বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
১২৩

আইজিপি-র‍্যাব প্রধান পদে আসছেন নতুন মুখ

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

আইজিপি ও র‍্যাব মহাপরিচালক পদে আসছে নতুন মুখ। নতুন আইজিপি হচ্ছেন র‍্যাব মহাপরিচালক ও অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। আর র‍্যাব মহাপরিচালক হিসেবে আলোচনায় এসেছে পুলিশ সদর দপ্তরে কর্মরত এম খুরশীদ হোসেনের নাম। তাছাড়া হাইওয়ে পুলিশের প্রধান ড. মল্লিক ফকরুল ইসলামও আলোচনায় আছেন। তবে খুরশীদ হোসেন এগিয়ে আছেন বলে জানা গেছে। দুই-এক দিনের মধ্য নয়া আইজিপি ও র‍্যাব মহাপরিচালক পদে নতুন নিয়োগপ্রাপ্তদের নাম ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করার কথা রয়েছে। ইতোমধ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইলে স্বাক্ষর করেছেন বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দপ্তরের একাধিক সূত্র দেশ রূপান্তরকে নিশ্চিত করেছে।

জানা গেছে, চলতি মাসের ৩০ সেপ্টেম্বর পুলিশের বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদের চাকরির মেয়াদ শেষ হচ্ছে। কিছু দিন ধরেই জল্পনা চলছে—কে হচ্ছেন নতুন পুলিশ প্রধান।

এ বিষয়ে একাধিক সূত্র জানিয়েছে, র‌্যাবের বর্তমান মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন হতে যাচ্ছেন পরবর্তী পুলিশ মহাপরিদর্শক।

র‌্যাবের বর্তমান মহাপরিচালক মামুন চাকরি জীবনে নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সিআইডির প্রধানও ছিলেন তিনি। বিসিএস অষ্টম ব্যাচের এই কর্মকর্তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ। আগামী ১১ জানুয়ারি অবসরে যাওয়ার কথা রয়েছে তার।

এদিকে র‌্যাব প্রধানের পদে তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। তার ব্যাপারে সারসংক্ষেপ এরই মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

এ ছাড়া বর্তমান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের এক বছরের চুক্তিভিক্তিক নিয়োগের সময়সীমা শেষ হচ্ছে অক্টোবরে। ডিএমপির এ পদেও আসছেন নতুন মুখ।

গত বছরের ১০ ডিসেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং বাহিনীর সাবেক ও বর্তমান সাতজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। তাদের মধ্যে বেনজীর আহমেদ ও চৌধুরী আবদুল্লাহ আল-মামুন রয়েছেন। তবে এই নিষেধাজ্ঞার যৌক্তিকতা নিয়ে সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময় প্রশ্ন তোলা হয়েছে।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর