ঢাকা, ২০২১-০৪-২০ | ৬ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

‘ভালো’ আছেন করোনা আক্রান্ত খালেদা জিয়া

‘ভালো’ আছেন করোনা আক্রান্ত খালেদা জিয়া

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ‘ভালো’ আছেন। তার শারীরিক অবস্থাও ‘স্থিতিশীল’ রয়েছে।

সোমবার (১২ এপ্রিল) সন্ধ্যায় ফিরোজায় খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তার চিকিৎসক দলের প্রধান ডা. এফ এম সিদ্দিকী।

মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:২১

রফতানির ১০ শতাংশ অর্থ না পাওয়ার শঙ্কা

রফতানির ১০ শতাংশ অর্থ না পাওয়ার শঙ্কা

গত বছর ৩৩ বিলিয়ন ডলারের বেশি মূল্যের পণ্য রফতানি করেছে বাংলাদেশ। কভিড-১৯-এর প্রভাবে আগের বছরের তুলনায় রফতানির এ পরিমাণ প্রায় ১৫ শতাংশ কম। খাতসংশ্লিষ্টরা বলছেন, একদিকে আন্তর্জাতিক বাজারে কেনাবেচা বন্ধ থাকায় রফতানি অনেক কম হয়েছে। এখন দেখা দিয়েছে নতুন সংকট। ক্রেতারা রফতানির সম্পূর্ণ মূল্য পরিশোধ না করে প্রস্তাব দিচ্ছেন ডিসকাউন্ট বা মূল্যহ্রাসের। রফতানিকারকরা দাবি করছেন, কভিড প্রেক্ষাপটে ক্রয়াদেশ বাতিল ও স্থগিতের পাশাপাশি মূল্যহ্রাসের মতো পরিস্থিতিতে গত বছর রফতানি হওয়া পণ্যের মোট মূল্য থেকে ১০ শতাংশ অর্থ না পাওয়ার শঙ্কা রয়েছে।

রোববার, ২১ মার্চ ২০২১, ০৪:২৭

বিএনপিকে নিয়ে আওয়ামী লীগ দুঃস্বপ্ন দেখে: মির্জা ফখরুল

বিএনপিকে নিয়ে আওয়ামী লীগ দুঃস্বপ্ন দেখে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতিটি ক্ষেত্রে আওয়ামী লীগ বিএনপিকে দেখে, বিএনপিকে ভয় পায়, বিএনপিকে নিয়ে তারা দুঃস্বপ্ন দেখে।

শনিবার (২০ মার্চ) কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কেএম ওবায়দুর রহমান স্মৃতি সংসদের উদ্যোগে বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রোববার, ২১ মার্চ ২০২১, ০৪:২৪

সুন্দরী মডেলের অপহরণ চক্র !

সুন্দরী মডেলের অপহরণ চক্র !

সুরাইয়া নীল। ২০ বছর বয়সী এই তরুণী র‌্যাম্প মডেল হিসেবে পরিচিত। অভিনয় করেছেন টিভি নাটক ও সিরিয়ালে। নাটকে তাকে বিভিন্ন চরিত্রে দেখা গেছে। তবে বাস্তবের চরিত্র ভয়ঙ্কর। রাতারাতি বিপুল অর্থের মালিক হতে বেছে নেন ভিন্নপথ। ব্ল্যাকমেইল থেকে শুরু করে মাদক বাণিজ্য। অপকর্মে ষোলআনা পূরণ করতে এই মডেল গড়ে তুলেছেন এক অপহরণকারী চক্র।

বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১, ০৩:৫৭

বাবার লাশটি আমার আবছা স্মৃতির একমাত্র অবলম্বন : মেয়র তাপস

বাবার লাশটি আমার আবছা স্মৃতির একমাত্র অবলম্বন : মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, আজকের এ দিনে দুঃখ ভারাক্রান্ত মনে প্রধানমন্ত্রীর কাছে একটাই অনুরোধ, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর সপরিবারে হত্যাকারী যারা এখনও বেঁচে আছে তাদেরকে যেন দ্রুত দেশে ফিরিয়ে বিচার কাজ সম্পন্ন করা হয়। যাতে অতি দ্রুত বাঙালি কলঙ্কমুক্ত হতে পারে। যাতে জাতির পিতাসহ সকলের আত্মা শান্তি পায়।

রোববার, ১৬ আগস্ট ২০২০, ০২:০৯

কভিড-১৯ ও ভার্চুয়াল আদালত

কভিড-১৯ ও ভার্চুয়াল আদালত

ভার্চুয়াল আদালতের বেশ কিছু সাফল্য আমরা ইতোমধ্যে দেখতে পাই। ভার্চুয়াল আদালত সীমিত পরিসরে হলেও এখানে ফৌজদারি, দেওয়ানি- দুই ধরনের মামলাই দায়ের হয়েছে এবং মামলার দিক থেকে সবচেয়ে বেশি গৃহীত হয়েছে ফৌজদারি জামিন দরখাস্ত। আমাদের দেশে প্রায় ৮০% হাজতির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি অর্থাৎ যারা বিনা বিচারে জেল খাটছেন। এদের জামিন পাওয়ার সাংবিধানিক ও মানবিক অধিকার রয়েছে। ইতোমধ্যেই লক্ষণীয়, জুন নাগাদ ২৩ হাজারের বেশি হাজতিকে জামিন দেওয়া হয়েছে, যা ভার্চুয়াল আদালতের একটি ইতিবাচক অর্জন।

বুধবার, ১২ আগস্ট ২০২০, ০৫:১১

সমাজ ভেঙে পড়ার দ্বারপ্রান্তে, সাহেদকাণ্ডই এর প্রমাণ: শাহদীন মালিক

সমাজ ভেঙে পড়ার দ্বারপ্রান্তে, সাহেদকাণ্ডই এর প্রমাণ: শাহদীন মালিক

করোনা মহামারির মধ্যেও যখন এমন জালিয়াতি (ভুয়া করোনা রিপোর্ট ও রোগীদের চিকিৎসায় দুর্নীতি) হয়, তখন বুঝতে হবে বাংলাদেশের সমাজ ব্যবস্থা ভেঙে পড়ার দ্বারপ্রান্তে। আর সাহেদকাণ্ডই তার উৎকৃষ্ট প্রমাণ।

রোববার (১২ জুলাই) করোনা শনাক্ত ও আক্রান্ত রোগীদের চিকিৎসায় রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদ করিম ওরফে মো. সাহেদের জালিয়াতি প্রসঙ্গে জাগো নিউজের সঙ্গে কথা বলেন বিশিষ্ট সংবিধান বিশেষজ্ঞ ও সুপ্রিমকোর্টের আইনজীবী শাহদীন মালিক। দেশে চলমান পরিস্থিতিতে এসব অনিয়মের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এসব কথা বলেন তিনি।

সোমবার, ১৩ জুলাই ২০২০, ০২:৫১

বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির

বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির

মহামারি করোনাভাইরাস শনাক্ত ও এর চিকিৎসা জালিয়াতির সঙ্গে জড়িত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মো. সাহেদের ‘গডফাদারদের’ গ্রেফতারের দাবি জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক শাহরিয়ার কবির। তিনি বলেছেন, ‘রাজনৈতিক ও ক্ষমতার দুর্বৃত্তায়নে যে মাফিয়া চক্র গড়ে উঠেছে, তার পেছনে কাদের হাত রয়েছে, তা খুঁজে বের করতে হবে।’ করোনা শনাক্তে জালিয়াতির বিষয়ে শনিবার (১১ জুলাই) একটি অনলাইন গণমাধ্যমের কাছে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির।

রোববার, ১২ জুলাই ২০২০, ০৪:০৬

‘শেখ হাসিনা বললেন আপনাকে পাসপোর্ট সারেন্ডার করতে হবে’
ড. সিদ্দিকুর রহমানের একান্ত সাক্ষাৎকার

‘শেখ হাসিনা বললেন আপনাকে পাসপোর্ট সারেন্ডার করতে হবে’

ড. সিদ্দিকুর রহমান। একজন বিজ্ঞানী। একজন পুরোদস্তু রাজনীতিকও। পোড় খাওয়া একজন মানুষ। মাঠ থেকে উঠে আসা একজন সংগঠক। বগুড়ার এক মফস্বল শহরে মিছিল করা একজন মেধাবী ছাত্র, ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রনেতা ও শিক্ষক। যুক্তরাষ্ট্র থেকে ডক্টরেট ডিগ্রি নেয়া একজন কৃষি ও পরিবেশ বিজ্ঞানী। পরবর্তীতে একজন ফুলটাইম রাজনীতিক। আওয়ামী লীগের মতো একটি বৃহৎ সংগঠনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি তিনি। দায়িত্ব পালন করছেন প্রায় এক দশক ধরে। সেই ২০১১ থেকে।

শনিবার, ১১ জুলাই ২০২০, ০২:১০

বিনা সুদে ১১৯৯ টাকার কিস্তিতে নতুন প্রাইভেট কার!

বিনা সুদে ১১৯৯ টাকার কিস্তিতে নতুন প্রাইভেট কার!

বাংলাদেশ উন্নয়নশীল দেশ হলেও গাড়ি এখনো নিম্ন-মধ্যবিত্তের ক্রয়সীমার বাইরে। নতুন গাড়ি কেনার জন্য যে পরিমান নগদ অর্থের প্রয়োজন, সেই পরিমান অর্থ অনেক পরিবারের কর্তাদের জন্য সংগ্রহ করা কঠিন। নিম্নমধ্যবিত্তের গাড়ি কেনার স্বপ্ন পূরণ করতে এগিয়ে এলো পিএইচপি অটোমোবাইল লিমিটেড। প্রতিষ্ঠানটি দেশের বাজারে নিয়ে এলো ২০১৮ মডেলের নতুন একটি গাড়ি।

মঙ্গলবার, ৩০ জুন ২০২০, ০৫:৪৯

বিপরীত স্রোতে ভাসছেন ট্রাম্প

বিপরীত স্রোতে ভাসছেন ট্রাম্প

প্রেসিডেন্ট ট্রাম্পকে নিয়ে কিছু লিখতে গেলে সামান্যতম নিরপেক্ষতা অবলম্বন করাও কষ্টসাধ্য হয়ে পড়ে। নিরপেক্ষতা বলতে মাঝামাঝি কোন অবস্থানের কথা বলা হচ্ছে না, নিরপেক্ষতা অর্থে তার এমন কোন বক্তব্য নিয়ে আলোচনা করা যার সমর্থনে অন্তত দুটি কথা হলেও বলা যায়। যুক্তরাষ্ট্রের মতো একটি দেশের প্রেসিডেন্ট, তার কোন বক্তব্যই গ্রহণযোগ্যতা পাবে না এমনটা তো হওয়া বাঞ্ছনীয নয়। এর আগের প্রেসিডেন্টদের বক্তব্যেরও বিরোধিতা হয়েছে, সমালোচনা হয়েছে, এবং এক পর্যায়ে গিয়ে তা গৃহীত হয়েছে। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্পের কোন কার্যক্রমের ক্ষেত্রেই এমনটা লক্ষ্য করা যাচ্ছে না।

রোববার, ২৮ জুন ২০২০, ০৩:৪৩

করোনা সংক্রমণের মূল সময় জুলাই মাসে: জাফরুল্লাহ

করোনা সংক্রমণের মূল সময় জুলাই মাসে: জাফরুল্লাহ

বৃহস্পতিবার রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে করোনাভাইরাস থেকে জাফরুল্লাহ চৌধুরীর রোগ মুক্তি, তাঁর চিকিৎসা ব্যয় এবং তাঁর লেখা 'করোনা বনাম বিশ্ব পুঁজিবাজার ২০২০-২১ বাংলাদেশ প্রেক্ষাপট' বিষয়ে এক আলোচনা সভায় বিশিষ্ট এই চিকিৎসক এসব কথা বলেন। তিনি বলেন, করোনা মোকাবিলায় তাই এখনই সুষ্ঠু স্বাস্থ্য ব্যবস্থা গড়ে তুলতে হবে। ওষুধের দাম কমানোর ব্যাপারেও জোর দেন তিনি।

শুক্রবার, ২৬ জুন ২০২০, ০৪:১৫

তিন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে মারা গেলেন আওয়ামী লীগ নেতা

তিন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে মারা গেলেন আওয়ামী লীগ নেতা

বুকে হঠাৎ ব্যথা ওঠার পরপরই প্রথমে তাকে নেওয়া হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। কিন্তু সেখানে ভর্তি হতে না পেরে এরপর তাকে নিয়ে যাওয়া হয় জিইসি এলাকার বেসরকারি মেডিকেল সেন্টারে। সেখান থেকেও ফিরিয়ে দেওয়ার পর গেলেন পাঁচলাইশের পার্কভিউ হাসপাতালে। সেখানেও একই চিত্র। এরপর বিভিন্নভাবে তদবির করে পার্কভিউতেই ভর্তি করানোর অল্পক্ষণের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন চট্টগ্রাম নগরীর আওয়ামী লীগ নেতা শফিউল আলম ছগির।

বুধবার, ১০ জুন ২০২০, ০৭:২২

বাজেটে জীবন-জীবিকার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে :ফখরুল

বাজেটে জীবন-জীবিকার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে :ফখরুল

২০২০-২১ অর্থবছরের বাজেটে অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে জোর না দিয়ে মানুষের জীবন ও জীবিকার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার তাগিদ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল তিনি উত্তরার নিজ বাসায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির বাজেট ভাবনা : অর্থবছর ২০২০-২১’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ তাগিদ দেন।

বুধবার, ১০ জুন ২০২০, ০৭:০১

সাহস হারাবেন না, ঘরে থাকুন

সাহস হারাবেন না, ঘরে থাকুন

করোনা মহামারি প্রতিরোধে দেশবাসীকে ঘরে থাকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, ঘরে থাকুন, সাহস হারাবেন না। ঈদের দিন রাতে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে সাক্ষাতের পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় প্রধানের এই বার্তা সাংবাদিকদের জানান।

তিনি বলেন, আপনাদের মাধ্যমে খালেদা জিয়া দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। এই যে মহাসংকট করোনাভাইরাস মহামারি সমস্ত স্বাস্থ্য বিধি মেনে মোকাবিলা করার জন্য দলের নেতাকর্মীদের প্রতি ম্যাডাম আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০২:৪৬

এই ঈদে কোলাকুলি না করার আহ্বান

এই ঈদে কোলাকুলি না করার আহ্বান

এবার ঈদের নামাজ শেষে কোলাকুলি থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। করোনা ভাইরাসের সংক্রমন রোধে শারীরিক দূরত্ব বজায় রাখতেই এ আহবান জানানো হয়েছে।

করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আজ এ আহ্বান জানান।

এছাড়া কমপক্ষে তিন ফুট দূরত্ব বজায় রেখে ঈদের জামায়াতে শরিক হওয়ার জন্যও তিনি আহ্বান জানান।

সোমবার, ২৫ মে ২০২০, ০২:৫৯

রাস্তায় চলাচলে চালু হচ্ছে বিশেষ ‘পাস’

রাস্তায় চলাচলে চালু হচ্ছে বিশেষ ‘পাস’

দেশে করোনাভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়তে থাকলেও বন্ধ হচ্ছে না অযথা ঘোরাঘুরি। এতে ভাইরাসটির বিস্তার আরও মারাত্মক আকার নেয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এই অবস্থায় রাস্তায় চলাচলে বিশেষ ‘পাস’ নিয়ে আসছে বাংলাদেশ পুলিশ। যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন তাদের এই ‘মুভমেন্ট পাস’ দেয়া হবে। এই পাসধারী ব্যক্তি নির্বিঘ্নে সড়কে চলাচল করতে পারবেন। তবে সবাই এই পাস পাচ্ছেন না। কেবল জরুরি সেবার সাথে সংশ্লিষ্টদের দেয়া হবে এই পাস।

বৃহস্পতিবার, ২১ মে ২০২০, ০৪:৪৩

করোনাজয়ী দুই ডাক্তারের প্লাজমায় এন্টিবডির সন্ধান মিলেছে, করোনা চিকিৎসায় প্রয়োগ করা যাবে

করোনাজয়ী দুই ডাক্তারের প্লাজমায় এন্টিবডির সন্ধান মিলেছে, করোনা চিকিৎসায় প্রয়োগ করা যাবে

গত শনিবার কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্লাজমা (রক্তরস) সংগ্রহ শুরু হয়েছে। প্রথমেই প্লাজমা দিয়েছেন করোনাজয়ী দুই চিকিৎসক। ঢামেক হাসপাতালের নতুন ভবনের দ্বিতীয় তলায় প্লাজমা সংগ্রহ উদ্বোধনের পর ওই দুই চিকিৎসকের প্লাজমা নেয়া হয়।

সোমবার, ১৮ মে ২০২০, ০৫:০৯

শক্তি বাড়াচ্ছে গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড় হওয়া ‘আম্ফান’
সাগরে ২, নদীতে ১ নম্বর সংকেত

শক্তি বাড়াচ্ছে গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড় হওয়া ‘আম্ফান’

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এখন আমরা এর গতি প্রকৃতির দিকে নজর রাখছি। গতির কারণে মনে হচ্ছে পশ্চিমবঙ্গ অথবা বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।

রোববার, ১৭ মে ২০২০, ০২:১৭

শতকোটি টাকার ফাইল আটকে রাখায় প্রকৌশলীকে হত্যা!
দেলোয়ার হত্যাকাণ্ড

শতকোটি টাকার ফাইল আটকে রাখায় প্রকৌশলীকে হত্যা!

সিটি করপোরেশনের কোনাবাড়ী অঞ্চল অফিস সূত্র জানায়, এই অঞ্চলের ঠিকাদারদের কাজের পাওনা শতকোটি টাকার একাধিক ফাইল আটকা রয়েছে। এসব ফাইল তদন্ত করে ঠিকাদারি কাজে গাফিলতি পেয়েছে সিটি করপোরেশনের প্রকৌশল শাখা। ফাইলগুলো প্রকৌশলী দেলোয়ার হোসেনের টেবিলে আটকা পড়ে আছে। ঠিকাদারদের একটি চক্র ফাইল ছাড়পত্র দেওয়ার জন্য তার কাছে বেশ কয়েকবার তদবির করেন। ঘুষ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু দেলোয়ার কোনো অবস্থাতেই ঘুষ নেবেন না বলে জানিয়ে দেন। এসব বিষয় নিয়ে মেয়রের সঙ্গে কয়েক দফা বৈঠকও করেন দেলোয়ার। এ নিয়ে প্রকৌশলী দেলোয়ারের সঙ্গে ঠিকাদারদের প্রকাশ্যে বিরোধ শুরু হয়। কিন্তু এসব কারণে যে তিনি হত্যার শিকার হতে পারেন তা নিশ্চিত করে বলতে পারেনি ঐ সূত্র।

বৃহস্পতিবার, ১৪ মে ২০২০, ০৪:৪৮

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী আর নেই

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী আর নেই

মরহুম নেজামী একসময় বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে ছিলেন। এছাড়াও তিনি হেফাজতে ইসলামীর নেতা। মাওলানা নেজামী ধর্মভিত্তিক রাজনৈতিক অঙ্গনে সজ্জন রাজনীতিক হিসেবে পরিচিত ছিলেন। তিনি নেজামে ইসলাম পার্টির সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

মঙ্গলবার, ১২ মে ২০২০, ০২:৩৬

এই সংখ্যা ৬০৮

এই সংখ্যা ৬০৮

শনিবার, ৯ মে ২০২০, ০৩:০২

এই সংখ্যা ৬০৫

এই সংখ্যা ৬০৫

শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০, ২৩:৩৫

এই সংখ্যা ৬০৪

এই সংখ্যা ৬০৪

শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২১:০৪

এই সংখ্যা ৬০৩

এই সংখ্যা ৬০৩

শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ১২:২৯

এই সংখ্যা ৬০২

এই সংখ্যা ৬০২

শুক্রবার, ২৭ মার্চ ২০২০, ১৬:১৮

আজকের সংখ্যা ৬০১

আজকের সংখ্যা ৬০১

শুক্রবার, ২০ মার্চ ২০২০, ২১:০৬

এই সংখ্যা ৬০০

এই সংখ্যা ৬০০

শুক্রবার, ১৩ মার্চ ২০২০, ১৯:২১

এই সংখ্যা ৫৯৯

এই সংখ্যা ৫৯৯

শুক্রবার, ৬ মার্চ ২০২০, ১৭:১১

এই সংখ্যা ৫৯৮

এই সংখ্যা ৫৯৮

শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:১৬

সর্বশেষ
জনপ্রিয়