ঢাকা, ২০২০-১০-২৮ | ১৩ কার্তিক,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

দুই সুপার ওভারের রোমাঞ্চকর ম্যাচে জয় পাঞ্জাবের

দুই সুপার ওভারের রোমাঞ্চকর ম্যাচে জয় পাঞ্জাবের

আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে এক রুদ্ধশ্বাস লড়াইয়ের সাক্ষী হলো দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। দুই সুপার ওভারের দ্বিতীয়টি জিতে শেষ হাসি হেসেছে লোকেশ রাহুলের কিংস ইলেভেন পাঞ্জাব।

সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৩:১৭

সালাউদ্দিনের হাতেই দেশের ফুটবল

সালাউদ্দিনের হাতেই দেশের ফুটবল

এক পক্ষের আশা নীরব ভোট বিপ্লবের, দেশের ফুটবল নেতৃত্বে পরিবর্তনের; অন্যদিকে কাজী সালাউদ্দিনের প্রত্যাশা টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি হওয়ার। নির্বাচনে সভাপতি পদে কাজী সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী ছিলেন বাফুফের প্রাক্তন সহসভাপতি ও সাবেক ফুটবলার বাদল রায়। অসুস্থতার কথা বলে প্রথমে সরে দাঁড়ালেও গতকাল রাতে আবার নিজের প্রার্থিতার দাবি জানিয়েছেন বাদল রায়। স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে আরও দাঁড়িয়েছিলেন সাবেক ফুটবলার ও কোচ শফিকুল ইসলাম (মানিক)। শেষ পর্যন্ত টানা চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী সালাউদ্দিন। আজ বাফুফে নির্বাচনে ৯৪ ভোট পেয়ে জয়ী হয়ে আরও চার বছরের জন্য দেশের ফুটবলের অভিভাবক বনেছেন কাজী সালাউদ্দিন।

রোববার, ৪ অক্টোবর ২০২০, ০৭:৩০

বার্সা চায় ৭০ কোটি, তাঁরা মেসির জন্য জমাচ্ছে ৯০ কোটি

বার্সা চায় ৭০ কোটি, তাঁরা মেসির জন্য জমাচ্ছে ৯০ কোটি

ম্যানচেস্টার সিটিতে তাঁর যাওয়ার কথা শোনা যাচ্ছে। বার্সেলোনার সঙ্গে ২০ বছরের সম্পর্কের শেষে ইংল্যান্ডে পেপ গার্দিওলার অধীনে সিটিতেই ক্যারিয়ারের নতুন গল্প লিখবেন লিওনেল মেসি, এমনটাই ভাবছেন সবাই। শোনা যাচ্ছে ইন্টার মিলান, পিএসজির কথাও। ফাঁকে ফোকরে জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেডের নামও এসেছে। কিন্তু এই ক্লাবগুলোর সঙ্গে স্টুটগার্টের নামও যোগ হবে!  

মঙ্গলবার, ১ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৮

মেসির প্রতি আবেগী অনুরোধ আর্জেন্টাইন রাষ্ট্রপতির

মেসির প্রতি আবেগী অনুরোধ আর্জেন্টাইন রাষ্ট্রপতির

ফুটবল প্রেমীরা এখন মেসিবন্দনায় মুখর। বার্সেলোনা ছেড়ে যাওয়ার খবরে মেসি নিয়ে নানা গুঞ্জন চাউর হচ্ছে। প্রিয় ক্লাব ছেড়ে কোথায় পাড়ি জমাচ্ছেন মেসি, তা জানতে অধীর আগ্রহে অপেক্ষায় আছেন তারা।

অনেকেই অনেক ধরনের অনুরোধ জানিয়েছেন তাকে। বিশেষ করে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর কর্মকর্তারা তো দুই হাত বাড়িয়ে অপেক্ষা করছেন। এবার সেই তালিকায় যোগ দিলেন আর্জেন্টিনার রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজও। 

নিজ দেশের সেরা ফুটবলারের খেলা গ্যালারিতে বসে দেখতে চান তিনি। তাই অনুরোধ জানিয়েছেন, মেসি যেন নিজ দেশে তার শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে যোগ দেন।

সোমবার, ৩১ আগস্ট ২০২০, ০৩:০৬

নারী ক্রিকেট : বেতন, ম্যাচ ফি বাড়ছে রুমানাদের

নারী ক্রিকেট : বেতন, ম্যাচ ফি বাড়ছে রুমানাদের

মুমিনুল হকরা আগামী মাসেই শ্রীলঙ্কা সফরে যাবেন। খেলবেন তিন ম্যাচের টেস্ট সিরিজ। করোনাকালে তামিম-মুশফিকদের মতোই বিসিবির ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন ভেন্যুতে অনুশীলন করছেন নারী ক্রিকেটাররা। যদিও তাদের সামনে কোনো লক্ষ্য নেই। ঘরোয়া, আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টের সূচি নেই রুমানা আহমেদ, জাহানারা আলমদের জন্য। এমনকি কোনো ক্যাম্প আয়োজনেরও খবর নেই।

বুধবার, ২৬ আগস্ট ২০২০, ০৬:৪৩

বার্সায় আর থাকছেন না মেসি, জানিয়ে দিলেন সিদ্ধান্ত

বার্সায় আর থাকছেন না মেসি, জানিয়ে দিলেন সিদ্ধান্ত

বার্সেলোনা ছাড়তে চান আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। ২০ বছরেরও বেশি সময়ের গভীর সম্পর্কের ইতি টানার সিদ্ধান্তটা নিয়েই ফেললেন মেসি। বার্সেলোনাকে জানিয়ে দিলেন, এই ক্লাবে আর থাকবেন না। দ্রুত চুক্তি বাতিল করে নতুন ঠিকানা খুঁজতে চান আর্জেন্টাইন জাদুকর।

বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তি আছে ২০২১ সালের জুন পর্যন্ত। ওই চুক্তি নবায়ন তো পরের কথা, শেষ করেও যেতে রাজি নন মেসি।

বুধবার, ২৬ আগস্ট ২০২০, ০৬:৩৯

শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

ইতিহাস গড়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠা প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) স্বপ্ন ছোঁয়া হলো না। নেইমার-এমবাপেদের কাঁদিয়ে চ্যাম্পিয়ন হলো বায়ার্ন মিউনিখ।

লিসবনে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে ষষ্ঠবারের মত চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলল জার্মান জায়ান্টরা।

সোমবার, ২৪ আগস্ট ২০২০, ০৪:০৫

৭০০ এতিমের খাবারের ব্যবস্থা করলেন মাশরাফি

৭০০ এতিমের খাবারের ব্যবস্থা করলেন মাশরাফি

সদরের প্রত্যেক এতিমখানায় নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজার সৌজন্যে ৭০০ এতিমের দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে। শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করে এ খাবারের ব্যবস্থা করা হয়।

রোববার, ১৬ আগস্ট ২০২০, ০২:৪৫

বার্সার এত বড় পরাজয়ের পেছনের কারণ কি?

বার্সার এত বড় পরাজয়ের পেছনের কারণ কি?

এমনটা যেন হওয়ারই ছিল। কোচ সিসে সেতিয়েনের সঙ্গে বিরোধের সূত্রপাত সেই করোনাকালের আগে থেকেই। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে ন্যাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করার পরই কোচ সম্পর্কে প্রকাশ্যে মন্তব্য করেছিলেন মেসি। বলে দিয়েছিলেন, এভাবে খেলতে থাকলে কিছুই জেতা সম্ভব হবে না।

শেষ পর্যন্ত সেটাই হলো। কিন্তু শেষটা যে এত বাজে হবে, কে জানতো? বায়ার্ন মিউনিখের চেয়ে তো কোনো অংশে কম নয় বার্সেলোনা! তাতেও কেন ৮-২ গোলে হারতে হবে বার্সাকে? ১৪ বছর পর এই প্রথম কোনো ট্রফি ছাড়াই মৌসুম শেষ করলো বার্সা। মেসির ক্যারিয়ারে তো এতবড় পরাজয় আর নেই। চ্যাম্পিয়ন্স লিগের নকআউটে এত বড় ব্যবধানও এই প্রথম।

রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১:৫৭

১৫ বছরের সোনালি ক্যারিয়ারের এমন সমাপ্তি!

১৫ বছরের সোনালি ক্যারিয়ারের এমন সমাপ্তি!

মহেন্দ্র সিং ধোনি, ক্রিকেট ক্যারিয়ারে তার অপ্রাপ্তি বলতে কিছু ছিল না। ভারতের অন্যতম সফল অধিনায়ক। অধিনায়কত্বের পরিসংখ্যান আর সাফল্যের হিসেব কষলে দেশের সর্বকালের সেরা।

শুধু দেশের কথা বলা কেন? ইতিহাসের একমাত্র অধিনায়ক হিসেবে তিনটি আইসিসি ট্রফি জেতার অনন্য কীর্তি আছে ধোনির। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে শুরু, তারপর ২০১১ সালে সবচেয়ে আরাধ্য ওয়ানডে বিশ্বকাপ। দুই বছর পর (২০১৩) ভারত চ্যাম্পিয়নস ট্রফিও জেতে ধোনির অধীনে। শোকেসে আছে দুটি এশিয়া কাপও (২০১০ আর ২০১৬)।

রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১:৫৪

শ্রীলঙ্কা সফর শুরু ২৩ সেপ্টেম্বর

শ্রীলঙ্কা সফর শুরু ২৩ সেপ্টেম্বর

তারিখটা কয়েক সপ্তাহ ধরেই সবার মুখে শোনা যাচ্ছিল। কিন্তু বিসিবির পক্ষ থেকে কেউ নিশ্চিত করে কিছু বলছিল না। আজ মিরপুরে বিসিবি কার্যালয়ে এক বৈঠক শেষে জাতীয় ও এইচপি (হাইপারফরম্যান্স) দলের শ্রীলঙ্কা সফরের তারিখ চূড়ান্তভাবে জানিয়েছে বিসিবি। সব ঠিক থাকলে আগামী ২৩ সেপ্টেম্বর এক সঙ্গে শ্রীলঙ্কা যাবে এই দুই দল।

সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও নভেম্বরে শ্রীলঙ্কার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট শুরু হবে বলে শেষ মুহুর্তে সে দেশের বোর্ড টি-টোয়েন্টি সিরিজটি সূচি থেকে বাদ দিয়েছে। এখন হবে শুধু তিনটি টেস্ট। সিরিজের আগে প্রস্তুতি ম্যাচের জন্য শ্রীলঙ্কা থেকে কোনো দল পাওয়া যাবে না বলে বাংলাদেশ থেকেই নেওয়া হচ্ছে এইচপি দলকে।

বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ০১:০১

বেশির ভাগ শিক্ষিত মানুষই দুর্নীতির সঙ্গে জড়িত: মাশরাফি

বেশির ভাগ শিক্ষিত মানুষই দুর্নীতির সঙ্গে জড়িত: মাশরাফি

সমাজ উন্নয়ন, দুর্নীতিসহ বিভিন্ন প্রশ্নের জবাব নিয়ে নড়াইলে জনতার মুখোমুখি হলেন নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা। ‘প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান আমাদের অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে আজ রোববার বেলা ১১টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। অনুষ্ঠানের নাম দেওয়া হয় ‘ভিন্নমত ভিন্নপথ, সবাই মিলে একহাত’।

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:৫৪

রাতেই বিসিবি সভাপতির অস্ত্রোপচার

রাতেই বিসিবি সভাপতির অস্ত্রোপচার

লন্ডনের একটি হাসপাতালে আজ রাতে অস্ত্রোপচার হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের। প্রোস্টেটের সমস‌্যা চরম আকার ধারণ করায় তার অস্ত্রোপচার করাতে হচ্ছে। এমন তথ্য নিশ্চিত করেছেন বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ০৪:১৩

মাশরাফির স্ত্রী সুমিও করোনায় আক্রান্ত

মাশরাফির স্ত্রী সুমিও করোনায় আক্রান্ত

এবার করোনায় আক্রন্ত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার স্ত্রী সুমনা হক সুমি।

সোমবার রাতে মাশরাফির পারিবারিক সূত্র জানায়, বর্তমানে ঢাকার বাসায় থেকে মাশরাফির স্ত্রী সুমনা হক সুমি চিকিৎসা নিচ্ছেন। সুমির শারীরিক অবস্থা ভাল।

এর আগে গত ২০ জুন চিকিৎসকেরা জানায় মাশরাফির শরীরে করোনা বাসা বেঁধেছে। ঘরে বসে করোনা থেকে মুক্ত হওয়ার জন্য ঢাকার নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন সবার প্রিয় ম্যাশ।

মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ০৪:১১

এবার বড় লোকের বেটি লোতে ভাইরাল ওয়ার্নার

এবার বড় লোকের বেটি লোতে ভাইরাল ওয়ার্নার

কয়েক দিন আগেই টিকটকে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ান সুপারস্টার ডেভিড ওয়ার্নার। ফলোয়ার বাড়ানোর দায়িত্ব নিজেই নিজের কাঁধে তুলে নিয়েছেন। আবার করোনার জেরে লকডাউন চলছে, সব মিলিয়ে অফুরন্ত সময়।

করোনাকালে এই ক্রিকেটবিহীন সময়ে বেশ খোশ মেজাজেই আছেন ডেভিড ওয়ার্নার। পরিবারকে সময় দিচ্ছেন। নানাভাবে আনন্দময় করে তুলছেন মুহূর্তগুলো। ভক্তদের সঙ্গেও যুক্ত থাকছেন নিয়মিত।

সোমবার, ২৯ জুন ২০২০, ০২:১৮

শ্রীলঙ্কায় যাচ্ছে না বাংলাদেশ, স্থগিত হলো পঞ্চম সিরিজ

শ্রীলঙ্কায় যাচ্ছে না বাংলাদেশ, স্থগিত হলো পঞ্চম সিরিজ

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজনের প্রস্তুুতি নিচ্ছিলো। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিরিজটি নিয়ে কোনো মন্তব্য করছিলো না। অবশেষে ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কা সফর স্থগিত করলো।

বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০, ০৩:৩৩

বিদায় বললেন রেসলিং কিংবদন্তি `দ্য আন্ডারটেকার`

বিদায় বললেন রেসলিং কিংবদন্তি `দ্য আন্ডারটেকার`

দ্য আন্ডারটেকার! নামটা শুনলেই স্মৃতিমেদুর হয়ে পড়েন অনেকেই। শৈশবের আইকন সাত ফুটের এই ডব্লিউডব্লিউই স্টার। একটা সময় ছিল যখন স্কুলপড়ুয়াদের শৈশবকে বিনোদনে মাতিয়ে রাখতো এই রেসলার। এবার সেই বিখ্যাত রেসলার মার্ক ক্যালাওয়ে ওরফে আন্ডারটেকার সিদ্ধান্ত নিলেন রেসলিং রিং ছাড়ার। পেশাদার ডব্লিউডব্লিউই কুস্তির ডকু সিরিজ দ্য লাস্ট রাইডে ঘোষণা করলেন রেসলিং কিংবদন্তি আন্ডারটেকার। 

মঙ্গলবার, ২৩ জুন ২০২০, ০২:১২

মাশরাফির জন্য মুশফিকদের প্রার্থনা

মাশরাফির জন্য মুশফিকদের প্রার্থনা

সবার প্রিয় অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর থেকেই তাঁর রোগ মুক্তির জন্য প্রার্থনা করছেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের অনেকেই মাশরাফির করোনা আক্রান্ত হওয়ার খবরে বিচলিত হয়ে পড়েন। তবে প্রত্যেকেরই প্রত্যাশা, মাশরাফি দ্রুতই করোনাভাইরাস জয় করবেন।

অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম তাঁর ফেসবুকে মাশরাফির জন্য দোয়া চেয়ে লিখেছেন, ‘আপনি সব সময়ই একজন চ্যাম্পিয়ন ছিলেন। আশা করি আপনি সব বাধা জয় করবেন। কোটি কোটি মানুষ আপনার জন্য প্রার্থনা করছেন। দেশের আপনাকে দরকার।’ 

রোববার, ২১ জুন ২০২০, ০৪:০১

‘সবাই আফ্রিদির জন্য দোয়া করবেন’

‘সবাই আফ্রিদির জন্য দোয়া করবেন’

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির জন্য দোয়া চাইলেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম।

শনিবার দুপুরে করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে শহীদ আফ্রিদি টুইটারে লেখেন, বৃহস্পতিবার থেকেই অস্বস্তি লাগছিল আমার। শরীরে প্রচণ্ড ব্যথা অনুভব করছিলাম। এরপর কোভিড-১৯ টেস্ট করাই। দুর্ভাগ্যবশত পরীক্ষার ফল পজিটিভ এসেছে। দ্রুত আরোগ্য লাভের জন্য সবার দোয়া চাইছি। ইনশাআল্লাহ।

রোববার, ১৪ জুন ২০২০, ০৯:১২

বলে থুতু লাগালে ৫ রান জরিমানা রেখে আইসিসির আইন পাশ
ম্যাচ চলাকালীন খেলোয়াড় করোনা আক্রান্ত হলে থাকছে বদলির নিয়ম

বলে থুতু লাগালে ৫ রান জরিমানা রেখে আইসিসির আইন পাশ

ক্রিকেটে বোলাররা সাধারণত বল পালিশের জন্য বলে থুতু বা লালা ব্যবহার করে থাকেন। করোনায় সতর্কতা হিসেবে এবার বলে থুতু লাগানো পুরোপুরি নিষেধাজ্ঞা আনলো আইসিসি। নতুন আইনে বলা হয়, কোনো ক্রিকেটার বলে থুতু লাগালে প্রতি ইনিংসে দুইবার সেই দলকে সতর্ক করা হবে। এরপরেও একই ঘটনা ঘটলে তখন পেনাল্টি হিসেবে সেই দলকে ৫ রান জরিমানা করা হবে। যা যুক্ত হবে বিপরীত দলের স্কোরবোর্ডে। থুতু ব্যবহার করলে, সেই বল পরিষ্কার না হওয়া পর্যন্ত খেলা চালু করা হবে না। টেস্ট ম্যাচ চলাকালীন কোনো ক্রিকেটারের যদি করোনা ধরা পড়ে, তবে সেই দল বদলি ক্রিকেটার নিতে পারবে।

বুধবার, ১০ জুন ২০২০, ০৭:২৪

ভারতে বর্ণবিদ্বেষের শিকার, মুখ খুললেন ড্যারেন সামি

ভারতে বর্ণবিদ্বেষের শিকার, মুখ খুললেন ড্যারেন সামি

সারা বিশ্বের বিভিন্ন প্রান্তেই হয়তো বর্ণবিদ্বেষের শিকার কৃষ্ণাঙ্গরা। মার্কিন যুক্তরাষ্ট্রে ৪৬ বছর বয়সী কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের পুলিশি হেফাজতে মৃত্যুর পর একের পর এক কাণ্ড বেরিয়ে আসছে। বর্ণবাদ আসলে যে বিশ্বব্যপী একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে তা ধীরে ধীরে প্রকাশ পাচ্ছে। ক্রীড়াজগতেও একের পর এক তারকা মুখ খুলছেন। জানাচ্ছেন, কোথায়, কীভাবে তারা বর্ণবাদের শিকার হয়েছেন। আর এবার মুখ খুললেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ড্যারেন সামি। তিনি জানিয়েছেন, ভারতে আইপিএল খেলতে এসে তিনি বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন। ফ্লয়েডের মৃত্যু যেন আরও অনেক গোপন কথা এবার প্রকাশ্যে আনবে। 

সোমবার, ৮ জুন ২০২০, ০৬:২২

পরিবার নিয়ে সাকিব-তামিমদের ঈদ আনন্দ

পরিবার নিয়ে সাকিব-তামিমদের ঈদ আনন্দ

এবারের ঈদটা আর দশটা ঈদের মতো নয়। করোনার কারণে খুশির এই দিনেও সবার মনে দুঃখ দুঃখ ভাব। তবু ঈদ তো, মন খারাপ করে বসে থাকলে তো আর হবে না!

ক্রিকেটারদের জন্য অবশ্য এক দিক দিয়ে ভালোই হয়েছে। বেশিরভাগ সময় তাদের ব্যস্ত আন্তর্জাতিক সূচি থাকে, তাই পরিবারের সঙ্গে ঈদ কাটানোর সৌভাগ্য খুব একটা হয় না। এবার তারা সে সুযোগ পেয়েছেন।

মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০২:৪০

‘কঠিন সময়েও ঈদ হোক স্পেশাল’

‘কঠিন সময়েও ঈদ হোক স্পেশাল’

সময়টা এখন কঠিন। এবার ঈদে খুশি যত আছে, তার চেয়ে বেশি আছে যেন চাপা আতঙ্ক। আড়াল থেকে চোখ রাঙাচ্ছে মৃত্যু। তবে জীবনের আয়োজনও থেমে নেই। মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিমরা যেমন বলছেন, এই পরিস্থিতিকে ইতিবাচকভাবে কাজে লাগিয়ে ঈদকে আনন্দময় করে তুলতে।

মাশরাফির চোখে এই দুঃসময় একটা সুযোগও। তামিম ইকবালের ফেইসবুক লাইভে শনিবার রাতে দেশের সফলতম অধিনায়ক বললেন, এবারের ঈদে সবার উচিত, পরিবারের মুরুব্বিদের সময় দেওয়া।

সোমবার, ২৫ মে ২০২০, ০২:২৪

৪২ লক্ষ টাকা দিয়ে ব্রেসলেট কিনে মাশরাফিকেই উপহার দিলো বিএলএফসিএ

৪২ লক্ষ টাকা দিয়ে ব্রেসলেট কিনে মাশরাফিকেই উপহার দিলো বিএলএফসিএ

ব্রেসলেটটি আবারও মাশরাফির হাতে তুলে দেয়ার জন্যেই এতো টাকা দিয়ে জিনিসটা কিনেছে বিএলএফসিএ। তবে মাশরাফি নিজে সেটা খুলে রেখেছেন বিক্রি হওয়ার সঙ্গে সঙ্গে। এখন পরবর্তীতে একটা অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে হাত বদল হবে ব্রেসলেটটি। ব্রেসলেটের ৪০ লাখ টাকার সঙ্গে নিলাম কার্যে ব্যয় হওয়ায় আরাে দুই লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে সংগঠনটি। নিলামে অংশ নিয়েছিলেন অ্যাসোসিয়েশনের পক্ষে চেয়ারম্যান মোমিনুল ইসলাম।

সোমবার, ১৮ মে ২০২০, ০২:১০

নিষেধাজ্ঞা থেকে ফেরার পর সাকিবকে অধিনায়ক হিসেবে চান না ৬১% ভক্ত

নিষেধাজ্ঞা থেকে ফেরার পর সাকিবকে অধিনায়ক হিসেবে চান না ৬১% ভক্ত

ডয়েচে ভেলের সমীক্ষাতে দেখা যাচ্ছে মাত্র ৩৯ শতাংশ মানুষ সাকিব ফেরার পর আবারও অধিনায়ক হিসেবে দেখতে চান। অনুষ্ঠানের  এক পর্যায়ে সামাজিক যোগোযোগমাধ্যম ভক্তরা জানান মাঠে ফেরার সাথে সাথেই সাকিবকে অধিনায়কত্ব দিলে তার পারফরমেন্স খারাপ হতে পারে।

মঙ্গলবার, ১২ মে ২০২০, ০৮:১৮

বাবা হলেন এনামুল

বাবা হলেন এনামুল

রোববার, ১০ মে ২০২০, ১৯:৫০

সবার কাছে ক্ষমা চাইলেন রুবেল

সবার কাছে ক্ষমা চাইলেন রুবেল

শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২২:১৫

সর্বশেষ
জনপ্রিয়