শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
১৫

ভারতে অস্ট্রেলিয়ার নিরাপত্তার দায়িত্বে ‘অক্টোপাস’

প্রকাশিত: ১ মার্চ ২০১৯  

পাকিস্তানের সঙ্গে চলমান অস্থিরতার কারণে ভারত সফরে গিয়ে খানিক নিরাপত্তা শঙ্কায় ভুগছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। তবে তাদের নিরাপত্তার ব্যাপারে শতভাগ নিশ্চয়তা দিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড এবং স্থানীয় প্রশাসন।

 

শনিবার হায়দরবাদের উপলে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। সে ম্যাচের আগে পুরো হায়দরাবাদ শহরকে ঘিরে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। যার দায়িত্ব দেয়া হয়েছে সন্ত্রাস বিরোধী কমান্ডো বিশেষায়িত দল ‘অক্টোপাস’কে।

 

এই অক্টোপাসসহ ছয় প্লাটুন অস্ত্রধারী সেনাসদস্য সার্বক্ষণিক পাহাড়ায় থাকবেন স্টেডিয়ামের আশপাশের এলাকায়। এছাড়া প্রায় ২৩০০ জন নিরাপত্তাকর্মী দিয়ে ঢেকে ফেলা হবে পুরো উপল অঞ্চল। হায়দরাবাদের মেট্রো রেল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে ম্যাচের আগেরদিন রাত ১টার পর আরো ট্রেন চলতে দেবেন না তারা।

এছাড়া দর্শকদের জন্যও থাকছে কঠোর নিয়মকানুন। ল্যাপটপ, ব্যানার, পানির বোতল, সিগারেট, ইলেকট্রনিক যন্ত্র, দাহ্য পদার্থ, ধারালো ধাতব বস্তু, প্লাস্টিকের পণ্য ও খাবার নিয়ে মাঠে ঢুকতে পারবেন না তারা। পার্কিং এরিয়াসহ স্টেডিয়ামের আশপাশে ২০০ সিসিটিভি ক্যামেরা বসানো হবে।

সিসিটিভি কন্ট্রোল রুম দেখভালের জন্যও থাকবে আলাদা একটি কমান্ড এবং কন্ট্রোল রুম। স্টেডিয়ামের ২৫০ জন নিরাপত্তা কর্মী কিংবা ৫০৯ জন ট্রাফিক পুলিশ ছাড়াও বাড়তি ৯৮৫ জনে গড়া পুলিশের বিশেষ দল থাকবেন স্টেডিয়ামের ভেতরের নিরাপত্তার দায়িত্বে।

এরই মধ্যে স্টেডিয়ামের আশপাশে প্রবেশপথে বসানো হয়েছে চেকপোস্ট। পথ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিশ্চয়তা দেবে যাতে করে নির্বিঘ্নে খেলোয়াড় এবং গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের গাড়ি চলাচল করতে পারে। স্টেডিমায়ের আশপাশে কোথাও গাড়ি পার্কিং করতে পারবেন না দর্শকরা।

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল