ঢাকা, ২০২১-০৩-০৫ | ২০ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

লং আইল্যান্ডে আদমশুমারী কর্মশালা

প্রকাশিত: ০৩:২৪, ১২ সেপ্টেম্বর ২০২০  


আজকাল রিপোর্ট
নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে আদমশুমারী নিয়ে কমিউনিটি ভিত্তিক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার নিউইয়র্কের লং আইল্যান্ডে বে-শোর সিটিতে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সেন্সাসের সিনিয়র স্পেশালিস্ট (সাফোক কাউন্টি) এবং নিউইয়র্কের ফিল্ড ডিভিশনের নিকল ডি বেলি ও তার দুই সিআরআর পেট্রিক ও সুজান উপস্থিত ছিলেন। আগামী ৩০ সেপ্টেম্বর নিউইয়র্কে চলমান সেন্সাস কার্যক্রমের শেষ দিন।
আয়োজকরা জানান, আগামী ১০ বছরের জন্য এলাকার সামগ্রিক উন্নয়নের পরিকল্পনা গ্রহণ ও বাজেট নির্ধারণের ক্ষেত্রে সেন্সাসের গুরুত্ব অপরিসীম। এসব তথ্য সর্বসাধারণকে জানাতে এই কর্মশালার আয়োজন করা হয়।
করোনা ভাইরাসের কারণে যারা এখনও আদমশুমারির ফরম পূরণে সক্ষম হননি তারা যেন নির্দিষ্ট তারিখের মধ্যে অনলাইনে অথবা টেলিফোনে সেই দায়িত্বটি সম্পন্ন করেন সভায় সেটি গুরুত্বের সাথে তুলে ধরা হয়।
এসময় বিশেষভাবে উল্লেখ করা হয় যে, আদমশুমারীর সাথে অভিবাসনের কোন সম্পর্ক নেই। এমনকি এর কোন তথ্যও অভিবাসন কর্তৃপক্ষকে জানানো হয় না। তাই বৈধ-অবৈধ নির্বিশেষে আদমশুমারীতে অংশ নিলে এলাকার হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাটের উন্নয়ন-পরিক্রমা ত্বরান্বিত হবে। নির্বাচনী এলাকা পুনর্বিন্যাসেও এর তথ্য অপরিসীম ভূমিকা রাখবে।
এই কর্মশালার সমন্বয়ক ছিলেন কমিউনিটি অ্যাক্টিভিস্ট গোলাম ফারুক শাহীন। আরও ছিলেন চিকিৎসক হাফিজুর রহমান, শাহিদ মিয়া, রুমন প্রধান, মেজবা উদ্দিন হেলাল, মোহাম্মদ ইউনুস, নওশের আব্দুল্লাহ, মিয়া আলিম পাখী, ইকবাল চৌধুরী, সার্জেন্ট সামীর সাহ, মোহাম্মদ লান্টু প্রমুখ।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়