সোমবার   ২৯ মে ২০২৩   জ্যৈষ্ঠ ১৪ ১৪৩০   ০৯ জ্বিলকদ ১৪৪৪

সর্বশেষ:
এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৫৪

ভিউ বাড়াতে `ইচ্ছাকৃত` উড়োজাহাজ বিধ্বস্ত করলেন ইউটিউবার

প্রকাশিত: ১৪ মে ২০২৩  

ভিডিওতে ভিউ বাড়াতে কত কিছু্ই না করেন ইউটিউবাররা। অনেকভাবেই দর্শকদের ধোঁকা দেন তারা। তবে এবার ভিউ বাড়াতে অদ্ভুত কাণ্ড করে বসেছেন যুক্তরাষ্ট্রের ট্রেভর জ্যাকব নামের এক ইউটিউবার।

তিনি ব্যক্তিগত উড়োজাহাজ নিয়ে মাঝ আকাশে ওঠার পর তা চালু রেখে নেমে পড়েন। পরে সেটি বিধ্বস্ত হয়। উড়োজাহাজ বিধ্বস্ত ও নাটকীয়ভাবে প্রাণ বাঁচানোর পুরো ভিডিওটিই ইউটিউবে নিজের চ্যানেলে আপলোড করেন জ্যাকব।

মজার বিষয় হলো, এই পুরো ঘটনাটিকে সত্য বলে দাবি করে মানুষকে ধোঁকা দিয়েছিলেন তিনি। অথচ এর পুরোটাই ছিল পূর্ব পরিকল্পিত। কখন কী করবেন, কীভাবে প্রাণ বাঁচাবেন, সবই ছিলো তার পরিকল্পনার অংশ।

পরে তদন্ত করে এর সত্য উদ্ঘাটন করে মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)। এ ঘটনার নিন্দা জানিয়ে তার বিমান চালনার সার্টিফিকেট বাতিল করে এফএএ কর্তৃপক্ষ।

২০২১ সালের ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস পাড্রেস বনে বিমানটি বিধ্বস্ত করেছিলেন তিনি। ঘটনার দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছেন তিনি।

তবে এমন কর্মকাণ্ডের পর জামিনে মুক্ত রয়েছেন জ্যাকব। তবে তার ২০ বছরের কারাদণ্ড হতে পারে বলে জানিয়েছে মার্কিন কর্তৃপক্ষ। সূত্র: নিউইয়র্ক পোস্ট

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর