ঢাকা, ২০২১-০৫-০৭ | ২৪ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

ভারতের মতো পরিস্থিতি এড়াতে পাকিস্তানজুড়ে সেনা মোতায়েন

প্রকাশিত: ০১:৫৪, ২৭ এপ্রিল ২০২১  

 কোভিড-১৯ মহামারীর দ্বিতীয় ঢেউয়ে দিকহারা ভারতে ফের দৈনিক সংক্রমণের নতুন বিশ্ব রেকর্ড হয়েছে, প্রতিদিনই শনাক্ত রোগীর সংখ্যা তিন লাখ ছাড়িয়ে যাচ্ছে। এমন অবস্থায় দ্বিতীয় ঢেউ সামলে উঠতে না পেরে ভারতের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। অক্সিজেন-ওষুধ আর হাসপাতালের অভাবে দম বন্ধ হয়ে রাস্তাঘাটে মারা পড়ছেন রোগীরা। মৃত্যুপুরীতে পরিণত দেশটি। চিতার আগুনের ধোঁয়ায় ধোঁয়াচ্ছন্ন আকাশ।

ভারতের এই বিপর্যয় দেখে প্রতিবেশি দেশ পাকিস্তান এরই মধ্যে দেশজুড়ে সেনা মোতায়েন করেছে। করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে পাকিস্তানের সেনাবাহিনী প্রধান প্রধান ১৬টি শহরে একযোগে কাজ করছে। এছাড়া মাস্ক বাধ্যতামূলক করে অফিস-আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে। পাকিস্তানের সামরিক বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতেখার এই ভিডিও বার্তায় এ খবর নিশ্চিত করেছেন। তবে কত দিন যাবৎ সেনাবাহিনী মোতায়েন থাকবে তা নির্দিষ্ট করে বলা হয়নি।
উল্লেখ্য, পাকিস্তানে এরই মধ্যে করোনা শনাক্ত ৮ লাখ ছাড়িয়েছে। সোমবার শেষ ২৪ ঘণ্টার খবরে ৪ হাজার ৮২৫ জনের করোনা শনাক্তের ও ৭০ জনের মৃত্যুর জানানো হয়। এ নিয়ে মোট প্রাণহানি হয়েছে ১৭ হাজার ১৮৭ জনের। এরকম পরিস্থিতিতে দেশটিতে করোনায় শনাক্ত মানুষের সংখ্যাও আশঙ্কাজনক হারে বাড়ছে। সূত্র : ডন ও রয়টার্স।

সর্বশেষ
জনপ্রিয়