বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
২৭০

সম্পর্ক ঠিক রাখতে যা এড়িয়ে যাবেন

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০১৯  

সম্পর্ক টিকিয়ে রাখতে কিছু কিছু বিষয় সব সময় এড়িয়ে যাওয়া উচিত। তাতে জীবন যেমন ভালো যায়, তেমনি টিকে থাকে সাধনার সম্পর্ক। ভারতের নারী বিষয়ক ওয়েবসাইট ‘ফেমিনা’ এমনই কিছু বিষয়ের কথা বলছে, যা উপেক্ষা করা উচিত।

 

১. অতীতে হাত না দেওয়া

সঙ্গীর অতীত নিয়ে আলোচনা একদমই করা যাবে না। সবার কিছু না কিছু অতীত থাকে। সেসব মেনে নিয়েই জীবনে এগিয়ে যেতে হয়।

২. অতিরিক্ত খবরদারি না করা

সঙ্গী কী খাচ্ছেন, কোথায় যাচ্ছেন এসব প্রশ্ন করা অবশ্যই আপনার দায়িত্ব। তবে বাড়তি খবরদারি করতে যাবেন না। তার সঙ্গে মেশা যাবে না, সেখানে যাওয়া যাবে না, তার সঙ্গে কথা বলা যাবে না-এই ধরনের আচরণ করলে আপনার সম্পর্ক ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকবে।

৩. অন্যের সঙ্গে তুলনা করা

সব সময় সঙ্গীর প্রশংসা করবেন। কখনই অন্যের প্রশংসা তার সামনে তুলে ধরবেন না। কারো সঙ্গে তার তুলনা করবেন না।

৪. ঝগড়া পুষে রাখবেন না

সম্পর্কে ঝগড়া থাকবেই। কিন্তু তাই বলে পায়ে পা দিয়ে ঝগড়া করেই যাবেন, তা হলে সম্পর্ক বেশি দিন টেকানো যায় না। সেই ঝগড়া আবার অনবরত করতে থাকা বা রাগ পুষে রেখে কথা না বলা, দেখা না করা ভালো কিছু নয়।

৫. সময় না দেওয়া

অনেকে আছেন, যারা সঙ্গীকে একদম সময় দিতে চান না। বিশেষ করে সম্পর্ক পুরোনো হলে এমন হয়। এটি একদম উচিত নয়। কিছু সময় রাখুন একে অপরের সঙ্গ উপভোগ করার জন্য। সেটা একসঙ্গে খেতে যাওয়া হতে পারে কিংবা কোথাও বেড়াতে যেত পারেন।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল