সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৩৭০

কেমন হবে নকিয়ার নতুন ফোন ৮.১? জেনে নিন বিস্তারিত…

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮  

নতুন ফোন নকিয়া ৮.১  আনতে যাচ্ছে নকিয়া। ডিভাইসটির কোডনেম দেওয়া হয়েছে ফিনিক্স। এটি হতে পারে নকিয়া এক্স৭ এর গ্লোবাল ভার্সন। ফোনটি উন্মোচন করা হবে আগামী মাসে।

ফোনটির বিষয়ে প্রতিষ্ঠানটি বিস্তারিত কিছু তথ‍্য না জানালেও অনলাইনে ফাঁস হয়েছে বেশ কিছু তথ্য।

জানা গেছে, নচ যুক্ত ৬ দশমিক ১৮ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ ডিভাইসটির রেজুলেশন হবে ২২৪৬×১০৮০ পিক্সেল। ২.২ গিগাহার্টজ অক্টা কোর স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর থাকবে এতে। ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের পাশাপাশি ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণে পাওয়া যাবে ডিভাইসটি। ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব‍্যবহার করা যাবে।

ছবি তোলার জন্য পেছনে থাকবে ১২ ও ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে থাকবে ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এফএম রেডিও, ব্লুটুথ ও ওয়াইফাই সুবিধা থাকবে ফোনটিতে। এর সঙ্গে রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক। ১৮৫ ওজনের এই ফোনের পুরুত্ব ১৫৪.৮×৭৫.৭৬×৭.৯৭ এমএম।

 

ব‍্যাকআপ সুবিধা দিতে এতে থাকবে ৩৪০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। এটি লাল, সিলভার ও নীল রঙে পাওয়া যেতে পারে। তবে মূল‍্য কতো হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর