বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৭৩

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী-অর্থমন্ত্রীর মধ্যে উত্তপ্ত বাক্য বিনিম

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

যুক্তরাজ্যের নতুন অর্থমন্ত্রী কাওয়াসি কাওয়ারতেং গত শুক্রবার বড় ধরনের ‘কর ছাড়’ দেওয়ার ঘোষণা দেন। তার এ ঘোষণার পরই ডলারের বিপরীতে কমতে থাকে ব্রিটিশ পাউন্ডের দাম। ডলারের বিপরীতে পাউন্ডের দাম কমতে কমতে ১৯৭১ সালের পর সবচেয়ে বড় দরপতনের ঘটনা ঘটে।

আর পাউন্ডের দরপতন নিয়ে কথা বলতে সোমবার প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে যান অর্থমন্ত্রী কাওয়াসি কাওয়ারতেং।

গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে বাক বিতণ্ডা ও উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

আরেক গণমাধ্যম স্কাই নিউজ জানিয়েছে, কাওয়াসি কাওয়ারতেং প্রধানমন্ত্রী লিজ ট্রাসকে অনুরোধ করেন মুদ্রার বাজারে স্থিতিশীলতা আনতে আনুষ্ঠানিকভাবে ট্রেজারি বিবৃতির ব্যবস্থা করেন তিনি। কিন্তু অর্থমন্ত্রীর এ অনুরোধ প্রথমে রাখেননি প্রধানমন্ত্রী লিজ ট্রাস।

তবে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এমন তথ্যকে ‘ননসেন্স’ হিসেবে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে অর্থমন্ত্রীর সবসময় আলোচনা হচ্ছে এবং সবকিছু ঠিক আছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর