শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৯০

ত্বকের যত্নে বাড়িতে তৈরি ফলের ফেসপ্যাক

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০১৯  

শীত কি গ্রীষ্ম সব ঋতুতেই ত্বকের যত্নের প্রয়োজন পড়ে। রুক্ষ আবহাওয়ায় ত্বকে ভঙ্গুরতা দেখা দেয়। ত্বকের বিশেষ যত্ন নেওয়ার সময় খুবই কম? বাড়িতেই ফলের ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করতে পারেন। ত্বক হবে স্বাস্থ্যোজ্জ্বল এবং ময়েশ্চারাইজড।

কমলার খোসা: কমলার খোসা শুকিয়ে নিন। বেঁটে মিহি গুড়ো করে নিন। এক চা চামচ ওটমিল গুঁড়ো করে নিন। এতে এক ফোঁটা মধু এবং কয়েক চামচ টকদই মিশিয়ে মসৃণ পেস্ট বানিয়ে নিন।

প্যাকটি মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

আপেল: আপেলের চার ভাগের এক ভাগ কেটে খোসা ছাড়িয়ে নিন। এতে কয়েক ফোঁটা মধু মিশিয়ে পেস্ট করে নিন। পেস্টটি মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর উষ্ণ পানিতে মুখ ধুয়ে ফেলুন।

পেঁপে:  কয়েক টুকরো পাকা পেঁপে নিন। এতে কয়েক ফোঁটা মধু এবং লেবুর রস মেশান। চটকিয়ে পাতলা পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগিয়ে কয়েক মিনিট অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

টমেটো: বিচি ছাড়িয়ে পাকা টমেটো চটকিয়ে নিন। এতে এক চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। চাইলে কয়েক ফোঁটা টকদই মেশাতে পারেন। মিশ্রণটি মুখে লাগান এবং শুকানোর সময় নিন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কলা: দুটি পাকা কলা ভালোভাবে চটকিয়ে নিন। কয়েক ফোঁটা মধু এবং এক চামচ টকদই মিশিয়ে মুখে এবং ঘাড়ে লাগিয়ে নিন। ১৫ মিনিট অপেক্ষার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল