ঢাকা, ২০২২-০৬-৩০ | ১৬ আষাঢ়,  ১৪২৯
সর্বশেষ: 
উবার ও লিফট ড্রাইভারদের বেতন বৃদ্ধি নিরাপত্তা নিয়ে শংকিত আমেরিকা -চিকেন ফার্মে বার্ড ফ্লু আতঙ্ক মেডিকেইড হারাচ্ছেন লাখো আমেরিকান পাল্টে যাচ্ছে রাজনীতির হিসাব-নিকাশ! অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

নির্বাচন ৫ জুন

জালালাবাদে মেতেছেন প্রবাসীরা

প্রকাশিত: ০৩:৫৮, ২৮ মে ২০২২   আপডেট: ০৩:৫৯, ২৮ মে ২০২২


    
   
আজকাল রিপোর্ট
আগামী ৫ জুন রোববার আমেরিকা প্রবাসী বৃহত্তর সিলেটবাসীদের ঐতিহ্যবাহী সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রবাসীদের অন্যতম বৃহত্তম এই সংগঠনটির নির্বাচন ইতোমধ্যেই মাতিয়ে তুলেছে কমিউনিটিকে।  
এদিন ভোট গ্রহণের জস্য নিউইয়র্কে তিনটি এবং নিউজার্সি ও পেনসিলভেনিয়ায় একটি করে মোট ৫টি ভোটকেন্দ্র করা হয়েছে। এসোসিয়েশনের নির্বাচনের দিনক্ষণ যতই এগিয়ে আসছে, প্রার্থীদের তৎপরতা, প্রচার-প্রচারণা ততই তুঙ্গে উঠছে। বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোটারদের সাথে যোগাযোগ করছেন তাদেরকে নানা রকম প্রতিশ্রুতি দিচ্ছেন।
এ নির্বাচনকে ঘিরে শুধু জালালাবাদবাসীরাই নয়, প্রবাসী পুরো বাংলাদেশি কমিউনিটিতেই সৃষ্টি হয়েছে কৌতুহল। চলছে নানা জল্পনা-কল্পনা আর সমীকরণ। তারা হিসাব করছেন, কাকে ভোট দিলে সংগঠন বেশি গতিশীল হবে। কারা জালালাবাদবাসীদের বহুদিনের স্বপ্নের একটি স্থায়ী  ভবন তৈরী করে দিবেন। এমন নানা বিষয় নিয়ে ছক কষছেন। এবারের নির্বাচনে ভোটারের সংখ্যা ১১ হাজার ৯২।
এই নির্বাচনে বিয়ানীবাজার জেলাবাসীর ভূমিকা বরাবরই গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হয়ে থাকে।  ভোট বিশেষজ্ঞদের মতে বিয়ানীবাজার জেলাবাসী যে দিকে, জয়ের পালও সেদিকেই ওড়ে। তাই বিয়ানীবাজারে যারা মজবুত ঘাঁটি তৈরী করতে সক্ষম হবেন তারাই বিজয়ের পতাকা ওড়াতে পারবেন  বলে মনে করা হচ্ছে।
ডনর্বাচনে প্যানেল ভিত্তিতে প্রতিদ্বন্দিতা করছে ‘বদরুল-ময়নুল পরিষদ’। তারা দলবদ্ধ ভাবে প্রচারে নেমেছেন। তারা সর্বত্র ছুটে বেড়াচ্ছেন, সভা-সমাবেশ, মতবিনিময় করছেন। সবার কাছে ভোট প্রার্থনা করছেন। তাদের দৃষ্টি অবশ্যই বিয়ানীবাজারের দিকে।
অন্যদিকে তাদের বিরুদ্ধে কোন প্যানেল না থাকলেও প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন স্বতন্ত্র প্রার্থীরা। এই স্বতন্ত্র প্রার্থীরাও ব্যাপক তৎপর। ব্যক্তিগতভাবে তারাও চষে বেড়াচ্ছেন ভোটারদের মধ্যে। অবশ্য তাদের ভোটের হিসাব  একটু অন্যরকম। তাঁরা এবার ভোটে বিয়ানীবাজারবাসীদের নিয়ে মোটেও চিন্তিত নন। তারা মনে করছেন ওই এলাকার বেশী ভাগ ভোট তাদের দিকেই আসবে। কারণ হিসেবে তারা বলছেন, ভোটাররা খুব সচেতন, তারা প্যানেল দেখে নয়, যোগ্যতা দেখেই প্রার্থীদের ভোট দেবেন।
সব মিলে এই নির্বাচনী লড়াই কমিউনিটিতে সাড়া তুলেছে। সব জল্পনা-কল্পনার অবসান ঘটবে আগামী ৫ জুন রোববার।
নির্বাচনে পাঁচটি পদে নির্বাচন হচ্ছে। বাকি ১৪টি পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। এরা সবাই বদরুল-ময়নুল পরিষদ থেকে প্রার্থী হয়েছিলেন। পাঁচটি পদের জন্য লড়ছেন বদরুল-ময়নুল পরিষদ থেকে সভাপতি পদে সংগঠনের সাবেক সভাপতি বদরুল খান ও সাধারণ সম্পাদক পদে এসোসিয়েশনের বর্তমান কোষাধ্যক্ষ মইনুল ইসলাম।
অপর দিকে স্বতন্ত্র ভাবে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি মাসুদুল হক ছানৃু, সাধারণ সম্পাদক পদে সাইকুল ইসলাম, সহ-সভাপতি (সিলেট) শাহ মিজানুর রহমান, কোষাধ্যক্ষ-মিসবা উদ্দিন আহমেদ এবং সাংগঠনিক ও সাদস্যিক পদে শহীদুল হক।
উল্লেখ্য, আমেরিকায় বসবাসরত বৃহত্তর সিলেটের চারটি জেলার ৩৯ থানার বাসিন্দারা ভোট দিয়ে থাকেন এ নির্বাচনে।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়