ঢাকা, ২০২০-০৬-০২ | ১৯ জ্যৈষ্ঠ,  ১৪২৭

ট্রাম্পের ঈদ শুভেচ্ছা

ট্রাম্পের ঈদ শুভেচ্ছা

মুসলমানদের ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সৃষ্টিকর্তার প্রতি প্রার্থনা ও আরাধনা মানব জাতিকে করোনা ভাইরাস সংকট থেকে উত্তরণে শক্তি জোগাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
ঈদুল ফিতর উপলক্ষে রোববার হোয়াইট হাউসের এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, মুসলমানরা ঈদুল-ফিতর উদযাপন করছে। আমরা আশা করি, প্রার্থনা ও আরাধনা দিয়ে তারা করোনা সংকট কাটিয়ে ওঠার শক্তি পাবে।

রোববার, ৩১ মে ২০২০, ০৬:৫০

ওয়াশিংটন ডিসি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে

ওয়াশিংটন ডিসি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে

ধীরে ধীরে খুলতে যাচ্ছে রাজধানী ওয়াশিংটন ডিসি। শুক্রবার থেকে পুনরায় সবকিছু চালু করা হবে। এপি নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, রেস্টুরেন্টগুলোও খুলে দেয়া হবে। তবে রেস্টুরেন্টের বাইরে টেবিল-চেয়ার বিছিয়ে লোকজনকে খাবার পরিবেশন করতে হবে। সীমিত পরিসরে খুলে দেয়া হচ্ছে সেলুনও।
এছাড়া অপ্রয়োজনীয় কিছু ব্যবসা প্রতিষ্ঠানও বিধি-নিষেধ পালন করে তাদের কাজ পুনরায় শুরু করতে পারবে। পার্ক, টেনিস কোর্ট, গলফ কোর্টও পুনরায় চালু করা হচ্ছে। তবে গণপরিসরে সুইমিং পুল এখনই চালু হচ্ছে না। এগুলো বন্ধই থাকছে।

রোববার, ৩১ মে ২০২০, ০৬:৪৭

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতদের নাম প্রকাশ নিউইয়র্ক টাইমসের পাতাজুড়ে

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতদের নাম প্রকাশ নিউইয়র্ক টাইমসের পাতাজুড়ে

কোভিড-১৯ মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুতে আশপাশেও নেই কোনো দেশ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২১৩ জন মারা গেছেন। দুর্দশার এ চিত্র তুলে ধরে ‘নিউইয়র্ক টাইমস’ পত্রিকায় প্রথম পাতাজুড়ে করোনায় মৃতদের নাম প্রকাশ করা হয়েছে।
রোববার ‘নিউইয়র্ক টাইমস’ পত্রিকার প্রথম পাতায় ১ হাজার মৃত ব্যক্তির নাম ও পরিচয় প্রকাশ করা হয়েছে। উপরে বড় অক্ষরে লেখা হয়েছে ‘হিসাবের অসাধ্য ক্ষতি: যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ লাখ ছুঁতে চলেছে’।

রোববার, ৩১ মে ২০২০, ০৬:৪৪

মসজিদ গীর্জা খুলে দেয়ার পক্ষে ট্রাম্প
গভর্নরদের সিদ্ধান্ত পরিবর্তনের আহ্বান

মসজিদ গীর্জা খুলে দেয়ার পক্ষে ট্রাম্প

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মসজিদ, গীর্জাসহ সব ধরনের ধর্মীয় উপাসনালয়কে ‘জরুরি প্রয়োজনীয়’ বলে ঘোষণা করে এক নির্দেশিকা জারি করেছেন। সেই সাথে প্রেসিডেন্ট ট্রাম্প স্টেটগুলোর গভর্র্নরদের তাদের স্টেটে চার্চসহ সব ধরনের ধর্মীয় প্রতিষ্ঠান চালু করার আহ্বান জানিয়েছেন। হোয়াইট হাউজে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন প্রেসিডেন্ট।
ফেডারেল নির্দেশিকা অনুসরণ করে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে তাদের কার্যক্রম শুরু করার বিষয়ে গভর্নরদের অবস্থানকে ‘অগ্রাহ্য’ করার কথা বললেও তা কার্যকর করার ক্ষমতা নেই প্রেসিডেন্টের।

রোববার, ৩১ মে ২০২০, ০৬:৩৫

সামাজিক মাধ্যম নিয়ন্ত্রণে ট্রাম্পের নির্বাহী আদেশ

সামাজিক মাধ্যম নিয়ন্ত্রণে ট্রাম্পের নির্বাহী আদেশ

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সঙ্গে দ্বন্দ্বের জেরে অন্যান্য সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলো বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তারই অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে এক নির্বাহী আদেশ জারি করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের উপর অনৈতিক প্রভাব বিস্তার করতে বড় মাপের প্রযুক্তি কোম্পানিগুলোর যথেষ্ট প্রভাব ও ক্ষমতা রয়েছে বলে অভিযোগ করেছেন প্রেসিডেন্ট। ট্রাম্পের মতে, ‘সেক্ষেত্রে আমাদের স্বাধীনতা আর থাকবে না।’ তবে ট্রাম্পের এই হুমকির পাল্টা হুশিয়ারি দিয়েছে টুইটার।

রোববার, ৩১ মে ২০২০, ০৬:৩২

করোনায় মৃত্যু লাখ ছাড়াল
৭ স্টেটে ২৬৫ বাংলাদেশির মৃত্যু

করোনায় মৃত্যু লাখ ছাড়াল

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে এক লাখ ছাড়িয়েছে। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩ হাজার ৩০১ জন। এরমধ্যে সাতটি স্টেটে ২৬৫ জন বাংলাদেশি মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৬৭ হাজার ৩৭৩ জন। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারসের হিসেবে এমন তথ্য পাওয়া গেছে। এছাড়াও চার লাখ ৯৮ হাজার ৬৪৪ জন সুস্থ হয়েছেন বলে জানা গেছে।

রোববার, ৩১ মে ২০২০, ০৬:৩১

নিউইয়র্কে যেকোন মুহূর্তে লকডাউন প্রত্যাহার

নিউইয়র্কে যেকোন মুহূর্তে লকডাউন প্রত্যাহার

যুক্তরাষ্ট্রে কোভিড নাইনটিনের এপিসেন্টার নিউইয়র্কে করোনা ভাইরাস নির্মূল হয়নি। কিন্তু এরই মধ্যে বিভিন্ন স্থানে লকডাউন তুলে নেয়া হয়েছে। যেকোনো মুহূর্তে লকডাউন পুরোপুরি প্রত্যাহার করা হতে পারে বলেও আভাস মিলেছে। ১০ জুন থেকে নিউইয়র্ক শহরের রেস্টুরেন্ট, বার, পার্লারসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে। এজন্য স্টেট গভর্নর ও সিটি মেয়র সব ধরনের প্রস্তুতি নিতে শুরু করেছেন। নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো এ নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে আলোচনা করেছেন। লকডাউন তুলে নেয়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নানা উদ্যোগ নিয়েছে সিটি কর্তৃপক্ষ। এদিকে, বরাবরই লকডাউন তুলে নেয়ার পক্ষে থাকা প্রেসিডেন্ট ট্রাম্প আসছে স্বাধীনতা দিবস ফোরথ জুলাইয়ের আগেই দেশ পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার কথা জানিয়েছেন।  

রোববার, ৩১ মে ২০২০, ০৬:২৯

যুক্তরাষ্ট্রে করোনায় ২৩৩ বাংলাদেশিসহ এক লাখ মানুষের মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনায় ২৩৩ বাংলাদেশিসহ এক লাখ মানুষের মৃত্যু

২৩৩ বাংলাদেশিসহ যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণ ঝরলো এক লাখ মানুষের। গত মঙ্গলবার (২৬ মে) রাত ১১টায় প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশী মানুষ মারা গেছে নিউইয়র্ক স্টেটে। সেখানে মৃতের সংখ্যা ২৩২৮২ জন। এর মধ্যে নিউইয়র্ক সিটিতেই মারা গেছে ১৬৪১০ জন। অর্থাৎ বিশ্বের রাজধানী হিসেবে খ্যাত নিউইয়র্ক সিটি হচ্ছে করোনাভাইরাসেরও প্রধান টার্গেট। 

বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৩:৫৩

করোনায় শুধু যুক্তরাষ্ট্রেই মৃত্যু এক লাখ পার

করোনায় শুধু যুক্তরাষ্ট্রেই মৃত্যু এক লাখ পার

করোনা মহামারিতে ইউরোপে সংক্রমণ এবং মৃত্যু কিছুটা কমে এলেও মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত্যুর মিছিল চলছেই। দেশটিতে এখনও হাজারের ওপর মানুষের মৃত্যু হচ্ছে করোনাভাইরাসে। শুধু তাই নয়, এককভাবে শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই করোনায় মৃত্যু হয়েছে লক্ষাধিক মানুষের।

নিঃসন্দেহে করোনায় এখনও পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ যুক্তরাষ্ট্র। অর্থনীতি, রাজনীতি, সামরিক, কিংবা জ্ঞান-বিজ্ঞান- সবদিক দিয়েই পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশ যুক্তরাষ্ট্র। কিন্তু চোখে দেখা যায় না, একন এক ক্ষুদ্র অনুজীবের কাছেও কত অসহায় পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর দেশটির- তা এই পরিসংখ্যানেই স্পষ্ট হয়ে যাচ্ছে।

বুধবার, ২৭ মে ২০২০, ০৩:৫৩

মিশিগানে ভিন্ন আবহে ঈদ উদযাপন

মিশিগানে ভিন্ন আবহে ঈদ উদযাপন

মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট, হ্যামট্রাম্যাক ও ওয়ারেন শহরের বিভিন্ন মসজিদে অনুষ্ঠিত হয়েছে ঈদের জামাত। তবে বিগত বছরগুলোর মতো সবাই একত্রে জড়ো হয়ে ঈদের জামাত করা যায়নি। খুব সতর্কতার সঙ্গে রাজ্যের স্বাস্থ্যবিধি ও করোনা-সংক্রান্ত আইন মেনে মানুষ মাস্ক পরে জায়নামাজ নিয়ে বিভিন্ন মসজিদে নামাজের জন্য সকাল থেকেই জড়ো হতে থাকেন। এরপর তাঁরা ঈদের নামাজ আদায় করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে জামাত আদায় করতে হয় বিধায় মসজিদগুলোতে একাধিক জামাত অনুষ্ঠিত হয়। অনেকে নিজ বাসাতেও ঈদের নামাজ আদায় করেন।

মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০২:৫০

আমেরিকায় মৃত্যুর স্মৃতি নিয়ে ঈদ করছেন প্রবাসীরা

আমেরিকায় মৃত্যুর স্মৃতি নিয়ে ঈদ করছেন প্রবাসীরা

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আমেরিকায় ২৬৪ বাংলাদেশির মৃত্যুর বেদনাবহ স্মৃতি নিয়ে ২৪ মে দেশটিতে ঈদুল ফিতর উদযাপন করছেন প্রবাসী বাংলাদেশিরা। ২৩ মে করোনায় সংক্রমিত হয়ে মুজিব নামে ৭২ বছর বয়সী এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। 

সোমবার, ২৫ মে ২০২০, ০৩:৫২

মুসলিম বিশ্বকে ঈদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প

মুসলিম বিশ্বকে ঈদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প

সৌদি আরবসহ বিশ্বের বেশ কিছু দেশে আজ রবিবার উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। মুসলমানদের এই খুশির দিনকে কেন্দ্র করে বিশ্বের সকল মুসলিমকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

এক মাস রোজা রাখা ও ইবাদত বন্দেগির পর ঈদ উদযাপন করতে যাওয়া যুক্তরাষ্ট্র ও বিশ্বজুড়ে মুসলমানদের শুভেচ্ছা জানান প্রেসিডেন্ট ট্রাম্প। সৃষ্টিকর্তার প্রতি প্রার্থনা ও আরাধনা তাদেরকে করোনাভাইরাস সংকট থেকে উত্তরণে শক্তি জোগাবে বলে মনে করেন তিনি।

সোমবার, ২৫ মে ২০২০, ০২:১৫

ওবামার পোট্রেট উন্মোচনে  ট্রাম্পের অস্বীকার
হোয়াইট হাউজে ৪০ বছরের ঐতিহ্য ভঙ্গ

ওবামার পোট্রেট উন্মোচনে ট্রাম্পের অস্বীকার

চল্লিশ বছরের ঐতিহ্য ভেঙ্গে হোয়াইট হাউসে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার পোট্রেট উন্মোচন করতে অস্বীকার করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওবামাও এমন ইভেন্টে অংশ নিতে আগ্রহী নয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে বিষয়টি সম্পর্কে হোয়াইট হাউস এবং ওবামার প্রতিনিধিদের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

শনিবার, ২৩ মে ২০২০, ২১:০২

যুক্তরাষ্ট্রে লাখো মানুষের মৃত্যু
জুলাইয়ের মধ্যে আড়াই লাখ মৃত্যু হতে পারে

যুক্তরাষ্ট্রে লাখো মানুষের মৃত্যু

মহামারী করোনা ভাইরাসকে শুরুর দিকে গুরুত্ব না দেয়ার খেসারত দিতে হচ্ছে যুক্তরাষ্ট্রকে। আক্রান্ত ও প্রাণহানিতে যুক্তরাষ্ট্রের আশপাশেও নেই কোনো দেশ। কোভিড ১৯-এ বিশ্বের মোট মৃত্যুর প্রায় এক তৃতীয়াংশই মারা গেছেন যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রে বৃহস্পতিবার রাত পর্যন্ত প্রায় লাখো মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন সাড়ে ১৬ লাখ মানুষ। তবে ৪ লাখেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। এদিকে, নতুন এক ধারণা বলছে, জুলাইয়ের মধ্যে যুক্তরাষ্ট্রে আড়াই লাখের মতো মানুষের মৃত্যু হতে পারে।

শনিবার, ২৩ মে ২০২০, ১৬:৫৯

করোনায় যুক্তরাষ্ট্রে ৩৬,০০০ প্রাণহানি কম হতো, যদি...

করোনায় যুক্তরাষ্ট্রে ৩৬,০০০ প্রাণহানি কম হতো, যদি...

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় অন্তত ৯৩ হাজার ৪৩৯ জন প্রাণ হারিয়েছেন। আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৮৫৩ জন। তবে দেশটিতে অন্তত ৩৬ হাজার মানুষ কম মারা যেত যদি করোনা নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্র যখন লকডাউন শুরু করেছে, তার মাত্র এক সপ্তাহ আগে এ নিষেধাজ্ঞা জারি করতো।

শুক্রবার, ২২ মে ২০২০, ০৪:৪২

করোনায় এত মৃত্য, সংক্রমণ যুক্তরাষ্ট্রের জন্য সম্মানের: ট্রাম্প

করোনায় এত মৃত্য, সংক্রমণ যুক্তরাষ্ট্রের জন্য সম্মানের: ট্রাম্প

যুক্তরাষ্ট্র করোনাভাইরাস সংক্রমণে এগিয়ে। কারণ এ দেশেই সবচেয়ে বেশি করোনা রোগীর পরীক্ষা করা হয়েছে। এভাবে নিজের প্রশাসনের ব্যর্থতাকেই সাফল্য হিসেবে তুলে ধরতে চাইলেন ট্রাম্প। করোনায় বিশ্বে এখন পর্যন্ত মৃত ৩ লাখেরও বেশি। এর মধ্যে যুক্তরাষ্ট্রে সংক্রমিত দেড় লাখ, মৃত ৯১ হাজারের বেশি। সংক্রমিত ও মৃত- দুটিতেই এগিয়ে যুক্তরাষ্ট্র। 

শুক্রবার, ২২ মে ২০২০, ০৪:৩৪

জনগণ চায় দেশ খুলে দেওয়া হোক: ডোনাল্ড ট্রাম্প

জনগণ চায় দেশ খুলে দেওয়া হোক: ডোনাল্ড ট্রাম্প


ডোনাল্ড ট্রাম্প আমেরিকার অর্থনীতি পুরোদমে চালু করতে উদ্‌গ্রীব হয়ে আছেন। এর বিরুদ্ধে কোনো কথাই তিনি শুনতে চাইছেন না। হোয়াইট হাউসের করোনা-সংক্রান্ত টাস্কফোর্সের অন্যতম প্রধান ব্যক্তি অ্যান্থনি ফাউসির বক্তব্যে তাই বিস্মিত হয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। লকডাউন উঠিয়ে দিলে করোনায় মৃত্যু আরও বাড়বে বলে ফাউসির বক্তব্য গ্রহণযোগ্য নয় বলেও মন্তব্য করেছেন তিনি। তিনি বলেছেন, ‘আমার জন্য এটি কোনো গ্রহণযোগ্য উত্তর হতে পারে না। বিশেষত স্কুল খুলে দেওয়ার ব্যাপারে।’

শুক্রবার, ১৫ মে ২০২০, ০৪:৩৮

যুক্তরাষ্ট্রেই মারা গেছেন সাড়ে ৮৫হাজার
৩ লাখ অতিক্রম করলো করোনাভাইরাসে বৈশ্বিক মৃত্যু

যুক্তরাষ্ট্রেই মারা গেছেন সাড়ে ৮৫হাজার

বিশ্বজুড়ে মোট শনাক্ত ৪ লাখ ৮৫ হাজার ৬৮৩ জন। এদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৬৩৯ জন। সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৭ হাজার ৫৬৫ জন। বাকিরা চিকিৎসাধীন।

যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ১৪ লাখ ৩৮ হাজার ৪২৬ জন। মারা গেছেন ৮৫ হাজার ৬৯৯ জন। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন ১৬ হাজার ৩৩৭ জন।

শুক্রবার, ১৫ মে ২০২০, ০৪:৩১

যুক্তরাষ্ট্রকে কঠিন পরিণতি ভোগ করতে হবে

যুক্তরাষ্ট্রকে কঠিন পরিণতি ভোগ করতে হবে

প্রভাবশালী মার্কিন পত্রিকা নিউ ইয়র্ক টাইমস জানায়, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে শুনানিতে অংশ নেন করোনা টাস্কফোর্সের দুই শীর্ষ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি এস ফাউচি ও ড. রবার্ট আর রেডফিল্ড। ফাউচি দেশটির সংক্রামক রোগের শীর্ষ বিশেষজ্ঞ ও টাস্কফোর্সের গুরুত্বপূর্ণ সদস্য। আর রেডফিল্ড মার্কিন সেন্টারস ফর ডিজেস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরিচালক। তারা দুজন সিনেটের স্বাস্থ্য, শিক্ষা ও শ্রমবিষয়ক কমিটিকে বলেন, যুক্তরাষ্ট্র এখনই যদি অর্থনীতি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়, তাহলে পরিণতি খুবই ভয়াবহ হবে। কারণ দেশে এখনো গুরুত্বপূর্ণ পরীক্ষা এবং সংক্রমিত মানুষকে সঠিকভাবে নির্ণয় করার যথেষ্ট অভাব রয়েছে।

বৃহস্পতিবার, ১৪ মে ২০২০, ০৪:৩০

কবে খুলবে নিউইয়র্ক

কবে খুলবে নিউইয়র্ক

নিউইয়র্ক নগরের হাসপাতালে ভর্তি ও দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। নগরের এক হাজারের বেশি ক্লিনিকে স্বাস্থ্যসেবার সুবিধা বর্ধিত করা হচ্ছে। জরুরি চিকিৎসাসরঞ্জাম দিয়ে এসব ক্লিনিকে চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে বলে মেয়র জানিয়েছেন। ১৮ মে থেকে এক সপ্তাহের জন্য নগরের বিকল্প গাড়ি পার্কিং চালু হবে। এর পরের দুই সপ্তাহের জন্য আবার পার্কিং বন্ধ থাকবে বলে মেয়র জানিয়েছেন।

বুধবার, ১৩ মে ২০২০, ০২:৩০

প্রতিদিন মাস্ক পরিষ্কার করবেন যেভাবে

প্রতিদিন মাস্ক পরিষ্কার করবেন যেভাবে

বুধবার, ১৫ এপ্রিল ২০২০, ১৯:৪৪

মোটা মানুষের করোনা সংক্রমণের ভয় বেশি!

মোটা মানুষের করোনা সংক্রমণের ভয় বেশি!

রোববার, ১২ এপ্রিল ২০২০, ২২:৩৫

ছবি তুলে ত্রাণ কেড়ে নিলেন চেয়ারম্যান

ছবি তুলে ত্রাণ কেড়ে নিলেন চেয়ারম্যান

সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২২:০৯

আজকাল ই-পেপার প্রকাশ

আজকাল ই-পেপার প্রকাশ

শুক্রবার, ২৭ মার্চ ২০২০, ২০:৫০

সর্বশেষ
জনপ্রিয়