শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
২১৯

খিজির হায়াৎ হত্যার পরিকল্পনাকারী ২ জঙ্গি রিমান্ডে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮  

চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা খিজির হায়াৎ খানকে হত্যার পরিকল্পনাকারী দুই জঙ্গির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

জঙ্গিরা হলেন- মো. এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান। তার সাংগঠনিক নাম সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা (৩০)। অপরজন আবু বকর, তার সংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ (২০)।

মঙ্গলবার আদালতে দুই জঙ্গির বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত এ আদেশ দেয়।

 

এর আগে সোমবার রাজধানীর বনানীর ২৫ নম্বর রোডের ৫১ নম্বর নির্মাণাধীন ভবনের সামনে থেকে তাদের গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সিটিটিসি সূত্র জানায়, তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সামরিক শাখার সদস্য।

সিটিটিসির ডিসি মহিবুল ইসলাম খান বলেন, খিজির হায়াৎ খান জঙ্গিবিরোধী একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন। এ কারণে তাকে হত্যার পরিকল্পনা করে জঙ্গিরা। কিন্তু হত্যাকাণ্ড সংগঠিত হওয়ার আগেই প্রযুক্তির সহায়তায় তাদের শনাক্ত করে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। দুই জঙ্গিকে আদালতের নির্দেশে ৩ দিনের রিমান্ডে আনা হয়েছে। তাদের অন্য সহযোগীদের গ্রেফতারে অভিযান চলছে।

সিটিটিসি সূত্র জানায়, সম্প্রতি খিজির হায়াৎ খান ‘মি. বাংলাদেশ’ নামে একটি চলচ্চিত্র তৈরি করেছেন। এতে জঙ্গিবাদবিরোধী মেসেজ রয়েছে। এজন্য খিজির হায়াৎকে হত্যার জন্য টার্গেট করা হয়। জঙ্গিদের টেলিগ্রাম অ্যাপসে ‘এসো কাফেলাবদ্ধ হই’ নামে একটি গ্রুপে খিজির হায়াতকে হত্যার পরিকল্পনার ও তথ্য পরস্পরের মধ্যে আদান-প্রদান করত তারা।

 

আরো জানায়, জঙ্গি আবু বকরের ওপর দায়িত্ব ছিল খিজির হায়াতকে অনুসরণ করা। তার চলাফেরা ও ঠিকানা সংগ্রহ করার চেষ্টা করে জঙ্গিরা। এজন্য আবু বকর কুমিল্লায় খিজির হায়াতের গ্রামের বাড়ি রেকি করে ও ছবি তুলে আনে তারা।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর