ঢাকা, ২০২১-০৩-০৩ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

নিউইয়র্কের মেয়র নির্বাচন

স্ট্রিংগারকে সমর্থন দিল অ্যাসাল

প্রকাশিত: ০৩:১৩, ১৩ ফেব্রুয়ারি ২০২১  



আজকাল রিপোর্ট
         
নিউইয়র্ক সিটির আসন্ন নির্বাচনে মেয়র পদে সিটি কম্পট্রোলার স্কট স্ট্রিংগারকে এনডোর্স করেছে দক্ষিণ এশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-অ্যাসাল। গত ৬ ফেব্রুয়ারী অ্যাসালের ন্যাশনাল প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিনের সভাপতিত্বে এবং ন্যাশনাল সেক্রেটারী মোহাম্মদ করিম চৌধুরীর পরিচালনায় এক ভার্চুয়াল সভায় আসন্ন ডেমোক্র্যাটিক প্রাইমারীতে নিউইয়র্ক সিটি মেয়র পদে স্কট স্ট্রিংগারকে নির্বাচনের জন্য এনডোর্স করা হয়। ২২ জুন নিউইয়র্ক সিটি মেয়র পদে ডেমোক্র্যাটিক প্রাইমারি অনুষ্ঠিত হবে। স্কট স্ট্রিংগারের সাথে ভার্চুয়াল আলোচজনা ও প্রশ্ন-উত্তর অনুষ্ঠান শেষে অ্যাসাল তাদের নীতি নির্ধারণী সভায় আসন্ন ডেমোক্র্যাটিক প্রাইমারীতে নিউইয়র্ক সিটি মেয়র পদে স্কট স্ট্রিংগারকে নির্বাচনের জন্য এনডোর্সড করে।
অনুষ্ঠানে সিটি কম্পট্রোলার স্কট স্ট্রিংগার দক্ষিণ এশীয়-আমেরিকানদের অধিকার আদায়ে অ্যাসালের ভূমিকার প্রশংসা করে বলেন, তার নির্বাচনী এলাকায় সবচেয়ে বেশী ভাষা ও বর্ণের মানুষের বাস। তাদের অধিকার সুরক্ষায় তিনি সবসময় সচেষ্ট। তিনি দীর্ঘ দিন ধরে কমিউনিটির কল্যাণে কাজ করছেন। সেজন্যই বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ানদের সাথে তার সম্পর্ক ঘনিষ্ঠ গড়ে উঠেছে। তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, কমিউনিটিকে সেবা প্রদানের লক্ষ্যেই নিউইয়র্ক সিটি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছি। নির্বাচিত হলে কমিউনিটির অধিকার রক্ষা সহ বিরাজমান সমস্যা সমাধানে আন্তরিক ভূমিকা রাখবো। তার সমর্থনে এ আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমি অ্যাসালের সমর্থন পেয়ে গর্বিত। নির্বাচিত হলে কমিউনিটির অধিকার রক্ষা সহ বিভিন্ন সমস্যা সমাধানে আন্তরিক ভূমিকা রাখবো।
অ্যাসালের ন্যাশনাল প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন স্কট স্ট্রিংগারের বিগত দিনের কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, তিনি অর্থনৈতিক ন্যায়বিচার, সামাজিক ন্যায়বিচারের জন্য লড়াইয়ের একজন অগ্রসৈনিক। তিনি শ্রমজীবী লোকদের জন্য একজন কঠোর যোদ্ধা। তিনি দক্ষিণ এশিয়ানদের কল্যাণে অনেক কিছুই করেছেন। নির্বাচনে জয়ী হয়ে দক্ষিণ এশিয়ানসহ অভিবাসী সমাজের অধিকার প্রতিষ্ঠায় আরো জোরদার ভূমিকা পালনে তিনি সচেষ্ট হবেন। মিসবাহ উদ্দিন অভিবাসী সমাজের বিভিন্ন দাবি পূরণের প্রত্যাশা রেখে স্ট্রিংগারকে মেয়র প্রার্থী হিসেবে অ্যাসালের সমর্থন ঘোষণা করেন। এ সময় অ্যাসালের বিভিন্ন চ্যাপ্টারের নেতৃবৃন্দও বক্তব্য রাখেন।
অ্যাসালের ন্যাশনাল সেক্রেটারি করিম চৌধুরী বলেন, অ্যাসাল ব্যাপক ক্যাম্পেইনের মাধ্যমে স্কট স্ট্রিংগারকে পরবর্তী মেয়র হিসেবে নির্বাচিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাবে। সভায় বক্তারা আসন্ন নির্বাচন নিউইয়র্ক সিটি মেয়র হিসেবে স্কট স্ট্রিংগারকে নির্বাচিত করার আহ্বান জানান।

 

সর্বশেষ
জনপ্রিয়