সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৮৬

ইউক্রেনে প্রথমবারের মতো সামরিক হেলিকপ্টার সহায়তা

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

 ইউক্রেনে প্রথমবারের মতো সামরিক হেলিকপ্টার পাঠাচ্ছে যুক্তরাজ্য। ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস এই হেলিকপ্টার সহায়তার ঘোষণা দিয়েছেন। গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে যুক্তরাজ্যের এটা সমর্থন বৃদ্ধিকে নির্দেশ করছে।

যুক্তরাজ্যের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, একটি হেলিকপ্টার ইতোমধ্যে পাঠানো হয়েছে। যুক্তরাজ্য ইউক্রেনকে মোট তিনটি ‘সি কিং হেলিকপ্টার’ সরবরাহ করবে। ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেনে আক্রমণ করার পর ‍কিয়েভে যুক্তরাজ্যের এই ধরনের সামরিক সহায়তা এই প্রথম।
নরওয়েতে পরিদর্শনকালে ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস বলেন, ইউক্রেনের প্রতি আমাদের সমর্থন অপরিবর্তনীয়। এই সহায়তা রাশিয়ার কাছ থেকে মুক্ত করা অঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করবে। ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী জানান, ইউক্রেনকে অতিরিক্ত ১০ হাজার গোলা সরবরাহ করা হচ্ছে।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর