ঢাকা, ২০২১-০৪-২০ | ৬ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত
অভিনেতা ওয়াসিম মারা গেছেন

 চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানিয়েছেন, রাত সাড়ে বারোটার দিকে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। শাহাবুদ্দীন মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন ছিলেন।

 নায়িকা কবরীর মৃত্যুর শোক না কাটতেই ওয়াসিমের চলে যাওয়া বাকরুদ্ধ করে দিয়েছে চলচ্চিত্রাঙ্গনকে৷

প্রসঙ্গত, মোহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম নায়ক হিসেবে রূপালী পর্দায় আসেন নায়ক ওয়াসিম। সিনেমাটি ব্যবসাসফল হয়। এরপর ১৯৭৬ সালে মুক্তি পাওয়া এস এম শফী পরিচালিত ‘দি রেইন’ সিনেমা তাকে পরিচিতি এনে দেয়।

তার জন্ম ১৯৫০ সালের ২৩ মার্চ। ১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন ওয়াসিম। অভিনয় জীবনে ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

 তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- দ্য রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমান, রাতের পর দিন, আসামি হাজির, মিস লোলিতা, রাজ দুলারী, চন্দন দ্বীপের রাজকন্যা, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন, জীবন সাথী, রাজনন্দিনী, রাজমহল, বিনি সুতার মালা, বানজারান।

তিনি অলিভিয়া, অঞ্জু ঘোষ ও শাবানার সঙ্গে বেশি সংখ্যক সিনেমায় অভিনয় করেছেন।


পরিবারের সঙ্গে বিদ্যা সিনহা মিমের ইফতার, ফেসবুকে ভালোবাসার চিহ্ন

পরিবারের সঙ্গে বিদ্যা সিনহা মিমের ইফতার, ফেসবুকে ভালোবাসার চিহ্ন

 পরিবারের সঙ্গে প্রথম রোজার প্রথম ইফতার করেছেন মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ঘরোয়া পরিবেশে খাবারের টেবিলে ইফতার আয়োজনের একটি ছবি নিজের ফেসবুক পেজে আপলোড করেছেন অভিনেত্রী।

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:৫৯

ডক্টরেট ডিগ্রি পেলেন কণ্ঠশিল্পী মমতাজ

ডক্টরেট ডিগ্রি পেলেন কণ্ঠশিল্পী মমতাজ

কণ্ঠশিল্পী মমতাজ গান গেয়ে পেয়েছেন মানুষের ভালোবাসা। হয়েছেন সাংসদও। এর হাত ধরে সেবা করেছেন মানুষ ও সমাজের। আর এসব সমাজসেবার কারণেই এবার পেলেন সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি।

গত শনিবার (১০ এপ্রিল) ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি এ সম্মাননা দিয়েছে তাকে।

তারা উল্লেখ করে, বিশ্বের প্রথম শিল্পী হিসেবে ৭০০টির বেশি একক অ্যালবামের রেকর্ড, সুদীর্ঘ ৩০ বছর বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা ও সমাজসেবা ছাড়াও নানামুখী কর্মকাণ্ডে সম্পৃক্ত রেখে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মমতাজ।

যে কারণে তারা বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে শনিবার ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। এই বিশেষ পুরস্কার দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. পি. ম্যানুয়েল। এর ফলে বহু সম্মানে ভূষিত এ শিল্পী প্রথমবারের মতো ডক্টরেট ডিগ্রি পেলেন।

অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন মমতাজ নিজে। সোমবার (১২ এপ্রিল) তিনি দেশে ফিরেছেন।

পদকপ্রাপ্তির অনুভূতি জানিয়ে তিনি বলেন, ‘এটা আমার জন্য অনেক বড় পাওয়া। ৩০ বছর ধরে আমি মা-মাটির গান করে চলেছি; মানুষের সেবা করেছি। এই প্রাপ্তি কাজ করতে আমাকে আরও অনুপ্রাণিত করবে।’

মমতাজ তিন দশকেরও বেশি সময় ধরে পেশাদার শিল্পী হিসেবে কাজ করছেন। সংগীতজীবনে ৭০০টির বেশি একক অ্যালবাম প্রকাশ পেয়েছে তার। ২০০০ সালে হানিফ সংকেতের আমন্ত্রণে জনপ্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান করেন তিনি। মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় ও সোহেল আজিজের সুরে ‘রিটার্ন টিকিট’ গানটি গেয়েছিলেন সে সময়। এরপরই রাতারাতি সারাদেশের শ্রোতাদের কাছে পৌঁছে যান তিনি।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সাংসদ হন মমতাজ। ২০১৮ সালে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হন এই শিল্পী।

মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:১৮

সিঙ্গেল কলাম শ্রী চিন্ময়কে নিয়ে দিমার তথ্যচিত্র

সিঙ্গেল কলাম শ্রী চিন্ময়কে নিয়ে দিমার তথ্যচিত্র

জাতিসংঘে পিস মেডিটেশনের নেতৃত্বদানকারী বিশ্বখ্যাত বাঙালি ধ্যানসাধক শ্রী চিন্ময় কুমার ঘোষ এর জীবনদর্শন এবং কাজ নিয়ে তথ্যচিত্র বানালেন সংবাদ উপস্থাপিকা, টিভি সাংবাদিক এবং লেখক  দিমা নেফারতিতি। এটি দিমার নির্মিত চতুর্থ তথ্যচিত্র।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:২৮

আবারও জয়ার হাতে ফিল্মফেয়ার পুরস্কার

আবারও জয়ার হাতে ফিল্মফেয়ার পুরস্কার

 আবারও বাংলা ভাষার ছবির জন্য ‘শ্রেষ্ঠ অভিনেত্রী’ হিসেবে ভারতের অস্কারখ্যাত ‘ফিল্মফেয়ার পুরস্কার’ জিতলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘রবিবার’ এবং ‘বিজয়া’ সিনেমার জন্য সমালোচক ক্যাটাগরিতে জোড়া পুরস্কার পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার, ১ এপ্রিল ২০২১, ০২:১৩

কেমন লাগে, বললেন মাহি

কেমন লাগে, বললেন মাহি

নিজের স্টাইলে পরিবর্তন আনাটা যেন নায়ক-নায়িকাদের একটা অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। হয়তো এমন রীতি মেনেই ভ্রু কেটেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি।

মঙ্গলবার নতুন এ লুকের বেশকিছু ছবি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে আপলোড করেন তিনি। ‘আয় হায় করসি কি আমি! কেমন লাগে?’ ক্যাপশনে পাঁচটি ছবি আপলোড করেন মাহি।

ভ্রু’র এক কোণায় স্টাইল করে কাঁটা দেখে অনেক ভক্ত-অনুরাগী ভাবছেন নানান ভাবনা। মন্তব্যের ঘরে লিখছেন অনেকেই। দুই ঘণ্টা আগে আপলোড করা এ পোস্টে ১৮ হাজারেরও অধিক রিয়াক্ট পড়েছে।

ঢাকাই চলচ্চিত্রে এন্ট্রি করেই দৃষ্টি কেড়েছিলেন মাহি। পুরো নাম শারমিন আকতার নিপা। ‘অগ্নি’, ‘কী দারুণ দেখতে’, ‘দবির সাহেবের সংসার’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’ এবং ‘দেশা : দ্য লিডার’-এর মতো চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন।

বুধবার, ৩১ মার্চ ২০২১, ০২:৪৭

আমি ছিলাম এক অবাঞ্ছিত শিশুকন্যা : কঙ্গনা

আমি ছিলাম এক অবাঞ্ছিত শিশুকন্যা : কঙ্গনা

বিতর্ক আর কঙ্গনা রানাউত যেন হাত ধরাধরি করে চলে। সামাজিক যোগাযোগ মাধ্যমে করা তার বহু পোস্টেই বিতর্ক ছড়িয়েছে। তা সত্ত্বেও নিয়মিতই পোস্ট করেন বলিউডের আলোচিত এই অভিনেত্রী।

এবার টুইটারে করা এক পোস্টে কঙ্গনা দাবি করলেন, তিনি ছিলেন একজন অবাঞ্ছিত শিশুকন্যা! কিন্তু তা সত্ত্বেও তিনি তার কাজের মধ্যে নিজের প্রয়োজনীয়তাকে প্রমাণ করতে পেরেছেন।

মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১, ০৬:৪১

সৎ মেয়েকে সঙ্গে নিয়েই হানিমুনে দিয়া মির্জা

সৎ মেয়েকে সঙ্গে নিয়েই হানিমুনে দিয়া মির্জা

 কিছু দিন আগেই দ্বিতীয় বিয়ে করেন বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। এবার স্বামী বৈভব রেখির সঙ্গে হানিমুনে মলদ্বীপে পাড়ি দিয়েছেন তিনি। ৩৯ বছর বয়সী অভিনেত্রী মলদ্বীপ ট্যুরের একাধিক ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন।

সেখানে দিয়াকে সাদা ম্যাক্সি পোশাকের সঙ্গে মাথায় গ্রীষ্মের জন্য টুপি পরে ছবি পোস্ট করতে দেখা গেছে। ক্যাপশনে দিয়া জানিয়েছেন, তপ্ত রোদে নির্জন দ্বীপে দুর্দান্ত সময় কাটাচ্ছেন তিনি। তার সেই ছবিও তুলেছেন স্বামী বৈভব রেখি।
ওই পোস্টে অভিনেত্রীর একাধিক ছবিতে, সৎ মেয়ে সামাইরাকেও দেখা গেছে। উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি সাত পাকে বাঁধা পড়েন অভিনেত্রী দিয়া মির্জা এবং ব্যবসায়ী বৈভব রেখি। দুই পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতে সম্পন্ন হয় তাদের বিয়ের অনুষ্ঠান।

সোমবার, ২৯ মার্চ ২০২১, ০২:৫৫

আইসিইউ থেকে ভিডিওবার্তার মাধ্যমে দোয়া চাইলেন কাজী হায়াৎ

আইসিইউ থেকে ভিডিওবার্তার মাধ্যমে দোয়া চাইলেন কাজী হায়াৎ

ভিডিওটি প্রকাশিত করেছেন তার ছেলে চিত্রনায়ক কাজী মারুফ। বর্তমানে এই গুণী নির্মাতা করোনায় আক্রান্ত হয়ে ধানমন্ডির পপুলার হাসপাতালে ভর্তি আছেন।

ভিডিওবার্তায় কাজী হায়াৎ বলেন, ‌‘আমি এই মুহূর্তে আইসিইউতে; এখন ভালো আছি। আমার জন্য দোয়া করবেন সবাই। হয়তো এই যাত্রায় বেঁচে যেতেও পারি। আল্লাহর কাছে আপনাদের দোয়া অবশ্যই গ্রহণযোগ্য হবে। মানুষের দোয়া, সারা বাংলাদেশের ভক্তদের দোয়া আমাকে বাঁচিয়ে রাখবে।’

মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১, ০৩:৩৪

একটুও ব্যথা পাইনি, বললেন চিত্রনায়িকা নিপুণ

একটুও ব্যথা পাইনি, বললেন চিত্রনায়িকা নিপুণ

করোনাভাইরাসের টিকা নিয়েছেন ঢাকাই ছবির জনপ্রিয় চিত্রনায়িকা নিপুণ। প্রথম ডোজ নিলেন তিনি। আগামী মে মাসে দ্বিতীয় ডোজ নেবেন। আর সবার মতো সোমবার নিজের ফেসবুক ওয়ালে করোনার টিকা নেওয়ার ছবি তিনিও প্রকাশ করেছেন।

ছবি পোস্ট করে নিপুণ জানালেন, কয়েক দিন আগে রাজধানীর মহাখালীর একটি হাসপাতালে গিয়ে টিকা নিয়েছেন তিনি। এ সময় তার মা সঙ্গে ছিলেন। তিনিও টিকা নেন।

বুধবার, ১৭ মার্চ ২০২১, ০৩:১১

যেভাবে অভিনেত্রী হয়ে উঠলেন জয়া আহসান

যেভাবে অভিনেত্রী হয়ে উঠলেন জয়া আহসান

নাচ ও গানের প্রতি ঝোঁক ছিলো। অভিনয়ে আসার কথা ছিলো না তার। কখনো সেই স্বপ্নও দেখেননি তিনি। কিন্তু মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করা জয়া আহসান ২০০৪ সালে অভিষিক্ত হয়ে গেলেন অভিনয়ে। মোস্তফা সরোয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ সিনেমা দিয়ে তিনি অভিনয় জীবন শুরু করেন।

সোমবার, ১৫ মার্চ ২০২১, ০২:৫৭

ঢাকায় আনা হচ্ছে আহত বিউটিকে, লাগবে অস্ত্রোপচার

ঢাকায় আনা হচ্ছে আহত বিউটিকে, লাগবে অস্ত্রোপচার

সড়ক দুর্ঘটনায় আহত তরুণ গায়িকা বিউটি খানের সর্বশেষ অবস্থা জানতে সন্ধ্যা ছয়টায় ফোন করা হয় তাঁর স্বামীর নম্বরে। ফোন ধরতেই ও পাশ থেকে শোনা যাচ্ছিল অ্যাম্বুলেন্সের সাইরেন। জানতে চাইলাম, ‘কোথায় আপনারা?’ বললেন, ‘আমরা এখন মিরসরাই পার হচ্ছি। ঢাকার পথে।’ কথাগুলো গায়িকা বিউটি খানের স্বামী রাজীব খানের।

সোমবার, ১৫ মার্চ ২০২১, ০২:৫৫

অভিনেত্রী রোমানা স্বর্ণা গ্রেফতার

অভিনেত্রী রোমানা স্বর্ণা গ্রেফতার

চলচ্চিত্র অভিনয়শিল্পী ও মডেল রোমানা ইসলামের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় প্রতারণার মামলা করেছেন সৌদিপ্রবাসী ব্যবসায়ী কামরুল হাসান। বৃহস্পতিবার করা এ মামলায় রোমানা ইসলামের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ১ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ আনেন তিনি।

মামলার এজাহারে বলা হয়েছে, রোমানা ইসলাম স্বর্ণার সঙ্গে সৌদিপ্রবাসী ব্যবসায়ী কামরুল হাসানের ২০১৮ সালে প্রথমে ফেসবুকে পরিচয় হয়। পরে তাঁদের মধ্যে বন্ধুত্ব হয়। বন্ধুত্বের সূত্র ধরে রোমানা কামরুল হাসানের কাছ থেকে গাড়ি কেনার জন্য টাকা নেন। কামরুল দেশে ফিরে আসার পর ২০২০ সালে ফাঁদ পেতে রোমানা তাঁকে বিয়েও করেন। তাঁর কাছ থেকে ফ্ল্যাট কেনার টাকাও নেন। পরে চাপ দিয়ে কামরুল হাসানের কাছ থেকে তালাক নেন। এরপর কামরুল আবার সৌদি আরবে চলে যান। সম্প্রতি কামরুল দেশে ফিরে তাঁর টাকায় কেনা গাড়ি ও ফ্ল্যাট ফেরত চান। এতে রোমানা তাঁর সহযোগীদের নিয়ে কামরুলকে হত্যার হুমকি দেন।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় রোমানার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় প্রতারণার মামলা করেন কামরুল। মামলায় রোমানার মা ও ভাইকেও আসামি করা হয়। পুলিশ লালমাটিয়ায় তাঁদের বাসায় অভিযান চালিয়ে রোমানা, তাঁর মা ও ভাইকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

শুক্রবার, ১২ মার্চ ২০২১, ০৩:১৮

মিথিলাকে দেখে ‘অশ্লীল মন্তব্য’, কি বললেন অভিনেত্রী

মিথিলাকে দেখে ‘অশ্লীল মন্তব্য’, কি বললেন অভিনেত্রী

অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা চোখে চোখ রেখে প্রতিবাদের কড়া বার্তা দিলেন। দু’দিন আগে আন্তর্জাতিক নারী দিবসে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে নারীদের উদ্দেশে এই স্পষ্ট বার্তা তার। ভিডিও পোস্টে অভিনেত্রী লিখেছেন, হ্যাশট্যাগ পৃথিবী বদলে যাক। মহামারিতে বহু আগেই ছেয়ে গেছে দেশ। ধর্ষকের মুখোশে পুরুষ আক্রান্ত করেছে, হত্যা করেছে অনেক প্রাণ। 

বৃহস্পতিবার, ১১ মার্চ ২০২১, ০২:৪৪

দীঘির উপর চটেছেন পরিচালক, করতে পারেন মানহানির মামলা

দীঘির উপর চটেছেন পরিচালক, করতে পারেন মানহানির মামলা

‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না, সে আজকে আমার নাম ধরে ডেকেছে’ বলা সেই শিশুশিল্পী দিঘী এবার চিত্রনায়িকা হয়ে রূপালি পর্দায় আসছেন।

বুধবার, ১০ মার্চ ২০২১, ০৪:৪৫

এতটাই গায়ে পড়া যে শুয়ে শুয়েই সমস্ত কাজ করে যাচ্ছি : স্বস্তিকা

এতটাই গায়ে পড়া যে শুয়ে শুয়েই সমস্ত কাজ করে যাচ্ছি : স্বস্তিকা

 ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জিতে আবারও দেখা যাবে ওয়েব সিরিজে। তিনি আগামী ২৬ মার্চ হইচই ওয়েব প্ল্যাটফর্মে দর্শকদের উপহার দিচ্ছেন থ্রিলার সিরিজ ‘মোহমায়া’। সিরিজটির প্রচার উপলক্ষে এক লাইভে অংশ নিয়ে নানা বিষয়ে অকপটে মুখ খুলেছেন স্বস্তিকা।

মঙ্গলবার, ৯ মার্চ ২০২১, ০৪:১৪

শুরু ৩০ টাকায়, এখন তিনি শতকোটি টাকার মালিক

শুরু ৩০ টাকায়, এখন তিনি শতকোটি টাকার মালিক

‘যে কখনো হাল ছাড়ে না তাকে হারানো কঠিন। আমি কি ঠিক বলছি বন্ধুরা?’ ফেসবুকে এমন কথা বলেছিলেন বলিউড অভিনেতা অনুপম খের। তাঁর জীবনের গল্পটা এমনই, হাল ছেড়ে না দেওয়ার গল্প। আর যে গল্পে অবশ্যই তিনি জয়ী। আজ ৭ মার্চ সেই জয়ী মানুষটা ৬৬ বছরে পা দিলেন। ১৯৫৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন অনুপম খের। ১৯৮১ সালে মুম্বাই (তৎকালীন বোম্বে) গিয়েছিলেন তিনি। পরের বছর, অর্থাৎ ১৯৮২ সালে হিন্দি সিনেমা আগমন দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন। তারপর থেকে কৌতুক, খল অভিনেতা, বিত্তশালী বাবা কিংবা রাজনীতিবিদ—কত বিচিত্র চরিত্রে দেখা গেছে এ অভিনেতাকে। টেকো মাথার লোকটা শুধু অভিনয়গুণ দিয়ে বারবার আলোচনায় এসেছেন।

সোমবার, ৮ মার্চ ২০২১, ০৩:৪৮

এবার নাসিরকে নিয়ে যা বললেন মিষ্টি জান্নাত

এবার নাসিরকে নিয়ে যা বললেন মিষ্টি জান্নাত

এবার নাসির-তামিমাকে নিয়ে মুখ খুললেন ঢালিউড অভিনেত্রী মিষ্টি জান্নাত। তাদের বিয়ে নিয়ে সম্প্রতি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজের অভিমত ব্যক্ত করেছেন তিনি।

মিষ্টি জান্নাত লেখেন, সাকিব-নাসিরদের ব্যক্তিগত বিষয় নিয়ে নাড়াচাড়া করাতে কি আনন্দ আছে; তা খুঁজে পাচ্ছি না। পৃথিবীর আর কোন দেশে এমন আছে কিনা জানি না, যারা অন্যের ব্যক্তিগত বিষয় নিয়ে আলোচনা করে এত সময় ব্যয় করে ও মজা পায়।

স্ট্যাটাসে তিনি আরও লেখেন, অন্যের ব্যক্তিগত বিষয় নিয়ে যত সময় ব্যয় করেন, এর অর্ধেক সময় নিজেকে নিয়ে চিন্তা করলে আপনি এবং এই জাতি দুই-ই অনেক দূর এগিয়ে যাবে। কেউ খারাপ কিছু করলে ঐটার জন্য কোর্ট-কাছারি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আছে। বিচার-আচার আপনি-আমি না করলেও চলবে।

প্রসঙ্গত, এক সময় এই মিষ্টি জান্নাত নিজেও এক ক্রিকেটারের প্রেমে পড়েছিলেন। এই কারণে ক্রিকেটারদের প্রতি সবসময় পজিটিভ তিনি।

মিষ্টি জান্নাতের আসল নাম জান্নাতুল ফেরদৌস মিষ্টি। তবে চলচ্চিত্রে সবাই তাকে মিষ্টি জান্নাত নামে চেনেন। শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত ‘লাভ স্টেশন’ চলচ্চিত্রের মাধ্যমে মিষ্টির অভিষেক হয়, এবং এর জন্য তিনি শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

সোমবার, ১ মার্চ ২০২১, ০৩:৩৩

মুক্তি পেল ‘স্ফুলিঙ্গ’ ছবির প্রথম গান

মুক্তি পেল ‘স্ফুলিঙ্গ’ ছবির প্রথম গান

ফার্স্টলুক ও পোস্টার প্রকাশের পর জনপ্রিয় নির্মাতা ও অভিনেতা তৌকীর আহমেদের নতুন ছবি ‘স্ফুলিঙ্গ’-এর প্রথম গান মুক্তি পেয়েছে। 'তোমার নামে' শিরোনামের এই তারকাবহুল গানটিতে কণ্ঠ দিয়েছেন মুত্তাকী হাসিব, সুকণ্যা মজুমদার ঘোষ, বাসমা কাজী, রোকন ইমন ও পিন্টু ঘোষ।

চার মিনিট ৩১ সেকেন্ডের এই গানের ভিডিওতে দেখা গেছে, দর্শকে ঠাসা স্টেজ শো-তে গানের তালে তালে নাচছ্নে সবাই। আর এই গানের শো-র ব্যাকগ্রাউন্ডে দেখানো হয়েছে ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেত্রী পরীমণি ও অভিনেতা শ্যামল মাওলার রসায়ন। এছাড়া জাকিয়া বারী মমকেও দেখা গেছে গানটিতে। গানের কথা ও সুর করেছেন পিন্টু ঘোষ। আরও সঙ্গীতায়োজনেও ছিলেন পিন্টু ঘোষ, সঙ্গে রোকন ইমন। 

জানা গেছে, ছবিটি একটি ব্যান্ড দলকে নিয়ে নির্মিত হয়েছে। সদ্য প্রকাশিত ফার্স্টলুকে তেমনটাই দেখা গেছে। মূলত বঙ্গবন্ধুর আদর্শের ও চেতনার সঙ্গে তারুণ্যের একটি মেলবন্ধন পাওয়া যাবে ছবিটিতে। যা সদ্য পাওয়া ছবির প্রথম গানেও স্পষ্টভাবে ফুটে উঠেছে। এর আগে, মুক্তি পায় ছবির ৫০ সেকেন্ডের একটি ফার্স্টলুক ও একটি পোস্টার। 

 

ছবির চারটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, পরীমণি, শ্যামল মাওলা ও জাকিয়া বারী মম। আরও অভিনয় করেছেন  আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুর মতো শিল্পীরা। সিনেমাটির সংগীত পরিচালনার দায়িত্বে আছেন পিন্টু ঘোষ। 

উল্লেখ্য, মাত্র ২৩ দিনেই শুটিং সম্পন্ন হয় ছবিটির। গত বছরের ১১ ডিসেম্বর থেকে রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্টে সেট তৈরি করে শুরু হয় ছবিটির শুটিং। ছবিটি আগামী ১৭ মার্চ মুক্তির কথা রয়েছে।

সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১, ০৩:০২

প্রথম চুমুর অভিজ্ঞতা জানালেন শ্রীলেখা মিত্র

প্রথম চুমুর অভিজ্ঞতা জানালেন শ্রীলেখা মিত্র

প্রথম বার কোনও প্রিয় মানুষের অনেকটা কাছে আসা। তার নিঃশ্বাসের শব্দ পাওয়া। বুকের মধ্যে ধড়াস করে শব্দটা অনুভব করা। আর তার পর ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড করা। ওই যে অনুভূতি, তা সম্ভবত প্রত্যেকটা মানুষের কাছেই বড্ড প্রিয় ও গুরুত্বপূর্ণ। আর এই চুম্বন দিবসে পশ্চিম বঙ্গ তথা টলিউডের কিছু বিশিষ্ট মানুষের কাছ থেকে তাঁদের অভিজ্ঞতার কথা তুলে ধরেছে  উপার বাংলার একটি প্রভাবশালী গণমাধ্যম।

রোববার, ১৪ ফেব্রুয়ারি ২০২১, ০২:৪৬

টিকা ব্যবস্থাপনার সাথে জড়িতদের স্যালুট দিতে চাই!

টিকা ব্যবস্থাপনার সাথে জড়িতদের স্যালুট দিতে চাই!

আমি এখনো নেয়নি! তবে করোনার টিকা ব্যবস্থাপনার সাথে জড়িত সরকারের সব প্রতিষ্ঠান এবং কর্মীদের স্যালুট দিতে চাই! এই পর্যন্ত যত জন টিকা নিয়েছেন, প্রত্যেকের কাছেই শুনছি চমৎকার ব্যবস্থাপনার কথা! টিকা রোল আউট করা সহজ কাজ না! আমাদের সরকারি প্রতিষ্ঠানগুলোর দুর্বলতা নিয়া প্রচুর সমালোচনা করি আমি! করাই উচিত কারণ সমালোচনাই তাদের দুর্বলতা দূর করতে সাহায্য করতে পারে! কিন্তু এই টিকা ব্যবস্থাপনার প্রশংসা করতেই হবে! আশা করি সামনের দিনগুলোতেও একই ধারাবাহিকতা তারা বজায় রাখবে! স্যালুট!

বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১, ০৩:৫২

৩৯ বছর পর ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’ গানের আসল গীতিকার কে ?

৩৯ বছর পর ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’ গানের আসল গীতিকার কে ?

বিশিষ্ট সংগীত শিল্পী এন্ড্রু কিশোরের গাওয়া ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’ কালজয়ী গানটির সত্যিকারের গীতিকারকে ৩৯ বছর পর স্থির হলো। জহিরুল হক পরিচালিত ‘প্রাণ সজনী’ ছবির গান এটি। গানটির সুরকার ও সংগীত পরিচালক ছিলেন আলম খান।

বুধবার, ১০ ফেব্রুয়ারি ২০২১, ০৩:২০

মা হলেন পিয়া জান্নাতুল

মা হলেন পিয়া জান্নাতুল

 মা হলেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী পিয়া জান্নাতুল। আজ রবিবার বিকাল ৩টা ৪৭ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন এই লাস্যময়ী।

বাংলাদেশ প্রতিদিনেকে এ খবর নিশ্চিত করেছেন পিয়ার মা মাহবুবা চৌধুরী। তিনি বলেন, বর্তমানে মা ও ছেলে দু’জনই ভালো আছেন। সবাই তাদের জন্য দোয়া করবেন।

সোমবার, ৮ ফেব্রুয়ারি ২০২১, ০৩:২১

সানি লিওনের বিরুদ্ধে এবার প্রতারণার মামলা

সানি লিওনের বিরুদ্ধে এবার প্রতারণার মামলা

টাকা নিয়েও অনুষ্ঠানে না যাওয়ায় বলিউড অভিনেত্রী সানি লিওনের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছেন ভারতের কেরালার বাসিন্দা আর শিয়াস। মামলায় অভিযোগ— ২৯ লাখ রুপি নিয়েও দু’টি অনুষ্ঠানে অংশ নেননি সানি।

শনিবার (৬ ফেব্রুয়ারি) মামলাটি তদন্তের অংশ হিসেবে পুলিশ সানি লিওনের বয়ান রেকর্ড করেছে। তবে সানি এ ব্যাপারে কি বলেছেন, তা জানায়নি কোচি পুলিশ।

রোববার, ৭ ফেব্রুয়ারি ২০২১, ০৫:০৪

বিপাশা হায়াতের চিত্রপ্রদর্শনী চলছে জ্যাকসন হাইটসে

বিপাশা হায়াতের চিত্রপ্রদর্শনী চলছে জ্যাকসন হাইটসে

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী এবং চিত্রশিল্পী বিপাশা হায়াতের পেইন্টিং প্রদর্শনী চলছে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে। ৭৪ স্ট্রিটে টিডি ব্যাংকের বিপরীতে আইএসপির দোতলায় স্থাপিত নতুন আর্ট গ্যালারি প্রিমাভেরা-গ্যালারি অব বিডি আর্টে ফেব্রুয়ারির প্রথম দিন থেকে রাখা হয়েছে বিপাশা হায়াতের আঁকা চব্বিশটি চিত্রকর্ম।

শনিবার, ৬ ফেব্রুয়ারি ২০২১, ১১:২৫

পাঁচ ছবি থেকে দীঘি বাদ!

পাঁচ ছবি থেকে দীঘি বাদ!

শিশুশিল্পী হিসেবে পরিচিতি পায় প্রার্থনা ফারদিন দীঘি। এবার বড় পর্দায় নায়িকা হিসেবে কাজ শুরু করেছেন তিনি। কিন্তু শুরুতেই বড় ধাক্কা খেলেন এই তরুণ অভিনেত্রী। একসঙ্গে পাঁচ ছবি থেকে দীঘির বাদ পড়ার খবর চাউর হয়েছে।

প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া দীঘিকে নিয়ে ছয়টি ছবি নির্মাণের ঘোষণা দেয়। এরপর আরো কয়েকটি ছবিতে তার কাজের কথা শোনা যায়। কিন্তু ঘোষণার ছয় মাস না পেরুতেই শোনা যাচ্ছে, শাপলা মিডিয়ার বাকি ছবিগুলো থেকে বাদ দেওয়া হয়েছে দীঘিকে।

শুক্রবার, ২৯ জানুয়ারি ২০২১, ০৪:৩৯

মার্কিন অভিনেত্রীর তিন সন্তানের পিতা তিনজন

মার্কিন অভিনেত্রীর তিন সন্তানের পিতা তিনজন

মার্কিন মডেল-অভিনেত্রী এবং লেখিকা কেট হাডসন। নিজের তিন সন্তানের সবাই ভিন্ন তিন পুরুষের ঔরসজাত বলে মন্তব্য করেছেন।
গেলো রোববার একটি ভার্চুয়াল অনুষ্ঠানে একথা বলেন কেট হাডসন। সেদিন অনুষ্ঠানে নিজের ক্যারিয়ার নিয়ে কথা বলছিলেন তিনি। এক পর্যায়ে তার পরিবারের বিষয়টি চলে আসে।

বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ০২:৪১

নৌকার প্রচারে সাবেক ছাত্রদল নেতা মীর সাব্বির, বিএনপি কর্মীদের ক্ষ

নৌকার প্রচারে সাবেক ছাত্রদল নেতা মীর সাব্বির, বিএনপি কর্মীদের ক্ষ

 জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা মীর সাব্বির বরগুনা পৌরসভা নির্বাচনে আটঘাট বেঁধে নৌকা প্রতীকের প্রচারণায় নেমেছেন। বিএনপির নেতাকর্মীরা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। অনেক আগে ছাত্রদলের মনোনীত প্রার্থী হয়ে বরগুনা সরকারি কলেজ ছাত্র সংসদে বিপুল ব্যবধানে নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত এই জনপ্রিয় তারকা আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রচারণায় নামায় বিএনপির নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছেন।

মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৭:০৫

রোজিনার সিনেমায় নিরবের নায়িকা স্পর্শিয়া

রোজিনার সিনেমায় নিরবের নায়িকা স্পর্শিয়া

প্রথমবারের মতো সিনেমা পরিচালনা করছেন চলচ্চিত্র অভিনেত্রী রোজিনা। সরকারি অনুদানে তিনি নির্মাণ করছেন ‌‘ফিরে দেখা’ নামের সিনেমা। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিতব্য এ সিনেমার কেন্দ্রীয় নারী চরিত্রের জন্য চূড়ান্ত হয়েছেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া।

শনিবার (১৬ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে রোজিনার এক ঘনিষ্ঠ সূত্রে এই তথ্য নিশ্চিত হয়েছে জাগো নিউজ।

 

 

রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৮:১৭

মায়ের সাবেক স্বামীকে নিয়ে বিস্ফোরক মন্তব্য শ্রাবন্তী পুত্রের

মায়ের সাবেক স্বামীকে নিয়ে বিস্ফোরক মন্তব্য শ্রাবন্তী পুত্রের

ব্যায়ামবিদদের নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন টলিউড অভিনেত্রী শ্রাবন্তী পুত্র অভিমন্যু চট্টোপাধ্যায়। ক্ষোভ প্রকাশের জন্য সিংহভাগ তারকার মতোই সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে একটি স্টোরি পোস্ট করতেই শুরু জল্পনা। কী লিখলেন টলিউডের এই স্টারকিড?

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৮:০৩

তৃতীয় বিয়ে করলেন হাবিব ওয়াহিদ

তৃতীয় বিয়ে করলেন হাবিব ওয়াহিদ

মঙ্গলবার হাবিব তার ফেসবুকে বিয়ের খবর জানিয়ে লেখেন, ‘প্রিয় ভক্তগণ, আমার ব্যক্তিগত জীবনে হঠাৎ ঘটে যাওয়া একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করতে চাই। সম্প্রতি বিয়ে করলাম। বউয়ের নাম আফসানা চৌধুরী (শিফা)। আপনারা সবাই জানেন বৈশ্বিক মহামারীর কারণে সারা বিশ্ব বর্তমানে খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তাই বিয়ের অনুষ্ঠানটি খুব সীমিত রাখা হয়েছে। ঈশ্বর মঙ্গল করুন।’
হাবিবের এই পোস্টের নিচে তার ভক্ত-অনুরাগীরা শুভেচ্ছায় ভাসাচ্ছেন। জানা গেল হাবিবের স্ত্রী শিপা শোবিজ জগতের সঙ্গে যুক্ত। কাজ করেন মডেল হিসেবে। তিনি ইডেন মহিলা কলেজের ছাত্রী।

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১, ০৭:৪৮

সর্বশেষ
জনপ্রিয়