ঢাকা, ২০২১-০৫-০৭ | ২৪ বৈশাখ,  ১৪২৮
সর্বশেষ: 
কুরআনের আয়াত বাতিলে ‘ফালতু’ রিট করায় আবেদনকারীকে জরিমানা আদালতের দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড ওয়াক্ত ও তারাবি নামাজের জামাতে সর্বোচ্চ ২০ জন বিদেশে মারা গেছে ২৭০০ বাংলাদেশি আর্থিক ক্ষতি মেনেই সাঙ্গ হলো বইমেলা সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

মেয়র ব্লাজিওর ঘোষণা

নিউইয়র্ক সিটি খুলছে জুলাই থেকে

প্রকাশিত: ০২:২৬, ১ মে ২০২১  



আজকাল রিপোট
আগামী ১ জুলাই থেকে নিউইয়র্ক শহরের সব কিছু পুরোপুরি খুলে দেয়ার কথা ঘোষণা করেছেন মেয়র বিল ডি ব্লাজিও। গতকাল বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা দিয়ে তিনি বলেন, সব কিছু পুরোপুরি খুলে দেয়া হবে মানে আমরা আবার আমাদের পুরনো জীবনে ফিরে যেতে পারব। আমরা আবার আমাদের ভাল লাগা জীবন যাপনে ফিরে যাব। আমাদের হারিয়ে যাওয়া বিপুল সংখ্যক কাজ আমরা আবার ফিরে পাব। নগরীকে পুরোপুরি খুলে দেয়ার অর্থ, নিউইয়র্ক সিটির আনন্দময় বৈশিষ্ট্যগুলি এই গ্রীষ্মে আবার আমাদের সামনে উজ্জ্বল হয়ে হাতছানি দেবে।
ইতোমধ্যে গত বুধবারেই গভর্নর অ্যান্ড্রু কুমো তার জারি করা নৈশকালীন কারফিউ প্রত্যাহারের কথা ঘোষণা করেছেন। এই কারফিউয়ের কারণে সিটির রেস্টুরেন্ট, বার এবং অন্যান্য ফুড সার্ভিসগুলি মধ্যরাতের পর বন্ধ রাখা হচ্ছে। ১৭ মে থেকে আউটডোর সার্ভিস এবং ৩১ মে থেকে ইনডোর সার্ভিসের ওপরেও আর কোন নিষেধাজ্ঞা থাকবে না বলে ঘোষণা করেছেন গভর্নর কুমো।
গতকালের সাংবাদিক সম্মেলনের শুরুতেই মেয়র ব্লাজিও বলেন, আজ একটা সুখবর আছে। করোনা সংকটকে যেভাবে আমরা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি তাতে আমাদের এখন সিদ্ধান্ত নেয়ার সময় এসেছে, কবে আমরা নিউইয়র্ক সিটিকে খুলে দেব। এবং সেই তারিখটা আমরা নির্ধারণ করেছি ১ জুলাই। আমরা ১ জুলাই থেকে নিউইয়র্ক সিটিকে পুরোপুরি আগের স্বাভাবিক জীবনে ফিরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। নগরীকে নিরাপদ থেকে আরো নিরাপদ করে তোলার লক্ষ্যে আমরা আমাদের কঠোর পরিশ্রম অব্যাহতভাবে চালিয়ে যাব। তবে আপনারা নিউইয়র্কবাসীরা প্রতিদিন চমৎকারভাবে যা করেছেন তার উল্লেখ করে বলতে চাই, আপনাদের কারণেই আজকে আমি এই ঘোষণা দিতে পারলাম। তিনি বলেন, আমরা সবাই আবার এই নগরীতে আনন্দে মেতে উঠব, সারা দেশ থেকে আবার মানুষেরা আসবে আমাদের এই আশ্চর্য সুন্দর শহরকে উপভোগ করতে।
মেয়র ব্লাজিও বলেন, আমরা যেহেতু আমাদের লক্ষ্যে ক্রমাগত সাফল্যের সাথে এগিয়ে চলেছি তাই শহরের জীবনযাত্রাকে পুরোপুরি খুলে দেয়ার এই সিদ্ধান্ত আমরা এখন নিতেই পারি। তিনি বলেন, মানুষ যত বেশি টিকা নেবে, সংক্রমণও তত বেশি কমে যাবে। সকলকেই ভ্যাকসিনেশনের আওতায় আনার জন্য আমাদের টিকা দান কর্মসূচি অব্যাহত থাকবে। যারা এখনও পুরোপুরি টিকা নেননি তাদের প্রতি মেয়র দ্রুত তা নেয়ার আহ্বান জানিয়ে বলেন, টিকা প্রাপ্তি এখন অনেক সহজ হয়ে গেছে। প্রচুর টিকা আমাদের হাতে মজুদ রয়েছে, টিকা এখন সহজলভ্য।
সিটি হলে আয়োজিত এই সাংবাদিক সম্মেলনে মেয়র ব্লাজিও বলেন, করোনা সংক্রমণে এক বছরেরও বেশি সময় বিপর্যস্ত থাকার পর এখন আমরা তা প্রতিহত করে আবার উঠে দাঁড়িয়েছি। ৮ দশমিক ৩ মিলিয়ন অধিবাসীর এই নগরীতে আমরা ইতোমধ্যেই ৬ দশমিক ৩ মিলিয়ন মানুষকে পুরোপুরি টিকার আওতায় আনতে সক্ষম হয়েছি। এখনও এই কার্যক্রম অব্যাহতভাবে চলছে। তিনি বলেন, নগরবাসীকে ব্যাপকভাবে টিকা দেয়ার কার্যক্রমে এই সাফল্যই আমাদেরকে স্বাভাবিক জীবনে ফিরে যেতে আশাবাদী করেছে।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়