ঢাকা, ২০২০-০৮-১১ | ২৬ শ্রাবণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

মার্কিন নির্বাচনের আগে সব রাজনৈতিক বিজ্ঞাপন বন্ধ করতে যাচ্ছে ফেসব

প্রকাশিত: ০৩:০৯, ১৩ জুলাই ২০২০  

কোম্পানিটির পলিসি মেকিং এ জড়িত এক ব্যক্তি এই কথ্য জানিয়েছেন। তবে এই সিদ্ধান্তের ব্যাপারে এখনও আলোচনা চলছে।

নির্বাচনকে কেন্দ্র করে ভুল তথ্য ভরা পোস্টও নিষিদ্ধ করার পরিকল্পনা করা হচ্ছে। গত মার্কিন নির্বাচনে ফেসবুককে ব্যবহার করে ভোটারদের নেতিবাচকভাবে প্রভাবিত করার অভিযোগ উঠেছিলো। ফেসবুক এই সিদ্ধান্ত নিলে এটি হবে একটি বড় ঘটনা। কারণ এর আগে যুক্তরাষ্ট্রে এই ধরণের সিদ্ধান্ত নেয়নি সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

ফেসবুক সাধারণত রাজনীতিবীদের প্রচারণায় নাক গলায় না। কিন্তু বিভিন্ন সময়ে এতে নানা ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে। বিভিন্ন মহল থেকে এর আগেই এই সিদ্ধান্ত নেবার অনুরোধ উঠেছিলো।

 এর আগে বিশ্বের অধিকাংশ দেশে নির্বাচনের আগে বিজ্ঞাপন নিষিদ্ধ করেছিলো ফেসবুক। যুক্তরাজ্যেও এই ধরণের উদ্যোগ নেয়া হয়েছিলো। তবে এই ব্যাপারে কোনও মন্তব্য করতে রাজি হননি ফেসবুক মুখপাত্র।

সর্বশেষ
জনপ্রিয়