ঢাকা, ২০২১-০৯-২৬ | ১১ আশ্বিন,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

আমরা বোধহয় মানুষ-ও হতে পারলাম না, বললেন শাওন

আমরা বোধহয় মানুষ-ও হতে পারলাম না, বললেন শাওন

ঈদের বিশেষ নাটক ‘ঘটনা সত্য’র প্রকাশের পর নাটকটি নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়। দুঃখ প্রকাশ করে নাটকটি ইউটিউব থেকে সরিয়ে নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান সেন্ট্রাল মিউজিক অ্যান্ড ভিডিও (সিএমভি)।

এ নিয়ে মেহের আফরোজ শাওন তার ভ্যারিফাইড ফেসবুক প্রোফাইলে একটি স্ট্যাটাস দিয়েছেন।

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:৫৭

অভিবাসীদের সমস্যা নিয়ে কাজ করবো
আজকালকে শাহানা হানিফ

অভিবাসীদের সমস্যা নিয়ে কাজ করবো

শাহানা হানিফ বললেন, আমি উৎফুল্ল। গর্বিত বাংলাদেশি বাবা মায়ের সন্তান হিসেবে। একজন মুসলিম নারী হিসেবে। আপনাদের সবার স্বজন হিসেবে। ভোটার ও শুভানুধ্যায়ী সবার প্রতি আমার কৃতজ্ঞতা। নিউইয়র্ক সিটি কাউন্সিলে ডিস্ট্রিক্ট ৩৯-এ বাংলাদেশি এ তরুণী কাউন্সিলওমেন হিসেবে  জিততে চলেছেন। এটি এখন প্রায় নিশ্চিত। র‌্যাঙ্কিং চয়েস ভোটের জটিল হিসেব-নিকেশের পরও মনে করা হচ্ছে, শাহানাই বিজয়ী হবেন দলীয় প্রাইমারির এই নির্বাচনে।

শনিবার, ২৬ জুন ২০২১, ০৫:১৪

বিচার ব্যবস্থায় সবার প্রতিনিধিত্ব দরকার

বিচার ব্যবস্থায় সবার প্রতিনিধিত্ব দরকার

কুইন্স কাউন্টি সিভিল কোর্টের জাজ (বিচারক) পদে ডেমোক্র্যাট দলের প্রাইমারিতে এগিয়ে থাকা বাংলাদেশি এটর্নি সোমা এস. সাঈদ সব কমিউনিটির মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেন, আমার প্রতি মানুষের আস্থা ধরে রাখতে চাই। সেই সাথে বিচার ব্যবস্থায় সব কমিউনিটির প্রতিনিধিত্ব নিশ্চিত করতে চাই।

শনিবার, ২৬ জুন ২০২১, ০৫:১২

মুক্ত হলে বন্দীরা হবেন দেশের সম্পদ: জেল সুপার নেছার আলম

মুক্ত হলে বন্দীরা হবেন দেশের সম্পদ: জেল সুপার নেছার আলম

৮শ ৩০জন ধারণ ক্ষমতার কক্সবাজার জেলা কারাগারে বর্তমানে ধারণ ক্ষমতার প্রায় ৪গুণ বন্দি রয়েছে।  সেখানে বর্তমানে ৩ হাজার ২শ ২৮জন বন্দির মধ্যে মহিলা ১৫৭ পুরুষ ৩হাজার ৫৪, এবং শরনার্থী বন্দি রয়েছেন ৪১জন। কারাগারে জনবল সংকট প্রকট। তবুও দেশের  দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে এসব বন্দিদের প্রশিক্ষণের ব্যবস্থা নিয়েছে সরকার। সমাজ ও দেশের বোঝা নয়, কারামুক্ত হলেই তারা হবেন পরিবার ও রাষ্ট্রীয় সম্পদ। ফেলে আসা অতীতের সব উশৃঙ্খল পথ ছেড়ে অলোর পথে ফিরিয়ে আনতে বন্দি এসব হাজতি-কয়েদির কারাভ্যন্তরে কর্তৃপক্ষের মাধ্যমে দেয়া হচ্ছে প্রাতিষ্ঠানিক শিক্ষা, বিনোদন, প্রশিক্ষণ ও জনহিতকর নানা কর্মসুচি।

মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১, ০৭:০৩

২৬ বছরের নির্বাসন, আজও পায়ের তলায় মাটি নেই
তসলিমা নাসরিন

২৬ বছরের নির্বাসন, আজও পায়ের তলায় মাটি নেই

ঠিক ২৬ বছর আগে, এই অগাস্ট মাসে, আমাকে আমার দেশ থেকে বের করে দিয়েছিল আমার দেশের সরকার। আমি কি চুরি ডাকাতি খুন ধর্ষণ বা কোনও রকম অপরাধ করেছিলাম? না, আমি শুধু বই লিখেছিলাম। গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, বাক স্বাধীনতা, মানবতা, মানবাধিকার, নারীর সমানাধিকারের কথা লিখেছিলাম সেই সব বইয়ে। সব রকম বৈষম্য, অন্যায় আর অত্যাচার বিদেয় করে সমতার সমাজের স্বপ্ন দেখছিলাম। ২৬ বছরে সরকার বদল হয়েছে বহুবার। আমাকে আমার দেশে কোনও সরকারই ফিরতে দেননি, কেন ফিরতে দিচ্ছেন না, সে বিষয়েও কিছু জানাননি।

বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০, ০৩:৪৫

ডাক্তার ফেরদৌসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
একান্ত সাক্ষাৎকারে বললেন ‘আমি ষড়যন্ত্রের শিকার’

ডাক্তার ফেরদৌসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

ডাক্তার ফেরদৌস খোন্দকার নিউইর্য়কে একটি পরিচিত নাম। পেশায় খ্যাতিও অর্জন করেছেন প্রচুর। তার চেম্বার সবসময়ই রোগীর সমাগমে লোকারণ্য। ব্যবহারও অমায়িক। গত এক দশক চিকিৎসা পেশা থেকে আয় করেছেন বিপুল পরিমাণ অর্থ। বাংলাদেশের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে ডাক্তারি পাশ করেছেন। আমেরিকায় আসার পর রেসিডেন্সি করেছেন ইন্টারনাল মেডিসিন এর ওপর ‘আওয়ার লেডি অব মারসি মেডিক্যাল সেন্টার থেকে। তার এফিলিয়েটেড হাসপাতালের তালিকায় রয়েছে ইন্টারফেইথ মেডিক্যাল সেন্টার-নিউইর্য়ক, প্রেসবাইট্যারিয়ান হসপিটাল-কুইন্স, মারসি মেডিক্যাল সেন্টার ও মাউন্ট সিনাই হসপিটাল। করোনাকালে ডাক্তার ও নার্সরা হচ্ছেন মানব কল্যাণে প্রকৃত হিরো। এই দূর্যোগে জনাব খোন্দকার সুপার হিরো হিসেবে আর্বিভূত হয়েছিলেন।

শনিবার, ৪ জুলাই ২০২০, ০৩:৪৭

সেই ভিক্ষুক পেলেন প্রধানমন্ত্রীর উপহার

সেই ভিক্ষুক পেলেন প্রধানমন্ত্রীর উপহার

বুধবার, ২২ এপ্রিল ২০২০, ২১:৫০

সর্বশেষ
জনপ্রিয়