সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
১২১

নিম্ন আয়ের বাসিন্দাদের বাসা ভাড়া সহায়তা দিচ্ছে স্টেট

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  


 

আজকাল রিপোর্ট
নিউইয়র্কের নিম্ন আয়ের জনগোষ্ঠীকে বাসা ভাড়া সহায়তা প্রদান করছে স্টেট। ইমার্জেন্সি রেন্টাল এসিসট্যান্স কর্মসূচির আওতায় এ অর্থ দেয়া হবে। নিউইয়র্কার যারা ভাড়া বাসায় থাকেন তাদের জন্যই এই সুবিধা দেয়া হচ্ছে। অর্থনৈতিক সংকটের কারণে বাসা ভাড়া দিতে পারছেন না এমন লোকজনই এ সহায়তার জন্য আবেদন করতে পারবেন। ভাড়াটিয়া সাহায্য পাবার যোগ্য বিবেচিত হলে বেশ কয়েক মাস তা পেতে পারবেন। নির্ভর করবে তার সঙ্গতির উপর। সেকশন ৮ এর বিকল্প হিসেবে জরুরী সহায়তার জন্য কাজ করবে এ কর্মসূচি। ভাড়া না দেয়ায় বাড়িওয়ালা বা এপার্টমেন্টের মালিক বাসা ছাড়ার জন্য নোটিশ দিচ্ছেন এমন লোকদের বাসস্থানের নিশ্চয়তা দেবার জন্যই স্টেট এ উদ্যোগ নিয়েছে।
 ইমারজেন্সী রেন্টাল এসিসট্যান্স কর্মসূচির আওতায় বাসা ভাড়া সরাসরি ভাড়াটিয়ার একাউন্ট বা পকেটে যাবে না। তা যাবে বাড়িওয়ালা বা এপার্টমেন্টের মালিকের একাউন্টে। মালিক এই ভাড়া পাবার পর ভাড়াটিয়াকে কোন ধরনের হয়রানী বা ভাড়ার জন্য চাপ দিতে পারবে না। বিভিন্ন কমিউনিটি ভিত্তিক সংগঠন ভাড়াটিয়াদের সহায়তার জন্য আবেদনপত্র পূরন করতে সহায়তা দিচ্ছে।  ব্রংকসে ‘নেবারহুড এসোসিয়েশন ফর ইন্টারকালচারাল এফেয়ার্স’, ব্রুকলিনে ব্লাক ভ্যাটার্নস ফর সোশাল জাস্টিস ও স্ট্যাটেন আইল্যান্ডে প্রোজেক্ট হসপিটালিটি এ সহায়তা প্রদান করছে।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর