বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৬৮

শেষ হাসিটি হোকুলই হাসলেন

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২  


 
আজকাল ীরপোর্ট
শেষ হাসিটি হোকুলই হাসলেন। নিউইয়র্কের গভর্ণর পদে রিপাবলিকান প্রার্থী লি জেলডিনকে বড় ব্যবধানে পরাজিত করে হোকুল তার আসনটি ধরে রাখতে সমর্থ হয়েছেন।  নিউইয়র্ক স্টেট জুড়ে শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যদিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। তিন মাস আগেও জরিপে ২০ পয়েন্টে এগিয়ে ছিলেন হোকুল। কিন্তু নির্বাচনের ৭ দিন আগ থেকে সর্বত্র আলোচনা হচ্ছিল হোকুলের জয়লাভের সম্ভাবনা নিয়ে একটা শঙ্কা তৈরি হয়। জেলডিনের সঙ্গে তার ব্যবধান ক্রমশ হ্রাস পেতে থাকে। রিপাবলিকান প্রার্থী জেলডিনের জয়লাভের একটা সম্ভাবনা তৈরি হতে থাকে। দু একটি জরিপে তাকে এগিয়ে থাকতেও দেখা যায়। ডিপ ব্লু স্টেট হিসেবে খ্যাত ডেমোক্র্যাটদের হেরে যাবার আশঙ্কায় নড়েচড়ে ওঠেন ডেমোক্র্যাট নেতৃত্ব। হোকুলের সহায়তায় স্বয়ং প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও হিলারী ক্লিনটন নির্বাচনী প্রচারনায় নেমে পড়েন।  
ক্যাথি সি হকুল নিউইয়র্ক স্টেটের প্রথম নারী যিনি পূর্ণ চার বছর মেয়াদের জন্য গর্ভনর নির্বাচিত হয়েছেন। গত বছর গভর্ণর এন্ড্রু ক্যুমো যৌন কেলেঙ্কারি অভিযোগে পদত্যাগ করার পর হোকুল ভারপ্রাপ্ত গভর্ণর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
নিউইয়র্ক স্টেট, বিশেষ করে নিউইয়র্ক সিটিতে হত্যাসহ অপরাধমূলক কর্মকান্ড বেড়ে চলায় জননিরাপত্তা নিয়ে স্টেটের ডেমোক্র্যাটরা বিরূপ ছিলেন। হোকুলের প্রতিদ্বন্দ্বী জেলডিন অপরাধ দমন ও অর্থনৈতিক শৃঙ্খলা ইস্যু নিয়ে ভোটারদের আকৃষ্ট করেন। তার জনপ্রিয়তাও হঠাৎ করে বেড়ে যায়। এতে ডেমোক্র্যাটরা ছিল শংকিত। কিন্তু নির্বাচনে ক্যাথি হোকুল শতকরা ৫২.৯ ভাগ ভোট পেয়ে গভর্ণর নির্বাচিত হয়েছেন। লি জেলডিন পেয়েছেন ৪৭.১ ভাগ ভোট।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর