ঢাকা, ২০২১-০১-১৯ | ৫ মাঘ,  ১৪২৭
সর্বশেষ: 
শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

স্ত্রীকে হত্যা চেষ্টা সেপলভেদা গ্রেফতার

স্ত্রীকে হত্যা চেষ্টা সেপলভেদা গ্রেফতার

স্ত্রীকে শ্বাসরুদ্ধ করে হত্যা চেষ্টার অভিযোগে নিউইয়র্ক রাজ্য সিনেটর লুইস আর সেপলভেদাকে গ্রেফতার করেছে পুলিশ। বাংলাদেশি কমিউনিটির ঘনিষ্ঠ ও ‘ভাইখ্যাত’ সেপলভেদাকে (৫৬) ব্রঙ্কস থেকে গ্রেফতার করা হয়।

শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২:৪৭

নিউইয়র্কে সবার জন্য ভ্যাকসিন
কুইন্সের সিটি ফিল্ডে মেগা ভ্যাকসিন সেন্টার হচ্ছে

নিউইয়র্কে সবার জন্য ভ্যাকসিন

নিউইয়র্ক সিটিতে জোরেসোরে করোনা ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। সিটির পাঁচটি বরোতেই একাধিক স্থানে ভ্যাকসিন প্রদানের জন্য স্থাপনা তৈরি করা হয়েছে। বুধবার থেকে ম্যানহাটনের জ্যাকব জাবিথ সেন্টারে বিশেষ ব্যবস্থায় ভ্যাকসিন দেয়া হবে। কুইন্সের সিটি ফিল্ড (শিয়া স্টেডিয়াম) খুলে দেয়া হচ্ছে করোনা টিকা দেয়ার জন্য। নাম দেয়া হয়েছে ‘মেগা কোভিড-১৯ ভ্যাকসিনেসন সাইট’। আগামী ২৫ জানুয়ারি থেকে এটি চালু হবে। প্রতিদিন এখানে ৭ হাজার ভ্যাকসিন দেয়ার ক্যাপাসিটি থাকবে। দিনরাত ২৪ ঘন্টাই খোলা থাকবে এবং নিউ ইয়র্কাররা ভ্যাকসিন নিতে পারবেন। এখানে ফ্রি গাড়ি পার্কের ব্যবস্থাও থাকছে।

শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২:২০

বৃহৎ পরিসরে খলিল বিরিয়ানী হাউজ

বৃহৎ পরিসরে খলিল বিরিয়ানী হাউজ

বৃহৎ পরিসরে নিউইয়র্কে বাঙালি মালিকানাধীন খলিল বিরিয়ানী হাউজের উদ্বোধন হবে আগামী ১৩ জানুয়ারি। ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় ১৪৪৫ ওলমাস্টেড এভিনিউয়ের ছোট রেস্টুরেন্ট থেকে পার্শ্ববর্তী ১৪৫৭ ইউনিয়ন পোর্ট রোডের বৃহত্তর পরিসরে স্থানান্তরিত হচ্ছে এই রেস্তোরাঁ।  

শনিবার, ৯ জানুয়ারি ২০২১, ০৩:১৯

শিশুদের নিয়ে স্বপ্ন দেখে খুদে বাঙালি ফাতিহা

শিশুদের নিয়ে স্বপ্ন দেখে খুদে বাঙালি ফাতিহা

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন ৯ বছর বয়সী ফাতিহা আয়াত নিউইয়র্ক নগরের গিফ্টেড অ্যান্ড ট্যালেন্টেড প্রোগ্রামের চতুর্থ গ্রেডের ছাত্রী। জাতীয় পর্যায়ে গণিত প্রতিযোগিতায় এরই মধ্যে সে পেয়েছে অনারেবল মেনশন। জাতিসংঘের বিভিন্ন সম্মেলনে নিয়মিত যোগ দিয়ে কথা বলে সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার নিয়ে। তার বয়সী শিশুদের জন্য গণিত, কোডিং, বিজ্ঞান, নিউজ, কোরআন শরিফের তাফসির, সমসাময়িক নানা বিষয় নিয়ে ইউটিউবে কনটেন্ট আপলোড করে। ভালোবাসে ছবি আঁকতে আর চিঠি লিখতে।

বুধবার, ৬ জানুয়ারি ২০২১, ০৮:৩৪

টিকা গ্রহণের যোগ্য কিনা, জানাবে অ্যাপ

টিকা গ্রহণের যোগ্য কিনা, জানাবে অ্যাপ

নিউইয়র্কের বাসিন্দাদের কে কে টিকা গ্রহণের যোগ্য, তা জানতে একটি অ্যাপ নিয়ে আসা হয়েছে। করোনার টিকা বিতরণের সুবিধার জন্য এই অ্যাপ নিয়ে আসা হয়েছে। নিউইয়র্ক অঙ্গরাজ্য গতকাল সোমবার ‘অ্যাম আই এলিজিবল’ নামে নতুন এই অ্যাপের ঘোষণা দিয়েছে।

বুধবার, ৬ জানুয়ারি ২০২১, ০৮:৩১

নিউইয়র্কের চোরাবাজারে করোনা ভ্যাকসিন!

নিউইয়র্কের চোরাবাজারে করোনা ভ্যাকসিন!

জানুয়ারিতে নিউইয়র্ক সিটিতে ১০ লাখ মানুষ ভ্যাকসিন পাবেন। বৃহস্পতিবার মেয়র ডি ব্লাজিও এ ঘোষণা দেন। অবশ্য তিনি বলেন, এতে ফেডারেল, স্টেট ও ভ্যাকসিন প্রস্তুতকারি প্রতিষ্ঠানেরও সহযোগিতা লাগবে। তিনি আগামী ১৪ মার্চকে নিউইয়র্ক সিটিতে করোনা দিবস হিসেবে ঘোষণা দিয়েছেন। এদিনই ২০২০ সালে সিটিতে প্রথম করোনা আক্রান্ত হয়ে লোক মারা যায়। করোনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্যই এ দিবসটি পালন করা হবে।

শনিবার, ২ জানুয়ারি ২০২১, ০৩:৪১

দোকান কর্মী ও শিক্ষকদের অগ্রাধিকারের সুপারিশ
উভার ড্রাইভারদেরও দেন-দরবার শুরু

দোকান কর্মী ও শিক্ষকদের অগ্রাধিকারের সুপারিশ

যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে ফাইজার বায়োএনটেক ও মডার্নার করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। তবে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় অগ্রাধিকার ভিত্তিতে এই ভ্যাকসিন নাগরিকদের মধ্যে প্রয়োগ করা হচ্ছে।
এর মধ্যে করোনা সম্পর্কিত ফেডারেল উপদেষ্টা পরিষদ তাদের নতুন একটি সুপারিশে মুদি দোকানের কর্মী, শিক্ষক, ডে কেয়ার স্টাফ-সহ অন্য পেশার সম্মুখযোদ্ধা ও ৭৪ বছরের অধিক বয়সী নাগরিকদেরও অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা প্রদানের সুপারিশ করেছে।

শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০, ০০:৪২

করোনা ভ্যাকসিন নিচ্ছেন প্রবাসীরা আজকাল রিপোর্ট

করোনা ভ্যাকসিন নিচ্ছেন প্রবাসীরা আজকাল রিপোর্ট

যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ এর ভ্যাকসিন নেয়া শুরু হয়েছে। গত ১৪ ডিসেম্বর সোমবার থেকে এ ভ্যাকসিন বাংলাদেশিরাও গ্রহণ করছেন। ভ্যাকসিন গ্রহণকারী বাংলাদেশিরা সুস্থ আছেন বলে জানা গেছে।

শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০, ০০:৩৭

সোমা সাঈদের প্রতি ব্যাপক সমর্থন
সিটি কাউন্সিল নির্বাচন

সোমা সাঈদের প্রতি ব্যাপক সমর্থন

নিউইয়র্কের সিটি কাউন্সিল নির্বাচনে কুইন্স কাউন্টি ওমেন’স বার এসোসিয়েশনের প্রেসিডেন্ট এটর্নি সোমা সাঈদ কুইন্স ডিস্ট্রিক-২৪ এর বিশেষ নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করেছেন। তার প্রতি বিভিন্ন স্তরের রাজনৈতিক, সামাজিক ও দাতব্য প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ব্যাপকভাবে সমর্থন জানিয়েছেন।  সাধারণ জনগণের অধিকার আদায়ের জন্য নিবেদিত প্রাণ সোমা সাঈদের প্রতি বিভিন্ন মহল থেকে জানানো হয়েছে অভিনন্দন। কাউন্সিল মেম্বার ররি ল্যান্সম্যান গভর্নরের কার্যালয়ে বিশেষ পরামর্শকের দায়িত্ব থেকে পদত্যাগ করায় এই পদটি শূন্য ঘোষণা করা হয়। ফলে এই পদে আগামী ২ ফেব্রুয়ারি বিশেষ নির্বাচন অনুষ্ঠিত হবে। উল্লেখ্য যে, বিজয়ী প্রার্থী ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করবেন।

শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০, ০০:৩৫

বাবা ছেলেসহ আরও তিন প্রবাসীর মৃত্যু

বাবা ছেলেসহ আরও তিন প্রবাসীর মৃত্যু

নিউইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিন ঘণ্টার ব্যবধানে বাংলাদেশি বাবা-ছেলের করুণ মৃত্যু হয়েছে। মারা গেছেন আরও এক তরুণ বাংলাদেশি ইমিগ্রেশন আইনজীবী।

শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০, ০০:০৩

নিউইয়র্কে শ্বেতাঙ্গ নারীর গাড়ি হামলায় আহত ৬

নিউইয়র্কে শ্বেতাঙ্গ নারীর গাড়ি হামলায় আহত ৬

নিউইয়র্কেও ম্যানহাটানে বর্ণবাদবিরোধী আন্দোলনকারীদের ওপর গাড়ি নিয়ে হামলার ঘটনায় অন্তত ছয় বিক্ষোভকারী আহত হয়েছেন। গত শুক্রবার বিকেলে মিডটাউন ম্যানহাটনের উদ্দেশ্যে যাত্রা করার সময় ছয়জন বিক্ষোভকারীদের ওপর গাড়ি চালক ধাক্কা দেয়।

শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০, ০৫:৪৭

নিউইয়র্কে চিকিৎসকসহ ১০ বাংলাদেশির মৃত্যু
করোনার দ্বিতীয় স্রোতে এক মাসে শত শত আক্রান্ত

নিউইয়র্কে চিকিৎসকসহ ১০ বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউয়ে এক মাসের ব্যবধানে এক চিকিৎসকসহ অন্তত ১০ বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। আক্রান্ত হয়ে হাসপাতালে ও নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন কয়েক শতাধিক। এরা সকলেই নিউইয়র্ক, কানেকটিকাট, ম্যাসাচুসেটস, পেনসিলভানিয়া, নিউজার্সি, মিশিগান, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, ভার্জিনিয়া, মেরিল্যান্ড ও ওয়াশিংটন ডিসির বাসিন্দা বলে জানা গেছে।

শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০, ০২:৪৮

২৪ ঘণ্টায় আক্রান্তের রেকর্ড

২৪ ঘণ্টায় আক্রান্তের রেকর্ড

যুক্তরাষ্ট্রে মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত মঙ্গলবার নতুন করে ২ লাখ ৫০ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। জনস হপকিন্স ইউনিভার্সিটির প্রকাশিত তথ্যের ওপর ভিত্তি করে এএফপি প্রণীত উপাত্ত অনুযায়ী, প্রতিদিনই দুই থেকে তিন হাজার মানুষ করোনায় মারা যাচ্ছেন।
করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত মাসে নাটকীয়ভাবে কোভিড-১৯ রোগে সংক্রমণের হার অনেক বেড়ে যেতে দেখা যায়। প্রাত্যহিক হিসাবে গত ১৩ দিনের ১০ দিনই নতুন করে ২ লাখ বা তার বেশি সংখ্যক লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০, ০২:২৬

জানুয়ারিতেই ভ্যাকসিন পাবে নিউইয়র্কবাসী

জানুয়ারিতেই ভ্যাকসিন পাবে নিউইয়র্কবাসী

জানুয়ারির শেষ নাগাদ নিউইয়র্কের সাধারণ জনগণ করোনা ভ্যাকসিন পেতে শুরু করবেন। গতকাল বৃহস্পতিবার নিউইয়র্কের গর্ভনর অ্যান্ড্রু কুমো এ ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, জানুয়ারি মাসের শেষে নিউইয়র্কের বাসিন্দারা ভ্যাকসিন পাওয়া শুরু করবেন। তবে যাদের আন্ডার লায়িং কন্ডিশন রয়েছে, যেমন ডায়াবেটিস, ব্লাড প্রেশার ও হার্ট ডিজিস রয়েছে তারা আগে পাবেন। ৬৫ বছরের অধিক বয়স্করাও আগে ভ্যাকসিন পাবেন। গত সোমবার থেকে শুধুমাত্র স্বাস্থ্যকর্মী ও লং টার্ম কেয়ার ফেসিলিটির বাসিন্দারা ভ্যাকসিন পাচ্ছেন। করোনা ভাইরাসের নতুন এই ভ্যাকসিনটি গর্ভবর্তী নারী ও মারাত্মক এলার্জি আছে এমন রোগীদের শরীরে প্রয়োগ করা হচ্ছে না।   

শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০, ০২:২৪

জ্যাকসন হাইটসে লাক্সারি এফোর্ডেবল হাউজিং

জ্যাকসন হাইটসে লাক্সারি এফোর্ডেবল হাউজিং

জ্যাকসন হাইটসে এবার এফোর্ডেবল হাউজিং। ৭২ স্ট্রিটের ওপর ব্রডওয়ে ও রুজভেল্ট এভিনিউ এর মাঝখানে। যাকে বলে হার্ট অব জ্যাকসন হাইটস। প্রবাসী বাংলাদেশিদের পদচারণায় মুখরিত এলাকা। পা বাড়ালেই ই, এফ, এম, আর ও সেভেন ট্রেন। রুজভেল্ট পার্ক নামের নতুন এই বহুতল ভবনটিতে রয়েছে অতি আধুনিকতার ছোঁয়া। স্বল্প ও মধ্যবিত্ত আয়ের লোকদের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৪৭টি এপার্টমেন্ট। যাতে রয়েছে স্টুডিও, এক বেডরুম, দুই বেড রুম ও ৩ বেডরুমের ইউনিট। যার ভাড়া হবে প্রতি মাসে ১১২১ ডলার থেকে ৩২৮৩ ডলার পর্যন্ত। ভবনটিতে রয়েছে মোট ১৫৪ এপার্টমেন্ট। বাকি ১০৭টি বাজার দরে ভাড়া দেয়া হচ্ছে।

শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০৪:২৩

করোনায় মানুষের মৃত্যুতে কাঁদলেন জো বাইডেন

করোনায় মানুষের মৃত্যুতে কাঁদলেন জো বাইডেন

কাঁদতে দেখা গেছে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে। তিনি যুক্তরাষ্ট্রের একটি নার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের সঙ্গে ভার্চুয়াল আলাপের সময় কেঁদে ফেলেন। ডেলওয়ারের উইলমিংটন থিয়েটার থেকে ম্যারি টারনার করোনার সময়ে নিজের এবং সহকর্মীদের অবস্থা বর্ণনার পাশাপাশি, মৃত্যুপথযাত্রী রোগীদের অসহায়ত্বের কথা তুলে ধরেন। যা শুনে নিজেকে ধরে রাখতে পারেনি বাইডেন।

শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০৩:৫২

নিউইয়র্কে আবারও স্কুল বন্ধ ঘোষণা

নিউইয়র্কে আবারও স্কুল বন্ধ ঘোষণা

যুক্তরাষ্ট্রে দ্বিতীয় ধাপে করোনা ভাইরাস আবারও ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিন লাখো মানুষ আক্রান্ত হচ্ছেন। মারা যাচ্ছেন প্রায় দুই হাজার জন। এ অবস্থায় নিউইয়র্ক সিটির সব স্কুল বৃহস্পতিবার থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। গত বুধবার নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও এ ঘোষণা দিয়েছেন।

শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০৩:৪৯

নিউইয়র্কে  করোনার টিকা সরবরাহ করবে না ট্রাম্প প্রশাসন

নিউইয়র্কে করোনার টিকা সরবরাহ করবে না ট্রাম্প প্রশাসন

হোয়াইট হাউসের রোজ গার্ডেনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরও বলেন, কয়েক সপ্তাহের মধ্যেই ভ্যাকসিন আসছে। নিউ ইয়র্ক বাদে সব রাজ্যই এটা পাবে। কোথা থেকে এটা আসছে, তা জানি না। তবে বিশ্বের সব চেয়ে বড় কোম্পানি; বড় ল্যাব থেকে এটা আসছে।

সোমবার, ১৬ নভেম্বর ২০২০, ০৩:৫৪

ওপারের ডাক পেলেন গ্রিনকার্ড পেলেন না!
মোস্তফা কামাল পাশার মৃত্যু

ওপারের ডাক পেলেন গ্রিনকার্ড পেলেন না!

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের মধ্যে প্রিয়মুখ মোস্তফা কামাল পাশা মানিক আর নেই। ১০ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ৭২ বছর বয়সী মানিক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সন্দ্বীপের গাছুয়ার সন্তান মানিক যুক্তরাষ্ট্রে এসেছিলেন ৩৫ বছর আগে। এর ৫ বছর পর একবার বাংলাদেশে গিয়ে স্ত্রী-সন্তানের সাথে সাক্ষাৎ করেছেন। তারপর কেটে গেল ৩০টি বছর। গ্রিনকার্ডের দেখা পাননি।

শনিবার, ১৪ নভেম্বর ২০২০, ০৩:০০

নিউইয়র্কে ভোজন বিলাসীদের নতুন ঠিকানা ‘জম জম গ্রীল’

নিউইয়র্কে ভোজন বিলাসীদের নতুন ঠিকানা ‘জম জম গ্রীল’

জ্যাকসন হাইটসে হালাল ও স্বাস্থ্যসম্মত খাবার নিয়ে এলো জম জম গ্রীল। কুইন্সের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসের ৩৭ এভিনিউ এর ওপর ও ৭৩ স্ট্রিটের সন্নিকটে ২৭ অক্টোবর চালু হলো এ রেস্টুরেন্টটি। ব্যবস্থাপনা কর্তৃপক্ষের দাবি, জম জম গ্রীল হবে আগামীতে বাংলাদেশি বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে নতুন ঠিকানা। কারণ তারা কম মূল্যে ফ্রেশ, হালাল ও স্বাস্থ্যসম্মত খাবার এখানে পাবেন।

শনিবার, ১৪ নভেম্বর ২০২০, ০২:৫৯

করোনায় খালেক খায়েরের মুত্যু তিনজনের একই যাত্রাপথ

করোনায় খালেক খায়েরের মুত্যু তিনজনের একই যাত্রাপথ

তাঁরা ৩ জন। সবাই নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে পরিচিত মুখ। আমেরিকায় বাংলাদেশিদের বৃহত্তম সংগঠন বাংলাদেশ সোসাইটির নির্বাচিত নেতা ছিলেন। কামাল আহমেদ সভাপতি ও কার্যনির্বাহী সদস্য ছিলেন আজাদ বাকির। তাঁরা কয়েক মাস আগে মারা যান করোনা আক্রমণে। ভাইস প্রেসিডেন্ট আব্দুল খালেক খায়ের গত সোমবার একই রোগে মারা যান।

শনিবার, ১৪ নভেম্বর ২০২০, ০২:৫৬

ব্রঙ্কসে খলিলের রেসিপি বাইডেন বিরিয়ানি!

ব্রঙ্কসে খলিলের রেসিপি বাইডেন বিরিয়ানি!

ব্রঙ্কসের খলিল বিরিয়ানী হাউসের রেসিপিতে নতুন সংযোজিত হয়েছে বাইডেন বিরিয়ানি। খলিল বিরিয়ানী হাউসের সিইও মো. খলিলুর রহমান জানান, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন বিজয়ী হওয়ার ঘোষণা আসার পরই নবনির্বাচিত প্রেসিডেন্টকে সেলিব্রেট করতে বাইডেন বিরিয়ানি চালুর সিদ্ধান্ত নিই। তিনি জানান, বাইডেন বিরিয়ানি সম্পূর্ণ একটা অভিনব রেসিপি। ভিন্ন স্বাদের স্পেশাল বিরিয়ানি। এটি চালুর পরপরই দারুণভাবে এনজয় করছেন কাস্টমাররা।

শনিবার, ১৪ নভেম্বর ২০২০, ০২:৫৩

রাত ১০টার পর রেস্টুরেন্ট, বার জিম বন্ধ

রাত ১০টার পর রেস্টুরেন্ট, বার জিম বন্ধ

নিউইয়র্ক সিটিতে করোনা আক্রান্ত বৃদ্ধি পাওয়ায় স্টেট ও সিটি কড়া বিধি নিষেধ আরোপ করেছে। গত শুক্রবারেই ৮০০ করোনা আক্রান্ত রোগী স্টেটে হাসপাতালে ভর্তি হয়েছেন। মারা গিয়েছেন ৩০ জন। এমতাবস্থায় নিউ ইয়র্ক সিটি মেয়র ব্লাজিও গত মঙ্গলবার এক ঘোষনায় বলেছেন,রেড জোন এলাকায় গনসমাবেশ (মাসগ্যাদারিং) করলে ১৫ হাজার ডলার করে জরিমানা করা হবে। সেটা রেষ্টুরেন্ট, জিম, বার কিংবা উপাসনালয়ের ভেতর সর্বোচ্চ ১০ জনের উপস্থিতির বেলায় প্রযোজ্য হতে পারে।

শনিবার, ১৪ নভেম্বর ২০২০, ০১:৫১

মামলার রায়ে ফোবানার একাংশের বিজয় দাবি
ঐক্য প্রক্রিয়া ও বিভক্ত ফোবানা উভয় আয়োজনই চলবে

মামলার রায়ে ফোবানার একাংশের বিজয় দাবি

মামলার রায়ে বিভক্ত ফোবানার একাংশ নিজেদের বিজয়ী ঘোষণা করেছে। পাশাপাশি তারা বলছেন, আগামীতে বিভক্ত ফোবানা আয়োজনেরও আর কোন বাঁধা রইলো না। উভয় পক্ষই তাদের মতো করে প্রতিবছর কর্মসূচি হাতে নিতে পারবে। তবে তারা এও বলেন, বিভক্ত ফোবানা কোনদিনই যৌক্তিক পরিণতিতে পৌছাতে পারবে না। এ কারণেই আমরা উপলব্ধি থেকেই অন্যপক্ষের সাথে ঐক্য প্রচেষ্টা চালু করেছি। সহসাই একটি ভার্চুয়াল সভার মাধ্যমে পর্যায়ক্রমে ফেবানার ঐক্য পুনস্থাপিত করবো। গত শনিবার জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে মোহাম্মদ হোসেন খান ও কাজি শওকত হোসেন আজমের নেতৃত্বাধীন ফোবানার একাংশ সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

শনিবার, ৭ নভেম্বর ২০২০, ০৪:৫২

ব্রঙ্কসে মধ্য ও নিম্ন মধ্যবিত্তদের নতুন হাউজিং প্রকল্প

ব্রঙ্কসে মধ্য ও নিম্ন মধ্যবিত্তদের নতুন হাউজিং প্রকল্প

ব্রঙ্কসের মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের জন্য নতুন হাউজিং প্রকল্প তৈরি হচ্ছে। সাউথ ব্রঙ্কসের রিভার এভিনিউ সংলগ্ন এলাকায় ১৯ তলা বিশিষ্ট ভবনে এক হাজার ইউনিট থাকবে। প্রকল্পটি সাউথ ব্রঙ্কেসর কনকোর্স সেকশনে অবস্থিত। এটি হবে ইনকাম রেস্ট্রিকটেড ও সার্পোটিভ হাউজিং। প্রকল্পটি গভর্নর অ্যান্ড্রু কুমোর ২০ বিলিয়ন ডলারের ৫ বছর মেয়াদী হাউজিং পরিকল্পনার আওতাধীন। যাতে রয়েছে নিউইয়র্কে এক লাখ এফোর্ডেবল হাউজিং এর আয়োজন।

শনিবার, ৭ নভেম্বর ২০২০, ০৪:৫০

৩৪ এভিনিউ গাড়ি নয়, পায়ে চলা পথ

৩৪ এভিনিউ গাড়ি নয়, পায়ে চলা পথ

জ্যাকসন হাইটসের ৩৪ এভিনিউ দীর্ঘ মেয়াদে জনগণের জন্য উন্মুক্ত থাকবে। করোনাকালে গত মে থেকে এ রাস্তাটি গাড়ি চলাচল বন্ধ করে পাবলিকের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। স্থানীয় জনগণ এ রাস্তায় শুধু হাঁটা, সাইকেল চালানো ও কমিউনিটি একটিভিটি পরিচালনা করতে পারতেন। ৩১ অক্টোবর এ নির্দেশনার শেষ দিন। অর্থাৎ এতে আবার গাড়ি চলার কথা ১ নভেম্বর থেকে। কিন্তু স্থানীয় জনগণের দাবির মুখে ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশন ও সিটি কতৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য এ রাস্তাটি উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে। শুধুমাত্র লোকাল ও ইর্মাজেন্সী গাড়ি এ রাস্তায় প্রবেশ করতে পারবে। ৩৪ এভিনিউয়ের দেড় মাইল পথ ৬৯ স্ট্রিট থেকে জাংশন বুলেভার্ড পর্যন্ত অংশ উন্মুক্ত রাখা হয়েছে।

শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩০

নিউইয়র্কের সদা হাস্যোজ্জ্বল টনির মৃত্যুতে শোকের ছায়া

নিউইয়র্কের সদা হাস্যোজ্জ্বল টনির মৃত্যুতে শোকের ছায়া

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক, মূলধারার অভিনেতা ও সাংবাদিক তৈয়বুর রহমান টনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। রোববার রাজধানী ঢাকার জিগাতলায় নিজ বাসায় মৃত্যুবরণ করেন তিনি। নিউইয়র্কে সদাহাসৌাজ্জ্বল অত্যন্ত সুপরিচিত ও সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত টনির অকাল মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। নিউইয়র্কে তিনি স্ত্রী ও দেশে-প্রবাসে অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:২৯

সাকিবের প্রত্যাবর্তনে নিউইয়র্কে সংবর্ধনা

সাকিবের প্রত্যাবর্তনে নিউইয়র্কে সংবর্ধনা

২৯ অক্টোবর শেষ হয়েছে। নিষেধাজ্ঞা। এরপরই মুক্ত বিহঙ্গের মতো ডানা মেলবেন সাকিব। নিষেধাজ্ঞা কাটিয়ে দেশে ফিরে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ের কথা জানালেন সাকিব আল হাসান। নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় সবাইকে অনুরোধ করলেন, নিজ নিজ ক্ষেত্রে দেশের জন্য কাজ করার। একই সঙ্গে করোনা নিয়েও সতর্ক থাকার আহ্বান জানান তিনি। মঙ্গলবার উড সাইডের কুইন্স প্যালেসে সাকিবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে শোটাইম মিউজিক।

শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:২৬

শেষ হলো দুর্গোৎসব
অনাড়ম্বর আয়োজন

শেষ হলো দুর্গোৎসব

দুর্গাপূজা বাঙালি হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব। এ বছর দুর্গাপুজা শুরু হয় ২১ অক্টোবর। আর শেষ হয় ২৫ অক্টেবর রোববার বিজয়া দশমী দিয়ে। এবার নিউইয়র্কে পূজার আয়োজনে ছিল বাংলাদেশ হিন্দু মন্দির, ওম শক্তি মন্দির, জ্যাকসন হাইটস পূজা ফাউন্ডেশন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, হরিচাঁদ গুরুচাঁদ মতুয়া মিলন, সার্বজনীন পূজা উদযাপন পরিষদ, গৌর নিতাই মন্দির ও মহামায়া মন্দির। করোনাকালেও পূজা মন্ডপে মানুষের ঢল নামে। তবে মন্দিরগুলোতে করোনা সর্তকতা অবলম্বন করা হয়েছিল।

শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:১৮

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়