ঢাকা, ২০২০-১১-২৮ | ১৪ অগ্রাহায়ণ,  ১৪২৭
সর্বশেষ: 
অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

প্রধানমন্ত্রীর মাছ ধরা ও সেলাইয়ের ছবি ভাইরাল

প্রকাশিত: ০৩:২০, ২২ নভেম্বর ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। একটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেলাই মেশিন চালাতে দেখা যাচ্ছে, আরেকটি ছবিতে তিনি বড়শি দিয়ে মাছ ধরছেন। সেখানে দেখা যাচ্ছে : টানা তিনবারের সরকারপ্রধানের দায়িত্ব পালনরত শেখ হাসিনা নানা রাষ্ট্রীয় ব্যস্ততার মধ্যেও চিরায়ত বাঙালি নারীর মতো গণভবনের বারান্দায় বসে সেলাই মেশিনে কাপড় সেলাই করছেন। আবার একটি ছবিতে দেখা যাচ্ছে, গণভবনের পুকুরে বড়শি দিয়ে মাছ শিকার করেছেন। সেখানে বড়শিতে ঝুলছে একটি তেলাপিয়া মাছ। ছবিটি প্রথম ফেসবুকে শেয়ার করেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি ছবি দুটি ফেসবুকে পোস্ট করার পরমুহূর্তেই ভাইরাল হয়। ছবি দুটি ফেসবুকে শেয়ার করে সালমান এফ রহমান ক্যাপশনে লিখেছেন :  ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সম্পূর্ণ মানুষ। তিনি বাংলাদেশের ভাগ্য পরিবর্তনে যেমন কাজ করছেন ঠিক তেমনই এক মিলিয়ন রোহিঙ্গা মুসলমানকে আশ্রয় দিয়েছেন। এর মাঝেও তিনি রান্না, সেলাই এবং মাছ ধরার জন্য সময় বের করে নেন।’ একইভাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুক ওয়ালে ছবি দুটি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন : ‘ক্যাপশন দেবার মতো বিদ্যা আমার নেই।’ সন্ধ্যার দিকে বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজে দুটি ছবি পোস্ট করা হয়। পোস্ট করার পর খুব দ্রুত তা ভাইরাল হয়ে পড়ে। আধা ঘণ্টার মধ্যে পোস্টে ১০ হাজারের বেশি প্রতিক্রিয়া পড়ে। আর শেয়ার হয় ৬ শতাধিক বার। ছবি দুটির ক্যাপশনে লেখা হয়েছে : সাধারণ বাঙালি নারী আমাদের প্রধানমন্ত্রী, আমাদের নেত্রী শেখ হাসিনা। নানা ব্যস্ততার মাঝে তিনি অবসর পেলেই সেলাই করেন কাপড় আর মাছ ধরতে যান গণভবনের পুকুরে। সব হারিয়ে দেশের জন্য সারা দিন কাজ করে যাওয়া এই অনন্যসাধারণ মানুষটির জন্য অনেক ভালোবাসা ও শ্রদ্ধা। শত ব্যস্ততার মাঝেও প্রধানমন্ত্রীর সেলাই করা ও মাছ ধরার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন জনকে প্রধানমন্ত্রীর প্রশংসা ও উৎসাহব্যঞ্জক মন্তব্য করতে দেখা যায়। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে রাষ্ট্র পরিচালনা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রধানমন্ত্রীকে রাষ্ট্র ও সরকার পরিচালনার কাজে সার্বক্ষণিক ব্যস্ত থাকতে হয়। এরই মধ্যে সময় করে তিনি পারিবারিক কাজেও মনোনিবেশ করেন। ভাইরাল হওয়া দুটি ছবির একটিতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একান্তে সেলাই মেশিনে কাপড় সেলাই করছেন। একজন প্রধানমন্ত্রী হয়েও নিজ হাতে কাজের একটি অপূর্ব নিদর্শন এটি।

দ্বিতীয় ছবিতে দেখা যায় লেক থেকে বড়শি দিয়ে মাছ ধরেছেন প্রধানমন্ত্রী। মাছ ধরার আনন্দে উৎফুল্ল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাছটির দিকে হাস্যোজ্জ্বল দৃষ্টিতে তাকিয়ে রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও।

সর্বশেষ
জনপ্রিয়