ঢাকা, ২০২১-০৩-০৩ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ নির্বাচন

বিজয়ী জিনারো দ্বিতীয় মৌমিতা

প্রকাশিত: ০৫:১৯, ৬ ফেব্রুয়ারি ২০২১  



আজকাল রিপোর্ট
নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ কুইন্স এর বিশেষ নির্বাচনে ডেমোক্র্যাট জেমস এফ জিনারো নির্বাচিত হয়েছেন। ২ ফেব্রুয়ারি মঙ্গলবার এই নির্বাচনে অনুষ্ঠিত হয়। বহুল আলোচিত এ নির্বাচনে ৪ জন বাংলাদেশিসহ মোট ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
প্রচন্ড ঠান্ডা আর তুষারপাতের মধ্যেই মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এর আগে ২৩ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত আগাম ভোট গ্রহণ সম্পন্ন হয়। সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ এর র‌্যাঙ্কড-চয়েজ ইলেকশনে একজন ভোটার তার পছন্দের প্রথম ৫ জন প্রার্থীকে ভোট দেয়ার সুযোগ পান। বোর্ড অব ইলেকশন অফিস সূত্রে জানা যায় ২,০৩৯ জন ভোটার এ নির্বাচনে আগাম ভোট প্রদান করেন।
মঙ্গলবার রাতে বোর্ড অব ইলেকশন অফিস সূত্রে পাওয়া বেসরকারি ফলাফলে জানা যায়, নির্বাচনে জেমস জিনারো সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন। বিজয়ী জেমস এফ জিনারোর প্রাপ্ত ভোট ৩,১৩৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশি আমেরিকান মৌমিতা আহমেদের প্রাপ্ত ভোট ৮২৩। এছাড়া অন্যান্য প্রার্থীদের মধ্যে এটর্নি সোমা সাঈদ পেয়েছেন ৪৬১ ভোট, দীপ্তি শর্মার প্রাপ্ত ভোট ২৫৮, ড. দিলীপ নাথের প্রাপ্ত ভোট ২২১, নীতা জেইন-এর প্রাপ্ত ভোট ১৫৯, মুজিব ইউ রহমানের প্রাপ্ত ভোট ১১৮ এবং মাইকেল আর্ল ব্রাউনের প্রাপ্ত ভোট ৬৬।
সিটি কাউন্সিম্যান নির্বাচিত জেমস এফ জিনারো এর আগে ২০০২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ এর নির্বাচিত কাউন্সিলম্যান ছিলেন। তিনি ২০০১ সালে প্রথম, ২০০৫ সালে দ্বিতীয় এবং ২০০৯ সালে তৃতীয়বারের মতো সিটি কাউন্সিলম্যান নির্বাচিত হন। ২০০৮ সালে নিউইয়র্ক স্টেট সিনেটর পদে প্রতিদ্বন্দ্বিতা করে সিনেটর ফ্রাঙ্ক পাদাভানের কাছে পরাজিত হন। ‘টার্ম লিমিট’-এর কারণে ২০১৩ সালের সিটি কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে তাকে বিরত থাকতে হয়।
এ নির্বাচনে বাংলাদেশি আমেরিকান প্রার্থীদের মধ্যে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মুজিব রহমানের ইতিপূর্বে এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার অভিজ্ঞতা ছিলো। বিশেষ নির্বাচনে তার শ্লোগান ছিলো ‘ইউনিটি’। কুইন্স কাউন্টি ওমেন্স বার এসোসিয়েশনের সভাপতি সোমা সাঈদের শ্লোগান ছিলো ‘সোমা ফর কুইন্স’। নিউ আমেরিকান ভোটারস এসোসিয়েশনের সভাপতি দিলীপ নাথের শ্লোগান ছিলো ‘ইওর ভয়েস ম্যাটারস’ আর বাংলাদেশি আমেরিকান্স ফর পলিটিক্যাল প্রোগ্রেস (বাপ)-এর কো-ফাউন্ডার মৌমিতা আহমেদ কুইন্সের ডেমোক্র্যাটিক পার্টির কুইন্স ডিস্ট্রিক্ট লিডার পদে গত নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন। এবারের নির্বাচনে তার শ্লোগান ছিলোÑ ‘মো ফর দ্য পিপল’।
উল্লেখ্য, সিটি কাউন্সিল ডিষ্ট্রিক্ট-২৪ এর কাউন্সিলম্যান ররি লেন্সম্যান পদত্যাগ করায় আসনটি শূন্য হয়।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়