ঢাকা, ২০২১-০৫-০৭ | ২৪ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

হেফাজতের তান্ডবের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ

প্রকাশিত: ০৩:১৬, ১০ এপ্রিল ২০২১  


আজকাল রিপোর্ট
 
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরকে কেন্দ্র করে প্রতিবাদ-বিক্ষোভের নামে হেফাজতে ইসলাম বাংলাদেশে ‘তান্ডব’ চালিয়ে যেভাবে ভাঙচুর ও জনগনের সম্পদ নষ্ট করেছে তার প্রতিবাদে যুক্তরাষ্ট্র যুবলীগ নিউইয়র্কে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। সমাবেশে বক্তারা বলেন, হেফাজতে ইসলাম ইসলামের কথা বলে দেশে বিশৃংখলা সৃষ্টি করে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। হেফাজত মূলত জামাত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ যখন ২৬ মার্চ দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করছে, তখন হেফাজত জেলায় জেলায় ধংসাত্মক তান্ডব, জ্বালাও-পোড়াও করেছে। এতে প্রমাণিত হয়, হেফাজতের নেতা-কর্মীরা মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি জামাত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করছে। বক্তারা বলেন, বাংলাদেশ যখন বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াচ্ছে তখন জামাত-বিএনপির মদদদাতা হেফাজত দেশের উন্নয়ন-অগ্রগতি থামিয়ে দেয়ার চক্রান্তে লিপ্ত। কিন্তু বাংলাদেশের মানুষ তা হতে দেবে না।
জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় গত ৫ এপ্রিল সন্ধ্যায় এই কর্মসূচির আয়োজন করা হয়। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, আওয়ামী লীগ নেতা ও যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি মিসবাহ আহমদ, যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদ আলম এবং ঢাকা উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াৎ হোসেন চঞ্চল উপস্থিত ছিলেন। সমাবেশ পরিচালনা করেন যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ সেবুল মিয়া।
প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক রহিমুজ্জামান সুমন, হেলিম উদ্দিন, সদস্য নুর ইসলাম, আব্দুল্লাহ আল রেজা (স্বপন), জাকির হোসেন, সফিক মিয়া, রবিউল ইসলাম, সোয়েব আহমদ,  মাহমুদুর রহমান, মিজানুর রহমান চৌধুরী, সেলিম রেজা ও সাহাবুদ্দিন।
সমাবেশে যুক্তরাষ্ট্র যুবলীগের নেতা-কর্মীরা হেফাজতের কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামশ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে আগামী দিনে হেফাজতের জ্বালা-পোড়াও কর্মকান্ড প্রতিরোধ করার হুঁশিয়ারী উচ্চারণ করেন।

 

সর্বশেষ
জনপ্রিয়