সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
১২৬

যুক্তরাষ্ট্রে পড়তে আগ্রহীদের জন্য মার্কিন দূতাবাসের ওপেন হাউজ

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

 

 
আজকাল রিপোর্ট
যুক্তরাষ্ট্রে পড়তে আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ঢাকাস্থ মার্কিন দূতাবাস ওপেন হাউজের আয়োজন করেছে। আগামী স্প্রিং সেশনে আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে পড়তে আগ্রহীদের এই ওপেন হাউসে বিনা খরচে পরামর্শ দেয়া হবে। যাকে বলা হচ্ছে স্প্রিং ফেয়ার। জানুয়ারিতেই বাংলাদেশে দুটি স্প্রিং ফেয়ার অনুষ্ঠিত হবে। প্রথমটি অনুষ্ঠিত হবে আগামী ২৯ জানুয়ারি রোববার র‌্যাডিসন ব্লু চট্রগ্রাম বে ভিউ হোটেলে। দ্বিতীয়টি ৩১ জানুয়ারি মঙ্গলবার ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে। এ ফেয়ারের আয়োজক হচ্ছে ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের ‘এডুকেশনইউএসএ প্লাটফরম’।
দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতে বাংলাদেশি আগ্রহী ছাত্রছাত্রীরা আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের এডমিশন অফিসিয়াল বা এডভাইজারদের সাথে মুখোমখি কথা বলতে পারবেন। তারা জানতে পারবেন ভর্তির শর্তবলী  ও স্কলারশীপের  সুবিধাদি। একই সেশনে দূতাবাস কর্মকর্তা ও ‘এডুকেশনইউএসএ প্লাটফরম এর এডভাইজররা এফ-১ স্টুডেন্ট ভিসা প্রসেস ও উচ্চ শিক্ষার পদ্ধতি নিয়ে আলোচনা করবেন।
এডুকেশনইউএসএ যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেটের নেটওয়ার্কের আওতাধীন একটি সংস্থা। যাদের ১৭৮টি দেশে ৪২৫টি আর্ন্তজাতিক স্টুডেন্ট এডভাইজরি সেন্টার রেয়েছে। তারা বিভিন্ন দেশ থেকে আমেরিকায় লেখাপড়া করতে আগ্রহী শিক্ষার্থীদের পরামর্শ ও বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে থাকে।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর