বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সদ্যসমাপ্ত ভারত সফর নিয়ে আজ বিকেল ৪টায় গণভবনে সংবাদ সম্মেলন করবেন। সংবাদ সম্মেলন কাভারের জন্য সংশ্লিষ্ট সাংবাদিকদের মঙ্গলবার সকালে করোনা টেস্ট করানো হয়েছে। 

০৪:৪৮ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২২ বুধবার

ই-অরেঞ্জের সোহেলকে এক বছরেও ভারত থেকে ফেরানো যায়নি

ই-অরেঞ্জের সোহেলকে এক বছরেও ভারত থেকে ফেরানো যায়নি

গ্রাহকদের হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের মাঝামাঝি আলোচনায় আসে দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ। প্রতিষ্ঠানটির অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন বনানী থানার সাময়িক বরখাস্ত পরিদর্শক (তদন্ত) সোহেল রানা। তার বিরুদ্ধে গ্রাহকের প্রায় সাড়ে ২৮ কোটি টাকা আত্মসাতের প্রমাণ পায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির অনুসন্ধানে উঠে আসে, নিজের পদ-পদবি গোপন করে ই-অরেঞ্জ নামের এমএলএম কোম্পানি খুলে সাধারণ গ্রাহকদের বিপুল অর্থ নিজের এবং ঘনিষ্ঠজনদের নামে পরিচালিত ছয়টি ব্যাংকের ৩১টি হিসাবে জমা করে পরে তা আত্মসাৎ করেন সোহেল রানা।

০২:৪৮ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার

উৎকণ্ঠা স্কুল-কলেজে যৌন হয়রানিতে

উৎকণ্ঠা স্কুল-কলেজে যৌন হয়রানিতে

 মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) অধীন সব স্কুল-কলেজ ও দফতরে যৌন হয়রানি রোধে আসছে নির্দেশিকা। এমন অপরাধ প্রতিরোধে প্রতিটি প্রতিষ্ঠানে গঠন করা হবে পাঁচ সদস্যের কমিটি। শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদান করার ক্ষেত্রে ‘যৌন নির্যাতন করবেন না’ এমন অঙ্গীকারনামা দিতে হবে শিক্ষকদেরও। এই অঙ্গীকারের ব্যত্যয় হলে ফৌজদারি আইনে ব্যবস্থা নেওয়া হবে। ছাত্র-ছাত্রী, নারীদের যৌন হয়রানিমুক্ত সুস্থ ও মানবিক পরিবেশ নিশ্চিত করতে এ উদ্যোগ নিয়েছে মাউশি অধিদফতর। শিগগিরই এ নির্দেশিকা চূড়ান্ত করে ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

নির্দেশিকার খসড়া থেকে জানা যায়, যৌন নিপীড়নের অভিযোগ গ্রহণ, তদন্ত পরিচালনা ও সুপারিশ করতে প্রতিটি প্রতিষ্ঠান একটি কমিটি গঠন করবে। কমপক্ষে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটির বেশির ভাগ সদস্য হবেন নারী। সম্ভব হলে কমিটির প্রধান করতে হবে নারীকে। এই কমিটির দুজন সদস্য অন্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নিতে হবে, যারা জেন্ডার বিষয়ে ও যৌন নির্যাতনের বিরুদ্ধে কাজ করেন। কমিটির কোনো সদস্যের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে ১০ কার্যদিবসের মধ্যে অভিযুক্ত সদস্যকে বাদ দিয়ে নতুন সদস্য অন্তর্ভুক্ত করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানের কমিটির পাশাপাশি শিক্ষার্থীরাও পাঁচ সদস্যবিশিষ্ট একটি যৌন হয়রানি সুরক্ষা কমিটি গঠন করবে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধে একটি অভিযোগ বাক্সও স্থাপন করা হবে।
নির্দেশিকার তথ্যমতে, স্কুল-কলেজে শিক্ষকদের চাকরিতে যোগদানের সময় ১৫০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকার করতে হবে। অঙ্গীকারে বলতে হবে- ‘যৌন নির্যাতন করব না, প্রতিরোধে কাজ করব; দেশ ও শিক্ষার্থীদের স্বার্থবিরোধী কোনো কাজ করব না; যৌতুকের বিরুদ্ধে কাজ করব’। এসব অঙ্গীকারে ব্যত্যয় করলে ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে খসড়ায়। আরও বলা হয়েছে, যৌন হয়রানি সংক্রান্ত কোনো ঘটনা সংঘটিত হওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে কমিটির কাছে অভিযোগ করতে হবে। ৩০ কার্যদিবস পার হওয়ার পরও যদি অভিযোগ গ্রহণের যুক্তিসঙ্গত কারণ থাকে তাহলেও অভিযোগ গ্রহণ করতে হবে। অপরাধ প্রমাণিত না হওয়া পর্যন্ত অভিযোগকারী ও অভিযুক্ত ব্যক্তির পরিচয় গোপন রাখতে হবে। অভিযোগ পাওয়ার ৩০ দিনের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কর্তৃপক্ষের কাছে দাখিল করবে এ কমিটি। তবে অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত অভিযুক্ত ব্যক্তিকে (ছাত্র ব্যতিরেকে) সাময়িকভাবে বরখাস্ত ও শিক্ষার্থীদের ক্ষেত্রে ক্লাস থেকে বিরত রাখতে হবে। অভিযোগের প্রতিবেদন পাওয়ার ৩০ কর্মদিবসের মধ্যে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে। অভিযোগ দণ্ডবিধি বা দেশের প্রচলিত কোনো আইন অনুযায়ী অপরাধ হিসেবে গণ্য হলে অভিযোগকারী আদালতের দ্বারস্থ হতে পারবে।

যৌন হয়রানির শিকার ব্যক্তি ন্যায়বিচার পাননি মনে করলে ১৫ দিনের মধ্যে আঞ্চলিক পরিচালক (কলেজ) অথবা উপ-পরিচালক (মাধ্যমিক) বরাবর আপিল করবেন। আপিলের ১৫ দিনের মধ্যে তা নিষ্পত্তি করতে হবে। অভিযোগকারী কোথাও ন্যায়বিচার না পেলে তিনি সরাসরি মহাপরিচালক বরাবর নির্ধারিত ফরমে অভিযোগ দায়ের করতে পারবেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ গতকাল প্রতিবেদককে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন নিপীড়ন ও হয়রানি প্রতিরোধে নানা ব্যবস্থা নিচ্ছি, এরই অংশ হিসেবে যৌন হয়রানি হতে সুরক্ষা প্রদানসংক্রান্ত নির্দেশিকা করা হচ্ছে। তিনি বলেন, শিগগিরই এটি চূড়ান্ত করে অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশসহ সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান ও দফতরকে জানানো হবে। প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী অথবা অন্য কেউ যৌন হয়রানির শিকার হলে দ্রুত কমিটির কাছে অভিযোগ করতে হবে। যৌন নিপীড়ন বা নির্যাতনের মতো অপরাধ শিক্ষাপ্রতিষ্ঠানে বরদাশত করা হবে না।

০২:৩১ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার

এক দিনে ডেঙ্গুতে মৃত্যু ৪, করোনা শনাক্ত ৪২১
প্রাণঘাতী দুই রোগ

এক দিনে ডেঙ্গুতে মৃত্যু ৪, করোনা শনাক্ত ৪২১

দেশে প্রাণঘাতী দুটি রোগ ডেঙ্গু ও কভিড-১৯-এ আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো চারজন মারা গেছে। একই সময় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে ৪২১ জন।

০২:২৫ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার

বিশ্ববাজারে আরও কমেছে তেলের দাম

বিশ্ববাজারে আরও কমেছে তেলের দাম

বিশ্ববাজারে সোমবার ব্যারেলপ্রতি ব্রেন্ট ক্রুড তেলের দাম ১.২৮ ডলার বা ১.৪ শতাংশ কমেছে। শুক্রবার এই তেলের দাম ৪.১ শতাংশ বেড়েছিল।

চীনের জিরো-কোভিড নীতি, তেলের চাহিদা কমে যাওয়া এবং যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন সুদের হার আরও বাড়াতে পারে, এই সম্ভাবনা দেখা দেয়ায় তেলের দাম কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

তেল রপ্তানিকারক দেশের সংগঠন ওপেক এর সদস্যরাষ্ট্রগুলো তেল সরবরাহ কিছুটা কমানোয় গত সপ্তাহে তেলের দামে কিছুটা পরিবর্তন এসেছিল। তবে বিশ্বে ক্রুড তেলের সবচেয়ে বড় আমদানিকারক চীনে লকডাউনের কারণে তেলের বাড়তি দাম এখন কমে এসেছে।

গত সপ্তাহে চীনে প্রায় সাড়ে ছয় কোটি মানুষ লকডাউনে ছিলেন। যদিও রোববার মাত্র ১,২৪৮ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনতে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন সুদের হার আরও বাড়ানোর প্রস্তুতি নিচ্ছে।

ডিসেম্বরের ৫ তারিখ থেকে রাশিয়ার তেল আমদানির উপর ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা কার্যকর হতে যাচ্ছে। আর জি-সেভেন রাষ্ট্রগুলোর নিষেধাজ্ঞা কার্যকর শুরু হবে ফেব্রুয়ারি থেকে। তবে নিষেধাজ্ঞার কারণে বছর শেষে তেলের দাম আবারও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

০২:১০ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার

রেমিট্যান্স ও রপ্তানিতে ডলারের অভিন্ন রেট নির্ধারণ

রেমিট্যান্স ও রপ্তানিতে ডলারের অভিন্ন রেট নির্ধারণ

দেশের বাণিজ্যিক ব্যাংকগুলো এখন থেকে প্রতি ডলার সর্বোচ্চ ১০৮ টাকা হিসেবে প্রবাসী আয় (রেমিট্যান্স) সংগ্রহ করবে। রপ্তানি বিল নগদায়ন হবে প্রতি ডলার ৯৯ টাকায়। অর্থাৎ রেমিট্যান্স আহরণ ও রপ্তানি বিল নগদায়নে ব্যাংকগুলোর গড় খরচ হবে ১০৩ টাকা ৫০ পয়সা। এর সঙ্গে এক টাকা যোগ করে আমদানিকারকের কাছে ডলার বিক্রি করবে ব্যাংকগুলো।

০৩:২০ এএম, ১২ সেপ্টেম্বর ২০২২ সোমবার

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী মারা গেছেন

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী মারা গেছেন

বর্ষীয়ান জননেতা, সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  

০৩:০৭ এএম, ১২ সেপ্টেম্বর ২০২২ সোমবার

অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম

অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম

অতীতের সব রেকর্ড ভেঙে দেশের বাজারে আবারও বাড়লো স্বর্ণের দাম। ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৮৪ হাজার ৫৬৪ টাকা হয়েছে। যা দেশের ইতিহাসে রেকর্ড।

০২:৩৩ এএম, ১১ সেপ্টেম্বর ২০২২ রোববার

সরকার যথাসময়ে পদক্ষেপ নেওয়ায় কোভিডের ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে: প্

সরকার যথাসময়ে পদক্ষেপ নেওয়ায় কোভিডের ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে: প্

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঠিক সময়ে সরকার ও সংশ্লিষ্টদের যৌথ উদ্যোগের ফলে বাংলাদেশে কোভিড মহামারীর সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়ানো গেছে। ঘনবসতিপূর্ণ দেশ হিসেবে যতোটা প্রাণহানির আশংকা করা হয়েছিলো, তা ঘটেনি। প্রধানমন্ত্রী শনিবার রাজধানীতে ব্যথা বিষয়ক এক আন্তর্জাতিক চিকিৎসা সম্মেলনে পূর্বে ধারণকৃত ভিডিও বার্তায় এ কথা বলেন।

০২:০৯ এএম, ১১ সেপ্টেম্বর ২০২২ রোববার

অনেকের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে: কাদের

অনেকের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে: কাদের

ক্যাসিনো কাণ্ডসহ নানা অপরাধে জড়িত অনেকের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

০২:৩৫ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

অপরাধীর ছবি আঁকবেন ৪০ আর্টিস্ট

অপরাধীর ছবি আঁকবেন ৪০ আর্টিস্ট

মামলার তদন্তে নতুনত্ব নিয়ে আসা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) জন্য ৪০ জন ‘ক্রিমিনাল স্কেচ আর্টিস্ট’ চাওয়া হয়েছে, যারা ভিকটিমের মুখের কথা শুনে অপরাধীর ছবি আঁকবেন।

০২:০০ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয় বাস্তবঃ জয়

ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয় বাস্তবঃ জয়

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজে জয় রাজধানীর আগারগাঁওয়ে বিসিসি ভবনে এক সেবা, এক পে, এক শপ সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি বলেন, স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে সরকার।  তিনি বলেন, আগামী ২০২১ সাল নাগাদ ডিজিটাল সব সেবা জনগণের কাছে আরও সহজলভ্য হবে।

০১:৪০ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

প্রবাসীদের ভোটার করতে ইসি টিম ৪ দেশে যাচ্ছে

প্রবাসীদের ভোটার করতে ইসি টিম ৪ দেশে যাচ্ছে

বাংলাদেশীদের ভোটার নিবন্ধন করতে সৌদি আরব, মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত(ইউএই) ও যুক্তরাজ্য যাচ্ছে নির্বাচন কমিশনের টিম। প্রবাসীদের নিবন্ধনের পাইলট প্রকল্পের অংশ হিসেবে এর আগেও কমিশন তাদের একটি দলকে সিঙ্গাপুরে পাঠানোর পরিকল্পনা করেছিলো। গত সেপ্টেম্বরে সিঙ্গাপুরে যাওয়ার জন্য পুরোপুরি প্রস্তুতও ছিলো কমিশন।  কিন্তু সিঙ্গাপুর সরকারের সবুজ সংকেত না পাওয়ায় তা সম্ভব হয়নি বলে ইসি কর্মকর্তারা জানান। 

০১:৩৬ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

ডিসেম্বরে ই-পাসপোর্ট উদ্বোধন

ডিসেম্বরে ই-পাসপোর্ট উদ্বোধন

 চলতি বছর ডিসেম্বরের মধ্যেই ই-পাসপোর্ট ব্যবস্থা চালু করার লক্ষ্যে কাজ চলছে বলে জানিয়েছেন পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ।

০১:২৫ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করার তাগিদ

নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করার তাগিদ

নির্দিষ্ট সময়ের মধ্যে দেশের উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করার জন্য প্রকৌশলীদের তাগিদ দিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।

০৯:০৭ এএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

শিশুশ্রম মুক্ত বাংলাদেশ গঠন সরকারের চ্যালেঞ্জ: শ্রম প্রতিমন্ত্রী

শিশুশ্রম মুক্ত বাংলাদেশ গঠন সরকারের চ্যালেঞ্জ: শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে ২০২৫ সালের মধ্যে শিশুশ্রম মুক্ত বাংলাদেশ গঠনকে সরকার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে।

০৮:৫৩ এএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

বিএসএফ বাংলাদেশে এসে বাহাদুরি করেছে: পররাষ্ট্রমন্ত্রী

বিএসএফ বাংলাদেশে এসে বাহাদুরি করেছে: পররাষ্ট্রমন্ত্রী

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা গত বৃহস্পতিবার বাংলাদেশের রাজশাহী সীমান্তে প্রবেশ করে ‘বাহাদুরি’ দেখিয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। এতে বিজিবি বাধ্য হয়েই গুলি করেছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

০৮:৪৫ এএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

বিএসএফ বাংলাদেশে এসে বাহাদুরি করেছে: পররাষ্ট্রমন্ত্রী

বিএসএফ বাংলাদেশে এসে বাহাদুরি করেছে: পররাষ্ট্রমন্ত্রী

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা গত বৃহস্পতিবার বাংলাদেশের রাজশাহী সীমান্তে প্রবেশ করে ‘বাহাদুরি’ দেখিয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। এতে বিজিবি বাধ্য হয়েই গুলি করেছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

০৮:২৭ এএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

রাষ্ট্রপতি জাপান সফরে যাচ্ছেন আজ

রাষ্ট্রপতি জাপান সফরে যাচ্ছেন আজ

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ জাপান ও সিঙ্গাপুরে আট দিনের সরকারি সফরে আজ রোববার ঢাকা ত্যাগ করবেন।

০৮:২৫ এএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

আবরারের পরিবার শিগগিরই ন্যায়বিচার পাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আবরারের পরিবার শিগগিরই ন্যায়বিচার পাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বুয়েটের ছাত্র আবরার ফাহাদের হত্যা মামলার অভিযোগপত্র দ্রুততম সময়ের মধ্যে দেওয়া হবে। মন্ত্রী বলেন, এই হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করেছি। এই মামলার নির্ভুল অভিযোগপত্র দেওয়ার ব্যবস্থা করেছি। দ্রুততম সময়ের মধ্যে আবরারের পরিবার যাতে ন্যায়বিচার পায়, তার ব্যবস্থা করা হবে।

০৮:২৩ এএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

ছাত্রলীগেরও কাউকে ছাড় দেয়া হয়নি: ওবায়দুল কাদের

ছাত্রলীগেরও কাউকে ছাড় দেয়া হয়নি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, আবরার হত্যাকারীরা ছাত্রলীগের হলেও কাউকেই ছাড় দেওয়া হয়নি। অপরাধী যে দলেরই হোক কোনো ছাড় নাই।

০২:২৬ পিএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

জাতীয় অধ্যাপক সালাহ্উদ্দীন আহমদের মৃত্যুবার্ষিকী আজ

জাতীয় অধ্যাপক সালাহ্উদ্দীন আহমদের মৃত্যুবার্ষিকী আজ

বাংলাদেশের ইতিহাসবিদ ও জাতীয় অধ্যাপক সালাহ্উদ্দীন আহমদের মৃত্যুবার্ষিকী আজ। ২০১৪ সালের আজকের দিনে (১৯ অক্টোবর) ৯২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন।

১০:০৬ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

১০৮৮ কোটি টাকায় নির্মাণ হচ্ছে ১২০০ ফ্ল্যাট

১০৮৮ কোটি টাকায় নির্মাণ হচ্ছে ১২০০ ফ্ল্যাট

আবাসন সংকট দূর করতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য রাজধানীর মিরপুরের পাইকপাড়ায় ১ হাজার ২০০টি ফ্ল্যাট নির্মাণ করবে সরকার। নির্মাণ প্রকল্পে ব্যয় ধরা হয়ে ১ হাজার ৮৮ কোটি টাকা।

০৯:৩৯ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

কাতারে শ্রমনীতির সংস্কার, সুবিধা পাবেন বাংলাদেশিরাও

কাতারে শ্রমনীতির সংস্কার, সুবিধা পাবেন বাংলাদেশিরাও

কাতারে শ্রমনীতি সংস্কারের কথা ঘোষণা দেয়া হয়েছে। গতকাল শুক্রবার ঢাকায় আইএলও-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়। ওই বিজ্ঞপ্তিতেআরও জানা যায়, গত ১৬ অক্টোবর কাতারের মন্ত্রিসভায় সর্বসম্মতভাবে নতুন শ্রম নীতির আইনটির নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। ২০২০ সালের জানুয়ারি থেকে এ নতুন শ্রম আইন কার্যকর হবে।

০৯:১৭ এএম, ১৯ অক্টোবর ২০১৯ শনিবার

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল