সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৫০

বাংলাদেশিরা এখনও মূলধারায় স্থান করে নিতে পারেনি

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

নিউ আমেরিকান ডেমোক্র্যাটিক ক্লাবের ডিনারে মোর্শেদ আলম

আজকাল রিপোর্ট
নিউইয়র্কে বাংলাদেশিদের সংখ্যা যেভাবে বেড়ে চলেছে সে তুলনায় তারা এখনও মূলধারায় নিজেদের স্থান করে নিতে পারেনি। গত ১৫ জানুয়ারি নিউ আমেরিকান ডেমাক্র্যাটিক ক্লাবের একাদশতম  বার্ষিক ডিনারে মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম এ মন্তব্য করে প্রবাসী বাঙালিদের প্রতি জোরালোভাবে মূলধারায় সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।
 
 
 

 
উডসাইডের গুলশান টেরেসে আয়োজিত এই অনুষ্ঠানে কংগ্রেসওম্যান ইভ্যাটি ডি ক্লার্ক,স্টেট সিনেটর জন ল্যু, স্টেট এসেম্বলিওম্যান জেনিফার রাজকুমার, ক্যাটালিনা ক্রুজ, জেসিকা গঞ্জালেজ, সিটি কম্পট্রোলার ব্র্যাড লেন্ডার,সিটি কাউন্সিলম্যান শেখর কৃষ্ণান, সিটি মেয়রের আন্তর্জাতিক বিষয়ক উপ-পরিচালক দিলীপ চৌহান, সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ, মেয়রের এশিয়ান বিষয়ক উপদেষ্টা ফাহাদ সোলায়মান প্রমুখ বক্তব্য রাখেন।
আহনাফ আলম, নূসরাত আলম, পোল এবং রুবাইয়া রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে মার্টিন লুথার কিং জুনিয়রের প্রতি সম্মান জানানো হয়। এর আগে দুই দেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।
অনুষ্ঠানে কম্যুনিটিতে বিশেষ অবদানের জন্যে অ্যাটর্নি মঈন চৌধুরী, ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির চ্যান্সেলর আবুবকর হানিপ, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মঞ্জুরুল হাসান, ডিএনসি মেম্বার খোরশেদ খন্দকার সহ বেশ কয়েকজনকে ‘বিশেষ সম্মাননা ক্রেস্ট’ প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের বিশেষভাবে সম্মান জানানো হয়।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ডেমোক্র্যাটিক ক্লাবের প্রতিষ্ঠাতা মোর্শেদ আলম  প্রবাসী  বাঙালিদের অভিবাসনের স্বপ্ন পূরণে আরো জোরালোভাবে মূলধারায় সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, নিউইয়র্কে বাংলাদেশিদের সংখ্যা যেভাবে বেড়ে চলেছে, সে তুলনায় মূলধারায় নিজেদের স্থান তারা এখনও করে নিতে সক্ষম হননি। এই শূন্যতা দূর করতে হবে। এই ডিনার আয়োজনে সহযোগিতা করে নিউ আমেরিকান ইয়থ ফোরাম অব নিউইয়র্ক ও নিউ আমেরিকান ওম্যানস ফোরাম অব নিউইয়র্ক।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর