাধারন সম্পাদক আবুল কাশেম আজকালকে বলেন, প্রতি বছরের ন্যায় এবারও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।
জ্যাকসন হাইটসের খাবার বাড়ীর সামনে এ অনুষ্ঠান হবে। ৩টি গরু জবাই হবে। ৫ হাজার লেকের মধ্যে খাবার বিতরনের আয়োজন থাকবে। ৩০ মে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত দোয়া ও মিলাদ চলবে।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৫৩

আবু হুরায়রা মসজিদের সংবাদ সংশোধনী

আবু হুরায়রা মসজিদের সংবাদ সংশোধনী

আবু হুরায়রা মসজিদের ওপর গত ১৪ মে প্রকাশিত রিপোর্টে অসাবধানতাবশতঃ মসজিদের ইমাম ফায়েক উদ্দিনের বক্তব্য জনাব কয়েসের নামে ছাপা হয়েছে। অনিচ্ছাকৃত এ ভুলের জন্য সাপ্তাহিক আজকালের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হচ্ছে। ইমাম ফায়েকের বক্তব্যটি এখানে তুলে ধরা হলো।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৫০

সুবীর নন্দীর মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

সুবীর নন্দীর মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

বাংলা গানের স্বনামধন্য কণ্ঠশিল্পী সুবীর নন্দীর দ্বিতীয় প্রয়াণ দিবসে গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় তাকে স্মরণ করা হয় এক অনুষ্ঠানে। মঙ্গলবার রাতে উডসাইডের গুলশান টেরেস মিলনায়তনে বাংলা চ্যানেল এ স্মরণ সভার আয়োজন করে। বরেণ্য এই কণ্ঠশিল্পীকে শ্রদ্ধা জানাতে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী রথীন্দ্রনাথ রায়, শিল্পী শহীদ হাসান, বাংলাদেশ স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহী মিনা, কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল এস এম নাজমুল হাসানসহ বিশিষ্টজনেরা।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪৮

ঝিমিয়ে পড়ছে বাংলাদেশ সোসাইটি
তিন বছর ধরে নতুন নেতৃত্ব নেই : নির্বাচন নিয়ে সংশয়

ঝিমিয়ে পড়ছে বাংলাদেশ সোসাইটি

তিন বছরেও নতুন নেতৃত্বের মুখ দেখছে না বাংলাদেশ সোসাইটি। ২০১৮ সালে নির্বাচন হওয়ার কথা থাকলেও আজ পর্যন্ত তা হয়নি। নির্বাচন কমিশনের কর্তৃত্ব ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্যানেলগুলোর ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে। অথচ নেতৃত্বের অভাবে নিউইয়র্ক তথা সমগ্র আমেরিকায় প্রতিনিধিত্বকারী লাখো বাংলাদেশিদের সংগঠনটি আরও কার্যকর ভূমিকা রাখতে পারছে না। যদিও করোনাকালে কমিউনিটির পাশে দাঁড়িয়ে বেশ প্রসংশা কুড়িয়েছে বাংলাদেশিদের আস্থার এ প্রতিষ্ঠানটি।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪৫

বিশ্ব মেডিটেশন দিবস পালিত হচ্ছে আজ

বিশ্ব মেডিটেশন দিবস পালিত হচ্ছে আজ

আজ শুক্রবার ২১ মে পালিত হচ্ছে বিশ্ব মেডিটেশন দিবস। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করছে বিভিন্ন ব্যক্তি ও সেবামূলক প্রতিষ্ঠান। প্রতিটি মানুষই জীবনে সুস্থতা, সাফল্য এবং সুখ চায়। নিয়মিত মেডিটেশন চর্চার মাধমে যে কেউ তা অর্জন করতে পারে। এ সত্যকে উপলব্ধি করে সবাই যেন তা অর্জনের পথে এগিয়ে যেতে পারে এজন্য এ বছর দিবসটির প্রতিপাদ্য ঠিক করা হয়েছেÑ ‘নিয়মিত মেডিটেশন সুস্থ সফল সুখী জীবন’।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪৩

বনভোজন, বারবিকিউ ও ফিশিংয়ে মেতেছেন বাংলাদেশিরা

বনভোজন, বারবিকিউ ও ফিশিংয়ে মেতেছেন বাংলাদেশিরা

বনভোজন, বারবি কিউ পার্টি ও ফিশিংয়ে মেতে উঠছেন বাংলাদেশিরা। নিউইয়র্ক, নিউ জার্সি ও পেনসিলভানিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা প্রতিদিনই ছুটছেন পার্ক, আইল্যান্ড কিংবা সমুদ্রে। করোনাকালে বন্দীদশা থেকে মুক্ত বিহঙ্গে ছুটছেন সকলে। পার্কগুলোতে ঠাঁই নেই। গ্রীষ্ম শুরুর আগে এসব আনন্দযজ্ঞে আধিপাত্য অন্যান্য কমিউিনিটির চেয়ে এশিয়ানদেরই বেশি। আর প্রবাসী বাংলাদেশিরা যেন আরও একধাপ এগিয়ে।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪২

দ্বি-খন্ডিত চট্রগ্রাম সমিতি
একাংশের সভাপতি মনির ও সাধারণ সম্পাদক সেলিম

দ্বি-খন্ডিত চট্রগ্রাম সমিতি

দ্বিধা বিভক্ত চট্রগ্রাম এসোসিয়েশনের একাংশের সভাপতি পদে মনির আহমেদ ও সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ সেলিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার মো. হাছান চৌধুরী মনির-সেলিমের নেতৃত্বধীন পুরো প্যানেলকে বিজয়ী ঘোষণা করেন। এর ফলে ঐক্য আলোচনা ভেঙে গিয়ে চট্টগ্রাম সমিতি দ্বি-খন্ডিত হয়ে গেল বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

শনিবার, ২২ মে ২০২১, ০৩:৪০

বিভক্ত চট্টগ্রাম সমিতির নির্বাচন একাংশের প্রার্থীতা ঘোষণা

বিভক্ত চট্টগ্রাম সমিতির নির্বাচন একাংশের প্রার্থীতা ঘোষণা

দ্বিধা বিভক্ত চট্রগ্রাম এসোসিয়েশনের উভয় পক্ষের নির্বাচনী প্রস্তুতি চলছে পুরোদমে। সর্মথক ও শক্তির মহড়ায় ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ড ও কুইন্সের জ্যাকসন হাইটস এলাকা সরগরম। দু’পক্ষই দুটি নির্বাচন কমিশনের ব্যানারে ভোট যুদ্ধে প্রস্তুত। একদিকে প্রধান নির্বাচন কমিশনার শাহজাহান মহমুদ। তাকে কেন্দ্র করে একাংশের নেতৃত্ব দিচ্ছেন সংগঠনের প্যানেল সভাপতি খোকন কে চৌধুরী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাফ আলী খান লিটন। এ নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যরা হলেন মুজিবুল হক,রতন চৌধুরী, জসিম উদ্দিন ও জয়নাল আবেদীন।

শনিবার, ৮ মে ২০২১, ০২:২০

আহমেদ মূসা স্মরণে সভা
আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব

আহমেদ মূসা স্মরণে সভা

সাংবাদিক আহমেদ মুসাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেছে নিউইয়র্ক প্রবাসী সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। গত মঙ্গলবার বিকেলে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব জ্যাকসন হাইটসে সদ্য প্রয়াত এই বরেণ্য সাংবাদিকের স্মরণ সভার আয়োজন করে। পালকি পার্টি হলে আয়োজিত ওই স্মরণ সভায় সভাপতিত্ব করেন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ সাঈদ ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মনজুরুল হক।

শনিবার, ৮ মে ২০২১, ০২:১৯

আব্দুস সালামকে নিয়ে যুক্তরাষ্ট্র বিএনপির দ্বন্দ্ব
ক্ষমা না চাইলে বয়কটের হুমকি

আব্দুস সালামকে নিয়ে যুক্তরাষ্ট্র বিএনপির দ্বন্দ্ব

বিএনপি থেকে বহিষ্কার এবং পদ-পদবি কেড়ে নেয়ার হুমকি দেয়ায় ক্ষুব্ধ নেতাকর্মীরা বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালামের কঠোর সমালোচনা করেছেন। তারা তার গত ২ মের মন্তব্য প্রত্যাহার ও প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছেন। ক্ষমা না চাইলে আব্দুস সালামকে যুক্তরাষ্ট্রে বয়কটের হুমকি দেয়া হয়েছে।

শনিবার, ৮ মে ২০২১, ০২:১৮

তিন প্রার্থীর ঐক্যে বিজয়ের সম্ভাবনা

তিন প্রার্থীর ঐক্যে বিজয়ের সম্ভাবনা

নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকা ও এর আশপাশের বিভিন্ন এলাকা নিয়ে গঠিত সিটি কাউন্সিলের ডিস্ট্রিক্ট-২৪ এর নির্বাচনে তিন বাংলাদেশি প্রার্থী হয়েছেন। এবারই প্রথম বাংলাদেশি প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে প্রচারণা না চালিয়ে বরং অঘোষিত ঐক্যের আভাস দিয়েছেন। এতে করে এবারের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীর বিজয়ের সম্ভাবনা দেখা দিয়েছে।  

শনিবার, ৮ মে ২০২১, ০২:০১

চট্টগ্রাম সমিতির নির্বাচন ৩০ মে
একে অপরকে ‘চোর’ আখ্যা

চট্টগ্রাম সমিতির নির্বাচন ৩০ মে

চট্রগ্রাম এসোসিয়েশন অব নর্থ আমেরিকার (একাঙ্ক) নির্বাচন ৩০ মে। সংগঠনের নির্বাচন কমিশন ও সদস্যদের সাথে মত বিনিময় সভায় গত শুক্রবার ২৩ এপ্রিল এ ঘোষণা দেয়া হয়। জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার হাছান চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

শনিবার, ১ মে ২০২১, ০২:৫০

মজুমদার-মামুন দ্বন্দ্বে হতাশা!
সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট-১৮ নির্বাচন আসন্ন

মজুমদার-মামুন দ্বন্দ্বে হতাশা!

মূলধারার রাজনীতিতে বাংলাদেশিদের সম্ভাবনাময় নির্বাচনী আসন বঙ্কসের ডিস্ট্রিক্ট ১৮। বাংলাদেশি ভোটারদের সক্রিয় অঙ্কগ্রহণ ও প্রার্থীদের সমঝোতার মাধ্যমে সিটি কাউন্সিলের এ আসনটিতে কমিউনিটির একক প্রার্থী হলে বিজয় ছিনিয়ে আনা সম্ভব। সিটি হল পেতে পারে বাংলার এক গর্বিত মুখ। ইতিহাসের পাতায় জ্বল জ্বল করতো এ বিজয়। কিন্তু কমিউনিটির বিভাজন বারবার তাতে কালিমা মেখে দিচ্ছে। পিছিয়ে পড়ছে নতুন এই উদীয়মান কমিউিনিটি।

শনিবার, ১ মে ২০২১, ০২:৪৪

পুত্রের কিডনীতে নতুন জীবন ইলিয়াস খসরুর

পুত্রের কিডনীতে নতুন জীবন ইলিয়াস খসরুর

নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ, টাইম টেলিভিশন-এর বিজনেস বিভাগের পরিচালক সৈয়দ ইলিয়াস খসরুর কিডনী ট্রান্সপ্লান্ট সম্পন্ন হয়েছে। সোমবার নিউইয়র্ক ইউনিভার্সিটি হসপিটালে তার কিডনি ট্রান্সপ্লান্ট হয়। ডা. এন্থনী ওয়াকটিনের নেতৃত্বে একটি চিকিৎসক দল এই অস্ত্রোপচাওে অংশ নেন। সৈয়দ ইলিয়াস খসরু এবং কিডনীদাতা তার ২২ বছরের সন্তান নাহিদ ইলিয়াস দু’জনেই সুস্থ আছেন।

শনিবার, ২৪ এপ্রিল ২০২১, ০৫:০১

ফোবানা হোস্ট কমিটির সভা

ফোবানা হোস্ট কমিটির সভা

ফোবানা কনভেনশন ওয়াশিংটন ডিসি-২০২১ এর হোস্ট কমিটির পরিচিতি সভা গত ১০ এপ্রিল শনিবার ভার্জিনিয়ায় হিলটনে অনুষ্ঠিত হয়। হোস্ট কমিটির আহবায়ক শরাফত হোসেন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন ফোবানা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান, ভাইস প্রেসিডেন্ট আলী ইমাম শিকদার, এক্সিকিউটিভ সেক্রেটারি কাজী শাখাওয়াত হোসেন আজম, ফোবানা নিউইয়র্ক ২০১৯ এর কনভেনর শাহনেওয়াজ, ফোবানা নিউইয়র্ক ২০১৯ সেক্রেটারি ফিরোজ আহমেদ, ফোবানা স্টিয়ারিং কমিটির মেম্বার ওয়াহিদ এলিন, মহন জব্বার, উত্তম দে, এনটিভি ও এটিএন বাংলা ইউএসএ’র মো. জামান, বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবিব, বৃহত্তর কুমিল্লা সোসাইটি যুক্তরাষ্ট্র’র সাবেক সাধারণ সম্পাদক মিয়া মো. দুলাল, সঙ্গীত শিল্পী রানু নেওয়াজ প্রমুখ।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৭

ব্রঙ্কসে খলিলের পিজা এন্ড গ্রীল উদ্বোধন

ব্রঙ্কসে খলিলের পিজা এন্ড গ্রীল উদ্বোধন

   
ব্রঙ্কসে খলিল পিজা অ্যান্ড গ্রীলের যাত্রা শুরু হয়েছে গত ৯ এপ্রিল শনিবার। ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় ১৪৪৫ ওলমাস্টেড এভিনিউয়ের খলিল বিরিয়ানী হাউসটিকেই খলিল পিজা অ্যান্ড গ্রীল স্টোরে রূপান্তর করা হয়েছে। আর খলিল বিরিয়ানী হাউসটি পার্শ্ববর্তী ১৪৫৭ ইউনিয়ন পোর্ট রোডে বৃহত্তর পরিসরে স্থানান্তর করা হয়।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৪

যুক্তরাষ্ট্র বিএনপিতে আনন্দ-উচ্ছ্বাস
তারেকের সম্মতিতে স্বাধীনতা দিবস উদযাপনের কমিটি

যুক্তরাষ্ট্র বিএনপিতে আনন্দ-উচ্ছ্বাস

বাংলাদেশের ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে যুক্তরাষ্ট্র বিএনপির ৫০১ সদস্যের আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করা হয়েছে। জিল্লুর রহমান জিল্লু এবং মিজানুর রহমান মিল্টন ভূইয়া কমিটির কনভেনর ও সদস্য সচিব নির্বাচিত হয়েছেন। বিএনপির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদকে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে তাকে সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সিনিয়র যুগ্ম কনভেনর নির্বাচিত করা হয়েছে। জানা গেছে, লন্ডনে নির্বাসিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সম্মতিতে এই কমিটি হয়েছে। দীর্ঘ কয়েক বছর পর দ্বিধা-বিভক্ত বিএনপিতে একটি কমিটি ঘোষণা হওয়ায় নেতা-কর্মীদের মাঝে আনন্দ-উচ্ছ্বাস দেখা দিয়েছে।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৩

হেফাজতের তান্ডবের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ

হেফাজতের তান্ডবের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরকে কেন্দ্র করে প্রতিবাদ-বিক্ষোভের নামে হেফাজতে ইসলাম বাংলাদেশে ‘তান্ডব’ চালিয়ে যেভাবে ভাঙচুর ও জনগনের সম্পদ নষ্ট করেছে তার প্রতিবাদে যুক্তরাষ্ট্র যুবলীগ নিউইয়র্কে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। সমাবেশে বক্তারা বলেন, হেফাজতে ইসলাম ইসলামের কথা বলে দেশে বিশৃংখলা সৃষ্টি করে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। হেফাজত মূলত জামাত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করতে চায়।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৩:১৬

আমেরিকান বাংলাদেশি হেল্প গ্রুপের পিকনিক

আমেরিকান বাংলাদেশি হেল্প গ্রুপের পিকনিক

আমেরিকায় বসবাসকারী বাংলাদেশী কমিউনিটির অনলাইন ভিত্তিক সংগঠন আমেরিকান বাংলাদেশী কমিউনিটি হেল্প (এবিসিএইচ) গ্রুপের পিকনিক অনুষ্ঠিত হয়েছে গত ৪ এপ্রিল লং আইল্যান্ডের মেনোরভিলে। সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সদস্যরা খাওয়া-দাওয়া, গান, কৌতুক, স্মৃতিচারণ সহ নানা রকম কর্মকান্ডে মেতে ওঠে। গ্রুপের তিনজন এ্যাডমিন জাহিদ করিম, তরিকুল ইসলাম মিঠু এবং হাসান ভূঁইয়া জানান, আমেরিকার বাংলাদেশী কমিউনিটির মাঝে এবিসিএইচ গ্রুপের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৩:১৫

সর্বশেষ
জনপ্রিয়