ঢাকা, ২০২১-০৪-২০ | ৬ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

কনস্যুলেট ও সোসাইটির উদ্যোগে ফ্রি টিকা

কনস্যুলেট ও সোসাইটির উদ্যোগে ফ্রি টিকা

নিউইয়র্ক সিটি হেল্থ ডিপার্টমেন্ট ও হসপিটালস এর সহযোগিতায় নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ও বাংলাদেশ সোসাইটি ফ্রি কোভিড উনিশ টিকাদান কর্মসূচির উদ্যোগ নিয়েছে। বৃহস্পতিবার থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূটির উদ্বোধন করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। বাংলাদেশ সোসাইটির কার্যালয়ে ফ্রি ভ্যাকসিন কার্যক্রম চলবে আগামী ১১ এপ্রিল রোববার পর্যন্ত।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০২:৫০

নিউইয়র্কে গাঁজা সেবন ও বিক্রি বৈধ
অভিভাবক ও শিক্ষকদের উদ্বেগ

নিউইয়র্কে গাঁজা সেবন ও বিক্রি বৈধ

অবশেষে নিউইয়র্কে প্রাপ্ত বয়স্কদের জন্য গাঁজা সেবনের বৈধতা দেওয়া হলো। বুধবার নিউইয়র্কেও গভর্নর অ্যান্ড্রু ক্যুমো এই বিলে স্বাক্ষর করেছেন। এর আগে আইনটি নিউইয়র্ক সিনেটে ৪০-২৩ ভোটে পাশ হয়। বিলটির পৃষ্ঠপোষকতা করেছেন সেন লিজ ক্রুয়েগার এবং মেজরিটি লিডার ক্রিস্টাল পিপলস-স্টোকস।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:২৫

নিউইয়র্কে টিকা পাবে ১৬ বছর বয়সীরাও

নিউইয়র্কে টিকা পাবে ১৬ বছর বয়সীরাও

নিউইয়র্কে ষোল বছর বয়সীরাও এখন করোনার টিকা নিতে পারবেন। ইতোমধ্যে ৩০ মার্চ থেকে ত্রিশ বছরের বেশি বয়সীরা টিকা নিতে শুরু করেছেন। আগামী ৬ এপ্রিল থেকে ষোল বছর বয়সীরা করোনার টিকা গ্রহণ করতে পারবেন। তারা টিকার জন্য সময়সূচি নিতে পারবেন বলে নতুন নির্দেশনায় বলা হয়েছে।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০১:৪১

শেখ হাসিনার প্রশংসায় ডেমোক্র্যাট নেতারা
বাংলাদেশের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা

শেখ হাসিনার প্রশংসায় ডেমোক্র্যাট নেতারা


বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে কংগ্রেসওম্যান গ্রেস মেং, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু এবং কুইন্স বোরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ডস প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভাবনীয় উন্নয়নের ভূয়সী প্রশংসা করেছেন। তারা নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশী-আমেরিকানসহ সকল বাংলাদেশীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। একই সাথে মুজিববর্ষ উপলক্ষ্যে তাঁরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের আয়োজনে ২৬শে মার্চের অনুষ্ঠান উপলক্ষে তারা ভিডিও বার্তার মাধ্যমে এই শুভেচ্ছা প্রেরণ করেছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।   

শনিবার, ২৭ মার্চ ২০২১, ০৪:৫৩

নিউইয়র্কে ছিনতাই হামলার শিকার উবার-লিফট চালক

নিউইয়র্কে ছিনতাই হামলার শিকার উবার-লিফট চালক

নিউইয়র্সহ বিভিন্ন স্টেটে আবারও দুর্বৃত্তের হামলা বেড়েছে। সম্প্রতি বিদ্বেষমূলক (হেইট ক্রাইম) হামলার শিকার হচ্ছেন এশিয়ানরা। এছাড়া চুরি, ছিনতাইসহ যাত্রাবাহী ক্যাব চালকদের মারধর এখন নিউইয়র্কে নিত্যদিনের ঘটনা। পুলিশ জানিয়েছে, গত ৬ মার্চ নিউইয়র্কের ম্যানহাটানে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি উবার চালক মাস্ক পরার কথা বলায় ওই যাত্রী মাস্ক না পরে উল্টো বন্দুক উঁচিয়ে সবকিছু ছিনতাই করে পালিয়ে যায়।

শনিবার, ২৭ মার্চ ২০২১, ০৪:৫০

নিউইয়র্কে কোয়ারেন্টিন থাকছে না
অভ্যন্তরীণ যাত্রীদের জন্য কার্যকর

নিউইয়র্কে কোয়ারেন্টিন থাকছে না

নিউইয়র্ক স্টেটে প্রবেশের সময় আর কাউকে কোয়ারেন্টিইনে থাকতে হবে না। ১ এপ্রিল থেকে এই বিধি-ব্যবস্থা রদ হয়ে যাচ্ছে। নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু ক্যুমো গতকাল বৃহস্পতিবার এক ঘোষণায় বলেছেন, যুক্তরাষ্ট্রের অন্য কোন স্টেট বা টেরিটরি থেকে যারা নিউইয়র্ক স্টেটে আসবেন তাদের আর কোয়রেন্টাইনে থাকতে হবে না। ১ এপ্রিল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। অবশ্য আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে আইসোলেশনের নিয়ম অব্যাহত থাকবে।

শনিবার, ২৭ মার্চ ২০২১, ০৪:৪৮

ডিস্ট্রিক্ট ১৮ নিবার্চন সিটি কাউন্সিলে প্রার্থী মজুমদার

ডিস্ট্রিক্ট ১৮ নিবার্চন সিটি কাউন্সিলে প্রার্থী মজুমদার

আগামী ২২ জুন অনুষ্ঠিতব্য নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ১৮-এর ডেমোক্র্যাটিক দলীয় প্রাইমারী নিবার্চনে ২৩৫০টি ভোট পেলেই জিততে পারবেন কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ এন মজুমদার। গত ৫ মার্চ শুক্রবার সন্ধ্যায় ব্রঙ্কসের খলিল পার্টি হলে এন মজুমদারের সমর্থনে আয়োজিত এক নির্বাচনী সমাবেশে এ তথ্য দেন তারই ক্যাম্পেইন ম্যানেজার ইমানুয়েল মার্টিনেজ। আর বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি ঐক্যবদ্ধ হলেই কাউন্সিলম্যান পদে মোহাম্মদ এন মজুমদারের জয় অবিশ্যম্ভাবী বলে মন্তব্য করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাপ্তাহিক ঠিকানার সম্পাদক মন্ডলীর সভাপতি এম এম শাহীন।

শনিবার, ১৩ মার্চ ২০২১, ০৪:১৬

কুইন্স সিভিল কোর্ট জজ পদে প্রার্থী হবেন সোমা

কুইন্স সিভিল কোর্ট জজ পদে প্রার্থী হবেন সোমা

কুইন্স কাউন্টি ওমেন্স বার এসোসিয়েশনের প্রেসিডেন্ট এটর্তী সোমা সাঈদ কুইন্স সিভিল কোর্ট জজ পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। এ পদে তিনিই হবেন প্রথম একজন বাঙালি প্রার্থী। আগামী ২২শে জুন  অন্যান্য প্রাইমারির সাথে এ পদের নির্বাচনও অনুষ্ঠিত হবে। সমস্ত কুইন্স কাউন্টি এই নির্বাচনী এলাকার অন্তর্ভুক্ত। কুইন্সের সকল ডেমোক্র্যাট ভোটার এতে ভোট প্রদান করবেন।

শনিবার, ১৩ মার্চ ২০২১, ০৪:১৪

নিউইয়র্ক সিটির হাইস্কুল খুলছে ২২ মার্চ

নিউইয়র্ক সিটির হাইস্কুল খুলছে ২২ মার্চ

আগামী ২২ মার্চ থেকে খুলছে নিউইয়র্ক সিটির ৪৮৮টি হাইস্কুল ও আশপাশের এলাকা। মেয়র বিল ডি ব্লাজিও বলেন, সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের যাবতীয় নির্দেশাবলী অনুসারে স্কুল ফ্যাসিলিটিগুলোকে শ্রেণীকক্ষে পাঠদানের জন্য পুরোপুরি তৈরি করা হয়েছে। ব্লাজিও আরও বলেন, প্রায় এক বছর ঘরে আবদ্ধ থেকে অধিকাংশ শিশু-কিশোরই মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

শনিবার, ১৩ মার্চ ২০২১, ০৪:১২

জ্যামাইকায় ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ার

জ্যামাইকায় ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ার

নিউইয়র্কের বাংলাদেশি হোম কেয়ার সংস্থা ‘ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ার’-এর জ্যামাইকার হিলসাইড অফিসের উদ্বোধন হয়েছে গত শুক্রবার। এদিন বাদ জুমা ফিতা কেটে অফিসের উদ্বোধন করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান এবং সিইও গিয়াস আহমেদ। এসময় তাঁর সঙ্গে ছিলেন জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশনের সভাপতি ও গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, এটিভির সিইও ফরিদ আলম, প্রযোজক ও অভিনেতা শামীম শাহেদ, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ার’র প্রেসিডেন্ট নিপা আহমেদ, ভাইস প্রেসিডেন্ট নিম্মি নাহার, সাবেক ইমিগ্রেশন কর্মকর্তা আজম মোহাম্মদ, গোল্ডেন এজ হোম কেয়ারের ডাইরেক্টর রানো নেওয়াজ, জ্যাকসন হাইটস অফিসের রুবিনা, জাকিয়া, রাজিনসহ আমন্ত্রিত অতিথিরা। এর আগে মিলাদ অনুষ্ঠিত হয়। মিলাদে সবার মঙ্গল কামনা করা হয়।

শনিবার, ১৩ মার্চ ২০২১, ০৪:০৯

ড্রাইভিং স্কুলের প্রশিক্ষণ ফি বেড়েছে

ড্রাইভিং স্কুলের প্রশিক্ষণ ফি বেড়েছে

নিউইয়র্কে ড্রাইভিং স্কুলের প্রশিক্ষণের ফি বৃদ্ধি করা হয়েছে। গত ৪ মার্চ জ্যাকসন হাইটসস্থ প্লাটিনাম ড্রাইভিং স্কুলে অনুষ্ঠিত বাংলাদেশি ড্রাইভিং স্কুল মালিকদের এক সভায় ফি বৃদ্ধির সিদ্ধান্ত হয়। সভায় করোনা ভাইরাস সংক্রমণে ড্রাইভিং স্কুলের ব্যবসার পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

শনিবার, ১৩ মার্চ ২০২১, ০৪:০৮

মেডেলিয়ন ড্রাইভারদের সুদমুক্ত লোন
৬৫ মিলিয়ন ডলার ফান্ড : ট্যাক্সি ওর্য়াকার্স এলায়েন্সের প্রত্যাখান

মেডেলিয়ন ড্রাইভারদের সুদমুক্ত লোন

ট্যাক্সি মেডেলিয়ন ড্রাইভারদের জন্য ৬৫ মিলিয়ন ডলারের রিলিফ ফান্ড ঘোষণা দিয়েছেন মেয়র ডি ব্লাজিও। যা থেকে প্রত্যেক মেডিলয়ন ড্রাইভার সুদমুক্ত ২০ হাজার ডলার লোন নিতে পারবেন। আর এ অর্থ আসছে ১.৯ ট্রিলিয়ন ডলারের কোভিড রিলিফ প্যাকেজ থেকে। যদিও ট্যাক্সি ড্রাইভারদের সংগঠন নিউইয়র্ক ট্যাক্সি ওর্য়াকার্স এলায়েন্স ও স্টেট সিনেটর জেসিকা রামোস মেয়রের প্রস্তাব প্রত্যাখান করেছেন। তারা বলেছেন, কোন লোন নয়। ড্রাইভাররা মেডেলিয়নের লোন মওকুফের ঘোষণা চায়।

শনিবার, ১৩ মার্চ ২০২১, ০৪:০৩

নিউইয়র্কে আন্ডারকাভার স্টিং অপারেশন চলছে
ট্যাক্স অফিসে গোয়েন্দা নজরদারি

নিউইয়র্কে আন্ডারকাভার স্টিং অপারেশন চলছে

নিউইয়র্ক সিটির ট্যাক্স এক্সপার্টরা গোয়েন্দা নজরদারিতে রয়েছেন। বিভিন্ন ট্যাক্স প্রিপারার বা সিপিএ অফিসে ক্লায়েন্ট সেজে গোয়েন্দারা যাচ্ছেন। বসছেন ট্যাক্স ফাইল করার জন্য। মিথ্যা ও ভুল তথ্য দিয়ে ক্লায়েন্টকে বেশি ট্যাক্স রিটার্ন পাবার পথে এগুলেই ছদ্দবেশী গোয়েন্দা অফিসাররা পরিচয়পত্র বের কওে দেখাচ্ছেন। ট্যাক্স প্রিপারাররা ফেঁসে যাচ্ছেন ট্যাক্স ফ্রড ক্রিমিনাল মামলায়।

শনিবার, ১৩ মার্চ ২০২১, ০৩:৪১

নিউইয়র্কে ৭ মার্চ শুরু বঙ্গবন্ধুর দুর্লভ প্রদর্শনী

নিউইয়র্কে ৭ মার্চ শুরু বঙ্গবন্ধুর দুর্লভ প্রদর্শনী

১৯৪৭ সালে কলকাতায় মহাত্মা গান্ধী ও হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সাথে বঙ্গবন্ধু শেখ মুজিজুর রহমান। ১৯৭২ সালের ৮ জানুয়ারী পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে লন্ডন থেকে ভারতের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার সময় বৃটিশ প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথ স্বহস্তে গাড়ীর দরজা খুলে দিয়ে বঙ্গবন্ধুকে বিদায় জানান। জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে আসেন আমেরিকায়। ১৯৭৪ সালে ওয়াশিংটনে বাঙালিদের দেয়া অনুষ্ঠানে যোগ দেন জাতির পিতা। এমন অনেক দুর্লভ আলোকচিত্র এবার দেখতে পাবেন ৭ মার্চ থেকে শুরু হওয়া মাসব্যাপী প্রদর্শনীতে।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:৫১

এস্টেরিয়া ওয়েল ফেয়ার সোসাইটির উদ্যোগ

এস্টেরিয়া ওয়েল ফেয়ার সোসাইটির উদ্যোগ

এস্টেরিয়া ওয়েল ফেয়ার সোসাইটির ইউএসএ এবং সিলেট সদর সমিতি ইউএসএ ইনক এর উদ্যাগে এস্টেরিয়ার ৩৬ এভিনিউয়ে কোভিড-১৯ টেস্ট, মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও গোসারী সামগ্রী বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এস্টেরিয়া ওয়েল ফেয়ার সোসাইটির ইউএসএর সভাপতি সুহেল আহমদ। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:৪৯

আল জাজিরার বিরুদ্ধে মামলা

আল জাজিরার বিরুদ্ধে মামলা

মিশিগান স্টেট ফেডারেল কোর্টে আল জাজিরার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ মামলা দায়ের করেছে। যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বি আলম বাদী হয়ে আল জাজিরা টেলিভিশন কর্তৃপক্ষের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। গত সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক সংবাদ সম্মেলনে মামলার বাদী ড. রাব্বি আলম জানান, গত ২২ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ফেডারেল কোর্টে আল জাজিরার বিরুদ্ধে ৫ শত মিলিয়ন ডলারের মানহানি মামলা করা হয়েছে। ফেডারেল কোর্ট আল জাজিরা টেলিভিশন কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি গ্রহণ করেছেন।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:৪৬

নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটে সরাসরি কনস্যুলার সেবা

নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটে সরাসরি কনস্যুলার সেবা

নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটে ৩রা মার্চ থেকে আবার সরাসরি কনস্যুলার সেবা প্রদান শুরু হয়েছে। কনস্যুলেটের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কনস্যুলার সেবা গ্রহীতাগণ করোনা মহামারীজনিত স্বাস্থ্যবিধি মেনে কনস্যুলেটে এসে আবার সরাসরি কনস্যুলার সেবা গ্রহণ করতে পারবেন। এজন্য কোন অ্যাপয়েন্টমেন্টের প্রয়োজন হবে না। তবে ডাকযোগে সেবা যথারীতি অব্যাহত থাকবে।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:৪৪

মেডেলিয়ন লোন মওকুফের সম্ভাবনা

মেডেলিয়ন লোন মওকুফের সম্ভাবনা

ট্যাক্সি মেডেলিয়ন লোন মওকুফের সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে। নিউইয়র্ক সিটি ১২ বিলিয়ন ডলারের সরাসরি অনুদানসহ মোট ২৪ বিলিয়ন ডলার পাচ্ছে। আর স্টেট সব মিলে পাচ্ছে ৭০ বিলিয়ন ডলার। নিউইয়র্ক সিটির আইনপ্রণেতারা স্টিমুলাসের অর্থ থেকে মেডেলিয়ন লোন মওকুফের ওপর গুরুত্বারোপ  করেছেন।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:৩৫

পদত্যাগ করবেন না কুমো
যৌন কেলেঙ্কারির ঘটনায় ক্ষমা চেয়েছেন

পদত্যাগ করবেন না কুমো

যৌন কেলেঙ্কারির ঘটনায় নতুন করে ক্ষমা চেয়েছেন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কোমো। বুধবার এ সংক্রান্ত তদন্তেও সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। একইসঙ্গে এ ইস্যুতে পদত্যাগ না করারও ঘোষণা দিয়েছেন তিনি।
অ্যান্ড্রু কুমো দাবি করেন, যারা তার বিরুদ্ধে অভিযোগ করেছেন, তাদের সঙ্গে তার আচরণ ছিল অনিচ্ছাকৃত। তিনি অন্যায়ভাবে কাউকে স্পর্শ করার কথা অস্বীকার করেন। তবে সম্ভাষণ জানানোর সময় কাউকে চুম্বন বা জড়িয়ে ধরার প্রথা মানার কথা তিনি স্বীকার করেছেন।
নিউইয়র্কের গভর্নর বলেন, আমি কখনোই অনুচিত পন্থায় কাউকে স্পর্শ করিনি। তবে এখন বুঝতে পারছি যে, আমার আচরণে লোকজন অস্বস্তি বোধ করেছে। এটি অনিচ্ছাকৃত ছিল। আমি সত্যিই আন্তরিকভাবে এর জন্য ক্ষমা চাইছি। বিষয়টি নিয়ে কথা বলতে আমি বিব্রত বোধ করি।

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:২২

জ্যাকসন হাইটসে ভয়াবহ আগুন
স্মরণকালে এমন অগ্নিকান্ড দেখেনি নিউইয়র্কবাসী

জ্যাকসন হাইটসে ভয়াবহ আগুন

স্মরণকালের ভয়াবহ আগুনে ভষ্মিভূত হয়েছে বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটস এলাকা। গতকাল বৃহস্পতিবার রাতের অগ্নিকান্ডে ডাইভারসিটি প্লাজার কাছে ৭৪ স্ট্রীটের একটি রেস্টুরেন্টে অগুনের সূত্রপাত হয়ে তা পুরো ব্লকে ছড়িয়ে পড়ে।
প্রাথমিক সূত্রে জানা যায়, আগুনে পাশের একটি ভবন হুমকির মুখে পড়ে এবং প্রচন্ড বাতাসের কারণে তা আশপাশে ছড়িয়ে পড়ে। গত রাত পৌনে ১২টায় এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত ফায়ার ব্রিগেডের অর্ধ শতাধিক ইউনিট এই আগুন নেভানোর কাজে ব্যাপৃত ছিল। পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে।   

শনিবার, ৬ মার্চ ২০২১, ০৩:১৮

নিউ ইয়র্ক টাইমসের ফ্রন্ট পেইজে একটি প্রাণের জন্যে একটি বিন্দু

নিউ ইয়র্ক টাইমসের ফ্রন্ট পেইজে একটি প্রাণের জন্যে একটি বিন্দু

করোনায় যুক্তরাষ্ট্রের প্রাণহানির সংখ্যা ৫ লাখের কাছাকাছি। প্রতিটি মানুষের জন্য একটি ডট, আর এই ডট দিয়েই ২১ ফেব্রুয়ারির পত্রিকার প্রথম পাতার প্রায় অর্ধেক জুড়ে একটি কলাম করা হয়েছে। প্রধান খবরই ছিলো এক বছরে করোনায় মৃতের সংখ্যা নিয়ে।

পত্রিকার কাভার পেজ তাদের ফেসবুক পেজে শেয়ার হওয়ার পর  বাংলাদেশ সময় রাত তিনটা পর্য ন্ত ৭৭ হাজার রি-অ্যাকশন পেয়েছে। কমেন্ট ৬ হাজার একশ আর শেয়ার  ২৫ হাজার।

 কমেন্টে Billie Zahurak    নামের এক নারী লিখেছেন, My husband is one of those dots. The blackest time…December 27th. The blackest day of my life. I will never survive this pain and grief. I never imagined something could hurt this much. Please, do the right things. Be safe. Stay vigilant. I wouldn’t wish the pain I saw my husband suffer…or the pain I’m living through…on anyone. Not anyone.


এমন অনেক ব্যথাতুর কথায় পাঠকের চোখে জল এনেছেন স্বজনহারা মানুষ।

সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১, ০৪:৫১

করোনায় নিহত প্রত্যেক বাংলাদেশি পরিবার পাবে ৭ হাজার ডলার

করোনায় নিহত প্রত্যেক বাংলাদেশি পরিবার পাবে ৭ হাজার ডলার

মহামারি করোনায় নিহত বাংলাদেশি প্রত্যেক পরিবার সর্বোচ্চ ৭ হাজার ডলার পাবে। নিউইয়র্কে ৪ শতাধিক বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সিনেটর চাক শ্যুমার ও কংগ্রেসওম্যান ওকাসিও কর্টেজের ঘোষিত ২৬০ মিলিয়ন ডলারের ‘ফিউনারেল ফান্ড’ থেকে এ অর্থ পাওয়া যাবে।

শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০৩:১৬

সিটি পুলিশের সাথে সেন্টার ফর এনআরবি’র বৈঠক

সিটি পুলিশের সাথে সেন্টার ফর এনআরবি’র বৈঠক

নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের সাথে সেন্টার ফর এনআরবি’র নেটওয়ার্কিং মিটিং অনুষ্ঠিত হয়েছে গত বুধবার বিকেলে। নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের ব্রুকলিনস্থ হলরুমে এ মিটিং অনুষ্ঠিত হয়। নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরোর কমান্ডিং অফিসার ডেপুটি ইন্সপেক্টার ভিক্টোরিয়া পেরির সাথে অনুষ্ঠিত এ নেটওয়ার্কিং মিটিংয়ে সেন্টার ফর এনআরবি’র চেয়ারপারসন এমএস সেকিল চৌধুরীর নের্তৃত্বে প্রতিনিধি দলে ছিলেন মুশরেকা আফরোজ খান অরিন, আবদুল কাদের মিয়া, মো. আব্দুর রহীম, মো. লিটন আহমেদ প্রমুখ।

শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০৩:১৫

জিমামের আকস্মিক মৃত্যু

জিমামের আকস্মিক মৃত্যু

জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েলের একমাত্র ছেলে জিমাম চৌধুরীর আকস্মিক মৃত্যুতে নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। গত ৩০ জানুয়ারি কুইন্সের হিলসাইড এভিনিউ সংলগ্ন নিজ বাসা থেকে জিমামের মরদেহ উদ্ধার করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ২১ বছর। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন বলে জানা গেছে। জিমাম নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্সে পড়াশোনা করতেন। নিউইয়র্কে দু’দফা জানাজা শেষে তার মরদেহ দেশে প্রেরণ করা হয়েছে।

শনিবার, ৬ ফেব্রুয়ারি ২০২১, ০৫:২৩

ড্রাইভার রেস্তোঁরা কর্মীদের ভ্যাকসিন দেওয়া শুরু

ড্রাইভার রেস্তোঁরা কর্মীদের ভ্যাকসিন দেওয়া শুরু

নিউইয়র্ক সিটিতে ট্যাক্সি, উবার ড্রাইভার ও রেস্টুরেন্ট ওয়ার্কারদের করোনা ভ্যাকসিন (টিকা) দেওয়া শুরু হচ্ছে। শুক্রবার থেকেই গ্রুপ ১বি এর আওতায় তারা ভ্যাকসিন নিতে পারবেন। গত বুধবার মেয়র বিল ডি ব্লাজিও সিটি হলে ব্রিফিংয়ের সময় এ ঘোষণা দেন। তিনি বলেন, ১৪ ফেব্রুয়ারি থেকে রেস্টুরেন্টগুলোতে সীমিত আকারে (২৫ শতাংশ) ইনডোর ডাইনিং খুলছে। এতদিন শুধু আউটডোর ডাইনিংয়ের অনুমতি ছিল।

শনিবার, ৬ ফেব্রুয়ারি ২০২১, ০৫:২২

ম্যানহাটানে দিনে-দুপুরে ডাকাতি

ম্যানহাটানে দিনে-দুপুরে ডাকাতি

ম্যানহাটানে চ্যানেলের একটি দোকানে দিনে-দুপুরে ডাকাতির ঘটনা ঘটেছে। গত বুধবার সংঘটিত ওই ডাকাতির ভিডিও প্রকাশ করেছে নিউইয়র্ক পোস্ট। ভিডিওতে চার যুবককে চ্যানেল বুটিকে হামলা চালাতে দেখা যায়। তারা সেখান থেকে প্রায় ১ লাখ ৬০ হাজার ডলারের পণ্য ডাকাতি করে।

শনিবার, ৬ ফেব্রুয়ারি ২০২১, ০৫:২১

বিজয়ী জিনারো দ্বিতীয় মৌমিতা
সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ নির্বাচন

বিজয়ী জিনারো দ্বিতীয় মৌমিতা

নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ কুইন্স এর বিশেষ নির্বাচনে ডেমোক্র্যাট জেমস এফ জিনারো নির্বাচিত হয়েছেন। ২ ফেব্রুয়ারি মঙ্গলবার এই নির্বাচনে অনুষ্ঠিত হয়। বহুল আলোচিত এ নির্বাচনে ৪ জন বাংলাদেশিসহ মোট ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
প্রচন্ড ঠান্ডা আর তুষারপাতের মধ্যেই মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এর আগে ২৩ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত আগাম ভোট গ্রহণ সম্পন্ন হয়। সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ এর র‌্যাঙ্কড-চয়েজ ইলেকশনে একজন ভোটার তার পছন্দের প্রথম ৫ জন প্রার্থীকে ভোট দেয়ার সুযোগ পান। বোর্ড অব ইলেকশন অফিস সূত্রে জানা যায় ২,০৩৯ জন ভোটার এ নির্বাচনে আগাম ভোট প্রদান করেন।

শনিবার, ৬ ফেব্রুয়ারি ২০২১, ০৫:১৯

ইমিগ্র্যান্ট কমিউনিটিতে উদ্বেগ
স্কুল থেকে পুলিশ ও ক্যামেরা প্রত্যাহারের উদ্যোগ!

ইমিগ্র্যান্ট কমিউনিটিতে উদ্বেগ

নিউইয়র্ক সিটির রাজনীতিবিদ ও আসন্ন নির্বাচনে প্রার্থীরা স্কুলকে পুলিশ ও ক্যামেরামুক্ত করার দাবি জানিয়েছেন। আগামী সিটি কাউন্সিল ও মেয়র নির্বাচনে উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী ইস্যুটিকে জনপ্রিয় বিবেচনায় এনে নির্বাচনী প্রচারণায় অন্তর্ভূক্ত করেছেন। এতে অভিভাবক ও ইমিগ্রান্ট কমিউনিটি উদ্বেগ প্রকাশ করেছে।

শনিবার, ৬ ফেব্রুয়ারি ২০২১, ০৪:১৮

সিটিতে চালু হচ্ছে ইনডোর ডাইনিং

সিটিতে চালু হচ্ছে ইনডোর ডাইনিং

নিউইয়র্ক সিটি রেস্টুরেন্ট গুলোতে ইনডোর ডাইনিং শুরু হচ্ছে। গর্ভনর অ্যান্ড্রু কুমো গত বুধবার সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন। তবে কবে থেকে ডাইনিং শুরু হবে তার দিনক্ষণ উল্লেখ করেননি তিনি।
আজ শুক্রবার ২৯ জানুয়ারি এ ব্যাপারে ঘোষণা দেবেন বলে ধারণা করা হচ্ছে। আশা করা হচ্ছে, ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহ থেকে ইনডোর ডাইনিং খুলে দেয়া হবে।

শনিবার, ৩০ জানুয়ারি ২০২১, ০০:৪৯

নিউইয়র্কে দুটি বাংলাদেশি মসজিদ বন্ধ

নিউইয়র্কে দুটি বাংলাদেশি মসজিদ বন্ধ

নিউইয়র্কে নতুন করে কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশিদের পরিচালিত দুটি মসজিদ বন্ধ ঘোষণা করা হয়েছে। ধর্মীয় জমায়েত থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার অভিযোগ ওঠার পরপরই মসজিদ দুটি বন্ধ করে দেওয়া হয়।
স্বাস্থ্যবিধি মেনেই ধর্ম-কর্ম পালন করা হচ্ছে বলে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর পরিচালনা কমিটি থেকে দাবী করা হলেও সংশ্লিষ্টরা বলছেন, অনেকেই কোভিড-১৯ পজিটিভ হওয়া সত্ত্বেও তা গোপন রাখছেন। যার ফলে সংক্রমণ বাড়ছে।

শনিবার, ৩০ জানুয়ারি ২০২১, ০০:৪৮

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়