সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৩৮৭

হয়রানি বন্ধে ফেসবুকে নতুন ফিচার

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮  

সাইবার বুলিং ও হয়রানি বন্ধে নতুন আরও একটি সেবা চালু করতে যাচ্ছে ফেসবুক ।

আন্তর্জাতিক বেশ কয়েকটি গণ্যমাধ্যমের প্রতিবেদনে জানিয়েছে, নতুন ফিচার বা সেবাটি চালু হলে ব্যবহারকারীরা অপছন্দের শব্দ (Word), শব্দ সমষ্টি (Phrase) কিংবা ইমোজি নিজেদের টাইমলাইন থেকে ব্লক রাখতে পারবেন। অর্থাৎ কোনও শব্দ, মন্তব্য বা ইমোজি পছন্দ না হলে বা হয়রানিমূলক হলে তা ব্লক করে দিলে সেগুলো আর ব্যবহারকারীর টাইমলাইনে দেখা যাবে না।

বর্তমানে অল্পসংখ্যক ব্যবহারকারীর জন্য এই ফিচার পরীক্ষামূলকভাবে চালু হয়েছে। এরই মধ্যে অনেক ব্যবহারকারী নতুন ফিচারটির স্ক্রিনশট প্রকাশ করেছেন। স্ক্রিনশটে স্পষ্ট দেখা গেছে, নির্দিষ্ট শব্দ ব্লক করার জন্য একটি ডায়ালগ বক্স এসেছে। এই ফিচার বিশ্বের সব গ্রাহকের জন্য কবে চালু হবে তা এখনও জানা যায়নি।

বিশ্লেষকরা বলছেন, এই সুবিধা চালু হলে তা ব্যবহারকারীদের জন্য বেশ সহায়ক হবে। এতে কমেন্ট ব্যবস্থাপনা আরও সহজ হবে। কমেন্টের জন্য কাউকে ব্লক করার চেয়ে বরং ওই সম্পর্কিত কমেন্ট ব্লক করাই সবচেয়ে যুক্তিযুক্ত বলে মনে করেন তারা।

উল্লেখ্য,, এ ধরনের ফিচার ফেসবুক পেজের ক্ষেত্রে রয়েছে। তবে ব্যক্তিপর্যায়ে এই প্রথম এটি চালুর উদ্যোগ নেওয়া হলো।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর