ঢাকা, ২০২০-১২-০৪ | ১৯ অগ্রাহায়ণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

লকডাউন মানতে অনীহা খেলার মাঠ পার্কে ভীড়

প্রকাশিত: ০৬:৩৬, ২৩ মে ২০২০  


আজকাল রিপোর্ট
নিউইয়র্কে লকডাউন শিথিলের ঘোষণার অগেই বাসিন্দারা রাস্তায় বেরিয়ে আসতে শুরু করেছে। হাজারও মৃত্যুর শোক কাটিয়ে নিউইয়র্ক আবার গা ঝাড়া দিয়ে ওঠার প্রস্তুতি নিচ্ছে। এ শহরের আকাশে বৃহস্পতিবার ছিল ঝলমলে রোদ। রোদেলা দিনটিকে উদযাপন করতে লকডাউনের নিয়ম ভেঙে নিউইয়র্কের মানুষ নেমে এসেছিল পথে। পোস্ট অফিস, সুপার মার্কেট, গ্রোসারি শপ ও রেস্টুরেন্টসহ সবখানেই ছিল মানুষের লম্বা লাইন। মূলত দীর্ঘ লকডাউনের একঘেয়েমি কাটাতেই বাইরে এসেছিল নিউইয়র্কের মানুষ। বহুদিন স্থবির হয়ে থাকা শহরের পার্ক ও খেলার মাঠগুলোতে ফিরেছে প্রাণ। ছিল উপচে পড়া ভিড়, যেন নগরে বাঁধ ভেঙে নেমেছে বসন্তের ঢেউ।
করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে নিউইয়র্কে প্রতিদিন কারও না কারও মৃত্যু হচ্ছে। তারপরও একটু একটু করে ঘুরে দাঁড়াচ্ছেন নাগরিকরা। জেগে উঠছেন, নতুন করে জীবনের অংক কষছেন তারা। ঝকঝকে রোদের দিনে মানুষ শুধু আশপাশে নয়, পার্কেও ঘুরতে গিয়েছিল।
প্রসঙ্গত আগামী ১৩ মে পর্যন্ত নিউইয়র্কে লকডাউন কার্যকর থাকার নির্দেশনা জারি রয়েছে। এরমধ্যে কোথাও ১০ জনের বেশি জমায়েতের অনুমতি নেই। কিন্তু এসব নিষেধ উপেক্ষা করেই মানুষজন রাস্তায় বেরিয়ে আসছেন। প্রশাসনেরও যেন এসব দেখার সময় নেই।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়