ঢাকা, ২০২১-০৯-২৬ | ১১ আশ্বিন,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

বাংলাদেশ সোসাইটি

১৪ নভেম্বর নির্বাচন

প্রকাশিত: ০৪:০৯, ১১ সেপ্টেম্বর ২০২১  


আজকাল রিপোর্ট
বাংলাদেশ সোসাইটির বহু প্রতীক্ষিত নির্বাচন ১৪ নভেম্বর। সোসাইটির নির্বাচন কমিশনের অন্যতম সদস্য রুহুল আমিন সরকারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  বাংলাদেশ সোসাইটি ইনক্ এর নির্বাচন কমিশন ধারাবাহিকভাবে আসন্ন নির্বাচনের দুই প্যানেলের প্রতিনিধি, স্বতন্ত্র প্রার্থী,  ট্রাস্টি বোর্ড, কার্যকরী  কমিটি,সোসাইটির সংবিধান সম্পর্কে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিবর্গ এবং সবশেষে সোসাইটির ট্রাস্টি বোর্ডের সাথে মত বিনিময় করে। এসব সভার পরামর্শ অনুযায়ী নির্বাচন কমিশন সবদিক বিবেচনায় রেখে সোসাইটির অনাকাঙ্খিত ও বিলম্বিত নির্বাচন ভোট কেন্দ্র ও  ভোটিং মেশিন পাওয়া সাপেক্ষে আগামী ১৪ নভেম্বর রোববার সম্পন্ন করার সিদ্ধান্ত  গ্রহণ করা হয়েছে। অচিরেই পত্রিকার মাধ্যমে নির্বাচনী তফশীল ঘোষণা করা হবে।
এ তারিখকে সামনে রেখেই সোসাইটির নির্বাচন কমিশন কুইন্স, ব্রুকলিন ও ব্রংকসে নির্বাচন কেন্দ্র স্থাপনের জন্য হল খুঁজতে শুরু করেছেন। কোন অঘটন না ঘটলে নভেম্বরেই নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৯ সালে এ নির্বাচন হবার কথা ছিল। কিন্তু নয়ন-আলী প্যানেলের সদস্য পদপ্রার্থী আলী আকবর জেআর চৌধুরী ও শরীফুল ইসলামের নমিনেশন পেপার বাতিল হলে তারা আদালতের আশ্রয় নেন। মাননীয় আদালত নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা জারি করে। করোনা ও এই নিষেধাজ্ঞার কারনে তিনটি বছর ঝুলে থাকে প্রবাসী বাংলাদেশিদের বৃহত্তম সংগঠনের নির্বাচন। নির্বাচন কমিশনও আদালত ও মামলার জুজুর ভয়ে শংকিত ছিলেন অহরহ। অথচ গত ১২ মার্চ জ্বনাব চৌধুরী ও শরীফুলের মামলা খারিজ করে দিয়েছে আদালত। আর এ খবরটি বাংলাদেশ সোসাইটি ও নির্বাচন কমিশন জানতোই না। ইতিমধ্যে মামলার রায়ের কপি আজকালসহ কয়েকটি পত্রিকার হাতে চলে আসে। কমিশন ও সোসাইটির কর্মকর্তাদের মুখ রাখি না কুল রাখির অবস্থার সৃষ্টি হয়।
আজকালের পক্ষ থেকে নয়ন-আলী প্যানেলের সভাপতি প্রার্থী কাজি নয়নের দৃষ্টি আর্কষণ করলে তিনি আজকালকে বলেন, আমরা সব সময়ই নির্বাচনের জন্য প্রস্তুত। রব-রুহুল প্যানেলের কর্মকর্তারাও ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণে নিজেদের মধ্যে আলাপ আলোচনা শুরু করেছেন।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়