ঢাকা, ২০২১-০৪-২০ | ৬ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

ইসলামবিদ্বেষের বিরুদ্ধে মার্কিন প্রথম মুসলিম নারী মেয়রের লড়াই

ইসলামবিদ্বেষের বিরুদ্ধে মার্কিন প্রথম মুসলিম নারী মেয়রের লড়াই

 মার্কিন মুল্লুকের প্রথম মুসলিম নারী মেয়র ফারাহ খান। তিনি ২০২০ সালের ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের ইরভিন শহরের মেয়র নির্বাচিত হন। এর আগে ২০১৮ সালের নির্বাচনে তিনি এ শহরের একজন কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ২০২০ সালে তিনি ১২ জন মেয়র প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে দেশটির ইতিহাসে প্রথম নারী মুসলিম মেয়র নির্বাচিত হন।

রোববার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:২৪

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি ও অভিষেক

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি ও অভিষেক

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী পরিষদের নবনির্বচিত কমিটির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত হয়েছে গত ১১ এপ্রিল সন্ধ্যায় উডসাইডের গুলশান টেরেস মিলনায়তনে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ সাঈদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাবের কোষাধ্যক্ষ মো: মশিউর রহমান মজুমদার। এরপর করোনা মহামারীতে প্রবাসে মৃত্যুবরণকারীদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৮

১৪ এপ্রিলকে ‘পহেলা বৈশাখ দিবস’ ঘোষণা

১৪ এপ্রিলকে ‘পহেলা বৈশাখ দিবস’ ঘোষণা

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ডোরাভিল সিটি মেয়র ১৪ এপ্রিলকে ‘পহেলা বৈশাখ দিবস’ ঘোষণা করেছেন। বাংলাদেশের মানুষের প্রাণের বাংলা নববর্ষের আমেজ মার্কিনীদের মাঝে ছড়িয়ে দিতে তিনি এ উদ্যোগ গ্রহণ করেছেন।
সম্প্রতি এক অনুষ্ঠানে সনদপত্রে স্বাক্ষর প্রদানের মধ্যদিয়ে ১৪ এপ্রিলকে ‘পহেলা বৈশাখ দিবস’ হিসেবে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন ডোরাভিল সিটি মেয়র জোসেফ গিয়ারম্যান।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৭

অস্ত্রধারী নিহত টেক্সাসে বিমানবন্দরে বন্দুক হামলা

অস্ত্রধারী নিহত টেক্সাসে বিমানবন্দরে বন্দুক হামলা

গতকাল বৃহস্পতিবার আবারও একটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে টেক্সাসের সান অ্যান্টোনিও আন্তর্জাতিক বিমানবন্দরে। বেপরোয়া গুলিবর্ষণকারী ব্যক্তিটি পুলিশের গুলিতে নিহত হয়েছে। হামলাকারীর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। তবে তার বয়স ৪০ বলে পুলিশ জানিয়েছে। গুলিবর্ষণের ঘটনায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয় এবং মানুষজন নিরাপত্তার জন্য ছোটাছুটি করতে থাকে। এ সময় বিমানবন্দর বন্ধ করে দেয়া হয় এবং যাত্রী আগমন-নির্গমন বন্ধ রাখা হয়। এই পরিস্থিতিতে বেশ কয়েকটি ফ্লাইটের উড্ডয়ন বিলম্বিত হয়।  

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩৫

দেড়শ বছরের দন্ডিত মেডফ মারা গেছেন

দেড়শ বছরের দন্ডিত মেডফ মারা গেছেন

১৫০ বছরের কারাদন্ড ভোগরত যুক্তরাষ্ট্রের ধনাঢ্য ব্যবসায়ী বার্ণি মেডফ গত বুধবার নর্থ ক্যারোলাইনার একটি ফেডারেল কারাগারে মারা গেছেন। আমেরিকার ইতিহাসে সবচেয়ে বড় অর্থনৈতিক প্রতারণার দায়ে তিনি ২০০৯ সালে এই সর্বোচ্চ দীর্ঘ মেয়াদের কারাদন্ডে দন্ডিত হন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৩১

রিপাবলিকানদের পরিকল্পনা ৮ বিলিয়ন প্রস্তাবে বেকায়দায় বাইডেন

রিপাবলিকানদের পরিকল্পনা ৮ বিলিয়ন প্রস্তাবে বেকায়দায় বাইডেন

যুক্তরাষ্ট্রে কর্মসংস্থান সৃষ্টিতে প্রেসিডেন্ট জো বাইডেনের ‘জব প্ল্যান’ ঘোষণার পর পাল্টা পরিকল্পনা জানিয়েছেন রিপাবলিকান সদস্যরা। তাদের প্রস্তাবে ৬ থেকে ৮ বিলিয়ন ডলার রাখা হয়েছে। বাইডেন তার ‘জব প্ল্যান’-এ ২.৬৫ ট্রিলিয়ন ডলার প্রস্তাব রেখেছেন।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:১১

বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন বাইডেন

বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন বাইডেন

বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেন। বুধবার টুইটারে দেওয়া এক পোস্টে এ শুভেচ্ছা জানান তিনি। টুইটে জো বাইডেন বলেন, ‘আমি এবং আমার স্ত্রী জিল দক্ষিণ এশিয়া এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বসবাসকারী সেসব নাগরিককে শুভেচ্ছা জানাই যারা নববর্ষ, বৈশাখী, সংক্রান্তি পালন করছেন।’

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:০৭

বেকার ভাতায় পরিবর্তন আসছে
দুই ডেমোক্র্যাট সিনেটরের প্রস্তাব

বেকার ভাতায় পরিবর্তন আসছে

আমেরিকার আনএম্পয়মেন্ট সিস্টেমে পরিবর্তন আনার প্রস্তাব দিয়েছেন ডেমোক্র্যাটিক পার্টির দুই সিনেটর। প্রস্তাবে তারা বলেছেন, কোভিড উনিশ মহামারির মধ্যে এতদিন ধরে চলমান যে বেকার ভাতা ছিল তার সংস্কার প্রয়োজন। তাদের মতে, বেকারভাতা দেওয়ার প্রক্রিয়ায় কিছু ত্রুটি রয়েছে এবং এটি সঠিকভাবে কার্যকর নয়। ওরিগনের সিনেটর রন ওয়াইডেন ও কলোরাডোর সিনেটর মাইকেল ব্যানেট এই প্রস্তাব তুলেছেন।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:০৫

বিপুল কর্মসংস্থান ও গ্রিনকার্ডের সম্ভাবনা
অভিবাসন সংস্কার নিয়ে বাইডেনকে চিঠি দিয়েছেন ডেমোক্র্যাট সদস্যরা

বিপুল কর্মসংস্থান ও গ্রিনকার্ডের সম্ভাবনা

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠি দিয়েছেন তার দলের কয়েকজন ডেমোক্র্যাট সদস্য। তারা অনুরোধ করেছেন, অবকাঠামো উন্নয়নে বাইডেন যে মহাপরিকল্পনা গ্রহণ করেছেন করেছেন তাতে যেন ইমিগ্রেশন বিলটি অন্তর্ভূক্ত করা হয়। এতে যুক্তরাষ্ট্রে বিপুল কর্মসংস্থান হবে এবং স্কিলড ও এসেনশিয়াল ওয়ার্কারদের কাজের সুযোগ মিলবে। শ্রমভিত্তিক এসব বিশেষায়িত অপরিহার্য কর্মীরা পরবর্তীতে গ্রীনকার্ড লাভের যোগ্য হবেন।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:০২

রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যকার উত্তেজনা বেড়েই চলেছে

রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যকার উত্তেজনা বেড়েই চলেছে

রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যকার উত্তেজনা বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে রাশিয়ার ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে মস্কোর ১০ কূটনীতিককে বহিষ্কার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপের শাস্তি হিসেবে এসব পদক্ষেপ নেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছে ওয়াশিংটন। 

শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:৫৭

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের ঐতিহাসিক ঘোষণা দিলেন বাইডেন

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের ঐতিহাসিক ঘোষণা দিলেন বাইডেন

অবশেষে নাইন ইলেভেনের ঘটনার ২০ বছর পূর্তির দিন আগামী ১১ সেপ্টেম্বর আফগানিস্তান থেকে সমস্ত সেনা প্রত্যাহারের ঘোষণা দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৩:১২

আমিরাতের কাছে ২৩০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করছে বাইডেন প্রশাসন

আমিরাতের কাছে ২৩০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করছে বাইডেন প্রশাসন

সংযুক্ত আরব আমিরাতের কাছে দুই হাজার তিনশ কোটি ডলারের অস্ত্র বিক্রির প্রক্রিয়া এগিয়ে নিচ্ছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন। এই বিপুল অংকের অস্ত্র চালানের মধ্যে অত্যাধুনিক এফ-৩৫ জঙ্গিবিমান এবং আর্মড ড্রোন থাকবে।

মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ বিষয়টি নিয়ে মার্কিন সরকার সংযুক্ত আরব আমিরাতের কর্মকর্তাদের সঙ্গে পর্যালোচনা ও পরামর্শ করছে। এসব অস্ত্র আমিরাত সরকার কোথায় ব্যবহার করবে তা জানার চেষ্টা করছে ওয়াশিংটন।

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:৩৯

আফগানিস্তান থেকে ১১ সেপ্টেম্বরের মধ্যে সব সৈন্য ফিরিয়ে নেবে যুক্ত

আফগানিস্তান থেকে ১১ সেপ্টেম্বরের মধ্যে সব সৈন্য ফিরিয়ে নেবে যুক্ত

আফগানিস্তান থেকে ১১ সেপ্টেম্বরের মধ্যে সব সৈন্য ফিরিয়ে নেবে যুক্তরাষ্ট্রএখন থেকে ২০ বছর আগের এই তারিখেই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিমান হামলা ঘটে, আর তার জের ধরে আফগানিস্তানে যুদ্ধ পরিস্থিতি। সেই ১১ সেপ্টেম্বরে আফগানিস্তান ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বাইডেন, জানিয়েছেন কর্মকর্তারা। নিউ ইয়র্ক টাইমস

 এর আগে চলতি বছরের ১ মের মধ্যে সৈন্য প্রত্যাহারের সিদ্ধান্ত ছিলো, যেটি ট্রাম্প প্রশাসন নিয়েছিলো। গার্ডিয়ান

 আফগানিস্তানে এখনো তিন হাজারের বেশি সৈন্য মোতায়েন রয়েছে। প্রেসিডেন্ট জো বাইডেন আগেই জানিয়েছিলেন, পহেলা মের মধ্যে সৈন্য প্রত্যাহার দুরূহ হয়ে পড়বে। বিবিসি

বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:৫৫

যুক্তরাষ্ট্রে মৃত্যু পৌনে ছয় লাখ

যুক্তরাষ্ট্রে মৃত্যু পৌনে ছয় লাখ

 
বিশ্বে করোনা মহামারিতে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ যুক্তরাষ্ট্রে মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার পর্যন্ত দেশে প্রায় পৌনে ছয় লাখ মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন প্রায় তিন কোটি সতের লাখ মানুষ। এদিকে, বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বাংলাদেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০২:১২

নিউইয়র্ক থেকে আত্মীয়রা টেক্সাসে
জানাজা-দাফন সম্পন্ন

নিউইয়র্ক থেকে আত্মীয়রা টেক্সাসে

যুক্তরাষ্ট্রের টেক্সাসে সেই বাংলাদেশি পরিবারের ছয় সদস্যের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল অ্যালেন মুসলিম সেন্টার ও মসজিদে জানাজা শেষে পার্শ্ববর্তী ডেনটন শহরের কবরস্থানে তাদের দাফন হয়। বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস ছয়জনের লাশ দাফনের ব্যবস্থা করে। জানাজা ও দাফনে বিপুল সংখ্যক বাংলাদেশি উপস্থিত ছিলেন। এরআগে হত্যাকান্ডের খবর পেয়ে নিউইয়র্ক থেকে টেক্সাসে পৌছান এই পরিবারের নিকট আত্মীয়রা।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০২:০০

কী ছিল ফারহানের সুইসাইড নোটে
পরিবারের সবাইকে হত্যা বাংলাদেশি দুই ভাইয়ের

কী ছিল ফারহানের সুইসাইড নোটে

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ডালাসের কাছে অ্যালেন শহরে বাংলাদেশি একটি পরিবারের ছয় সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। এরপরই এই হত্যার রহস্য উদঘাটনে নেমেছে পুলিশ। পাওয়া গেছে হত্যার মূল পরিকল্পনাকারী ছিল ছোট ভাই ফারহান তৌহিদ।
পুলিশ জানিয়েছে, দুই সহোদর মিলে নানি, বোন ও বাবা-মাকে খুন করেন এবং তারপর নিজেরা আত্মহত্যা করেন।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০১:৫৮

যুক্তরাষ্ট্রে ক্রমাগত বন্দুক হামলা
অস্ত্র নিয়ন্ত্রণে যেকোন সময় বাইডেনের নির্বাহী আদেশ

যুক্তরাষ্ট্রে ক্রমাগত বন্দুক হামলা

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা মহামারী আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। গতকাল বৃহস্পতিবার হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে সহিংসতা বন্ধে অস্ত্র নিয়ন্ত্রণ আইন সংস্কারের ঘোষণা দেন তিনি। এ বিষয়ে দ্রুত নির্বাহী আদেশ জারির ইঙ্গিতও দেন তিনি। একইদিন গান কন্ট্রোল গ্রুপের উপদেষ্টা ডেভিড শিপম্যানকে অস্ত্র, বিস্ফোরক এবং মাদক বিষয়ক ব্যুরোর প্রধান হিসেবে মনোনীত করেন বাইডেন।

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০১:৪৭

পাঁচ জনকে খুন করে যুক্তরাষ্ট্রের সাবেক ফুটবল তারকার আত্মহত্যা

পাঁচ জনকে খুন করে যুক্তরাষ্ট্রের সাবেক ফুটবল তারকার আত্মহত্যা

সাউথ ক্যারোলিনা কর্তৃপক্ষ জানিয়েছে, ফিলিপ অ্যাডামস সেখানকার বিখ্যাত চিকিৎসক রবার্ট লেসলির বাড়িতে ঢুকে এলোপাতাড়ি গুলী চালান। ঘটনাস্থলেই মারা যান ৭০ বছর বয়সী ডাক্তার, তার স্ত্রী বারবারা লেসলি (৬৯), নাতিিএডাহ লেসলি (৯) ও নোয়া লেসলি (৫)। নিহত পঞ্চম ব্যক্তি জেমস লুইস (৩৮) ওই বাড়িতে কাজ করতেন। 

শুক্রবার, ৯ এপ্রিল ২০২১, ০৪:১৫

ফেডারেল আদালতে প্রথম মুসলিম বিচারক

ফেডারেল আদালতে প্রথম মুসলিম বিচারক

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথমবারের মতো ফেডারেল বিচারক হিসেবে একজন মুসলিমকে মনোনয়ন দেওয়া হয়েছে। জাহিদ কোরাইশি (৪৫) নামের পাকিস্তানি বংশোদ্ভূত ওই ব্যক্তি বর্তমানে নিউজার্সিতে ম্যাজিস্ট্রেট বিচারক হিসেবে কর্মরত রয়েছেন। ৩০ মার্চ মঙ্গলবার এই মনোনয়ন দেন বাইডেন।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:৩৬

ট্রাম্পের নতুন ওয়েবসাইট

ট্রাম্পের নতুন ওয়েবসাইট

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফাস্ট লেডি মেলানিয়া ট্রাম্প নতুন করে অনলাইনে প্রবেশ করেছেন। নিজেদের অফিসিয়াল কাজকর্ম করতে দুইজন মিলে নতুন ওয়েবসাইট তৈরি করেছেন। এর নাম দিয়েছেন ৪৫অফিস ডটকম।
এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিষিদ্ধ হন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট। ক্যাপিটল হিলে হামলায় উসকানি দেওয়ার ঘটনায় তাকে নিষিদ্ধ করা হয়।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:৩৩

ট্রাম্পের বিরুদ্ধে দুই পুলিশের মামলা

ট্রাম্পের বিরুদ্ধে দুই পুলিশের মামলা

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে গত ৬ জানুয়ারি তান্ডবের ঘটনায় উসকানির অভিযোগে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছেন দুই পুলিশ কর্মকর্তা। অভিযোগপত্রে ওই কর্মকর্তারা দাবি করেছেন, ক্যাপিটলে সহিংসতার সময় তাদের শরীর ও আবেগের ওপর যে আঘাত হানা হয়েছে তার জন্য ট্রাম্প দায়ী।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:৩২

এবার গাড়ি বাঁচাতে গিয়ে উবার চালকের মৃত্যু
ছিনতাইকারী দুই কিশোরী

এবার গাড়ি বাঁচাতে গিয়ে উবার চালকের মৃত্যু

যুক্তরাষ্ট্রে একের পর এক ট্যাক্সি চালকদের উপর হামলার ঘটনা ঘটছে। এবার নিজের গাড়ি বাচাতে গিয়ে এক উবার চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। হৃদয় বিদারক ওই ভিডিওটি দেখলে যে কারো অন্তরাত্মা কেঁপে উঠবে।
যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে উবার ইটস চালক (খাবার ডেলিভারি) নিজের গাড়ি ছিনতাইকারীদের কাছ থেকে বাঁচাতে এমন মর্মান্তিক মৃত্যুর শিকার হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তে ছড়িয়ে পড়ে ওই ঘটনার এক মিনিট ২৭ সেকেন্ডের ভিডিও।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:২৯

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা শিশুসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা শিশুসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় গোলাগুলির ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে এক শিশুও রয়েছে। স্থানীয় সময় বুধবারের ওই সহিংসতার ঘটনায় আরও একজন আহত হয়েছে। দক্ষিণাঞ্চলীয় ক্যালিফোর্নিয়ার একটি অফিসে ওই গোলাগুলির ঘটনা ঘটে। পুলিশের গুলিতে সন্দেহভাজন এক হামলাকারী আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:২৭

ভাড়াটিয়াদের জুন পর্যন্ত উচ্ছেদ নয়

ভাড়াটিয়াদের জুন পর্যন্ত উচ্ছেদ নয়

যুক্তরাষ্ট্রে ভাড়াটিয়াদের উচ্ছেদ প্রক্রিয়া আগামী জুন মাস পর্যন্ত স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে দুর্দশায় পড়া ভাড়াটিয়া যারা বাড়ি ভাড়া দিতে না পারছেন না তাদের উচ্ছেদ প্রক্রিয়া এর আগে ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখা হয়েছিল।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০২:২৪

ইমিগ্রেশনে ধোঁয়াশা কাটছে না
যুক্তরাষ্ট্র প্রবেশে শিশুদের ভাড়া দিচ্ছে দালাল চক্র

ইমিগ্রেশনে ধোঁয়াশা কাটছে না

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের অভিবাসন ব্যবস্থায় যে আমূল পরিবর্তন এনেছিলেন তা কাটিয়ে উঠতে হিমশিম খেতে হচ্ছে অভিবাসী-বান্ধব জো বাইডেন প্রশাসনকে। প্রেসিডেন্ট বাইডেন ক্ষমতা গ্রহণের পর বিভিন্ন পদক্ষেপ নিলেও অনেক ক্ষেত্রে এখনও ধোঁয়াশা কাটছে না। তাই প্রেসিডেন্ট বাইডেনের অভিবাসন ইস্যু নিয়ে অধিকাংশ আমেরিকানই বিরক্ত।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০১:৪৬

যুক্তরাষ্ট্রে আবারও করোনা সংক্রমণ বাড়ায় উৎকণ্ঠা

যুক্তরাষ্ট্রে আবারও করোনা সংক্রমণ বাড়ায় উৎকণ্ঠা

যুক্তরাষ্ট্রে আবারও করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এক সপ্তাহ ধরে সংক্রমণ বেড়ে যাওয়ার এই ঘটনায় স্বাস্থ্যসেবীদের মধ্যে নতুন করে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে। যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যসেবীরা বলছেন, করোনার সংক্রমণ থেকে পুরোপুরি বেরিয়ে আসা এখনো সুদূরপরাহত। তাই তাঁরা জনগণকে সতর্ক থাকতে বলেছেন।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০১:৪৩

কর্মসংস্থান ও অবকাঠামো উন্নয়নে বাইডেনের প্রস্তাব
২ ট্রিলিয়ন ডলারের নতুন প্যাকেজ

কর্মসংস্থান ও অবকাঠামো উন্নয়নে বাইডেনের প্রস্তাব

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর আমেরিকায় সবচেয়ে বড় অবকাঠামো উন্নয়নের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রের অর্থনীতিকে ঢেলে সাজাবার লক্ষ্যে বাইডেন গত বুধবার ২ ট্রিলিয়ন ডলারের এই প্যাকেজ প্রস্তাব পেশ করেছেন। দেশের কর্মসংস্থান ও অবকাঠামোগত উন্নয়নে প্রেসিডেন্টের এই উদ্যোগকে কয়েক জেনারেশনের মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ ও সুদূরপ্রসারী একটি অভ্যন্তরীণ বিনিয়োগ হিসেবে অভিহিত করা হচ্ছে।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ০১:৩৫

নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে আসছেন ট্রাম্প

নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে আসছেন ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার টুইটার, ফেসবুক ও ইন্সটাগ্রামের মতো জনপ্রিয় স্যোশাল মিডিয়াকে চ্যালেঞ্জ করে নিজের একটি স্বয়ংসম্পূর্ণ নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম তৈরি করে ফেলেছেন। আগামী কয়েক মাসের মধ্যেই তা প্রকাশ্যে আসতে চলেছে। 

বৃহস্পতিবার, ১ এপ্রিল ২০২১, ০৩:১৩

যুক্তরাষ্ট্রে ফেডারেল আদালতে নিয়োগ পাচ্ছেন প্রথম মুসলিম বিচারক

যুক্তরাষ্ট্রে ফেডারেল আদালতে নিয়োগ পাচ্ছেন প্রথম মুসলিম বিচারক

মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম একজন মুসলমানকে দেশটির ফেডারেল বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। মঙ্গলবার নিউজার্সি অঙ্গরাজ্যের ফেডারেল কোর্টে বিচারকের তাকে মনোনয়ন দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। 

বুধবার, ৩১ মার্চ ২০২১, ০৩:০৮

‘ট্রুডো কানাডাকে যুক্তরাষ্ট্রের পোষা কুকুরে পরিণত করেছেন’

‘ট্রুডো কানাডাকে যুক্তরাষ্ট্রের পোষা কুকুরে পরিণত করেছেন’

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার দেশকে যুক্তরাষ্ট্রের ‘পোষা কুকুরে’ পরিণত করেছেন। ব্রাজিলের রিও ডি জেনেরিওতে নিযুক্ত চীনা কনস্যুল জেনারেল এই মন্তব্য করেছেন।

উইঘুর ইস্যুতে গত সপ্তাহে চীনের বেশ কিছু রাজনৈতিক ও অর্থনৈতিক কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডা। পাল্টা ব্যবস্থা হিসেবে শনিবার যুক্তরাষ্ট্রের দুই নাগরিক, কানাডার একজন পার্লামেন্ট সদস্য এবং মানবাধিকার বিষয়ক কানাডার একটি পার্লামেন্টারি কমিটির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে চীন।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো চীনের নিষেধাজ্ঞার পদক্ষেপের সমালোচনা করেছেন। তিনি বেইজিংয়ের পদক্ষেপকে স্বচ্ছতা ও মতপ্রকাশের স্বাধীনতার ওপর হামলা বলে অভিহিত করেছেন।

এর পরিপ্রেক্ষিতে চীনা কনস্যুল জেনারেল লি ইয়াং কানাডার প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে টুইটারে লিখেছেন, ‘বালক, তোমার মহা অর্জন হচ্ছে চীনা ও কানাডার মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে ধ্বংস করে দেওয়া এবং কানাডাকে যুক্তরাষ্ট্রের পোষা কুকুরে পরিণত করা।’

বুধবার, ৩১ মার্চ ২০২১, ০২:২৬

সর্বশেষ
জনপ্রিয়