ঢাকা, ২০২১-০৯-২৬ | ১১ আশ্বিন,  ১৪২৮
সর্বশেষ: 
অনুসন্ধানী সাংবাদিকতায় হস্তক্ষেপ না করার ঘোষণা যুক্তরাষ্ট্র বিচার ১২৩ বছর আগে গ্রেপ্তার গাছ, শেকলে বন্দি আজো ফ্রান্স প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা? কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

সন্দ্বীপ সোসাইটির ভোট ৩ হাজার ২শ

ব্রুকলিনে নির্বাচনী উত্তাপ

প্রকাশিত: ০৪:২৫, ২১ আগস্ট ২০২১  



 
আজকাল রিপোর্ট
প্রবাসে অন্যতম বৃহত্তম সংগঠন সন্দ্বীপ সোসাইটি। নিউইয়র্কেই বাস করেন প্রায় ২০ হাজার সন্দ্বীপবাসী। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে ব্রুকলিন ও কুইন্সে ব্যাপক মেরুকরণ শুরু হয়েছে। ১৫ আগষ্ট ছিল সদস্য পদ  হালনাগাদ ও নতুন সদস্য হবার শেষ দিন। এবার ৩ হাজার ২১২ জন সন্দ্বীপবাসী সদস্যপদ গ্রহণ ও ভোটার হয়েছেন। এ থেকে সংগঠনের আয় হয়েছে প্রায় ৯০ হাজার ডলার। ৩০ আগষ্টের মধ্যে গঠিত হবে নির্বাচন কমিশন। এরপর মাঠে নামবেন নির্বাচনে আগ্রহী প্রার্থী ও প্যানেলগুলো।
এরই মধ্যে শুরু হয়েছে আগ্রহীদের প্রচারণা। বিশেষ করে চার্চ ম্যাকডোনাল্ড ও ওজোন পার্কে চায়ের কাপে নির্বাচনী সুর বাজতে শুরু করেছে। বর্তমান কমিটির সভাপতি আব্দুল হান্নান পান্না ও সাধারণ সম্পাদক আলাউদ্দীন একই প্যানেল থেকে নির্বাচন করতে পারেন বলে জানা গেছে। অন্যদিকে আরেকটি প্যানেল হতে পারে ফিরোজ আহমেদের নেতৃত্বে। যার রানিংমেট হিসেবে সাধারণ সম্পাদক পদে আসতে পারেন এস এম ফেরদৌস বা সাইফুল ইসলাম। জনাব ফিরোজ তাঁর প্রার্থীতা নিয়ে ইতোমধ্যেই শুভাকাঙ্খিদের মধ্যে শলাপরামর্শ শুরু করেছেন। এর বাইরেও সভাপতি পদে লড়তে পারেন মাওলানা কালাম ও নূরুল আমিন।
আজকালের পক্ষ থেকে কথা হয় বর্তমান সাধারণ সম্পাদক আলাউদ্দীনের সাথে। তিনি বলেন, এবারে সরাসরি নির্বাচন হবে কিনা তা নির্ভর করবে উপদেষ্টা কমিটির ওপর। নির্বাচন কমিশন গঠনের পর উপদেষ্টা কমিটি তাদের সাথে বসবেন। যদি উপদেষ্টা কমিটি মনে করেন এবার মনোনয়নের মাধ্যমে কমিটি হবে। তবে তারা বর্তমান কমিটিকে মনোনীত করার জন্য নির্বাচন কমিশনকে পরামর্শ দেবেন। সেক্ষেত্রে আরও ২ বছর পর সদস্যদের সরাসরি ভোটে নির্বাচন অনুষ্ঠিত হবে। এটাই সন্দ্বীপ সোসাইটির গঠনতন্ত্রের নিয়ম। আর যদি উপদেষ্টা কমিটি মনে করেন এবারই সরাসরি ভোটে নির্বাচন অনুষ্ঠিত হবে তবে নির্বাচন কমিশন নির্বাচনের যাবতীয় আয়োজন সম্পন্ন করবে। বিষয়টি পুরোপুরি নির্ভর করছে ৩১ সদস্য বিশিষ্ঠ উপদেষ্টা কমিটির ওপর। নির্বাচন হলে প্রার্থী হবেন কিনা জানতে চাইলে জনাব আলাউদ্দীন আজকালকে বলেন, অবশ্যই আগ্রহ আছে। আমাদের নীতি নির্ধারক ও শুভাকাঙ্খিদের সাথে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেব। তবে মনে রাখতে হবে, ২০২০ সালে আমরা দায়িত্ব নিলেও করোনার কারণে আমরা ঠিকমতো কাজ করতে পারিনি। সন্দ্বীপের জন্য আরও কিছু ভালো কাজ করতে চাই।
সম্ভাব্য সভাপতি প্রার্থী ফিরোজ আহমেদ আজকালকে বলেন, নির্বাচনে প্রার্থীতা নিয়ে সবার সাথে মতবিনিময় করছি। আমার রানিংমেট কে হবেন তা এখনও চূড়ান্ত হয়নি। তবে নির্বাচন নিয়ে নানা ধরনের কথা কানে আসছে। করোনার দোহাই দিয়ে বর্তমান কমিটিকে আরও ২ বছর রাখার গুঞ্জন রয়েছে। তবে সন্দ্বীপের মানুষ নির্বাচনের জন্য মুখিয়ে আছে। নির্বাচনে অংশগ্রহণ করতেই সন্দ্বীপবাসী  ৩০ ডলার করে চাঁদা দিয়ে সদস্য হয়েছেন বা সদস্যপদ নবায়ন করেছেন। তারা উৎসবমুখর পরিবেশে একটি নির্বাচন দেখতে ও অংশগ্রহণ করতে চান।
এদিকে আজকালের পক্ষ থেকে কয়েকজন প্রবাসী সন্দ্বীপবাসীর সাথে কথা হয়। তারা সবাই নির্বাচন প্রক্রিয়ার পক্ষেই মতামত ব্যক্ত করেছেন।

 

Space For Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement Advertisement
সর্বশেষ
জনপ্রিয়