ঢাকা, ২০২০-০৮-১২ | ২৭ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

নিউইয়র্কে প্রবেশপথে ১৯টি চেক পয়েন্ট
করোনায় স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি

নিউইয়র্কে প্রবেশপথে ১৯টি চেক পয়েন্ট

করোনার সংক্রমণ নিয়ে যাতে কেউ নিউইয়র্ক সিটিতে ঢুকতে না পারে তার জন্য নগরীর ১৯টি প্রবেশপথে কোয়ারেন্টিন চেক পয়েন্ট স্থাপন করা হয়েছে। মেয়র বিল ডি ব্লাজিও গত বুধবার এই পদক্ষেপ গ্রহণের কথা ঘোষণা করেন। যে ৩৫টি স্টেটে এখন করোনার প্রকোপ সবচেয়ে বেশি বিশেষ করে সেই স্টেটগুলো থেকে আসা ব্যক্তিদের জন্যই এইসব চেক পয়েন্ট কার্য়কর থাকবে। ওই স্টেটগুলো থেকে আসা ব্যক্তিদের চেক পয়েন্টে পরীক্ষা করা হবে এবং তাদেরকে বাধ্যতামূলকভাবে দুই সপ্তাহের কোয়ারেন্টিনে থাকতে হবে। চেক পয়েন্টে তাদেরকে এই মর্মে একটি ফর্ম পূরণ করে রেজিস্ট্রেশন করতে হবে।

শনিবার, ৮ আগস্ট ২০২০, ০৬:০৭

নিউইয়র্কে কনসাল জেনারেলের ঈদ শুভেচ্ছা বার্তা

নিউইয়র্কে কনসাল জেনারেলের ঈদ শুভেচ্ছা বার্তা

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্ক এর পক্ষ থেকে নিউইয়র্ক ও পাশ্ববর্তী অঙ্গরাজ্যে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশিদেরকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানানো হয়েছে।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:৩৩

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব সাধারণ সভা ৩০ আগস্ট

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব সাধারণ সভা ৩০ আগস্ট

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সভা আগামী ৩০ আগস্ট রোববার অনুষ্ঠিত হবে। ২৭ জুলাই সোমবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইটজি রেস্টুরেন্ট প্রাঙ্গনে ক্লাবের কার্যকরী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া সভায় ক্লাবের কার্যকরী কমিটির সদস্য এ. হাই স্বপনের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। ক্লাবের সভাপতি দর্পণ কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর। বক্তব্য রাখেন সাবেক সভাপতি নাজমুল আহসান ও মোহাম্মদ সাঈদ, সহ সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন, কোষাধ্যক্ষ তাপস সাহা, কার্যকরী সদস্য আবু বকর সিদ্দিক, শামুসুল আলম ও মল্লিকা খান মুনা।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:৩০

জয়ের জন্মদিন পালন
স্বেচ্ছাসেবক লীগের আয়োজন

জয়ের জন্মদিন পালন

 
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা এবং জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন পালন করেছে যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগ। এ উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে নিউইয়র্কের এস্টোরিয়ায় খোলা পার্কে এক বিশেষ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:২৬

ব্রঙ্কসে গাড়ি, ডলার ছিনতাই
আবদুর রহিম বাদশাহর ওপর হামলা

ব্রঙ্কসে গাড়ি, ডলার ছিনতাই

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাদশাহ ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এসময় সশস্ত্র দুর্বৃত্তরা তারা তাঁর গাড়ি, মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে। গত ২৫ জুলাই শনিবার সন্ধ্যায় আব্দুর রহিম বাদশাহ ব্রঙ্কসের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফেরার পথে সশস্ত্র দুর্বৃত্তের কবলে পড়েন।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:২৩

কুইন্সে অর্ধেক অধিবাসীই অংশ নেয়নি
আদমশুমারির শেষ সময় ৩১ অক্টোবর

কুইন্সে অর্ধেক অধিবাসীই অংশ নেয়নি

সেনসাসে কুইন্সের অধিবাসীদের অংশগ্রহণ হতাশাজনক। মাত্র ৫৪ মানুষ এতে অংশ নিয়েছেন। যেখানে স্টেটের গড় অংশগ্রহণের হার ৫৮ শতাংশ এবং জাতীয়ভাবে ৬৯ শতাংশ। কুইন্সের লং আইল্যান্ড সিটিতে এ হার খুবই নগণ্য। যা মাত্র ১৫ শতাংশ।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:১৬

লাগার্ডিয়ায় এয়ার ট্রেনের বিরোধী ওকাসিও কর্টেজ

লাগার্ডিয়ায় এয়ার ট্রেনের বিরোধী ওকাসিও কর্টেজ

নিউইর্য়কের লাগোর্ডিয়া এয়ার ট্রেনের বিরোধিতা করলেন কংগ্রেস ওম্যান ওকাসিও কর্টেজ। তিনি কোভিড-১৯ রিলিফ ফান্ডের নামে বরাদ্দকৃত লাগোর্ডিয়া এয়ার ট্রেন নির্মাণে ২ বিলিয়ন ডলারের ফেডারেল সরকারের অনুদানকে প্রত্যাখান করেন। কুইন্সের উইলেটস পয়েন্ট থেকে লাগোর্ডিয়া এয়ারপোর্ট পর্যন্ত দেড় মাইল দীর্ঘ এয়ার ট্রেন হবার কথা। যা কিনা লং আইল্যান্ড রেইলরোড ও ম্যানহাটন-ফ্লাসিং চলাচলকারী সেভেন ট্রেনের সাথে সংযোজিত হবে।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:১৩

জাকির চৌধুরী ফাউন্ডেশনের অনন্য উদ্যোগ
করোনায় নিহত প্রতি পরিবার পাবে ৫শ’ ডলার

জাকির চৌধুরী ফাউন্ডেশনের অনন্য উদ্যোগ

করোনা প্যানডামিকে যুক্তরাষ্ট্রে নিহত বাংলাদেশিদের পরিবারগুলোকে ৫০০ ডলার করে আর্থিক সহায়তা দিচ্ছে নিউইয়র্কের জাকির এইচ চৌধুরী ফাউন্ডেশন। আগামী সপ্তাহ থেকে এ কর্মসূচি শুরু হবে। যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী নিজের নামে গত বছর ‘জাকির এইচ চৌধুরী ফান্ডেশন’ প্রতিষ্ঠা করেন।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৪৯

এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগ একশ’ পরিবারে ত্রাণ বিতরণ

এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগ একশ’ পরিবারে ত্রাণ বিতরণ

কুইন্স বোরো অফিসের সহযোগিতায় এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি একশ দুস্থ পরিবারের মাঝে গ্রোসারি সামগ্রি বিতরণ করেছে। এটি তাদের ৫ তম ত্রাণ বিতরণ কর্মসুচী। ২০ জুলাই এস্টোরিয়ার ৩৬ এভিনিউ এলাকায় এ ত্রাণ বিতরণে নেতৃত্ব দেন ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি সোহেল আহমেদ ও সাধারণ সম্পাদক জাবেদ উদ্দীন।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৪৭

বাংলাদেশি আমেরিকান সোসাইটির উদ্যোগ খাদ্য ও মাস্ক বিতরণ

বাংলাদেশি আমেরিকান সোসাইটির উদ্যোগ খাদ্য ও মাস্ক বিতরণ

মূলধারার সংগঠন বাংলাদেশি আমেরিকান সোসাইটির উদ্যোগে নিউইয়র্কে সাউথ জ্যামাইকার তিনটি মসজিদে বাংলাদেশি সহ অন্যান্য কমিউনিটির মানুষের মাঝে হালাল খাবার (গ্রোসারী), মাস্ক ও মসজিদের মুসল্লিদের জন্য স্যানিটাইজার বিতরণ করা হয়। গত ১৭ জুলাই শুক্রবার এবং ১৮ জুলাই শনিবার তিনটি মসজিদে কাউন্সিল মেম্বার এডরিয়ানি এডামস ও কুইন্স বরো প্রেসিডেন্টের সৌজন্যে এবং কাউন্সিল মেম্বার এডরিয়ানি এডামসের উপস্থিতিতে কোভিড-১৯ এর কারণে ক্ষতিগগ্রস্ত মানুষের মাঝে এই উপকরণ বিতরণ করা হয়। কাউন্সিল মেম্বার এ সময় বলেন, আমি বাংলাদেশি কমিউনিটিকে সম্মান করি, এই মসজিদে কয়েকবার এসেছি। আমি সবসময় আপনাদের পাশে থাকতে চাই। এই ডিস্ট্রিক্টের কাউন্সিল মেম্বার হিসেবে এলাকার উন্নয়নে আপনাদের সহযোগিতা চাই। কোন বিশেষ সমস্যা হলে আপনারা আমাকে জানাবেন। তিনি বলেন, জনাব আলী কমিউনিটির বোর্ড মেম্বার হিসেবে কাজ করছে, আজ তার ডাকে চলে এসেছি।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৪৬

নিত্য সামগ্রী ঘরে পৌঁছে দেবে ক্যারিকরো গ্রোসারি

নিত্য সামগ্রী ঘরে পৌঁছে দেবে ক্যারিকরো গ্রোসারি

বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে ওষুধপত্র ও নানা পণ্যসামগ্রী মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য গড়ে তোলা হয়েছে ক্যারিকরো গ্রোসারি। নিউইয়র্ক সহ উত্তর আমেরিকায় এবং পর্যায়ক্রমে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে দেয়া হবে এ সেবা। সেপ্টেম্বর শেষে যুক্তরাষ্ট্র, বাংলাদেশ, ভারত এবং নেপালে শুরু হবে ক্যারিকরোর সেবা। ক্যারিকরো লি: এর সিইও এবং প্রতিষ্ঠাতা মোহাম্মাদ কামরুল আহসান নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে  গত সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুজাহিদুল খান, মিনু ঊদ্দিন, আজগর হোসেন খান বাবু, ইফাত অরিন, দীবাকর সেন, মহিরুল চৌধুরি ও আজাহারুল চৌধুরি।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৪৫

ব্রঙ্কসে ফোবানার করোনা ও অ্যান্টিবডি টেস্ট কর্মসূচি
মার্কস হোম কেয়ারের সহযোগিতা

ব্রঙ্কসে ফোবানার করোনা ও অ্যান্টিবডি টেস্ট কর্মসূচি

ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় মার্কস হোম কেয়ারের সহযোগিতায় ফোবানার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে কোভিড-১৯ ও অ্যান্টিবডি টেস্ট কর্মসূচি। এ আয়োজনের সাথে আরো ছিল বাংলাদেশি-আমেরিকান পুলিশ এসোসিয়েশন-বাপা, নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব এবং অল এশিয়ান আমেরিকান ফাউন্ডেশন। গত বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আয়োজিত ভ্রাম্যমাণ এ ক্যাম্পে করোনার অ্যান্টিবডি ও করোনায় সংক্রমিত কিনা তা পরীক্ষার জন্য অংশ নেন প্রায় ২৫০ জন মানুষ।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৪৪

ডিজিটাল ট্রাভেলসের মতবিনিময়
ব্রঙ্কস কমিউনিটির সাথে

ডিজিটাল ট্রাভেলসের মতবিনিময়

নিউইয়র্কের অন্যতম ট্রাভেল এজেন্সী ডিজিটাল ট্রাভেলসের স্বত্ত্বাধিকারী নজরুল ইসলাম গত রোববার সন্ধ্যায় ব্রঙ্কসের খলিল চাইনিজে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের সাথে এক মত বিনিময় সভায় মিলিত হন। তিনি বর্তমান পরিস্থিতিতে ট্রাভেল ব্যবসার বিভিন্ন খুঁটিনাটি দিক নিয়ে আলোচনা করেন।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৪২

নৃত্যশিল্পী অনুপ দাসের মৃত্যু
সাংস্কৃতিক অঙ্গনে শোক

নৃত্যশিল্পী অনুপ দাসের মৃত্যু

নিউইয়র্কের জনপ্রিয় নৃত্যশিল্পী ও সংগঠক অনুপ কুমার দাস (৫৭) হৃদরোগে আক্রান্ত হয়ে গত ২০ জুলাই সোমবার পরলোকগমন করেছেন। সিটির ব্রঙ্কসে বসবাসরত চট্টগ্রামের হাটহাজারির সন্তান অনুপ দীর্ঘ দিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। তাঁর দুটি কিডনি অকেজো ছিল ১০/১২ বছর যাবত। নৃত্যশিল্পী অনুপ কুমার দাসের ভগ্নিপতি কমিউনিটি লিডার ও সাংবাদিক শিতাংশু গুহ জানান, গত সোমবার সকালে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে সাথে সাথে ৯১১-এ ফোন করা হয়। অ্যাম্বুলেন্সসহ প্যারামেডিক্সরা বাসায় এসে প্রাথমিক পর্যবেক্ষণেই তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি বাবা অমূল্য দাস, মা সুপ্রিয়া দাস, দুই ভাই আর এক বোন সহ বহু শুভাকাঙ্খী রেখে যান। তিনি ছিলেন চিরকুমার।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৩৯

বাংলাদেশে করোনার ভুয়া পরীক্ষা
নিউইয়র্ক টাইমসে খবর

বাংলাদেশে করোনার ভুয়া পরীক্ষা

ছবিটি নিউইয়র্ক টাইমস থেকে নেওয়া হয়েছে। তারা ক্যাপশনে লিখেছে, ঢাকায় একটি করোনা ভাইরাস পরীক্ষা কেন্দ্রের বাইরে দাঁড়িয়ে আছে মানুষ। বাংলাদেশে করোনা ভাইরাসের ভুয়া রিপোর্ট নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস। যার হেডলাইন দেওয়া হয়েছে ‘বাংলাদেশে বড় ব্যবসা : করোনার ভুয়া সার্টিফিকেট বিক্রি’।

শনিবার, ১৮ জুলাই ২০২০, ০২:২৫

মসজিদের ভেতরে হবে ঈদ জামাত স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ
বিভিন্ন মসজিদের পুলিশের মতবিনিময়

মসজিদের ভেতরে হবে ঈদ জামাত স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ

নিউইয়র্ক সিটির বিভিন্ন মসজিদে পরিচালনা বোর্ডের সাথে সভা করছে পুলিশ। সভায় আসন্ন ঈদুল আজহার জামাত খোলা মাঠে না করার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও পুলিশের তরফ থেকে মসজিদের ভেতরে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত আয়োজনের অনুরোধ জানানো হয়েছে।
গত বুধবার ব্রঙ্কসের স্টারলিংÑবাংলাবাজার এলাকায় বাংলাবাজার জামে মসজিদে এনওয়াইপিডি’র ৪৩ প্রিসেনক্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় আসন্ন ঈদুল আজহা উপলক্ষে মুসলিম কমিউনিটির নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা গ্রহণের কথা জানায় পুলিশ। এসময় পুলিশের পক্ষ থেকে জানান হয়, করোনাকালীন ঈদের জামাত খোলা মাঠের পরিবর্তে মসজিদে স্বাস্থ্যবিধি মেনে আদায় করতে হবে।

শনিবার, ১৮ জুলাই ২০২০, ০২:২৪

‘পুলিশের হাতেই হ্যান্ডকাপ, অপরাধীকে পড়াবে কে?’
আইন শৃঙ্খলার অবনতি : শিকাগোকে হার মানাবে নিউইর্য়ক

‘পুলিশের হাতেই হ্যান্ডকাপ, অপরাধীকে পড়াবে কে?’

‘পুলিশই হ্যান্ডকাপ পরিহিত। অপরাধীকে হ্যান্ডকাপ পড়াবে কে? আইন দিয়েই পুলিশ বাহিনীর কর্মকান্ডকে সীমিত করে দেয়া হচ্ছে। ডিপার্টমেন্ট থেকেও দিচ্ছে না সাপোর্ট। অপরাধ জগতে অসহায় পুলিশ। নির্লিপ্ত দাঁড়িয়ে থাকা ছাড়া কোন উপায় নেই।’ এমনই ক্ষুব্ধ প্রতিক্রিয়া নিউইর্য়ক সিটি পুলিশের মুখে মুখে। চাকরি, নিজের ও পরিবারের নিরাপত্তা এবং ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন তারা।

শনিবার, ১৮ জুলাই ২০২০, ০২:১৪

ফাহিমের সন্দেহভাজন খুনী গ্রেফতার
নিউইয়র্কে শত কোটি টাকার মালিক বাংলাদেশি তরুণ খুন

ফাহিমের সন্দেহভাজন খুনী গ্রেফতার

যুক্তরাষ্ট্রের তথ্যপ্রযুক্তি খাতের তরুণ বাংলাদেশি উদ্যোক্তা ফাহিম সালেহ খুনের ঘটনায় গতকাল বৃহস্পতিবার সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে। নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে। তবে তদন্তের স্বার্থে ওই ব্যক্তির পুরো নাম ও তথ্য জানাচ্ছে না পুলিশ। সূত্র জানায়, গ্রেফতারের পর ওই ব্যক্তি পাগলের অভিনয় করছে।

শনিবার, ১৮ জুলাই ২০২০, ০১:৫৯

জ্যাকসন হাইটসে করোনা সুখবর
অ্যান্টিবডি পজিটিভ

জ্যাকসন হাইটসে করোনা সুখবর

জ্যাকসন হাইটস ও পার্শ্ববর্তী করোনা এলাকায় এপ্রিলের শেষ থেকে জুনের শেষ পর্যন্ত যাদের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে তাদের অধিকাংশের মধ্যেই অ্যান্টিবডি পজিটিভ পাওয়া গেছে। এই সুখবরটির কারণে নগরীর স্বাস্থ্য কর্মকর্তারা মনে করছেন, নিউইয়র্কে যদি করোনা ভাইরাসের দ্বিতীয় কোন হামলা হয় তবে এই দুই এলাকায় তার প্রভাব প্রথমবারের মতো এত ব্যাপক হবে না। অ্যান্টিবডি তাদেরকে রক্ষা করতে সহায়ক হবে।

শনিবার, ১৮ জুলাই ২০২০, ০১:৫৮

লক্ষাধিক বাংলাদেশির জন্য দুঃসংবাদ
আগামী সপ্তাহে শেষ হচ্ছে ৬শ ডলারের অনুদান

লক্ষাধিক বাংলাদেশির জন্য দুঃসংবাদ

লক্ষাধিক বাংলাদেশি আমেরিকানের জন্য আসছে দুঃসময়। বেকারত্বের আঘাত ও অসহায়ত্বের মধ্যে পড়তে পারেন তারা। বাড়ি ভাড়া/ মর্গেজ, গাড়ির ইন্স্যুরেন্স, টেলিফোন-ইউটিলিটি বিল,সংসার খরচ ও সন্তানদের স্কুল-কলেজের ব্যয়ভার বহন করা নিয়ে হিমশিম খেতে হবে। অধিকাংশ বাংলাদেশির (যারা বেকার হয়েছেন, যারা করোনার কারণে কাজে যাননি) জন্য এটি সুখকর নয়।

শনিবার, ১৮ জুলাই ২০২০, ০১:৫৫

স্টেট থেকে বাড়ি ভাড়া প্রদান শুরু

স্টেট থেকে বাড়ি ভাড়া প্রদান শুরু

করোনা ভাইরাসের কারণে চাকরি হারানো লোকজনের বাড়ি-ভাড়া প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। গত বুধবার নিউইয়র্ক স্টেট গর্ভনর অফিসের পক্ষ থেকে এ ব্যাপারে বিস্তারিত নিয়ম-কানুন প্রকাশ করা হয়েছে।
স্বল্প আয়ের লোকজনের মধ্যে যারা মোট আয়ের ৩০ শতাংশ বাসা ভাড়া বাবদ ব্যয় করতেন, তারাই পাবেন এই সুবিধা। তবে যারা বেকার ভাতা পাচ্ছেন বা অন্য কোন সুবিধা গ্রহণ করছেন, তারা এ আবেদনের যোগ্য হবেন না। ফলে সব শর্তপূরণ করে স্বল্পসংখ্যক ভাড়াটিয়া এই সুবিধা পাবেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শনিবার, ১৮ জুলাই ২০২০, ০১:৪৫

বাংলাদেশে করোনার ভুয়া রিপোর্ট নিয়ে নিউইয়র্ক টাইমসে প্রতিবেদন

বাংলাদেশে করোনার ভুয়া রিপোর্ট নিয়ে নিউইয়র্ক টাইমসে প্রতিবেদন

এই ছবিটি নিউইয়র্ক টাইমস থেকে নেওয়া হয়েছে। তারা ক্যাপশনে লিখেছে, ঢাকায় একটি করোনা ভাইরাস পরীক্ষা কেন্দ্রের বাইরে দাঁড়িয়ে আছে মানুষ। বাংলাদেশে করোনা ভাইরাসের ভুয়া রিপোর্ট নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস। যার হেডলাইন দেওয়া হয়েছে ‘বাংলাদেশে বড় ব্যবসা: করোনার ভুয়া সার্টিফিকেট বিক্রি’।

প্রতিবেদনে বলা হয়, প্রবাসী শ্রমিকদের কাছে করোনামুক্ত ভুয়া সার্টিফিকেট বিক্রি করেছে বাংলাদেশে একজন হাসপাতালের মালিক। এ ঘটনায় ছদ্মবেশে দেশ ছেড়ে পালানোর সময় ওই মালিককে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার, ১৭ জুলাই ২০২০, ০৬:০৪

সহিংসতায় আতঙ্কের নগরী এখন নিউইয়র্ক

সহিংসতায় আতঙ্কের নগরী এখন নিউইয়র্ক

করোনাভাইরাস নয়, এখন প্রতিনিয়ত ঘটে চলা সহিংস ঘটনার আতঙ্কে রয়েছে নিউইয়র্কবাসী। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য নাগরিকদের অর্থনৈতিক দুরবস্থাকে দায়ী করেছেন ডেমোক্র্যাট কংগ্রেসওমেন আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্তেজ। নিউইয়র্কের লোকজন সন্তানদের পাতে খাবার তুলে দেওয়ার জন্য চুরি করতে বাধ্য হচ্ছেন বলে গত সপ্তাহান্তে এক ভার্চ্যুয়াল টাউন হল সভায় তিনি এমন মন্তব্য করেছেন।

মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ০৪:২০

সোসাইটি ও ইকে টেকনোলজির মাস্ক বিতরণ

সোসাইটি ও ইকে টেকনোলজির মাস্ক বিতরণ

নিউইয়র্কে ব্রঙ্কসে বাংলাদেশ সোসাইটি এবং ইকে টেকনোলজি গ্রুপ ইনক করোনা ক্ষতিগ্রস্তদের মাঝে বিনামূল্যে ফেস মাস্ক সহ খাদ্য সামগ্রী বিতরণ করেছে। গত ৫ জুলাই রোববার বিকেলে ব্রঙ্কসের স্টরলিং-বাংলাবাজার এলাকায় এসব সামগ্রী বিতরণ করা হয়।
ব্রঙ্কস বাংলাদেশ সোসাইটির সভাপতি আবদুল গাফ্ফার চৌধুরী খসরুর সভাপতিত্বে এবং সংগঠনের সহ সভাপতি জালাল চৌধুরী পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইকে টেকনোলজি গ্রুপ ইনক’র ইন্সট্রাাটর ইঞ্জিনিয়ার আব্দুল কাদের।

শনিবার, ১১ জুলাই ২০২০, ০৩:০২

সেন্সাস ও ভোটার নিবন্ধনে অংশগ্রহণের আহ্বান

সেন্সাস ও ভোটার নিবন্ধনে অংশগ্রহণের আহ্বান

নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশি কমিউনিটিকে মূলধারার কাজে আরো বেশি করে সম্পৃক্ত হবার আহবান জানিয়েছেন নিউইয়র্কের নবনির্বাচিত এস্টেট এসেম্বলিম্যান জোহরান মামদানি এবং নিউইয়র্ক সিটি মেয়র বিল ডি ব্লাজিওর প্রতিনিধি ন্যান্সি প্যাসকাল। রবিবার জ্যাকসন হাইটসে নিউইয়র্ক মুসলিমস ফর সিভিক এঙ্গেজমেন্ট (এনওয়াইমিউস) ও আমাদের সাপোর্ট নেটওয়ার্ক (এএসএন) এর বিনামূল্যে মাস্ক বিতরণ অনুষ্ঠানে তারা এই আহবান জানান। এসময় তারা আমেরিকার ২০২০ সালের আদমশুমারিতে (সেন্সাস) বাংলাদেশি কমিউনিটিকে অংশ নিতে বিশেষভাবে উদ্বুদ্ধ করেন তারা।

শনিবার, ১১ জুলাই ২০২০, ০৩:০০

ইয়েলো সোসাইটির নতুন কমিটির শপথ

ইয়েলো সোসাইটির নতুন কমিটির শপথ

প্রবাসে অন্যতম পেশাজীবী সংগঠন ইয়েলো সোসাইটি নিউইয়র্ক ইনকের ২০২০ সালের নতুন কমিটির শপথ সম্পন্ন হয়েছে। গত ৭ জুলাই জ্যাকসন হাইটসের ইটজি রেস্টুরেন্টে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার সরদার মুজিবুর রহমান মুজিব শপথ বাক্য পাঠ করান। তাকে সহযোগিতা করেন কমিশনের অপর সদস্য আরশাদ আলী ও এসএম জুয়াহেরুর রহমান জুয়েল।

শনিবার, ১১ জুলাই ২০২০, ০২:৫৮

ব্রঙ্কসে গিফট শপে চুরি

ব্রঙ্কসে গিফট শপে চুরি

ব্রঙ্কসে বাঙালি মালিকানাধীন ফোনস ক্লাবে দূর্র্ধষ চুরি সংঘটিত হয়েছে। গত ৬ জুলাই সোমবার ভোর রাতে ব্রঙ্কসের বাঙালি অধ্যুষিত স্টারলিং-বাংলাবাজার এলাকায় ১৪৬৪ ইউনিয়নপোর্ট রোডের ফোনস ক্লাব অ্যান্ড গিফট শপে এ দু:সাহসিক চুরি সংঘটিত হয়। চোর ব্যবসা প্রতিষ্ঠানটির শাটারের তালা ও গ্লাস ভেঙ্গে ভেতরে প্রবেশ করে মূল্যবান মোবাইল ফোন সেট সহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়। লুন্ঠিত মালামালের মূল্য ও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০ হাজার ডলার বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। এ রিপোর্ট লেখা পর্যন্ত লুন্ঠিত মালামাল উদ্ধার কিংবা কেউ গ্রেফতার হয়নি। এ ঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

শনিবার, ১১ জুলাই ২০২০, ০২:৫৩

বিজ্ঞানী জহিরুল বাফি’র নির্বাহী পরিচালক হলেন

বিজ্ঞানী জহিরুল বাফি’র নির্বাহী পরিচালক হলেন

বাংলাদেশ আমেরিকা ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন (বাফি) এর নির্বাহী পরিচাল হলেন বিজ্ঞানী জহিরুল হক ভূঁইয়া মুকুল। ৭ জুলাই বাফির এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। যুক্তরাষ্ট্রে বাফি একটি সামাজিক সংগঠন। ‘হেল্পিং হিলিং এন্ড কেয়ারিং’ এই স্লোগানেই মানুষের কল্যাণে মানুষের পাশে দাঁড়ানোই বাফি’র মূল লক্ষ্য ও উদ্দেশ্য।
করোনাকালীন মহামারীর এই সময়ে বাফির পক্ষ থেকে বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রে খাদ্যসামগ্রী, মাস্ক, নগদ অর্থ সহ বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়। গত এক যুগেরও বেশি সময় ধরে বাফি নীরবে নিভৃতে দেশে ও প্রবাসে সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এছাড়াও বাফি উত্তর আমেরিকার সর্ববৃহৎ সংগঠন ফোবানার অন্তর্ভুক্ত একটি রেজিস্টার্ড সংগঠন ও ভোটার।

শনিবার, ১১ জুলাই ২০২০, ০২:৪৮

জ্যাকসন হাইটসে আউটডোর ডাইনিং স্থায়ী করার আহ্বান

জ্যাকসন হাইটসে আউটডোর ডাইনিং স্থায়ী করার আহ্বান

জ্যাকসন হাইটসে রেস্টুরেন্টগুলির সামনের সাইডওয়াকে বসে খাওয়া বা আউটডোর ডাইনিং ব্যবস্থাকে স্থায়ীভাবে চালুর অনুমতি দেয়ার জন্য জন্য মেয়র বিল ডি ব্লাজিওর কাছে আবেদন জানিয়েছে এলাকার রেস্টুরেন্ট মালিকদের একটি কোয়ালিশন।

শনিবার, ১১ জুলাই ২০২০, ০২:৪৪

পুলিশ কমিশনার শিয়াকে বরখাস্তের দাবি

পুলিশ কমিশনার শিয়াকে বরখাস্তের দাবি

নিউইয়র্কের পুলিশ কমিশনার ডারমট শিয়াকে বরখাস্তের দাবি জানিয়েছেন কাউন্সিলম্যান রোরি ল্যান্সম্যান। তিনি অভিযোগ করেছেন, নগরীর সাম্প্রতিক অপরাধ তৎপরতার ব্যাপক বৃদ্ধির দায় বিচার ব্যবস্থার সংস্কারের ওপর চাপিয়ে দিয়ে পুলিশ কমিশনার নিজের ব্যর্থতাকে আড়াল করার চেষ্টা করেছেন। মধ্য কুইন্সের ২৪ কাউন্সিল ডিস্ট্রিক্ট থেকে নির্বাচিত ল্যান্সম্যান বলেছেন, সিটিতে অপরাধ বৃদ্ধি সম্পর্কে শিয়ার বক্তব্য তার ব্যর্থতা স্বীকারেরই নামান্তর। তাকে বরখাস্তের দাবি জানিয়ে ল্যান্সম্যান ৬ জুলাই মেয়রের কাছে চিঠি পাঠিয়েছেন।

শনিবার, ১১ জুলাই ২০২০, ০২:৩৫

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়