ঢাকা, ২০২১-০৮-০৩ | ১৯ শ্রাবণ,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

ব্রেন টিউমারে আক্রান্ত সহকর্মীর পাশে বাংলাদেশি পুলিশ কর্মকর্তারা

প্রকাশিত: ০৬:৫৩, ৩১ মে ২০২০  


আজকাল রিপোর্ট
করোনা মহামারীর মধ্যেই ব্রেন টিউমারে আক্রান্ত নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে ট্রাফিক এনফোর্সমেন্ট এজেন্ট তানিন হানিফের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশন-বাপা। সংগঠনটি এককালীন অনুদান হিসেবে সহকর্মীর হাতে ২১,৬০০ ডলার প্রদান করে।
গত শনিবার বিকালে জ্যামাইকায় একটি অডিটোরিয়ামে ‘সামাজিক দূরত্ব’ বজায় রেখে অনাড়ম্বর এক অনুষ্ঠানে এই চেক হস্তান্তর করেন বাপার প্রেসিডেন্ট ক্যাপ্টেন করম চৌধুরী এবং জেনারেল সেক্রেটারি এ কে এম আলম। এ সময় সেখানে আরো ছিলেন বাপার জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট এরশাদ সিদ্দিকী, ভাইস প্রেসিডেন্ট মহিউদ্দিন আহমেদ, ট্রেজার রাশেক মালিক, ইভেন্ট কো-অডিনেটর সর্দার আল মামুন, কো-ট্রেজারার মেহদী মামুন, কনসালটিং সেক্রেটারি সাঈদ আলী প্রমুখ।
করোনা তান্ডবের আগে ফেনীর সন্তান তানিন হানিফ (৩৩) ব্রেন টিউমারে আক্রান্ত হন। সে সময় তাকে লং আইল্যান্ড জুইশ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে টিউমার অপসারণ করা হলেও মাসখানেক পর সংশ্লিষ্ট হাসপাতালে ফলোআপের জন্যে গেলে দেখা যায় যে, ঠিকমত অপসারণ না হওয়ায় পুনরায় তা আরো বড় আকার ধারণ করেছে। এ অবস্থায় চিকিৎসকরা খুব দ্রুত অস্ত্রোপচারের পরামর্শ দেন। সেটি ছিল এপ্রিলের মাঝামাঝি অর্থাৎ করোনা মহামারির চরম পর্যায়। তাই কোন হাসপাতালেই করোনা রোগী ব্যতিত অন্য কোন রোগীর চিকিৎসা করা হচ্ছিল না। অথচ হানিফের দ্রুত অস্ত্রোপচার করা না হলে তাকে বাঁচানো সম্ভব নয় বলে চিকিৎসকরা উল্লেখ করেছিলেন। এ অবস্থায় বাপার সদস্যরা সক্রিয় হন এবং তার অস্ত্রোপচার করাতে সক্ষম হন।
বাপার ইভেন্ট কো-অর্ডিনেটর সর্দার আল মামুন জানান, দীর্ঘ ১২ ঘণ্টার অস্ত্রোপচারে টিউমারটি পুরোপুরি অপসারণ করা সম্ভব হয়েছে। নিউইয়র্ক পুলিশের অফিসার মামুন আরো জানান, তানিন হানিফের চাকরি খুবই নতুন হওয়ায় চিকিৎসার জন্যে ছুটিতে থাকাকালীন কোনো বেতন পাচ্ছিলেন না। তাই বাপার নেতৃবৃন্দ পুলিশ কমিশনার ডারমট এফ শিয়ার সাথে দেন-দরবারের মাধ্যমে চিকিৎসাকালীন পুরো সময়ে পূর্ণ বেতন পাবার পথ সুগম করেছেন। এজন্য তানিম হানিফ বাপার প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন। এ সময় তার স্ত্রী ইশরাক জাহান পলিও সেখানে ছিলেন।
সর্দার আল মামুন জানান, চিকিৎসার শুরুতেও বাপার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে তানিন হানিফকে নগদ ৩ হাজার ডলার প্রদান করা হয়েছিল।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়