ঢাকা, ২০২১-০৫-০৭ | ২৪ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

রিপাবলিকান পার্টিতে সংকটে মিট রমনি

প্রকাশিত: ০২:৩৭, ৪ মে ২০২১  

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে ভোট এবং তার সমালোচনা করে রিপাবলিকান পার্টির মধ্যে সংকটে পড়েছেন সিনেটর মিট রমনি। তিনি উটাহ অঙ্গরাজ্য থেকে নির্বাচিত সিনেটর এবং দলের পক্ষ থেকে সাবেক প্রেসিডেন্ট প্রার্থী। নিজ রাজ্যে দলের সম্মেলনে মিট রমনিকে প্রতিনিধিরা ‘প্রতারক’ বলেও আখ্যায়িত করেছেন। খবর বিজনেস ইনসাইডারের

শনিবার উটাহ রাজ্য রিপাবলিকান পার্টির সম্মেলন অনুষ্ঠিত হয়। মিট রমনি বক্তব্য দিতে মঞ্চে উঠলে তাকে ছি ছি বলে দুয়ো ধ্বনি দেওয়া হয়। দলের ডেলিগেটরা তাকে ‘প্রতারক এবং বামপন্থি’ বলেও আখ্যা দেন। তিনি বক্তব্য দিতে পারছিলেন না। ডেলিগেটরা চিত্কার করে তার বিরুদ্ধে স্লোাগান দেন। অবশেষে রাজ্য রিপাবলিকান পার্টির চেয়ারম্যান ডেরেক ব্রাউন মঞ্চে ওঠেন এবং মিট রমনিকে শ্রদ্ধা প্রদর্শন করতে ডেলিগেটদের প্রতি আহ্বান জানান। এরপর পরিস্থিতি শান্ত হয়। মিট রমনি তার বক্তব্যে বলেন, আমিই একমাত্র ব্যক্তি যিনি যা মনে করেন তা-ই বলেন। আপনারা হয়তো জানেন যে, আমি আপনাদের সদ্য বিদায়ি প্রেসিডেন্টের ভক্ত নই। এ সময় তার বক্তব্য থামিয়ে দেওয়ার চেষ্টা হয়। তিনি বলেন, আপনারা কি এতে বিব্রত হন? এ সময় আবারও চিত্কার শুরু হয়।

মিট রমনির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিতে ভোটও হয়। এতে তার পক্ষে ৭৯৮ এবং বিপক্ষে ৭১১ ভোট পড়ে। অল্পের জন্য রমনি নিষেধাজ্ঞার কবল থেকে রক্ষা পান।


রমনি দলের মধ্যে ডোনাল্ড ট্রাম্পের একজন কট্টর সমালোচক হিসেবে পরিচিত। ট্রাম্পের বিরুদ্ধে প্রথম অভিশংসনের বিচারে তিনিই একমাত্র ব্যক্তি যিনি দলের সিদ্ধান্তের বাইরে ভোট দেন। দ্বিতীয় অভিশংসনের সময়ও তিনি ট্রাম্পের বিপক্ষে ভোট দেন। তবে এবার তার সঙ্গে আট জন রিপাবলিকান অংশ নেন। ২০১২ সালে প্রেসিডেন্ট প্রার্থী হয়েছিলেন মিট রমনি। পার্টির মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তা বেশি। আর মিট রমনির জনপ্রিয়তা কমছে। ১৪ জানুয়ারি ইপসোস/অ্যাক্সিওসের জরিপে দেখা গেছে, মিট রমনির আচরণকে সমর্থন করেন মাত্র ৩৪ শতাংশ রিপাবলিকান সমর্থক।

সর্বশেষ
জনপ্রিয়