ঢাকা, ২০২১-০৫-০৭ | ২৪ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

তারেকের সম্মতিতে স্বাধীনতা দিবস উদযাপনের কমিটি

যুক্তরাষ্ট্র বিএনপিতে আনন্দ-উচ্ছ্বাস

প্রকাশিত: ০৫:৩৩, ১৭ এপ্রিল ২০২১  



আজকাল রিপোর্ট
       
বাংলাদেশের ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে যুক্তরাষ্ট্র বিএনপির ৫০১ সদস্যের আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করা হয়েছে। জিল্লুর রহমান জিল্লু এবং মিজানুর রহমান মিল্টন ভূইয়া কমিটির কনভেনর ও সদস্য সচিব নির্বাচিত হয়েছেন। বিএনপির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদকে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে তাকে সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সিনিয়র যুগ্ম কনভেনর নির্বাচিত করা হয়েছে। জানা গেছে, লন্ডনে নির্বাসিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সম্মতিতে এই কমিটি হয়েছে। দীর্ঘ কয়েক বছর পর দ্বিধা-বিভক্ত বিএনপিতে একটি কমিটি ঘোষণা হওয়ায় নেতা-কর্মীদের মাঝে আনন্দ-উচ্ছ্বাস দেখা দিয়েছে।
কমিটিতে যুগ্ম কনভেনরের সংখ্যা ৪৭ এবং যুগ্ম সদস্য-সচিবের সংখ্যা হচ্ছে ২৮। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের ১৬ দিন পর এ কমিটি গঠনের কথা ঘোষণা করল যুক্তরাষ্ট্র বিএনপি। কমিটির প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করবেন বিএনপির কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন এবং সমন্বয়কের দায়িত্বে রয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন।
১২ এপ্রিল সোমবার সন্ধ্যায় নিউইয়র্ক উডসাইডে কুইন্স প্যালেস পার্টি হলে সমবেত নেতা-কর্মীদের কাছে লসএঞ্জেলেস থেকে ভার্চুয়ালি এই আহ্বায়ক কমিটির তালিকা প্রকাশ করেন বিএনপির কেন্দ্রীয় উদযাপন কমিটির সদস্য-সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম। এতে লন্ডন থেকে যোগ দেন বিএনপি কেন্দ্রীয় কমিটির যুক্তরাষ্ট্র বিষয়ক সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। এমএ সালাম এই কমিটি ঘোষণা করে জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি এক বছর বহাল থাকবে। এই কমিটি মিলেমিশে কাজ করলে পরবর্তীতে যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি ঘোষণা করা হবে।
উল্লেখ্য, ৯ বছর আগে আবদুল লতিফ সম্রাট ও জিল্লুর রহমান জিল্লুর নেতৃত্বাধীন সর্বশেষ কমিটি কেন্দ্রীয় সিদ্ধান্তে ভেঙে দেওয়ার পর যুক্তরাষ্ট্র বিএনপি’র আর নতুন কমিটি গঠিত হয়নি। এমনি অবস্থায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির ঘোষণা আসলো কেন্দ্র থেকে। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বিএনপি বছরব্যাপী যথাযোগ্য মর্যাদায় সুবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষ্যে দেশে ও প্রবাসে কমিটি গঠন করছে। তারই অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে এই কমিটি গঠন করা হয়েছে।
এই উপলক্ষে কুইন্স প্যালেসে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাফল্য, করোনা মহামারি থেকে পরিত্রাণ সহ গণতান্ত্রিক আন্দোলনে আত্মাহুতি দানকারী সকলের জন্য বিশেষ দোয়া করা হয়। এতে মোনাজাত পরিচালনা করেন মুফতি সাইয়াদ মৌলানা আনসারুল করীম আল-আযহারী। জিল্লুর রহমান জিল্লুর পরিচালনায় অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপি ছাড়াও যুবদল, স্বেচ্ছাসেবক দল সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আব্দুস সালাম জানান, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় বিএনপি বছরব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে। সেই কর্মসূচীর অংশ হিসেবে বিদেশেও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি গঠন করা হচ্ছে। তিনি বলেন, দেশের গণতন্ত্র রক্ষায় প্রবাসেও দলীয় নেতা-কর্মীদের আন্দোলনের পরিপূরক কর্মসূচি গ্রহণ করতে হবে। এ ব্যাপাওে যুক্তরাষ্ট্র বিএনপি ইউএস কংগ্রেস, হোয়াইট হাউজ, জাতিসংঘসহ আন্তর্জাতিক অঙ্গনে যোগাযোগ স্থাপন করে বাংলাদেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ফিরিয়ে আনার লক্ষ্যে কর্মসূচী অব্যাহত রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
কমিটি ঘোষণার পর অনুষ্ঠানে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন নব মনোনীত কনভেনর জিল্লুর রহান জিল্লু, সিনিয়র যুগ্ম কনভেনর গিয়াস আহমেদ, যুগ্ম কনভেনর শরাফত হোসেন বাবু, সদস্য সচিব মিজানুর রহমান ভুইয়া মিল্টন, মোস্তফা কামাল পাশা বাবুল, ফিরোজ আহমেদ, মওলানা আতিকুল্লাহ, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদ, কেন্দ্রীয় যুবদলের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতেন প্রমুখ।
এসময় বক্তারা এই কমিটির মাধ্যমে বড় ধরনের আন্দোলনের সংকল্প ব্যক্ত করে বলেন, আজ থেকে আমাদের মাঝে আর কোন বিভেদ-বিভক্তি, গ্রুপিং থাকবে না। যুক্তরাষ্ট্র বিএনপি’র একটি ব্যানারে ঐক্যবদ্ধভাবে কাজ করবো আমরা।

 

সর্বশেষ
জনপ্রিয়