ঢাকা, ২০২১-০৯-২৬ | ১১ আশ্বিন,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

পুঁজিবাজারে বিনিয়োগের আহ্বান

চার বড় শহরে হচ্ছে বাংলাদেশ রোড শো

প্রকাশিত: ০৪:২৪, ২৪ জুলাই ২০২১  



      
আজকাল রিপোর্ট
বাংলাদেশের পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ আকর্ষণে বিশ্বের বিভিন্ন দেশে রোড শো’র আয়োজন করে আসছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই ধারাবাহিকতায় এবার যুক্তরাষ্ট্রে রোড শো করতে যাচ্ছে কমিশন। ‘দি রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়াল অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট’ শীর্ষক এ রোড শো’টি আগামী ২৬ জুলাই থেকে ৭ দিনব্যাপী যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসি, লস অ্যাঞ্জেলেস ও সান ফ্রান্সিকো শহরে অনুষ্ঠিত হবে।
জানা যায়, দেশের পুঁজিবাজারকে বিদেশি ও প্রবাসীদের কাছে আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই অংশ হিসেবে বিশ্বের বেশ কিছু দেশে রোড শো করে বাংলাদেশের অর্থনীতি ও পুঁজিবাজারের বিভিন্ন বিষয়কে ব্র্যান্ডিংয়ের পরিকল্পনা নিয়েছে বিএসইসি। এরমধ্যে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দুবাইয়ে সপ্তাহব্যাপী রোড শো করেছে সংস্থাটি। রোড শোতে দুবাইয়ে অবস্থানরত বাংলাদেশিসহ বিভিন্ন ব্যবসায়ী চেম্বারের প্রতিনিধিরা একাধিক সভা-সেমিনারে অংশ নেন। ওই রোড শোতে দেশের পুঁজিবাজারে বিপুল পরিমাণ বৈদেশিক বিনিয়োগের আশ্বাস পায় বিএসইসি। এরপর সৌদি আরবের রিয়াদ ও দাম্মামে এবং সুইজারল্যোন্ডের জুড়িখে রোডশোর প্রস্তুতি নেয় কমিশন। কিন্তু বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের ভয়াবহতায় প্রস্তাবিত সময়ে রোড শো আয়োজন থেকে সাময়িকভাবে পিছিয়ে আসে সংস্থাটি। তবে এবার যুক্তরাষ্ট্রের বড় কয়েকটি শহরে রোড শো আয়োজনের প্রস্তুতি নিয়েছে কমিশন। আগামী ২৬ জুলাই থেকে শুরু হয়ে ২ আগস্ট পর্যন্ত ৭ দিনব্যাপী এই রোড শো অনুষ্ঠিত হবে।
রোড শো সফল করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং নিয়ন্ত্রক সংস্থার প্রতিনিধির সাথে চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত-উল-ইসলাম এর নেতৃত্বে বিএসইসির সাত সদস্যের একটি দল যুক্তরাষ্ট্রে আসছেন। অনান্যের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প এবং বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং বেপজার নির্বাহী চেয়ারম্যান রোড শোতে অংশগ্রহণ করবেন। পাশাপাশি বাংলাদেশ ব্যাংক, বিডা, আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারাও অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এ উপলক্ষে যুক্তরাষ্ট্রে আসছেন রোড শো আয়োজনের স্পন্সর প্রতিষ্ঠান বাংলাদেশের ইলেকট্রনিকস জায়ান্ট ওয়ালটন গ্রুপের ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী গোলাম মুর্শেদ ও ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম এবং ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ, ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম) এর প্রতিনিধিরা।  
রোড শো অনুষ্ঠানে থাকবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম এবং নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলেসের কনসাল জেনারেল।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়