ঢাকা, ২০২১-০৩-০৩ | ১৯ ফাল্গুন,  ১৪২৭
সর্বশেষ: 
সুন্দরী মডেলের অপহরণ চক্র ! মোটরসাইকেল উৎপাদনে বিপ্লবে দেশ যুক্তরাজ্যে করোনার আরও মারাত্মক ভ্যারিয়েন্ট শনাক্ত ৮ থেকে ১২ সপ্তাহ বিরতিতে অক্সফোর্ডের টিকা বেশি কার্যকর সবাই সপরিবারে নির্ভয়ে করোনা ভ্যাকসিন নিন: প্রধানমন্ত্রী শেষ রাতে দু’রাকাত নামাজ জীবন পরিবর্তন করে দিতে পারে নতুন করোনাভাইরাস আতঙ্কে ইউরোপ-আমেরিকার শেয়ারবাজারে ধস জুনের মধ্যে আসছে আরও ৬ কোটি করোনার টিকা বাড়িভাড়ায় নাভিশ্বাস, ফের বাড়ানোর পাঁয়তারা অমিতাভের পর অভিষেকও করোনা আক্রান্ত বিশ্ব ধরেই নিচ্ছে বাংলাদেশ জালিয়াতির দেশ : শাহরিয়ার কবির ইরাকে মর্গের পাশে রাত কাটছে বাংলাদেশিদের! বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক বাংলাদেশের সেঁজুতি সাহা সাহেদর টাকা থাকত নাসির, ইন্ডিয়ান বাবু ও স্ত্রী সাদিয়ার কাছে ‘বাংলাদেশিদের ভোট দিন’ মানবতার সেবায় কমিউনিটি নেতৃবৃন্দ অনিশ্চিতায় ফেরদৌস খন্দকার কৃষ্ণাঙ্গ হত্যা থামছেই না বিক্ষোভ অব্যাহত গভর্নরের সিদ্ধান্ত মানছে না মেয়র অভিবাসীরা জিতলেন হারলেন ট্রাম্প করোনার ধাক্কা - মে মাসে রপ্তানি কমেছে ২০ হাজার কোটি টাকার পুলিশ সংস্কার বিল উঠলো মার্কিন কংগ্রেসে লাইফ সাপোর্টে থাকা নাসিমের জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন আইসিইউ নিয়ে হাহাকার ঈদের ছুটিতে অনিরাপদ হয়ে উঠছে গ্রামগুলো ঘরে ঘরে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভাগ বলছে সমন্বয় হবে নিউইয়র্কে ‘ট্রাম্প ডেথ ক্লক’ নিউইয়র্কে জেবিবিএ’র পরিচালক ইকবালুর রশীদ লিটনের মৃত্যু নিজ আয়ে চলা শুরু করলো বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি কবে খুলবে নিউইয়র্ক নিউইয়র্কে এবার নতুন ভাইরাসে শিশুরা আক্রান্ত

কুইন্সের সিটি ফিল্ডে মেগা ভ্যাকসিন সেন্টার হচ্ছে

নিউইয়র্কে সবার জন্য ভ্যাকসিন

প্রকাশিত: ০২:২০, ১৬ জানুয়ারি ২০২১  



 
আজকাল রিপোর্ট
নিউইয়র্ক সিটিতে জোরেসোরে করোনা ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। সিটির পাঁচটি বরোতেই একাধিক স্থানে ভ্যাকসিন প্রদানের জন্য স্থাপনা তৈরি করা হয়েছে। বুধবার থেকে ম্যানহাটনের জ্যাকব জাবিথ সেন্টারে বিশেষ ব্যবস্থায় ভ্যাকসিন দেয়া হবে। কুইন্সের সিটি ফিল্ড (শিয়া স্টেডিয়াম) খুলে দেয়া হচ্ছে করোনা টিকা দেয়ার জন্য। নাম দেয়া হয়েছে ‘মেগা কোভিড-১৯ ভ্যাকসিনেসন সাইট’। আগামী ২৫ জানুয়ারি থেকে এটি চালু হবে। প্রতিদিন এখানে ৭ হাজার ভ্যাকসিন দেয়ার ক্যাপাসিটি থাকবে। দিনরাত ২৪ ঘন্টাই খোলা থাকবে এবং নিউ ইয়র্কাররা ভ্যাকসিন নিতে পারবেন। এখানে ফ্রি গাড়ি পার্কের ব্যবস্থাও থাকছে।
গত মঙ্গলবার মেয়র বিল ডি ব্লাজিও সিটি ফিল্ডে মেগা সাইট চালুর ঘোষণা দিয়েছেন। এছাড়া শনিবার থেকে কুইন্সের জাংশন বুলেভার্ডেও ২৪ ঘন্টার জন্য করোনা ভ্যাকসিনেসন কেন্দ্র খোলা হচ্ছে। হাসপাতাল, ক্লিনিক ও ফার্মাসিতেও ভ্যাকসিন দেয়া হচ্ছে। অনলাইনে এপয়েন্টমেন্ট করে সহজেই ভ্যাকসিন নেয়া যায়।
শুরুতেই যারা এখন ভ্যাকসিন পাবেন: ফার্স্ট রিসপন্ডার (পুলিশ, ইএমটি ও ফায়ার ফাইটার্স), পাবলিক সেফটি ওয়ার্কার্স, পাবলিক ট্রানজিট ওয়ার্কার্স, ৬৫ বছরের বেশি বয়সের নিউ ইয়র্কাররা (১.৪ মিলিয়ন), ফার্মাসি ক্লার্ক, ক্যাশিয়ার, স্টক ওয়ার্কার ও ডেলিভারিম্যান-ওম্যান, টিচার্স ও এডুকেশন ওয়ার্কার ভ্যাকসিন পাচ্ছেন। তবে পাশাপাশি সর্ব সাধারণের জন্য ভ্যাকসিন কার্যক্রম চালু আছে।
ফাইজারের প্রথম ভ্যাকসিন নেয়ার ২১ দিন এবং মডার্নার ভ্যাকসিন নেয়ার ২৮ দিনের মধ্যে দ্বিতীয় ডোজ নিতে হবে। বিনা মূল্যে এ ভ্যাকসিন দেয়া হচ্ছে। হেলথ ইন্সুরেন্স না থাকলেও সর্ব সাধারণ এই ভ্যাকসিন পাচ্ছেন। জানুয়ারি মাসে নিউইয়র্ক সিটিতেই ১০ লাখ মানুষকে টিকা দেবার ঘোষণা দিয়েছেন মেয়র।

 

নিউইয়র্ক বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়