ঢাকা, ২০২১-০৮-০৩ | ১৯ শ্রাবণ,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত
শিল্পা ঘুমিয়ে পড়লে শ্যালিকার সঙ্গে পার্টিতে যেতেন রাজ!

পর্নো ফিল্ম তৈরি এবং অ্যাপের মাধ্যমে তা ছড়িয়ে দেওয়ার মতো গুরুতর অভিযোগে ১৯ জুলাই রাতে গ্রেপ্তারের পর আপাতত পুলিশি হেফাজতে রয়েছেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা। অশ্লীল ভিডিও দেখার অ্যাপ ‘হটশটস’-এর মালিকানায় ছিলেন রাজ। কুন্দ্রা কাহিনিতে একের পর এক তথ্য প্রকাশ্যে আসছে। রাজ কুন্দ্রার গ্রেফতারির পর থেকেই তা নিয়ে চর্চা চলছে। যত দিন যাচ্ছে, ততই যেন আগুনের মতো ছড়াচ্ছে শিল্পা শেঠি ও রাজ কুন্দ্রার খবর।

রাজ কুন্দ্রার গ্রেফতারির পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে শিল্পা শেঠি। এবার ভগ্নীপতির নাম পর্নো-কাণ্ডে জড়ানোর পর থেকে বাঁচতে পারেননি শিল্পা শেঠির ছোট বোন শমিতা শেঠিও। পুলিশের পক্ষ থেকে তাকে এখনো জিজ্ঞাসাবাদ করা না হলেও, বারবার উঠে আসছে তার নাম। এর মধ্যে হিন্দি টেলিভিশনের জনপ্রিয় কমেডি শো ‘দ্য কপিল শর্মা’ শোয়ে গিয়ে করা মজার ছলে রাজের একটি মন্তব্য ঘিরেও তোলপাড় হয় সোশ্যাল মিডিয়া। যেখানে রাজ জানিয়েছিলেন, শিল্পার থেকে বেশি তিনি শমিতার সঙ্গে পার্টি করেন।

আসলে বলিউডের অভ্যন্তরে সকলেই জানেন শিল্পা ঘড়ির কাঁটা ধরে সমস্ত কাজ করতে ভালোবাসেন। সময়ে ঘুম থেকে ওঠেন, খাবার খান, শরীরচর্চা করেন আবার ঘুমোতেও যান। এমনকি, বলিউডে রাত জেগে পার্টি করা তারকাদের দলে কখনোই দেখা মেলে না শিল্পার। সে প্রসঙ্গেই কপিল শর্মার প্রশ্নের উত্তরে মজার ছলে রাজ জানিয়েছিলেন, ‘শিল্পা ৭টায় খাবার খেয়ে রাত ৯টার মধ্যে বই পড়ে ঘুমিয়ে পড়ে। আর তারপর আমি পার্টি করতে হলে সোজা ফোন লাগাই শমিতাকে। আমরা দু’জনেই পার্টি করতে ভালোবাসি। এই কারণেই তো ওকে বিয়ের জন্য আমি এখনো জোর করছি না।’ এ কথা শুনে শিল্পা আর শমিতা দু'জনেই হেসে ওঠেন।

কিন্তু রাজের করা এই মন্তব্য নিয়েই এখন নিন্দার ঝড়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও ক্লিপ। শ্যালিকার দিকে কেন এ রকম নজর ছিল তার, বউয়ের উপস্থিতিতে কেন পার্টি করতেন থেকে শুরু করে একাধিক কুরুচিকর মন্তব্যে ভরে গিয়েছে সেসব ভিডিও। শিল্পার ‘হাঙ্গামা ২’ মুক্তির আগে সোশ্যাল মিডিয়ায় দিদির পাশে থাকার বার্তা দিয়েও ট্রোলড হয়েছিলেন শমিতা।


কনক চাঁপার গানে মুগ্ধ দর্শক-শ্রোতা

কনক চাঁপার গানে মুগ্ধ দর্শক-শ্রোতা

বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী কনক চাঁপা আবারো নিজের একক গানের অনুষ্ঠানে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করলেন। শো টাইম মিউজিকের আয়োজনে গত ৯ জুলাই লা গোয়ার্ডিয়া ম্যারিয়ট হোটেলের বলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাংলাদেশের তিনটি জাতীয় পুরস্কার সহ দেশ-বিদেশের বিভিন্ন পুরস্কার অজর্নকারী সঙ্গীত শিল্পী কনক চাঁপা এই  অনুষ্ঠানে তার জনপ্রিয় গানগুলো ছাড়াও আধুনিক, রবীন্দ্র-নজরুল, লালনগীতি সহ বিভিন্ন ধরনের গান পরিবেশন  করেন। গানের ফাঁকে ফাঁকে জীবনের নানা অভিজ্ঞতার কথাও তিনি সংক্ষেপে তুলে ধরেন। শ্রদ্ধা জানালেন অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশের অপর জনপ্রিয় শিল্পী বেবী নাজনীনের প্রতি।

শনিবার, ১৭ জুলাই ২০২১, ০৪:১৫

জনপ্রিয়তা পাচ্ছে চাঁদনীর ‘চাঁদনী টিউব’

জনপ্রিয়তা পাচ্ছে চাঁদনীর ‘চাঁদনী টিউব’

করোনাভাইরাসের কারণে অনেকটা ঘরবন্দি অভিনেত্রী, নৃত্যশিল্পী চাঁদনী। অনেকটা অবসরেই কাটছে তার জীবনযাপন। এই অবসরে থেকেই গত বছর তিনি চালু করেছিলেন ‘চাঁদনী টিউব’ নামের একটি ইউটিউব চ্যানেল।

শুরুর দিকে চ্যানেলটির তেমন কোনো কার্যক্রম ছিল না। তবে ধীরে ধীরে এই চ্যানেলটি নিয়ে সক্রিয় হয়ে উঠছেন এই তারকা। গত বছর জীবনের প্রথম মৌলিক গানে কণ্ঠ দেন চাঁদনী।

‘জানি না’ শিরোনামের গানটি লিখেছিলেন তার মা ফাতেমা বেগম। ফারহান লাবিব আহমেদের সুরে সেই গানটি দিয়েই তার চ্যানেলের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

এরপর থেকে নানা ধরনের কন্টেন্ট আপলোড করতে থাকেন তার চ্যানেলে। সেই ধারাবাহিকতায় আগামী ঈদের সময় একটি নাচের ভিডিও প্রকাশ করবেন তার চ্যানেলে।

এই চ্যানেলের কার্যক্রম সম্পর্কে চাঁদনী বলেন, অনেকটা শখের বসেই ইউটিউব চ্যানেল চালু করেছিলাম। তবে এখন দেখছি দর্শক বেশ উৎসাহ নিয়েই আমার চ্যানেলটি দেখছেন। তাই আমিও এর কার্যক্রম বিস্তৃত করব। ঈদের পর করোনার সংক্রমন কমলে তখন আরও নিত্য নতুন কন্টেন্ট তৈরী করে চ্যানেলে প্রকাশ করব।

আগামী ঈদে এটিএন বাংলা, আরটিভি ও মাইটিভির তিনটি নাচের অনুষ্ঠানে পারফর্ম করেছেন চাঁদনী। তবে করোনাভাইরাসের কারণে ঈদের কোনো নাটকে অভিনয় করেননি এই অভিনেত্রী।

বুধবার, ১৪ জুলাই ২০২১, ০৩:২৪

শি জিংপিংয়ে মুগ্ধ জ্যাকি চ্যান যোগ দিতে চান কমিউনিস্ট পার্টিতে!

শি জিংপিংয়ে মুগ্ধ জ্যাকি চ্যান যোগ দিতে চান কমিউনিস্ট পার্টিতে!

 বিশ্ব সিনেমার এক স্বনামধন্য অভিনেতা জ্যাকি চ্যান। চীনের প্রভাবশালী এই জনপ্রিয় তারকা সম্প্রতি দেশটির শাসকদল কমিউনিস্ট পার্টি অব চায়নাতে যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। হংকংয়ের বাসিন্দা এই অভিনেতা সম্প্রতি তার ঘনিষ্ঠ মহলে এই ইচ্ছার কথা জানিয়েছেন।

জানা গেছে, গত ১ জুলাই কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা দিবসে বক্তব্য রেখেছিলেন চীনের প্রেসিডেন্ট শি জিংপিং। কার্যত তার বক্তব্য কেমন লেগেছে? এই বিষয়ে নিজের বক্তব্য রাখতে গিয়েই জ্যাকি চ্যান জানিয়েছেন, তিনি শাসকদলে যোগ দিতে চান। জিংপিংয়ের ভাষণে মুগ্ধ তিনি।

মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১, ০৭:০২

অপু ব্রাজিল ও ছেলে আব্রাম আর্জেন্টিনা!

অপু ব্রাজিল ও ছেলে আব্রাম আর্জেন্টিনা!

চলচ্চিত্র নায়িকা অপু বিশ্বাস নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেলে আব্রাম খান জয়কে সঙ্গে নিয়ে তিনটি ছবি পোস্ট দিয়েছেন। ছবি তিনটিতে অপু বিশ্বাস ব্রাজিল ও ছেলে আর্জেন্টিনার জার্সি পড়েছেন। এতে যেকেউ বুঝতে পারবেন অপু বিশ্বাস ব্রাজিলের সমর্থক এবং ছেলে আব্রাম খান জয় আর্জেন্টিনার সমর্থক। তবে ভক্তদের মনে প্রশ্ন এই ছোট্ট জয় কি তাহলে আর্জেন্টিনার সমর্থক।

রোববার, ১১ জুলাই ২০২১, ০৩:২৭

বাবার বিবাহবিচ্ছেদ নিয়ে যা বললেন মেয়ে ইরা

বাবার বিবাহবিচ্ছেদ নিয়ে যা বললেন মেয়ে ইরা

 মিস্টার পারফেকশনিস্ট খ্যাত বলিউড তারকা আমির খানের দ্বিতীয় বিয়ে ভেঙে যাওয়ায় বলিউড তোলপাড়। হঠাৎই গত শনিবার বিচ্ছেদের কথা ঘোষণা করেন বলিউডের সবচেয়ে চর্চিত জুটি আমির খান ও কিরণ রাও, যা শুধু আমিরের ভক্তদের নয়, হতবাক করে দিয়েছে ইন্ডাস্ট্রিকেও।

যৌথ বিবৃতির মাধ্যমে আমির ও কিরণ জানান, ১৫ বছর সুখে ও আনন্দে কাটানোর পর তাদের পথ আলাদা হলো। যদিও ছেলের সব দায়িত্ব দুজন একসঙ্গে পূরণ করবেন এবং কর্মজীবনেও একসঙ্গে তাদের দেখা যাবে।
 
এদিকে, এ বিচ্ছেদ নিয়ে চুপ অভিনেতার প্রথম স্ত্রী রিনা দত্ত। তবে আমির ও রিনার মেয়ে ইরা খানের পোস্ট ঘিরে জল্পনা তৈরি হয়েছে। আমির খানের প্রথম সন্তান এদিন বেশ তির্যক মন্তব্য করেছিলেন ইনস্টা স্টোরিতে। সেই পোস্ট দেখে অনেকেই মনে করেছিলেন বাবার বিচ্ছেদ নিয়েই এমন মন্তব্য করেছেন ইরা খান।
একটিতে লিখেছিলেন, ‘আগামীকালের পর্যালোচনা কী?’, সঙ্গে লেখেন-‘এটা কি হতে যাচ্ছে?’ সঙ্গে জুড়ে দেন একটি পেস্ট্রির ছবি। যা দেখেও নানা মুনির নানা মত! বাবার বিচ্ছেদ উপভোগ করতেই এমন কাণ্ড ঘটালেন ইরা? এমনও মন্তব্য ভেসে এসেছে।

যদিও একথা কারোই অজানা নয়, ইরা খান একজন ফুড ব্লগার। আর সেই মতোই সোমবার ইরার পোস্ট প্রকাশ্যে এসেছে। সেখানে তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করে চিজ কেক খেতে দেখা গেল আমির কন্যাকে। আর ব্যাকগ্রাউন্ডে বাজল বিটেলসের সুপারহিট গান ‘হেলপ’।

রবিবার একটি গণমাধ্যমের লাইভ সাক্ষাৎকারে যৌথভাবে অংশ নিয়ে তারা জানান, 'বিচ্ছেদের পরও তাদের মধ্যে সামান্য পরিবর্তন ছাড়া নিজেদের প্রতি সম্মানবোধ ও যোগাযোগ অব্যাহত থাকবে।'

'আপনাদের হয়তো খারাপ লেগেছে। ভালো লাগেনি, চমকে গেছেন। আমরা আপনাদের শুধু এটাই বলতে চাই যে, আমরা অনেক খুশি এবং আমরা একটি পরিবার। আমাদের সম্পর্কে পরিবর্তন এসেছে। কিন্তু আমরা একে অপরের পাশেই আছি,'এসময় ভক্তদের উদ্দেশে আমির বলেন।

আমির ও কিরণ যৌথভাবে গড়ে তুলেছেন পানি ফাউন্ডেশন নামে একটি সংস্থা। এ প্রসঙ্গে তিনি আরও বলেন, 'পানি ফাউন্ডেশন আমাদের কাছে আজাদের (তাদের সন্তান) মতো। এটাকে আমরা সন্তানের মতোই লালন করব। আজাদ এবং ফাউন্ডেশনের জন্য আমরা সব সময় পরিবার হয়েই থাকব।আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন সব সময়ে সুখে থাকতে পারি।'

মঙ্গলবার, ৬ জুলাই ২০২১, ০৭:২৩

জিমে ব্যস্ত ঢাকাই ছবির নায়িকারা

জিমে ব্যস্ত ঢাকাই ছবির নায়িকারা

 পর্দায় নিত্য-নতুন লুকে নিজেকে প্রকাশ করতে দেশের অভিনয়শিল্পীরা ফিটনেস সচেতন হয়ে উঠেছেন। বিশেষ করে সিনেমার নায়ক-নায়িকারা এখন শরীর চর্চায় বেশ মনোযোগী। এতোদিন দেশের দর্শকরা বলিউডের সু্স্মিতা সেন, কারিনা কাপুর, মালাইকা অরোরাদের জিম করার ভিডিও দেখেছেন, খবর পড়েছেন। কিন্তু এখন তারা দেশের নায়িকাদের জিমে যাওয়ার চবিও দেখছেন। তাই নিশ্চিত করেই বলা যায়, ঢালিউড নায়িকারাও এখন শরীরচর্চার বিষয়ে ভীষণ সচেতন। এ তালিকায় আছেন জয়া আহসান, নুসরাত ফারিয়া, বিদ্যা সিনহা মিম, অপু বিশ্বাস, এমনকি হালের দীঘি ও পূজা চেরি। সমকাল

করোনার সংক্রমণ ঠেকাতে গত বছর থেকে ধাপে ধাপে লকডাউন দিয়ে আসছে সরকার। এই পরিস্থিতিতে সিনেমার শুটিংও বন্ধ। মাঝে লকডাউন উঠে গেলেও করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ ঠেকতে ফের কঠোর লকডাউন চলছে দেশে। কাজের ব্যস্ততা না থাকায় ঢাকাই ছবির নায়িকারা জিমে যাচ্ছেন নিয়মিত। সেখানে ঘাম ঝড়ানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারও করছেন, নিচ্ছেন ভক্তদের বাহবা।

অভিনেত্রী জয়া আহসান জানান, এই সময়ে কোনো কোনো দিন ২–৩ ঘণ্টা ব্যায়াম করছেন তিনি। তবে খুব একটা হিসেবে করে না খেলেও পরিমিত খান। জয়া বলেন, ‘আমি মনে করি, আমার সৌন্দর্যের মূলমন্ত্র ব্যায়াম। লকডাউনের এই সময়ে কাজের ব্যস্ততা নেই। তাই দিনে তিন চার ঘণ্টা জিমে সময় দেই।’

ঢাকায় থাকলে জয়া অনেকের সঙ্গে মিলে দলগত হয়ে ব্যায়াম করতে পছন্দ করেন। জিমে গিয়ে যন্ত্র ও অ্যারোবিকস করেন। অ্যারোবিকস করতে বেশি পছন্দ বলে জানালেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।

নুসরাত ফারিয়া সম্প্রতি জিম করার একটি ছবি নিজের ফেসবুক পেজে শেয়ার করেছেন। ফারিয়া অবশ্য ক্যারিয়ারের শুরু থেকেই বেশ ফিটনেস সচেতন। তিনি বলেন, ‘এমনিতেই প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে নাস্তা সেরেই জিমে চলে আসি। প্রতিদিন অন্তত দুই ঘণ্টা শরীর চর্চা করি। করোনায় শুটিংয়ের ব্যস্ততা না থাকায় টাইমটা আরও বেড়েছে।’

চিত্রনায়িকা অপু বিশ্বাস নিয়মিত যে জিমে সময় দেন সেটা তার গঠন দেখেই অনুমেয়। মাস ছয়েক আগে যে অপুকে দেখা গেছে এখনকার অপুর সঙ্গে তার যেনো আকাশ-পাতাল পার্থক্য। এখনকার অপু বেশ ছিমছাম ও আকর্ষণীয়। ওজন কমিয়ে নিজেকে আরও আবেদনময়ী করে তুলেছেন। অপু বিশ্বাস বলেন, ‘নিয়মিত জিম করছি এখন। খাদ্য তালিকাও বেশ পরিমিত।’

মেদ ঝরাতে জিমে দুই ঘণ্টা করে ঘাম ঝরাচ্ছেন অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম। শুধু তাই নয়, ভক্তদের পরামর্শও দিচ্ছেন। সম্প্রতি নিজের শরীরচর্চার কয়েকটি ছবি ফেসবুকে আপলোড করে ক্যাপশনে লিখেছেন, ‘শুভ সকাল, জেগে উঠুন, ব্যায়াম করুন এবং খুশি থাকুন।’ প্রায়ই নিজের শরীরচর্চার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করছেন মিম।

বিদ্যা সিনহা মিম বলেন, ‘জিমের টার্গেট হচ্ছে… মাঝখানে একটু মোটা হয়ে গিয়েছিলাম তো, এখন একটু ফিট থাকা মেইনলি। ফিট থাকার জন্য একটা টার্গেট করছি, একটা লিন বডি (মেদহীন) বানাব, যেটা আগে হয়নি। সকালবেলা ৫০-৬০ মিনিট কার্ডিও করি… ওয়েট ট্রেলিং করি, এভাবে প্রায় ২ ঘণ্টার মত লাগে।’

একটু ব্যতিক্রম দেখা গেলো পরীমণিকে। তিনি জিমে কম সময় দিয়ে সময় বেশি দিচ্ছেন যোগব্যায়ামে। পরী জানালেন, মানসিক প্রফুল্লতা আনতেই যোগ ব্যায়ামের প্রতি মনোযোগ দিয়েছেন তিনি। শিশুশিল্পী থেকে নায়িকা বনে যাওয়া পূজা চেরি ও দীঘিও জিমে নিয়মিত ঘাম ঝড়াচ্ছেন বলে জানালেন। দীঘি বলেন, ‘জিমে মনোযোগী হয়েছি। কাজের ব্যস্ততা না থাকায় জিমের ব্যস্ততা বাড়িয়েছি। ৮ কেজি ওজন কমানোর মিশনে নেমেছিলাম। টার্গেট পূরণ হয়েছে প্রায়।’

আর পূজা চেরি জানালেন, নিয়মিতই জিমে সময় দেন তিনি। জিম করতে তার ভালো লাগে। লকডাউনে সেটা আরও বেড়েছে।

সোমবার, ৫ জুলাই ২০২১, ০৫:১৭

নিজের তৈরি রাগ চুরির অভিযোগ তুললেন কবীর সুমন

নিজের তৈরি রাগ চুরির অভিযোগ তুললেন কবীর সুমন

গুরুতর অভিযোগ তুললেন কবীর সুমন। তিনি এখন ভারতের এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতাল থেকেই নেটমাধ্যমে সুমন অভিযোগ তুলেছেন, তাঁর একটি রাগ চুরি করে বেমালুম নিজের নামে চালিয়ে দেওয়ার চেষ্টা করছেন এক ব্যক্তি।

সোমবার, ৫ জুলাই ২০২১, ০৪:১৬

হিজাব পরে কটাক্ষের শিকার সানা খান, দিলেন জবাব

হিজাব পরে কটাক্ষের শিকার সানা খান, দিলেন জবাব

অভিনয় ছেড়ে ধর্ম-কর্মে মন দিয়েছেন সাবেক বলিউড অভিনেত্রী ও মডেল সানা খান। ১৫ বছরের সুদীর্ঘ অভিনয় জীবনের ইতি টেনেছেন তিনি।

গত ২১ নভেম্বর মুফতি আনস সায়েদকে বিয়ে করার পর থেকে তাকে নানাভাবে আক্রমণের শিকার হতে হয়। অনেকের প্রশ্ন ছিল, ‘সানা, আপনি কি ভালো কাউকে পেতেন না’? কেউ কেউ দাবি করেছিলেন, ‘সানা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন’ ইত্যাদি। তবে কটাক্ষ এখনো তার পিছু ছাড়েনি।

সোমবার, ৭ জুন ২০২১, ০৩:২২

বিবাহ ও প্রেমে আস্থা হারিয়ে ফেলেছেন রাখি সাওয়ান্ত

বিবাহ ও প্রেমে আস্থা হারিয়ে ফেলেছেন রাখি সাওয়ান্ত

নিজের বিবাহিত জীবনে সমস্যার কথা একাধিকবার তুলে ধরেছেন সবার সামনে। বারবার জানিয়েছেন কানাডা নিবাসী রীতেশের সঙ্গে তার বিয়ে হলেও, স্ত্রীর মর্যাদা পাননি। এমনকি, ‘বিগ বস’-এর ঘরে থাকাকালীন সহ-প্রতিযোগী রাহুল বৈদ্যকে রাখি জানিয়েছিলেন রীতেশের আবার বিয়ে করার কথা। এমনকি রীতেশের বোন নাকি তাকে ফোন করে নিমন্ত্রণও জানিয়েছিলেন সেই বিয়ের। রীতেশের একটি সন্তানও আছে। আর এসব কিছু জানতেন না তিনি। ২০২০-র লকডাউনে চরম আর্থিক সংকটের মধ্য দিয়ে গেলেও তার পাশে দাঁড়াননি রীতেশ। এবার এমন কী হলো যে, বিয়ে ও ভালোবাসার ওপর থেকে ভরসা উঠে যাওয়ার কথা জানালেন অভিনেত্রী!

বৃহস্পতিবার, ৩ জুন ২০২১, ০৫:৫৫

আসিফের গিটার ভেঙে ফেলল নোবেল!

আসিফের গিটার ভেঙে ফেলল নোবেল!

বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের প্রিয় গিটারটি ভেঙে ফেলেছে বিতর্কিত গায়ক নোবেল। ঘটনার প্রত্যক্ষদর্শী ছিলেন আসিফের প্রিয়জন এবং সাংবাদিক নবীন হোসেন। সেদিনের ঘটনার বিবরণ নিজের ফেসবুকে লিখেছেন নবীন। সঙ্গে শেয়ার করেছেন ভাঙা গিটারের দুটি ছবি।

বুধবার, ১৯ মে ২০২১, ০৩:২১

নোবেল জানালেন নিজের মৃত্যুর তারিখ!

নোবেল জানালেন নিজের মৃত্যুর তারিখ!

কলকাতার জনপ্রিয় টিভি শো ‘সারে গা মা পা’ থেকেই দারুণ জনপ্রিয় চট্টগ্রামের মাঈনুল আহসান নোবেল। তবে যতটা না আলোচিত হয়েছেন এই গায়ক, তার ছেয়ে বেশি সমালোচিত হয়েছেন তিনি।

ফেসবুক পাতায় কখনও নরেন্দ্র মোদি, জনপ্রিয় গীতিকার-সুরকার ইথুন বাবুকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস ছাড়াও অন্যের সুর ও সংগীত করা গান নিজের নামে চালিয়ে দেয়ার অভিযোগ ওঠে তার উপর।

সোমবার, ১৭ মে ২০২১, ০২:২৭

তাহসান-মিথিলার স্ট্যাটাস ঘিরে ফেসবুকে ঝড়

তাহসান-মিথিলার স্ট্যাটাস ঘিরে ফেসবুকে ঝড়

কণ্ঠশিল্পী তাহসানের সঙ্গে ডিভোর্সের পর কলকতায় পাড়ি জমান মডেল ও অভিনেত্রী মিথিলা। এরপর তাহসান নতুন বন্ধনে আবদ্ধ না হলেও মিথিলা এখন কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির ঘরনি।

বিচ্ছেদের এতোদিন পরও এ দুই তারকাকে নিয়ে মাতামাতির শেষ নেই।

বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৪:৫৩

২৮ বছরের দিশাকে সমবয়সী মনে হয়েছে ৫৫ বছরের সালমানের

২৮ বছরের দিশাকে সমবয়সী মনে হয়েছে ৫৫ বছরের সালমানের

 বলিউডে ৫০ ঊর্ধ্ব নায়কদের ছবিতে বেশিরভাগ নায়িকার বয়সই থাকে ৩০ এর নিচে। সালমান খানের (৫৫) নতুন ছবি 'রাধে'র নায়িকা দিশা পাটানির বয়স ২৮। এরইমধ্যে ছবির ট্রেলার ও গান মুক্তি পেয়েছে। তবে দিশাকে ছবিতে দেখে নিজের সমবয়সী মনে হয়েছে বলে দাবি করেছেন সালমান।

ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ঈদে। প্রচারণার অংশ হিসেবে একটি ভিডিওতে সালমান এ দাবি করেছেন। দিশার প্রশংসা করে তিনি আরও বলেছেন, খুব ভাল কাজ করেছে দিশা। খুব সুন্দর দেখতে লাগছে ওকে। আমাদের দু’জনকে সমবয়সী মনে হচ্ছে। ওকে আমার বয়সের নয়, আমাকে ওর বয়সের মতো মনে হচ্ছে।”
সালমানের মতে তিনি যদি এই বয়সে মারপিটের দৃশ্যে অভিনয় করতে পারেন, তা হলে একই ভাবে প্রেমের দৃশ্যও করতে পারেন।

এর আগে সোনম কাপুর, আনুশকা শর্মা, জ্যাকুলিন ফার্নান্দেজের মতো অল্পবয়সী অভিনেত্রীদের সঙ্গে পর্দায় প্রেম জমিয়েছেন সালমান। তারা প্রত্যেকেই সালমানের চেয়ে প্রায় বছর ২০ বা তার বেশি ছোট।

সোমবার, ৩ মে ২০২১, ০১:৪৭

অবস্থা এইবার আগের চেয়ে অনেক অনেক বেশি খারাপ!

অবস্থা এইবার আগের চেয়ে অনেক অনেক বেশি খারাপ!

আলোচিত লাক্স তারকা ফারিয়া শাহরিন। সম্প্রতি ‘অন্তরা’ চরিত্রে অভিনয় করে তুমুল আলোচনায় আসেন ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের তৃতীয় সিজনে। তিনি ছোটপর্দায় কাজের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায়ও বেশ সরব।

মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১, ০২:০৮

প্রত্যক্ষদর্শীর দাবি নোবেল মিথ্যা বলছেন

প্রত্যক্ষদর্শীর দাবি নোবেল মিথ্যা বলছেন

সড়ক দুর্ঘটনার ঠিক তিন দিনের মাথায় আলোচিত ও সমালোচিত গায়ক নোবেলের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শী সোয়াইব বিন আহসান। গুলশান আজাদ মসজিদ কোয়ার্টারের বাসিন্দা ও শিক্ষার্থী সোয়াইব জানালেন, ‘নোবেল ভাই উল্টো দিক থেকে বাইক চালিয়ে আসার সময় ২৫-২৬ বছর বয়সী একজন সাইকেল আরোহীকে ধাক্কা দেন।’ অন্যদিকে নোবেল বললেন, ‘আমি উল্টো দিক দিয়ে কেন যাব! তরুণ নাকি বয়স্ক লোক আহত হয়েছেন, তা তো আমি জানিই না।’
গত বৃহস্পতিবার রাতে বাঁ চোখে ব্যান্ডেজ করা একটি ছবি নোবেল তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে শেয়ার করেন। সেখানে তিনি লেখেন, ‘আসসালামু আলাইকুম। শুভরাত্রি। সড়ক দুর্ঘটনায় রাস্তাটি গুরুতরভাবে আহত হয়েছে। রাস্তাটির জন্য দোয়া করবেন।’
পরদিন শুক্রবার সকালে আরেকটি পোস্টে রক্তাক্ত মুখের একটি ছবি দেখা যায় তাঁর। ছবির ক্যাপশনে তিনি লেখেন, ‘এক বয়স্ক লোক অসতর্কভাবে রাস্তা পার হচ্ছিল। তাকে বাঁচাতে গিয়ে আমার মাথার তালুতে ১২টা, বাম পাশের ভ্রুতে ১৮টা, মোট ৩০টা সেলাই পড়েছে। তবুও মনে তৃপ্তি অনুভব করছি কারণ লোকটা নিরাপদ আছে। আর আমি আপনাদের দোয়ায় ভালো আছি আলহামদুলিল্লাহ।’

নোবেলের এই পোস্ট নজরে আসে প্রত্যক্ষদর্শী সোয়াইব বিন আহসানের। তিনি দুর্ঘটনা নিয়ে নোবেলের দ্বিতীয় পোস্ট শেয়ার করে লেখেন, ‘রং সাইডে বাইক চালিয়ে সাইকেল আরোহীর ওপর দিয়ে এভাবেই বাইকটা চালাইয়া দিলা। যেখানে লোকটা সারা দিন রোজা থাকার পর ইফতার করে তার ক্ষুধা নিবারণের কথা, সেখানে লোকটা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে। আর তুমি একজন রোজাদারকে মৃত্যুর পথযাত্রী বানাইয়া আরেকজন বৃদ্ধকে জীবনদানের গল্প শুনাও!’

আজ শনিবার সন্ধ্যায় প্রত্যক্ষদর্শী সোয়াইব বিন আহসানের সঙ্গে কথা হয় প্রথম আলোর। তিনি বলেন, ‘আমরা গুলশান আজাদ মসজিদের পাশে ৩৫ নম্বর রোডে কয়েকজন ক্রিকেট খেলছিলাম। এর মধ্যে হঠাৎ দেখি উল্টো দিক থেকে আসা একটি হোন্ডা ধাক্কা দেয় সাইকেলকে। দুজনেই পড়ে যান। আমরা সবাই মিলে সাইকেল আরোহীকে ল্যাবএইডে পাঠাই, পরে অবশ্য তিনি অন্য হাসপাতালে যান। আমরা নোবেল ভাইকেও বলি, আপনি হাসপাতালে যান। তাঁর হোন্ডা পাশে পড়া ছিল। আমরা তাঁকে একটি রিকশায় তুলেও দিই। কিছু দূর যাওয়ার পর রিকশা ঘুরিয়ে চলে আসেন। এরপর হোন্ডা চালিয়ে তিনি চলে যান। তারপর তো দেখি ফেসবুকে তিনি মিথ্যাচার করছেন। আমাদের এখানে পাশে সিসি ক্যামেরা চেক করলেও প্রমাণ পাওয়া যাবে।’

প্রত্যক্ষদর্শীর কথা নোবেলকে জানানো হলে তিনি অস্বীকার করেন। তিনি বলেন, ‘রং সাইড দিয়ে চালাচ্ছিলাম না। আজব। সাইকেলওয়ালার সঙ্গে ধাক্কা লাগছে কি না, ওটাও আমি জানি না। ওই লোকটাকে সাইড দিতে গিয়ে আমার মোটরসাইকেল ইমব্যালেন্স হয়ে যায়। এরপর আমার বাইক কোথায় গিয়ে লাগছে, তা আমি জানি না। কারণ, কিছুক্ষণের জন্য আমি ব্ল্যাকআউট হয়ে যাই। এরপর তো আমি স্বাভাবিক অবস্থায় ছিলামও না। তারপর তো আমি নিজেই হাসপাতালে ভর্তি হই।’

জি বাংলার সারেগামাপার পর নোবেল গানের চেয়ে তাঁর বাইরের কর্মকাণ্ড নিয়ে বেশি সমালোচিত হয়েছেন। এসব বিতর্ক তিনি বেশ এনজয় করেন বলেও তাঁর সাম্প্রতিক কথাবার্তায় আরও পরিষ্কার হয়। তিনি এ–ও জানিয়েছেন, ফেসবুকে রিচ কমে যাওয়ার কারণে হিট বাড়াতে উদ্ভট পোস্টও দেন। নোবেল বলেন, ‘আসলে ফেসবুক পেজ গরম রাখার জন্য করতে হয়। আমার ফেসবুকের রিচ কমে গেছিল, তাই এমন পোস্ট দিয়েছি। অনেকেই এসব নিয়ে লেখালেখি করেছে। যা খুশি লিখুক, সাংবাদিকেরা তো বহু লিখেছে। এগুলো আসলে আমার গোনার সময় নাই। যার যা খুশি লিখুক, আমি আমার গান দিয়ে টিকে থাকব। আমার খাইসলত খারাপ, আই ডোন্ট মাইন্ড। ব্যক্তি হিসেবে আমাকে কেউ পছন্দ না করলে কিচ্ছু যায় আসে না। আমার গান পছন্দ করলেই হবে। আমি ব্যক্তি মানুষ হিসেবে ভালো না। ব্যক্তি মানুষ হিসেবে আমি খুবই খারাপ। আমার গান যদি কারও পছন্দ হয়, শুনতে পারে। না শুনলেও সমস্যা নাই।’

রোববার, ২৫ এপ্রিল ২০২১, ০৩:০৮

অভিনয় ছেড়েছেন তবুও শান্তি নেই অ্যানি খানের

অভিনয় ছেড়েছেন তবুও শান্তি নেই অ্যানি খানের

নাট্য অভিনেত্রী অ্যানি খান ধর্মের টানে অভিনয় ছেড়ে স্বামী-সংসার ও ব্যবসা নিয়ে জীবন যাপন করতে গিয়েও পড়েছেন বিপাকে। ক্রমাগত কটু কথা শুনতে হচ্ছে তাকে! ফেসবুকে তাকে নিয়ে একশ্রেণির মানুষ নোংড়ামি করছেন বলে দাবি তার।

কিছুদিন আগে অভিনেত্রী অ্যানি খানের একটি লাইভ ভিডিও শেয়ার করেন এক ব্যক্তি। ক্যাপশনে অ্যানিকে নিয়ে বাজে মন্তব্যও করেন তিনি। শুধু তাই নয়, শোবিজ ছেড়ে দেওয়ার পরও নিয়মিত তাকে কটূ কথা শুনতে হচ্ছে।   

বিষয়টি নিয়ে নিজের ফেসবুকে পেজে লাইভে এসে সমালোচকদের কড়া জবাব দিয়েছেন অ্যানি খান। অ্যানি বলেন, ‘আমি আসলে কারো দাওয়াতে ইসলামের পথে আসিনি। আমার কারণেই দ্বীনের পথে এসেছে। আমি দ্বীনের পথে কতটুকু থাকব, থাকব না সেটা আমার ইচ্ছা। আল্লাহ আমাকে কতটুকু হেদায়াত করেছেন সেটা আল্লাহ ভালো জানেন। আমি জান্নাতে যাব, নাকি জাহান্নামে যাব, সেটাও আল্লাহ নির্ধারিত।’

তিনি আরও বলেন, ‘আমি হাজার বার বলেছি আমি বিবাহিত। কত বড় স্টুপিড আপনারা! আমার ভিডিও আপনাদের পেজে শেয়ার দিয়ে বলছেন, আমাকে যেন কেউ বিয়ে করেন। আরে ভাই আমি বিবাহিত। আমার স্বামীর অনুমতি নিয়েই আমি ব্যবসা করি। আমি কী করে বাঁচব, কী করে মরব, আপনারা বলার কে?’

অনেকে অ্যানির পরিবর্তন নিয়েও প্রশ্ন তুলেছেন। তাদের উদ্দেশে সাবেক এ অভিনেত্রী বলেন, ‘আমি হিপোক্রেট না। পৃথিবীর কোথায় লেখা আছে আপনি কাউকে এভাবে অপমান করে কথা বলবেন? আপনার কান বরাবর চটকানা মারতে ইচ্ছা করছে! আমরা জাহান্নামে যাব কি না সেটা নিয়ে আপনাদের ভাবতে হবে না। ভাই এতো টেনশন কইরেন না, পারলে দোয়া করবেন। বলছি না সবার মধ্যে, কিন্তু বেশিভাগ মানুষ আপনারা হিপোক্রেট।’

অ্যানি খানের মিডিয়ায় যাত্রা শিশুশিল্পী হিসেবে। প্রায় দুই যুগ মিডিয়ায় কাজ করেছেন তিনি। অবশেষ গত বছর ফেসবুকে এক ঘোষণার মাধ্যমে মিডিয়াকে বিদায় জানান এ অভিনেত্রী।

শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৩৭

করোনার ভয়ে ভারত ছেড়েছেন শাহরুখের স্ত্রী-সন্তান

করোনার ভয়ে ভারত ছেড়েছেন শাহরুখের স্ত্রী-সন্তান

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহভাবে আছড়ে পড়েছে সবখানে, বাদ পড়েনি বলিউডও।

এরই মধ্যে প্রথম সারির অনেক তারকা আক্রান্ত হয়েছেন। কেউ কেউ আবার সেরেও উঠেছেন। আবার অনেকে করোনার কারণে মুম্বাই ছেড়েছেন। 

শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:০৪

অভিনেতা ওয়াসিম মারা গেছেন

অভিনেতা ওয়াসিম মারা গেছেন

 চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানিয়েছেন, রাত সাড়ে বারোটার দিকে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। শাহাবুদ্দীন মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন ছিলেন।

 নায়িকা কবরীর মৃত্যুর শোক না কাটতেই ওয়াসিমের চলে যাওয়া বাকরুদ্ধ করে দিয়েছে চলচ্চিত্রাঙ্গনকে৷

প্রসঙ্গত, মোহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম নায়ক হিসেবে রূপালী পর্দায় আসেন নায়ক ওয়াসিম। সিনেমাটি ব্যবসাসফল হয়। এরপর ১৯৭৬ সালে মুক্তি পাওয়া এস এম শফী পরিচালিত ‘দি রেইন’ সিনেমা তাকে পরিচিতি এনে দেয়।

তার জন্ম ১৯৫০ সালের ২৩ মার্চ। ১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন ওয়াসিম। অভিনয় জীবনে ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

 তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- দ্য রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমান, রাতের পর দিন, আসামি হাজির, মিস লোলিতা, রাজ দুলারী, চন্দন দ্বীপের রাজকন্যা, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন, জীবন সাথী, রাজনন্দিনী, রাজমহল, বিনি সুতার মালা, বানজারান।

তিনি অলিভিয়া, অঞ্জু ঘোষ ও শাবানার সঙ্গে বেশি সংখ্যক সিনেমায় অভিনয় করেছেন।

রোববার, ১৮ এপ্রিল ২০২১, ০৪:৪৯

পরিবারের সঙ্গে বিদ্যা সিনহা মিমের ইফতার, ফেসবুকে ভালোবাসার চিহ্ন

পরিবারের সঙ্গে বিদ্যা সিনহা মিমের ইফতার, ফেসবুকে ভালোবাসার চিহ্ন

 পরিবারের সঙ্গে প্রথম রোজার প্রথম ইফতার করেছেন মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ঘরোয়া পরিবেশে খাবারের টেবিলে ইফতার আয়োজনের একটি ছবি নিজের ফেসবুক পেজে আপলোড করেছেন অভিনেত্রী।

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:৫৯

ডক্টরেট ডিগ্রি পেলেন কণ্ঠশিল্পী মমতাজ

ডক্টরেট ডিগ্রি পেলেন কণ্ঠশিল্পী মমতাজ

কণ্ঠশিল্পী মমতাজ গান গেয়ে পেয়েছেন মানুষের ভালোবাসা। হয়েছেন সাংসদও। এর হাত ধরে সেবা করেছেন মানুষ ও সমাজের। আর এসব সমাজসেবার কারণেই এবার পেলেন সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি।

গত শনিবার (১০ এপ্রিল) ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি এ সম্মাননা দিয়েছে তাকে।

তারা উল্লেখ করে, বিশ্বের প্রথম শিল্পী হিসেবে ৭০০টির বেশি একক অ্যালবামের রেকর্ড, সুদীর্ঘ ৩০ বছর বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা ও সমাজসেবা ছাড়াও নানামুখী কর্মকাণ্ডে সম্পৃক্ত রেখে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মমতাজ।

যে কারণে তারা বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে শনিবার ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। এই বিশেষ পুরস্কার দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. পি. ম্যানুয়েল। এর ফলে বহু সম্মানে ভূষিত এ শিল্পী প্রথমবারের মতো ডক্টরেট ডিগ্রি পেলেন।

অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন মমতাজ নিজে। সোমবার (১২ এপ্রিল) তিনি দেশে ফিরেছেন।

পদকপ্রাপ্তির অনুভূতি জানিয়ে তিনি বলেন, ‘এটা আমার জন্য অনেক বড় পাওয়া। ৩০ বছর ধরে আমি মা-মাটির গান করে চলেছি; মানুষের সেবা করেছি। এই প্রাপ্তি কাজ করতে আমাকে আরও অনুপ্রাণিত করবে।’

মমতাজ তিন দশকেরও বেশি সময় ধরে পেশাদার শিল্পী হিসেবে কাজ করছেন। সংগীতজীবনে ৭০০টির বেশি একক অ্যালবাম প্রকাশ পেয়েছে তার। ২০০০ সালে হানিফ সংকেতের আমন্ত্রণে জনপ্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান করেন তিনি। মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় ও সোহেল আজিজের সুরে ‘রিটার্ন টিকিট’ গানটি গেয়েছিলেন সে সময়। এরপরই রাতারাতি সারাদেশের শ্রোতাদের কাছে পৌঁছে যান তিনি।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সাংসদ হন মমতাজ। ২০১৮ সালে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হন এই শিল্পী।

মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:১৮

সিঙ্গেল কলাম শ্রী চিন্ময়কে নিয়ে দিমার তথ্যচিত্র

সিঙ্গেল কলাম শ্রী চিন্ময়কে নিয়ে দিমার তথ্যচিত্র

জাতিসংঘে পিস মেডিটেশনের নেতৃত্বদানকারী বিশ্বখ্যাত বাঙালি ধ্যানসাধক শ্রী চিন্ময় কুমার ঘোষ এর জীবনদর্শন এবং কাজ নিয়ে তথ্যচিত্র বানালেন সংবাদ উপস্থাপিকা, টিভি সাংবাদিক এবং লেখক  দিমা নেফারতিতি। এটি দিমার নির্মিত চতুর্থ তথ্যচিত্র।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:২৮

আবারও জয়ার হাতে ফিল্মফেয়ার পুরস্কার

আবারও জয়ার হাতে ফিল্মফেয়ার পুরস্কার

 আবারও বাংলা ভাষার ছবির জন্য ‘শ্রেষ্ঠ অভিনেত্রী’ হিসেবে ভারতের অস্কারখ্যাত ‘ফিল্মফেয়ার পুরস্কার’ জিতলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘রবিবার’ এবং ‘বিজয়া’ সিনেমার জন্য সমালোচক ক্যাটাগরিতে জোড়া পুরস্কার পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার, ১ এপ্রিল ২০২১, ০২:১৩

কেমন লাগে, বললেন মাহি

কেমন লাগে, বললেন মাহি

নিজের স্টাইলে পরিবর্তন আনাটা যেন নায়ক-নায়িকাদের একটা অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। হয়তো এমন রীতি মেনেই ভ্রু কেটেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি।

মঙ্গলবার নতুন এ লুকের বেশকিছু ছবি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে আপলোড করেন তিনি। ‘আয় হায় করসি কি আমি! কেমন লাগে?’ ক্যাপশনে পাঁচটি ছবি আপলোড করেন মাহি।

ভ্রু’র এক কোণায় স্টাইল করে কাঁটা দেখে অনেক ভক্ত-অনুরাগী ভাবছেন নানান ভাবনা। মন্তব্যের ঘরে লিখছেন অনেকেই। দুই ঘণ্টা আগে আপলোড করা এ পোস্টে ১৮ হাজারেরও অধিক রিয়াক্ট পড়েছে।

ঢাকাই চলচ্চিত্রে এন্ট্রি করেই দৃষ্টি কেড়েছিলেন মাহি। পুরো নাম শারমিন আকতার নিপা। ‘অগ্নি’, ‘কী দারুণ দেখতে’, ‘দবির সাহেবের সংসার’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’ এবং ‘দেশা : দ্য লিডার’-এর মতো চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন।

বুধবার, ৩১ মার্চ ২০২১, ০২:৪৭

আমি ছিলাম এক অবাঞ্ছিত শিশুকন্যা : কঙ্গনা

আমি ছিলাম এক অবাঞ্ছিত শিশুকন্যা : কঙ্গনা

বিতর্ক আর কঙ্গনা রানাউত যেন হাত ধরাধরি করে চলে। সামাজিক যোগাযোগ মাধ্যমে করা তার বহু পোস্টেই বিতর্ক ছড়িয়েছে। তা সত্ত্বেও নিয়মিতই পোস্ট করেন বলিউডের আলোচিত এই অভিনেত্রী।

এবার টুইটারে করা এক পোস্টে কঙ্গনা দাবি করলেন, তিনি ছিলেন একজন অবাঞ্ছিত শিশুকন্যা! কিন্তু তা সত্ত্বেও তিনি তার কাজের মধ্যে নিজের প্রয়োজনীয়তাকে প্রমাণ করতে পেরেছেন।

মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১, ০৬:৪১

সৎ মেয়েকে সঙ্গে নিয়েই হানিমুনে দিয়া মির্জা

সৎ মেয়েকে সঙ্গে নিয়েই হানিমুনে দিয়া মির্জা

 কিছু দিন আগেই দ্বিতীয় বিয়ে করেন বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। এবার স্বামী বৈভব রেখির সঙ্গে হানিমুনে মলদ্বীপে পাড়ি দিয়েছেন তিনি। ৩৯ বছর বয়সী অভিনেত্রী মলদ্বীপ ট্যুরের একাধিক ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন।

সেখানে দিয়াকে সাদা ম্যাক্সি পোশাকের সঙ্গে মাথায় গ্রীষ্মের জন্য টুপি পরে ছবি পোস্ট করতে দেখা গেছে। ক্যাপশনে দিয়া জানিয়েছেন, তপ্ত রোদে নির্জন দ্বীপে দুর্দান্ত সময় কাটাচ্ছেন তিনি। তার সেই ছবিও তুলেছেন স্বামী বৈভব রেখি।
ওই পোস্টে অভিনেত্রীর একাধিক ছবিতে, সৎ মেয়ে সামাইরাকেও দেখা গেছে। উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি সাত পাকে বাঁধা পড়েন অভিনেত্রী দিয়া মির্জা এবং ব্যবসায়ী বৈভব রেখি। দুই পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতে সম্পন্ন হয় তাদের বিয়ের অনুষ্ঠান।

সোমবার, ২৯ মার্চ ২০২১, ০২:৫৫

আইসিইউ থেকে ভিডিওবার্তার মাধ্যমে দোয়া চাইলেন কাজী হায়াৎ

আইসিইউ থেকে ভিডিওবার্তার মাধ্যমে দোয়া চাইলেন কাজী হায়াৎ

ভিডিওটি প্রকাশিত করেছেন তার ছেলে চিত্রনায়ক কাজী মারুফ। বর্তমানে এই গুণী নির্মাতা করোনায় আক্রান্ত হয়ে ধানমন্ডির পপুলার হাসপাতালে ভর্তি আছেন।

ভিডিওবার্তায় কাজী হায়াৎ বলেন, ‌‘আমি এই মুহূর্তে আইসিইউতে; এখন ভালো আছি। আমার জন্য দোয়া করবেন সবাই। হয়তো এই যাত্রায় বেঁচে যেতেও পারি। আল্লাহর কাছে আপনাদের দোয়া অবশ্যই গ্রহণযোগ্য হবে। মানুষের দোয়া, সারা বাংলাদেশের ভক্তদের দোয়া আমাকে বাঁচিয়ে রাখবে।’

মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১, ০৩:৩৪

একটুও ব্যথা পাইনি, বললেন চিত্রনায়িকা নিপুণ

একটুও ব্যথা পাইনি, বললেন চিত্রনায়িকা নিপুণ

করোনাভাইরাসের টিকা নিয়েছেন ঢাকাই ছবির জনপ্রিয় চিত্রনায়িকা নিপুণ। প্রথম ডোজ নিলেন তিনি। আগামী মে মাসে দ্বিতীয় ডোজ নেবেন। আর সবার মতো সোমবার নিজের ফেসবুক ওয়ালে করোনার টিকা নেওয়ার ছবি তিনিও প্রকাশ করেছেন।

ছবি পোস্ট করে নিপুণ জানালেন, কয়েক দিন আগে রাজধানীর মহাখালীর একটি হাসপাতালে গিয়ে টিকা নিয়েছেন তিনি। এ সময় তার মা সঙ্গে ছিলেন। তিনিও টিকা নেন।

বুধবার, ১৭ মার্চ ২০২১, ০৩:১১

যেভাবে অভিনেত্রী হয়ে উঠলেন জয়া আহসান

যেভাবে অভিনেত্রী হয়ে উঠলেন জয়া আহসান

নাচ ও গানের প্রতি ঝোঁক ছিলো। অভিনয়ে আসার কথা ছিলো না তার। কখনো সেই স্বপ্নও দেখেননি তিনি। কিন্তু মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করা জয়া আহসান ২০০৪ সালে অভিষিক্ত হয়ে গেলেন অভিনয়ে। মোস্তফা সরোয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ সিনেমা দিয়ে তিনি অভিনয় জীবন শুরু করেন।

সোমবার, ১৫ মার্চ ২০২১, ০২:৫৭

ঢাকায় আনা হচ্ছে আহত বিউটিকে, লাগবে অস্ত্রোপচার

ঢাকায় আনা হচ্ছে আহত বিউটিকে, লাগবে অস্ত্রোপচার

সড়ক দুর্ঘটনায় আহত তরুণ গায়িকা বিউটি খানের সর্বশেষ অবস্থা জানতে সন্ধ্যা ছয়টায় ফোন করা হয় তাঁর স্বামীর নম্বরে। ফোন ধরতেই ও পাশ থেকে শোনা যাচ্ছিল অ্যাম্বুলেন্সের সাইরেন। জানতে চাইলাম, ‘কোথায় আপনারা?’ বললেন, ‘আমরা এখন মিরসরাই পার হচ্ছি। ঢাকার পথে।’ কথাগুলো গায়িকা বিউটি খানের স্বামী রাজীব খানের।

সোমবার, ১৫ মার্চ ২০২১, ০২:৫৫

অভিনেত্রী রোমানা স্বর্ণা গ্রেফতার

অভিনেত্রী রোমানা স্বর্ণা গ্রেফতার

চলচ্চিত্র অভিনয়শিল্পী ও মডেল রোমানা ইসলামের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় প্রতারণার মামলা করেছেন সৌদিপ্রবাসী ব্যবসায়ী কামরুল হাসান। বৃহস্পতিবার করা এ মামলায় রোমানা ইসলামের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ১ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ আনেন তিনি।

মামলার এজাহারে বলা হয়েছে, রোমানা ইসলাম স্বর্ণার সঙ্গে সৌদিপ্রবাসী ব্যবসায়ী কামরুল হাসানের ২০১৮ সালে প্রথমে ফেসবুকে পরিচয় হয়। পরে তাঁদের মধ্যে বন্ধুত্ব হয়। বন্ধুত্বের সূত্র ধরে রোমানা কামরুল হাসানের কাছ থেকে গাড়ি কেনার জন্য টাকা নেন। কামরুল দেশে ফিরে আসার পর ২০২০ সালে ফাঁদ পেতে রোমানা তাঁকে বিয়েও করেন। তাঁর কাছ থেকে ফ্ল্যাট কেনার টাকাও নেন। পরে চাপ দিয়ে কামরুল হাসানের কাছ থেকে তালাক নেন। এরপর কামরুল আবার সৌদি আরবে চলে যান। সম্প্রতি কামরুল দেশে ফিরে তাঁর টাকায় কেনা গাড়ি ও ফ্ল্যাট ফেরত চান। এতে রোমানা তাঁর সহযোগীদের নিয়ে কামরুলকে হত্যার হুমকি দেন।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় রোমানার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় প্রতারণার মামলা করেন কামরুল। মামলায় রোমানার মা ও ভাইকেও আসামি করা হয়। পুলিশ লালমাটিয়ায় তাঁদের বাসায় অভিযান চালিয়ে রোমানা, তাঁর মা ও ভাইকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

শুক্রবার, ১২ মার্চ ২০২১, ০৩:১৮

সর্বশেষ
জনপ্রিয়