বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৬৫

ইউক্রেনের ৭টি অস্ত্রাগার ধ্বংস করেছে রাশিয়া

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

ইউক্রেনের দোনেৎস্ক, জাপোরিঝিয়া, মাইকোলাইভ ও খেরসন অঞ্চলের ৭টি অস্ত্রাগার ধ্বংস করে দিয়েছে রাশিয়া। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এই বিবৃতিতে এই দাবি করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, হামলায় ইউক্রেনের দক্ষিণে খেরসন অঞ্চলের নোভাকালুহার কাছে এস-৩০০ মিসাইলের রাডার সিস্টেমও ধ্বংস করা হয়।

অন্যদিকে ইউক্রেনের সেনাবাহিনী দাবি করেছে, তারা দেশের দক্ষিণাঞ্চলে চেরনিহিভে রাশিয়ার অস্ত্রাগারে হামলা চালিয়েছে।

তবে কোনো নিরপেক্ষ সূত্র দুই পক্ষের এই দাবির সত্যতা নিশ্চিত করেনি।

এদিকে রাশিয়ার সেনাবাহিনী গোলাবারুদের সংকটে পড়েছে বলে দাবি করেছে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, রাশিয়ান বাহিনী গতকাল সাধারণ নাগরিকদের একটি বহরে হামলা করে যাতে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে।

এই হামলায় রাশিয়ান সৈন্যরা দূরপাল্লার আকাশ প্রতিরক্ষা মিসাইল ব্যবহার করে বলে এক বিবৃতিতে দাবি করেছে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

রাশিয়ার দূরপাল্লার আকাশ প্রতিরক্ষা মিসাইলের সংখ্যা সীমিত বলেও এতে বলা হয়।

বিবৃতিতে বলা হয়, এই হামলাই প্রমাণ করে রাশিয়ার সেনাবাহিনী গোলাবারুদের সংকটে রয়েছে।

জাপোরিঝিয়ায় এই হামলা চালায় রাশিয়ান সেনারা।

উল্লেখ্য, ইউক্রেনের দোনেৎস্ক, লুহানেস্ক, জাপোরিঝিয়া এবং খেরসনকে রাশিয়ার সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর