ঢাকা, ২০২১-০৯-২৬ | ১১ আশ্বিন,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

ভার্জিনিয়ায় শেষ হলো ফোবানার একাংশের সম্মেলন

প্রকাশিত: ০৪:০২, ১১ সেপ্টেম্বর ২০২১  


আজকাল রিপোর্ট
 
যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় প্রবাসী সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস অব নর্থ আমেরিকা’ (ফোবানা) এর একাংশের সম্মেলনে আধিপত্য বিস্তার নিয়ে হাতাহাতি-মারামারি হয়েছে। তারা দুজনই ফোবানার পরিচয়ের বাইরে যুক্তরাষ্ট্র বিএনপি নেতা হিসেবে পরিচিত। ফোবানা সম্মেলনে শিশুদের সামনেই এই ন্যাক্কারজনক ঘটনা ঘটে। নতুন প্রজন্মের সামনে একে অপরকে অকথ্য ভাষায় গালিগালি দেওয়ার ঘটনা ভাইরাল হয়ে এখন বিভিন্ন স্তরে সমালোচনার জন্ম দিয়েছে। সবাই ফোবানার একাংশের নেতৃত্বকে ‘ছি ছি’ করছেন।
স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় অঙ্গরাজ্যটির আলিংটনের হিলটন ক্রিস্টাল সিটির মিলনায়তনে আয়োজিত সংগঠনটির তিনদিনের সম্মেলনের দ্বিতীয় দিন এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক স্থানীয় বিএনপি নেতা শরাফত হোসেন বাবু ও ফোবানার নির্বাহী সেক্রেটারি বিএনপি নেতা কাজী আজম মঞ্চে অতিথিদের বসা নিয়ে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে বাবু আজমকে চড়-থাপ্পড় দিলে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংগঠনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আগে থেকেই তাদের মধ্যে বিরোধ চলছিল, তারই পরিণতি ঘটে হাতাহাতির মধ্য দিয়ে।
সম্মেলন আয়োজনে বিকৃঙ্খল পরিস্থিতির অভিযোগ করে কিছু নেতা-কর্মী জানান, সম্মেলনের মূল মঞ্চে আলোচনার সুযোগ দেওয়া হয় ভিন্ন একটি সংগঠনকে। সেখানে উপস্থিত থাকলেও পরিচালনা কমিটির চেয়ারম্যান ও নির্বাহী সেক্রেটারিসহ অপর কর্মকর্তাদের মঞ্চে ডাকা হয়নি।
আয়োজক কমিটির আহ্বায়ক শরাফত হোসেন বাবুর কাছে এ নিয়ে আপত্তি করায় তোপের মুখে পড়েন নির্বাহী সেক্রেটারি কাজী আজম। তখন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খানসহ কয়েকজনের সামনেই শরাফত হোসেন বাবু ও কাজী আজম হাতাহাতি শুরু করেন। এক পর্যায়ে পরিচালনা কমিটির নেতা আলী ইমাম, মাকসুদ চৌধুরী ও ফিরোজ আহমেদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
৩ দিনের ফোবানা সম্মেলন শুরু হয় শুক্রবার। অনুষ্ঠানে ভিডিও বার্তায় শুভেচ্ছা বক্তৃতা করেন মার্কিন সিনেটে মেজরিটি লিডার চাক শুমার, সাবেক শ্রমমন্ত্রী টম প্যারেজ, নিউইয়র্ক থেকে নির্বাচিত কমগ্রেসওম্যান গ্রেস মেং।
তারা তিন দিনের এ আয়োজনের সফলতা কামনা করে মুলধারার রাজধানীতে বাংলাদেশীরা আরও এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
আয়োজকদের পক্ষ থেকে উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান হোস্ট কমিটির আহবায়ক শরাফত হোসেন বাবু ও সদস্য সচিব কবিরুল ইসলাম। বক্তৃতা করেন স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান, ভাইস চেয়ারম্যান মো: আলী ইমাম শিকদার।
সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অভিনেতা আহমদ শরীফ, চিত্রনায়ক হেলাল খান, কণ্ঠশিল্পী বেবী নাজনীন, রিজিয়া পারভিন, কনক চাঁপা, তপন চৌধুরী, শুভ্র দেব, তাহসান, সঙ্গীতশিল্পী জোহরা আলীম, শিল্পী রানো নেওয়াজ, চন্দন চৌধুরী ও আফজাল হোসেন। অনুষ্ঠানে বিভিন্ন উপকমিটির সদস্যসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের স্বনামধন্য শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।
এদিকে সম্মেলনের শেষদিন পরিচালনা কমিটির সভায় আলী ইমামকে চেয়ারম্যান ও শাহনেওয়াজকে নির্বাহী সেক্রেটারি করে নতুন কমিটি গঠন করেছে ফোবানার এ অংশটি। সামনের বছর লেবার ডে উইকেন্ডে তাদের সম্মেলন কানাডার মন্ট্রিয়লে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়