ঢাকা, ২০২০-০৮-১২ | ২৭ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

যুক্তরাষ্ট্রে করোনা রোগীর সংখ্যা ৫০ লাখের বেশি

যুক্তরাষ্ট্রে করোনা রোগীর সংখ্যা ৫০ লাখের বেশি

বিশ্বের একমাত্র দেশ হিসেবে যুক্তরাষ্ট্রে এখন ১ কোটি করোনা রোগী রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫১ লাখ ২০ হাজার ৯৫৫ জন। ওয়ার্ল্ডোমিটার

 এই পর্যন্ত যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ৫৭৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ লাখ ২০ হাজার ১৪৭ জন। চিকিৎসাধীন আছেন ২৩ লাখ ৩৬ হাজার ২৩১ জন।

রোববার, ৯ আগস্ট ২০২০, ০২:২২

এইচ-১বি ভিসা স্থগিত করলেন ট্রাম্প
বিদেশি কর্মী নিয়োগে নিষেধাজ্ঞা

এইচ-১বি ভিসা স্থগিত করলেন ট্রাম্প

চলতি বছরের জুনে এইচ-১বি ভিসা স্থগিতের ঘোষণা দিয়েছিল মার্কিন প্রশাসন। সোমবার এই ভিসা স্থগিতের নির্বাহী আদেশে স্বাক্ষর করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই আদেশের ফলে এখন থেকে দেশটির ফেডারেল এজেন্সিগুলো বিদেশি কর্মী চুক্তির ভিত্তিতে নিয়োগ দিতে পারবে না।

শনিবার, ৮ আগস্ট ২০২০, ০৬:১৪

রিপাবলিকান কনভেনশন অনিশ্চিত
মিলওয়াকিতে যাচ্ছেন না বাইডেন

রিপাবলিকান কনভেনশন অনিশ্চিত

উইসকনসিনের মিলওয়াকিতে আয়োজিত ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশনে জো বাইডেন যাচ্ছেন না। এই কনভেনশন থেকেই আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় প্রার্থী হিসাবে তাকে মনোনয়ন দানের সিদ্ধান্ত ঘোষণা করা হবে। আগামী ১৭ থেকে ২০ আগস্ট এই কনভেনশন অনুষ্ঠিত হওয়ার কথা। করোনার বিস্তার বেড়ে যাওয়ার কারণে স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী বাইডেন কনভেনশনে সশরীরে উপস্থিত হওয়া থেকে বিরত থাকছেন। মনোনয়ন গ্রহণ করে কনভেনশন থেকে তার আনুষ্ঠানিক যে ভাষণ দেয়ার কথা তাও আর সম্ভব হচ্ছে না।

শনিবার, ৮ আগস্ট ২০২০, ০৬:১২

ট্রাম্পের ইঙ্গিত বেকার ভাতার মেয়াদ বাড়ছে!

ট্রাম্পের ইঙ্গিত বেকার ভাতার মেয়াদ বাড়ছে!

করোনা ভাইরাসে বিপর্যস্ত আমেরিকায় অতিরিক্ত বেকার ভাতা ৬০০ ডলার নিয়ে আইনপ্রণেতাদের মধ্যে এখনো কোনো সমঝোতা হয়নি। গত ৩১ জুলাই এ ভাতার মেয়াদ শেষ হয়ে গেছে।
এ কারণে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন অনেকেই। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি প্রয়োজনে নির্বাহী আদেশ জারি করবেন। তবে বর্ধিত ভাতা সপ্তাহে একই থাকবে কি না এবং তা কত দিনের জন্য বৃদ্ধি পাবে, তা বলেননি প্রেসিডেন্ট ট্রাম্প। করোনার সংক্রমণে বিপর্যস্ত আমেরিকার অর্থনীতি।
গত মার্চ মাসে লকডাউনে যাওয়ার পরই ইতিহাসের সবচেয়ে বড় নাগরিক সহযোগিতার আইন পাস করা হয়। নাগরিকদের নগদ এককালীন অর্থ দেওয়া ছাড়াও কর্মহীনদের নিয়মিত বেকার ভাতার সঙ্গে সপ্তাহে ৬০০ ডলার করে দেওয়া হয়। বর্ধিত এ ভাতার মেয়াদ ৩১ জুলাই শেষ হয়েছে। আমেরিকার অর্থনীতি এখনো পুরোদমে চালু হয়নি। লোকজন এখনো কর্মহীন।

শনিবার, ৮ আগস্ট ২০২০, ০৬:১১

স্টিমুলাস প্যাকেজের ভবিষ্যত কি?
ন্যান্সি ও চাক শ্যুমারকে ট্রাম্পের আল্টিমেটাম

স্টিমুলাস প্যাকেজের ভবিষ্যত কি?

আমেরিকান জনগণকে করোনাকালীন সহায়তা প্রদানের লক্ষ্যে দ্বিতীয় স্টিমুলাস বিল নিয়ে কংগ্রেসে রিপাবলিকান ও ডেমোক্র্যাটরা এখনও সমঝোতায় পৌঁছতে পারেনি। ভেঙ্গে গেছে সংলাপ। শুক্রবার আবার বৈঠকের ক্ষীণ সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ক্যাপিটল হিলে দু’দলের বৈঠকে টেবিল চাপড়াচাপড়ির ঘটনাও ঘটেছে। এ ঘটনার পর স্টিমুলাস প্যাকেজের ভবিষ্যত কোন দিকে এগুচ্ছে এ নিয়ে জল্পনা চলছে।

শনিবার, ৮ আগস্ট ২০২০, ০৬:১০

ইমিগ্রেশন ফি আকাশচুম্বি
৫০০ ভাগ পর্যন্ত বৃদ্ধি

ইমিগ্রেশন ফি আকাশচুম্বি

প্রেসিডেন্ট ট্রাম্প প্রশাসন আবারও ইমিগ্র্যান্ট বিরোধী অবস্থান নিলো। বিভিন্ন ক্যাটাগরিতে ইমিগ্রেশনের আবেদন ফি বাড়িয়ে দিয়েছে শতকরা ২০ থেকে ৫৩৫ ভাগ। আমেরিকার ইতিহাসে এ ধরনের ঘটনা নজীরবিহীন। ডির্পোটেশন আদেশ স্থগিতে আবেদন ফি ২৮৫ ডলার থেকে বাড়িয়ে ধার্য করা হয়েছে ১৮১০ ডলার। যা কিনা বর্তমান ফি’র চেয়ে ৫৩৫ শতাংশ বেশি। এ ধরনের অস্বাভাবিকতা দেখে ইমিগ্রেশন আইনজীবীরা বিস্ময় প্রকাশ করেছেন।

শনিবার, ৮ আগস্ট ২০২০, ০৬:০৯

৩ নভেম্বরের আগেই আসছে করোনার টিকা: ট্রাম্প

৩ নভেম্বরের আগেই আসছে করোনার টিকা: ট্রাম্প

করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত করোনার কোনও কার্যকরী টিকা আবিষ্কার না হলেও এ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছে বিশ্ব। বিভিন্ন দেশের প্রায় ১০০টি টিকার ক্লিনিক্যাল ট্রায়াল চলছে। 

শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ০৪:৪০

উভচর সামরিক যান ডুবে ৮ মার্কিন সেনা নিহত

উভচর সামরিক যান ডুবে ৮ মার্কিন সেনা নিহত

আমেরিকার ক্যালিফোর্নিয়ায় প্রশিক্ষণের সময় একটি উভচর সামরিক যান ডুবে ৭ নৌসেনা এবং এক নাবিক নিহত হয়েছেন।

ক্যালিফোর্নিয়া উপকূলে গত বৃহস্পতিবার ওই সামরিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হলেও এর ৪০ ঘণ্টা পর স্থানীয় সময় গত শনিবার দেশটির সেনাবাহিনী ওই হতাহতের ঘটনা প্রকাশ করে।খবর বিবিসির।

সোমবার, ৩ আগস্ট ২০২০, ২১:১৫

সরকারি সহযোগিতা নিয়ে শুরু হয়েছে রাজনীতির কূটচাল
মার্কিন নাগরিকদের

সরকারি সহযোগিতা নিয়ে শুরু হয়েছে রাজনীতির কূটচাল

যুক্তরাষ্ট্রের লোকজনের চরম সংকটের সময় নাগরিক সহযোগিতা নিয়ে শুরু হয়েছে রাজনীতি। প্রেসিডেন্ট ট্রাম্প প্রকাশ্যে বলেছেন, তিনি ৬০০ ডলারের কর্মহীন ভাতার মেয়াদ বাড়াতে চান। ডেমোক্র্যাটরা রাজি হচ্ছেন না। ডেমোক্র্যাটরা বলছেন, প্রেসিডেন্ট বেকার ভাতার মেয়াদ বর্ধিত করে ফুড স্ট্যাম্পসহ অন্যান্য নাগরিক সহযোগিতা সংকুচিত করার কথা বলছেন। ডেমোক্র্যাটরা সব ক্ষেত্রে উদার সহযোগিতার প্রস্তাব দিয়ে সরকারকে চাপে রাখার কৌশল নিয়েছে।

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:৪৬

নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় ঈদুল আজহা উদ্‌যাপন

নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় ঈদুল আজহা উদ্‌যাপন

করোনা থেকে মুক্তিসহ সমগ্র বিশ্বের কল্যাণ, মুসলিম জাহানের সুখ, শান্তি, সমৃদ্ধি ও মুসলিম উম্মাহর ঐক্য কামনার মধ্য দিয়ে নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় ৩১ জুলাই শুক্রবার পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখেই মসজিদে মসজিদে ঈদের বেশির ভাগ জামাত হয়। স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে কোথাও কোথাও খোলা মাঠে এবং সড়কের ওপরও ঈদের জামাত হয়েছে। করোনা পরিস্থিতির কারণে অধিকাংশ মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হয় এবং এসব জামাতে সর্বস্তরের বিপুলসংখ্যক মুসল্লি অংশ নেন।

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:৩৪

কোভিড-১৯ এ আক্রান্ত ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

কোভিড-১৯ এ আক্রান্ত ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

রোববার দুপুরে টুইট করে নিজেই সেই খবর জানিয়েছেন দেশটির সরকারি দল বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি। দিল্লিকে করোনামুক্ত করতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। দিন কয়েক ধরে করোনার উপসর্গ দেখা দেয়ায় তিনি কোভিড পরীক্ষা করান। আজ দুপুরে তার পরীক্ষার রিপোর্ট আসে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। 

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:৩১

যুক্তরাষ্ট্রে মানবিক কারণে আশ্রয়প্রার্থীদেরও আবেদনে ফি লাগবে

যুক্তরাষ্ট্রে মানবিক কারণে আশ্রয়প্রার্থীদেরও আবেদনে ফি লাগবে

যুক্তরাষ্ট্রে অভিবাসন আরও ব্যয়বহুল হচ্ছে। নাগরিকত্বের জন্য আবেদনসহ সব পর্যায়ের অভিবাসনপ্রক্রিয়ার জন্য এখন থেকে বাড়তি ফি দিতে হবে। গত ৩১ জুলাই ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন অভিবাসন সুবিধার জন্য আবেদনের ক্ষেত্রে ফি বৃদ্ধির এই ঘোষণা দেওয়া হয়েছে।

রোববার, ২ আগস্ট ২০২০, ২০:২৭

যুক্তরাষ্ট্রে ম্যাকডোনাল্ডসের ২০০ রেস্তোরাঁ বন্ধ হচ্ছে

যুক্তরাষ্ট্রে ম্যাকডোনাল্ডসের ২০০ রেস্তোরাঁ বন্ধ হচ্ছে

করোনা ভাইরাসে আর্থিক ক্ষতির কারণে ফাস্ট ফুডের বিশ্বখ্যাত চেইন ম্যাকডোনাল্ডস যুক্তরাষ্ট্রে তাদের ২০০ রেস্তোরাঁ স্থায়ীভাবে বন্ধ করার ঘোষণা দিয়েছে। বন্ধ করা রেস্তোরাঁগুলো বেশিরভাগই ওয়ালমার্টের স্টোরগুলোতে অবস্থিত। ওয়ালমার্ট হলো বিশ্বের অন্যতম বড় খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:৩২

বিশ্বসেরা লেখকের স্বীকৃতি পেলেন রাজুব ভৌমিক

বিশ্বসেরা লেখকের স্বীকৃতি পেলেন রাজুব ভৌমিক

বিশ্বের অপরাধবিজ্ঞান বইয়ের একটি র‌্যাঙ্কিং প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের বুক অথোরিটি নামের একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি অপরাধবিজ্ঞান বিষয়ে বিশ্বের সেরা বারোটি বইয়ের তালিকা প্রকাশ করেছে। বইগুলো সাধারণত ইলন মাস্ক, মার্ক জুকারবার্গ, ওয়ারেন বাফেট থেকে শুরু করে বিশ্বের খ্যাতনামা ব্যক্তিদের কাছ থেকে সুপারিশপ্রাপ্ত হয় বলে ওয়েবসাইটটির সূত্রে জানা যায়।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:১৫

রাশেদ চৌধুরীর আশ্রয় পর্যালোচনার নেপথ্যে
মধ্যাহ্নভোজে ট্রাম্পকে দেওয়া হাসিনার ফাইলেই কাজ হলো

রাশেদ চৌধুরীর আশ্রয় পর্যালোচনার নেপথ্যে

পলাতক রাশেদ চৌধুরী বঙ্গবন্ধুর খুনের সঙ্গে সরাসরি জড়িত বিষয়টি বোঝাতে সক্ষম হওয়ার পর তার রাজনৈতিক আশ্রয় পর্যালোচনার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র সরকার। নজিরবিহীন এ ঘটনার পর এ নিয়ে আলোচনা সর্বত্র। কেন রাশেদ চৌধুরীর আশ্রয় পর্যালোচনা করছে যুক্তরাষ্ট্র, এর নেপথ্যের কারণ অনুসন্ধান করেছেন অনেকে।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:১৪

একদিনে ১৫শ মৃত্যু : আক্রান্ত ৬৭ হাজার
করোনায় আবারো মৃত্যুর মিছিল

একদিনে ১৫শ মৃত্যু : আক্রান্ত ৬৭ হাজার

করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না যুক্তরাষ্ট্রে। সবশেষ ২৪ ঘণ্টায় প্রায় দেড় হাজার মানুষের মৃত্যু হয়েছে, যা গত আড়াই মাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার একদিনে ৬৬ হাজার ৯২১ জন মানুষ আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১ হাজার ৪৮৫ জন। এরআগে গত মঙ্গলবার মারা গেছেন ১ হাজার ৫৯২ জন। সপ্তাহের এই দিনে মৃত্যুর এই সংখ্যা একদিনের হিসেবে গত আড়াই মাসের মধ্যে সর্বোচ্চ।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:০৫

নিউইয়র্ককে ছাড়িয়ে গেল ফ্লোরিডা ক্যালিফোর্নিয়া

নিউইয়র্ককে ছাড়িয়ে গেল ফ্লোরিডা ক্যালিফোর্নিয়া

করোনা সংক্রমণে নিউইয়র্ককে ছাড়িয়ে গেছে ক্যালিফোর্নিয়া ও ফ্লোরিডা। বৃহস্পতিবার স্বাস্থ্য বিভাগের প্রকাশিত পরিসংখ্যানে উঠে এসেছে এমন তথ্য। কর্মকর্তারা জানিয়েছেন, ক্যালিফোনিয়ায় গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৬০৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো চার লাখ ৮৭ হাজার ৪৭৮।  ফ্লোরিডায়ও একদিনে নতুন করে আরও ৯ হাজার ৪৪৬ জন আক্রান্ত হয়েছেন। এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা চার লাখ ৫১ হাজার ৪২৩ জন। গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে মোট এক হাজার ৪৮৫ জন মারা গেছেন।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৫:৫৬

আটকে গেছে ১২শ ডলারের স্টিমুলাস
বেকার ভাতা প্রশ্নে ডেমোক্র্যাট ও রিপাবলিকানরা মুখোমুখি

আটকে গেছে ১২শ ডলারের স্টিমুলাস

আমেরিকান জনগণকে করোনাকালীন সহায়তা প্রদানের লক্ষ্যে দ্বিতীয় স্টিমুলাস বিল নিয়ে কংগ্রেসে রিপাবলিকান ও ডেমোক্র্যাটরা এখন মুখোমুখি। স্টেটের বেকার ভাতার সাথে অতিরিক্ত ৬০০ ডলার প্রদানের পক্ষে অবস্থান নিয়েছেন ডেমোক্র্যাট দলীয় সদস্যরা। যা কি-না আমেরিকান বেকার নাগরিকরা গত মার্চ থেকে প্রথম স্টিমুলাস বিলের (কেয়ার এ্যাক্ট) আওতায় পেয়ে আসছেন। ফেডারেল থেকে প্রাপ্ত এ ৬০০ ডলার বন্ধ হয়ে গেছে শুক্রবার থেকেই।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৫:৫৫

ডেমোক্র্যাট সম্মেলন ১৭-২০ আগস্ট
রিপাবলিকানদের স্থগিত

ডেমোক্র্যাট সম্মেলন ১৭-২০ আগস্ট

আগামী ১৭ থেকে ২০ আগস্ট উইসকনসিনের মিলওয়াকিতে ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে। এই কনভেনশনে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় প্রার্থী হিসাবে জো বাইডনের মনোনয়ন আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে। গত বুধবার সন্ধ্যায় চারদিনব্যাপী এই কনভেনশনের প্রাথমিক অনুষ্ঠানসূচি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৫:৫৪

দেশে টাকা পাঠালে নাগরিকত্ব নয়!

দেশে টাকা পাঠালে নাগরিকত্ব নয়!

ট্রাম্প প্রশাসনের ইমিগ্রেশন বিরোধী অবস্থানের কারণে যুক্তরাষ্ট্রে সিটিজেনশীপ প্রাপ্তির হার ব্যাপকহারে হ্রাস পাচ্ছে। যার পরিমাণ ২৫ শতাংশেরও বেশি। নানা কৌশল ও অজুহাতে নাগরিকত্বের জন্য ‘ন্যাচারাইলেজশন প্রক্রিয়াকে’ দীর্ঘায়িত করা হচ্ছে। ‘রিকুয়েস্ট ফর এভিডেন্স’ (আরএফই) এর নামে মাসের পর মাস আবেদন ঝুলে থাকছে। দেশে (মাতৃভূমি) কিভাবে এবং কেন অর্থ প্রেরণ করা হচ্ছে এমন প্রশ্নও করা হচ্ছে ইন্টারভিউয়ের সময়। জিজ্ঞাসা করা হচ্ছে, অল্প আয় করে তুমি অন্য দেশে অর্থ পাঠাচ্ছো কিভাবে। সদুত্তোর না দেয়ার অপরাধে ইন্টারভিউয়ের সময়ই আবেদন বাতিল করার নজির রয়েছে। যদিও এসব প্রশ্ন ইমিগ্রেশনের নীতির সাথে সম্পর্কিত নয়।

শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৫:৫১

বোস্টনে বাংলাদেশি তরুণ গুলিবিদ্ধ, অবস্থা আশঙ্কাজনক

বোস্টনে বাংলাদেশি তরুণ গুলিবিদ্ধ, অবস্থা আশঙ্কাজনক

আমেরিকার ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে একটি গ্রোসারি দোকানে ডাকাতির সময় দুর্বৃত্তের গুলিতে গুরুতর আহত হয়েছেন তানজিম সিয়াম (২০) নামের বাংলাদেশি এক তরুণ।

১৪ জুলাই স্থানীয় সময় রাত নয়টার দিকে রোক্সবারির শামুট অ্যাভিনিউয়ে এমঅ্যান্ডআর কনভিনিয়েন্স স্টোরে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। তানজিম সিয়াম বাংলাদেশি মালিকানাধীন ওই স্টোরের কর্মী ছিলেন।

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, ০৭:৪৪

যুক্তরাষ্ট্রকে টপকে বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশ হবে চীন

যুক্তরাষ্ট্রকে টপকে বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশ হবে চীন

যুক্তরাষ্ট্রকে টপকে ২০২৪ সালের মধ্যেই বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশ হবে চীন। বিশ্বব্যাংক আর আন্তর্জাতিক মুদ্রা তহবিল দীর্ঘদিন ধরেই পূর্বাভাস দিচ্ছে যুক্তরাষ্ট্রকে টেক্কা দেবে চীন। এবার বিশ্ব অর্থনৈতিক ফোরাম বলছে, ২০২৪ সালেই যুক্তরাষ্ট্রকে টপকে বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশ হবে চীন। যুক্তরাষ্ট্রের অবস্থান হবে দ্বিতীয়, ভারত থাকবে তৃতীয় অবস্থানে।

সোমবার, ২৭ জুলাই ২০২০, ০০:৪৩

দরজা ভেঙে চীনা কনস্যুলেটে ঢুকল মার্কিন প্রশাসন

দরজা ভেঙে চীনা কনস্যুলেটে ঢুকল মার্কিন প্রশাসন

যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনে অবস্থিত চীনা কনস্যুলেটের কর্মীরা অফিস ছাড়ার কিছুক্ষণের মধ্যে সেখানে অভিযান চালাতে দেখা গেল মার্কিন ফেডারেল এজেন্ট এবং স্থানীয় নিরাপত্তা বাহিনীকে।

‘মেডিকেল রিসার্চ চুরি’ এবং আরও কয়েকটি অভিযোগ এনে গত মঙ্গলবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কনস্যুলেটটি বন্ধের নির্দেশ দেন। বেইজিংকে বলা হয় শুক্রবারের ভেতর অবশ্যই সব ধরনের কার্যক্রম বন্ধ করতে হবে।

রোববার, ২৬ জুলাই ২০২০, ০৭:৪৮

ওয়াশিংটন ডিসিতে গুলি : নিহত ১

ওয়াশিংটন ডিসিতে গুলি : নিহত ১

ওয়াশিংটন ডিসিতে গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরো ৮ জন। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর। গত রোববার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।
গোলাগুলির ঘটনার পরপরই পুরো এলাকা ঘিরে ফেলে স্থানীয় পুলিশ। সন্দেহভাজন ৩ ব্যক্তিকে আটকের চেষ্টা করছেন তারা।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৫০

সিভিএফ দূত সায়মা পুতুল
আ. লীগের অভিনন্দন

সিভিএফ দূত সায়মা পুতুল

ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) দূত মনোনীত হওয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০৬:৩৬

রেমিট্যান্স প্রেরণে বিড়ম্বনা
কিছু ব্যবসায়ীর অসততা

রেমিট্যান্স প্রেরণে বিড়ম্বনা

ডলারের দর নিয়ে অসততার আশ্রয় নিচ্ছেন কতিপয় রেমিট্যান্স ব্যবসায়ী। পানের দোকান, গ্রোসারী, রেস্টুরেন্ট কিংবা কাপড়ের দোকান থেকেও টাকা পাঠানো (মানি ট্রান্সফার) হচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠানের দরজা বা জানালায় ডলারের যে রেট টাঙ্গানো/ লেখা থাকে ভেতরের সাথে তার মিল থাকে না। যাকে বলে বাইরে এক ভিতরে আরেক। এতে দেশে রেমিট্যান্স প্রেরণকারীরাও দ্বিধাগ্রস্থ হয়ে পড়েন। কেউ জিজ্ঞস করলে কাউন্টারে কর্মরত ব্যক্তিটির সোজা সাওয়াল জবাব, ওটাতো কালকের রেট। আজকে কমে গেছে। দুঃখ বা ভুল স্বীকারেরও প্রয়োজন মনে করেন না।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০২:০৮

ফেঁসে যাচ্ছেন বাংলাদেশিরা
আনএমপ্লয়মেন্ট প্রতারণা

ফেঁসে যাচ্ছেন বাংলাদেশিরা

আনএমপ্লয়মেন্ট প্রতারণায় ফেঁসে যাচ্ছেন অনেকেই। স্টেট থেকে গৃহীত অর্থ ফাইনসহ ফেরত দেওয়ার নোটিশ পাচ্ছেন মিথ্যা তথ্য প্রদানকারীরা। বিপদ আঁচ করতে পেরে তারা ধর্না দিচ্ছেন এটর্নি অফিসে। স্টিমুলাস প্যাকেজের প্রতি এডাল্টের বিপরীতে ১২০০ ডলার নিয়ে জালিয়াতি ঘটেছেও অনেক। স্বামী-স্ত্রী পরিবারের সদস্যদের নিয়ে ২০১৮/২০১৯ অর্থ বছরের ট্যাক্স ফাইল করেছেন। এরমধ্যেই কেউ মারা গিয়েছেন। কিন্তু টাকা জয়েন্ট একাউন্টে জমা পড়েছে। মৃত ব্যক্তির টাকা উত্তোলন করে খরচ করা হয়েছে। আইআরএসকে বিষয়টি জানানো হয়নি। মৃত ব্যক্তির নামে প্রাপ্ত চেকও ক্যাশ করেছেন অনেকে। আইআরএস এর নজরে আসায় তারা এখন মহাবিপদে। জরিমানাসহ সমুদয় অর্থ ফেরত দিতে হচ্ছে তাদের।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০২:০৭

ফুড স্ট্যাম্পে নজর সবার
৬০ লাখ আবেদন

ফুড স্ট্যাম্পে নজর সবার

করোনা ভাইরাস মহামারির মধ্যে বিপুল সংখ্যক কর্মহীণ মানুষ চরম অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে পড়েছেন। করোনা মহামারির প্রথম তিনমাসে রেকর্ড সংখ্যক ৬০ লাখ মানুষ ফুড স্ট্যাম্প কর্মসূচিতে নাম অন্তর্ভূক্ত করেছেন। সংশ্লিষ্টরা বলছেন এ ঘটনা নজিরবিহীন। বেকার মানুষ তাদের ব্যয় সংকোচন করতে ফুড স্ট্যাম্পের দিকে ঝুঁকছেন।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০২:০৬

ফাহিমের খুনির সঙ্গে কে এই ‘রহস্যময়’ তরুণী!
যুক্তরাষ্ট্রজুড়ে প্রতিবাদ-বিক্ষোভ

ফাহিমের খুনির সঙ্গে কে এই ‘রহস্যময়’ তরুণী!

যুক্তরাষ্ট্রের তরুণ তথ্যপ্রযুক্তিবিদ, বাংলাদেশের রাইড শেয়ারিং কোম্পানি পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ হত্যার অভিযোগে তাঁর ব্যক্তিগত সহকারী ২১ বছর বয়সী টাইরেস ডেভোঁ হাসপিলকে গ্রেফতার করেছে পুলিশ। ইতোমধ্যে তার বিরুদ্ধে আদালতে সেকেন্ড ডিগ্রি মার্ডারের অভিযোগ আনা হয়েছে। শুক্রবার গভীর রাতে অভিযুক্ত হ্যাসপিলকে আদালতে তোলা হলে ভার্চুয়াল শুনানি অনুষ্ঠিত হয়। আদালত তাকে জামিন না দিয়ে আগামী ১৭ আগস্ট পরবর্তী শুনানীর দিন ধার্য করেন। এদিকে, ফাহিম হত্যার ঘটনায় যুক্তরাষ্ট্রজুড়ে প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রয়েছে। এসব সমাবেশ থেকে অভিযুক্ত খুনীর বিরুদ্ধে সেকেন্ড ডিগ্রি মার্ডারের পরিবর্তে ফার্স্ট ডিগ্রি মার্ডারের অভিযোগ আনার দাবি জানানো হয়েছে।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০২:০৪

নতুন স্টিমুলাস প্যাকেজ সবার জন্য ১২শ ডলার!

নতুন স্টিমুলাস প্যাকেজ সবার জন্য ১২শ ডলার!

দ্বিতীয় স্টিমুলাস নিয়ে রিপালিকানদের দীর্ঘ অভ্যন্তরীণ বিরোধের অবসান ঘটলেও কবে নাগাদ এ সম্পর্কিত বিলটি উত্থাপিত হবে তা এখনও নিশ্চিত নয়। গতকাল বৃহস্পতিবার বিলটি উত্থাপিত হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছিলেন রিপাবলিকান সিনেট লিডার মিচ ম্যককনেল। কিন্তু গতকাল তিনি এ ব্যাপারে বিলম্বের কথা জানিয়ে আগামী সপ্তাহে এটি উত্থাপনের সম্ভাবনার কথা জানান।

শনিবার, ২৫ জুলাই ২০২০, ০০:৩১

সর্বশেষ
জনপ্রিয়